আকাশের চারি পাশ থেকে মেঘ ফটোগ্রাফি || প্রিয় লাজুক খ্যাঁকের জন্য ১০% বেনিফিসারী

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - বৃহস্পতিবার

১৬ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
৩০ জুন, ২০২২ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম

GridArt_20220701_011208165.jpg





হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট।

সকলের মন ছুয়ে যাওয়ার মত একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আসলে আশা করি এই পোস্ট দেখে আপনাদের খুবই ভালো লাগবে। মানুষের চলার পথে অনেক কিছুই ভালোলাগা থেকে থাকে। অনেকে তা মুঠোফোনে ক্যামেরাবন্দি করে রাখে এবং অনেক সময় বন্ধুদের মাঝে শেয়ার করে থাকে। ঠিক আমারও তেমন কিছু ভালোলাগা আপনাদের মাঝে শেয়ার করে থাকি। তেমনি আজকে আকাশের সুন্দর দৃশ্য আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য উপস্থিত হয়েছি। আপনারা জানেন আমি ফটোগ্রাফি করতে খুব বেশি পছন্দ করে থাকে তাই যখনই সুযোগ পাই সুযোগ সাপেক্ষে প্রাকৃতিক দৃশ্য গাছপালা ইত্যাদি ফটোগ্রাফি করে থাকি। তাই চলুন এক নজরে দেখে আসি আজকে ফটোগুলো।


'আমার বাংলা ব্লগ'
কোয়ালিটি সম্পন্ন পোস্ট


📸🦊📸



নিজে তোলা
আকাশের দৃশ্য ফটোগ্রাফি
স্থান
গাংনী, মেহেরপুর


ফটোগ্রাফি সমূহ:


১ নং ফটোগ্রাফি

এক গোধূলির সময়ে পুকুরপাড়ে বসে থাকা অবস্থায় পূর্ব দিকে লক্ষ্য করে দেখলাম সুন্দর একটি লাল মেঘ সৃষ্টি হচ্ছে। মেঘটি দেখে আমার খুবই ভালো লাগলো তাই ফটো উঠালাম।

IMG_20220626_190638_259.jpg
Photography device: Infinix hot 11s
Location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


২ নং ফটোগ্রাফি

কিছুটা সময় পরে মেঘ একটু গারো লাল রং ধারণ করতে থাকলো যা দেখে আমি খুবই মুগ্ধ হতে থাকলাম। কোন দিকে নজর না রেখে মুগ্ধ মনে চেয়ে থাকলাম মেঘের পানে মেঘের সুন্দর দৃশ্য এনজয় করার জন্য।

IMG_20220626_190643_745.jpg
Photography device: Infinix hot 11s
Location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


৩ নং ফটোগ্রাফি

এভাবেই দীর্ঘক্ষণ আমি চেয়ে থাকলাম মেঘের পানে। মেঘটা গারো লাল হতে হতে পরবর্তীতে কোথায় যেন হারিয়ে গেল। আর আমিও সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করলাম আকাশ পানে চেয়ে।

IMG_20220626_190701_043.jpg
Photography device: Infinix hot 11s
Location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


৪ নং ফটোগ্রাফি

একই সময়ে আকাশের উত্তর দিকে চেয়ে দেখলাম কি সুন্দর একটি দৃশ্য তৈরি হচ্ছে মেঘের মধ্যে, যে দিকে তাকালে চোখ ফেরানো বড় দায় হয়ে পড়ছিল। তাই ভাবলাম যে এত সুন্দর একটি দৃশ্য আমি ইনজয় করার পাশাপাশি যদি বন্ধুদের মাঝে শেয়ার করতে পারি তাহলে না জানি কতটা তারা খুশি হন। এই ভেবে আমিও মোবাইলটা ভালোভাবে মেঘের পানে লক্ষ্য রেখে ফটো উঠালাম যেন সুন্দর দৃশ্য আপনাদের উপহার দিতে পারি।

IMG_20220626_190732_701.jpg
Photography device: Infinix hot 11s
Location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


৫ নং ফটোগ্রাফি

আরো কিছুটা ফটো উঠানোর চেষ্টা করলাম আপনারা জানেন মেঘ কখনো থেমে থাকে না সেকেন্ডে সেকেন্ডে পরিবর্তন হয়ে নতুন রূপ ধারণ করতে থাকে ঠিক তাই হতে থাকলো।

IMG_20220626_190746_908.jpg
Photography device: Infinix hot 11s
Location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


