পবিত্র দিনে সকলের জন্য বিভিন্ন ফুলের শুভেচ্ছা

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

IMG_20231013_084818_864.jpg





হাই বন্ধুরা!

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। পবিত্র শুক্রবার তাই আজকেও আমি আপনাদের মাঝে আবার উপস্থিত হলাম বিভিন্ন প্রকার ফুলের ফটোগ্রাফি নিয়ে পবিত্র দিনের শুভেচ্ছা বার্তা পাঠিয়ে দেওয়ার জন্য।


ফটোগ্রাফি সমূহ:



শুরুতে আপনারা দেখতে পারছেন কলমি শাকের ফুল। প্রথমে যে ফুলটা দিয়েছি কিছুটা সাদা গোলাপি কালারের এরপরে যে ফুলটা আপনাদের মাঝে তুলে ধরেছিস সেটা সম্পূর্ণ সাদা জবা ফুলের মতো দেখতে। প্রথমে যে ফুলটা আপনাদের মাঝে তুলে ধরেছি ওটা মাঠে জন্মেয়ে থাকে যে কলমি শাক সেই শাকের ফুল। এদিকে সাদা জবা ফুলের মত দেখতে যেই কলমি শাক এবং ফুল দেখতে পারছেন এগুলো বিদেশি কলমি শাক তাই এই ফুলের দৃশ্যটা এমন সাদা ধবধবে।

IMG_20231013_085035_374.jpg


এ পর্যায়ে আপনারা দেখতে পারছেন মিষ্টি কুমড়ার ফুল। বন জঙ্গলের মধ্যে হয়ে থাকা গাছে সুন্দর একটি ফুল ধরেছে। ফুলটা দেখতে বেশ চমৎকার তাই চেষ্টা করেছিলাম সুন্দরভাবে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব তাই মন থেকেই চেষ্টা করেছিলাম ফুলটা যেন ফটোগ্রাফি অনেক সুন্দর হয়। জানিনা কতটা সুন্দরভাবে ক্যাপচার করতে পেরেছি আশা করি তারপরে আপনাদের অনেক অনেক ভালো লাগবে আমার সবজি বাগানের এই সুন্দর মিষ্টি কুমড়ার ফুল।

IMG_20231013_084918_159.jpg


সবজির ফুল ফটোগ্রাফি করেছি আমার বাগান থেকে তবে আমি আপনাদের মাঝে যে সমস্ত ফুল শেয়ার করতাম বিভিন্ন পোস্টে সে সমস্ত ফুলগুলো সংরক্ষণ করার জন্য বিভিন্ন পার্ক নার্সারি এবং বিভিন্ন জায়গায় চোখ রাখতাম এমনকি নিজের মোবাইলের ক্যামেরা তবে আজ আর সেই দূরদূরান্তে ছুটে যেতে হয়নি যেহেতু আমার সবজি বাগানের মধ্যে রয়েছে বিভিন্ন শাকসবজি গাছ এবং তার বিভিন্ন সময়ে ফুটে থাকা ফুল। এই ফুলটা অবশ্য চাল কুমড়ার ফুল।

IMG_20231013_084423_635.jpg


দেখে হয়তো মনে হতে পারে অনেকের কাছে সুপরিচিত ঢেড়স ফুল। এটা আমার নিজের সবজি বাগানের মধ্য থেকেই তোলা। হয়তো এই দেখে আপনারা বলতে পারেন আমার বেশ সুবিধাই হয়েছে একদিকে সবজি চাষের পোস্ট আপনাদের মাঝে যেমন শেয়ার করতে পারি পাশাপাশি নিজের বাগানের মধ্যে থেকে ফুলের ফটোগ্রাফি করে আপনাদের দেখাতে পারি। অবশ্য পরিশ্রম করলে হয়তো এই সৌভাগ্য আপনাদেরও হতে পারে।

IMG_20231013_083136_153.jpg


পবিত্র দিনের শুভেচ্ছাটা শুধু ফুল গাছের ফুল থেকেই দেওয়ার চেষ্টা করলাম না বরঞ্চ আমার শাকসবজি গাছের ফুল থেকে দেওয়ার চেষ্টা করলাম। তাই এই পর্যায়ে আপনারা পেয়ে যাচ্ছেন ঝাল গাছের ফুল। বর্তমান বাংলাদেশে ঝালের মূল্য বেশ চড়া, তাই তুলে ধরার চেষ্টা করলাম আমার বাগানের সেই ঝাল গাছের ফুল।

IMG_20231013_082706_306.jpg


আমার সবজি বাগান ঘেরা হয়েছে তার জাল দিয়ে আর সে তার জালের গায়ে জড়িয়ে রয়েছে তেলাকুচার পাতা। কিছুদিন ধরে লক্ষ্য করে দেখছি তেলাপোছা কাছে বেশ সুন্দর সুন্দর সাদা ফুল ফুটছে তাই শুধু আমার সব্জির বাগানের মধ্যে থেকে সবজির ফুলের ফটোগ্রাফি কেন, সবজির বাগানের জালের সাথে জড়িয়ে এমনিতে তৈরি হয়েছে যেই গাছ সেই গাছের ফুল আপনাদের মাঝে না তুলে ধরলে কেমন হয়, তাই চেষ্টা করলাম এই সুন্দর সাদা ফুল আপনাদের মাঝে তুলে ধরার।

IMG_20231013_084558_884.jpg


এটা আমার সবজি বাগানের পাশে ফুটে থাকা একটি সন্ধ্যা মানে ফুল গাছ থেকে তোলা অসাধারণ লাল সন্ধ্যা মনে। আমি যখন ছোট ছিলাম তখন আমাদের বাড়ির আশপাশে এ ফুলগুলো খুব বেশি ফুটতে দেখতাম কিন্তু এখন আর তেমন একটা বেশি দেখা যায় না কিন্তু হঠাৎ দুই তিন বছর লক্ষ্য করছি আমাদের পুকুরপাড়ের পাশেই যেন এই গাছ এই সময় জন্মায় এবং সুন্দর সুন্দর ফুল ফুটে থাকে সারা গাছ ধরে। আর ঠিক সেই ফুলের মধ্য থেকে ক্যামেরাবন্দি করেছি সুন্দর এই ফুলটা। আশা করি পবিত্র এই দিনে আপনারা আমার আজকের পোষ্টের সমস্ত ফুলের শুভেচ্ছা গ্রহণ করবেন সাদরে। আর সকলের জন্য আমার পক্ষ থেকে রইল শুভকামনা।

IMG_20231011_165727_226.jpg


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 last year 

মামা আপনি আজকে আমাদের মাঝে পবিত্র দিনে বেশ কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ঢেড়স ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি মামা সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক দিন পর এত সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনার অসাধারণ মন্তব্য পেয়ে খুশি হলাম

 last year 

বেশ সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার বিভিন্ন রকম সবজি ফুলের অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। বিশেষ করে হলুদ রঙের চালকুমড়া ফুল দেখতে খুব দুর্দান্ত লাগছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

এত সুন্দর ভাবে মন্তব্য করেছেন তাই খুশি অনেক হলাম

 last year 

ভাইয়া পবিত্র দিনে আপনি খুবই চমৎকার কিছু পবিত্র ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করে থাকি পবিত্র দিনে আপনাদের মাঝে ফুলের শুভেচ্ছা পাঠানোর জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62213.63
ETH 2420.81
USDT 1.00
SBD 2.59