৬ নং ফটোগ্রাফি

এই দৃশ্যটা ছিল আকাশের পশ্চিম পাশে। আকাশে মেঘ তখন তেমন মনমুগ্ধকর না থাকলেও খেয়াল করলাম দুইটা পাখি উপর দিয়ে উড়ে যাচ্ছে। যখনই আমি তাদের ফটো ওঠানোর চেষ্টা করলাম পাখি দুইটা দুই তারের মধ্যবর্তী স্থানে দিয়ে অতিক্রম করে যাচ্ছে এবং আকাশের দৃশ্যের সাথে তাদের দেখতে বেশ ভালো লাগছিল।

IMG_20220621_190541_978.jpg
Photography device: Infinix hot 11s
Location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


৭ নং ফটোগ্রাফি

আকাশে মেঘের এই দৃশ্যটা আমাকে মনমুগ্ধ করেছিল। আমি দীর্ঘক্ষণ চেয়ে দেখছিলাম এই দৃশ্যটা। বৃষ্টি থেমে যাওয়ার পরে রোদের সোনালী আলো ঝলমলিয়ে যখন কিরন দিয়েছিল,ঠিক তখনই আকাশের দক্ষিণ পাশে এত সুন্দর একটি মেঘ জমে ছিল। তাই আমি মন মুগ্ধ হয়ে নীরবে চেয়ে দেখার পাশাপাশি ফটোগ্রাফি করেছিলাম এই মেঘের।

IMG_20220510_132935_645.jpg
Photography device: Infinix hot 11s
Location

জানিনা কতটা মন মুগ্ধ করতে পারেছি আপনাদের, এই ফটোগ্রাফির মধ্য দিয়ে। তবে আমি চেষ্টা করেছি আকাশের চারপাশ থেকে ফটো ধারণ করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এখানে পূর্ব উত্তর পশ্চিম দক্ষিণ চারি ধারের মেঘের দৃশ্য আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি এবং কিছুটা অনুভূতির সাথে।

received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png


আশা করি,আমার এই পোস্টটি পড়ে আপনি অনেক বিষয় সম্পর্কে জানতে বুঝতে ও শিখতে পেরেছেন, সেই সাথে নতুন জ্ঞান অর্জন করতে পেরেছেন। পোস্টটি উপস্থাপনা কেমন ছিল এবং এ বিষয়ে আপনার অনুভূতি কেমন, অবশ্যই কমেন্ট বক্সে আমাকে জানাতে ভুলবেন না। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইলো।

💌আমার পরিচয়💌


আমি মোঃ নাজিদুল ইসলাম (সুমন)। বাংলা মাস্টার্স ফার্স্ট ক্লাস মেহেরপুর গভমেন্ট কলেজ। আমার বাসা গাংনী-মেহেরপুর। মড়কা বাজার, গাংনী,মেহেরপুর এ গ্রীনরেইন ল্যাবরেটরি স্কুল নামক প্রি-ক্যাডেট স্কুলের সহকারি শিক্ষক । ইলেকট্রনিক্সের যন্ত্রপাতি মেরামত ও সৌর প্যানেল নিয়ে রিসার্চ করতে পছন্দ করি। প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করা আমার সবচেয়ে বড় ভালোলাগা। দীর্ঘদিনের আমি পাঙ্গাস মাছ চাষী এবং বিরহের কবিতা লেখতে খুবই ভালোবাসি।




পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

@sumon09

💖💞💞💖


image.png

image.png

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@sumon09🇧🇩🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলInfinix hot 11s
ক্যামেরাcamera-50mp
আমার বাসামেহেরপুর
আমার বয়স২৫ বছর
আমার ইচ্ছেলাইফটাইম স্টিমিট এর 'আমার বাংলা ব্লগ' এ ব্লগিং করা

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোষ্টে,ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 2 years ago 

আকাশের দিকে চেয়ে মেঘ দেখার অনুভুতি পুরোই অন্য রকম । সব দুঃখ ভুলে থাকা যায় বিশাল ওই আকাশের দিকে চেয়ে ।

আপনার আজকের করা লাল, সাদা কালো মেঘের ফটোগ্রাফি খুব সুন্দর ছিল । ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আসলে দুঃখ ভুলে থাকা যায় আকাশের দিকে চেয়ে থাকলে। তাই আপনাকে সু পরামর্শ দিতেছি আপনি মাঝেমধ্যে আকাশের পানে চেয়ে থাকবেন।

 2 years ago 

আকাশের দিকে তাকিয়ে থাকতে থাকতে আমার বেশ ভালো লাগে। আপনার ফটোগ্রাফিক অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আকাশের লালচে আভা দেখতে আরেকটু বেশি সুন্দর লাগছে।

ধন্যবাদ ভাই সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা জানাই।

 2 years ago 

সুপরামর্শ দিতে চায়, আকাশের পানে চেয়ে থাকুন নির্দ্বিধায়। সাইড থেকে চেয়ে চেয়ে দেখবে আমার দুলা-ভাই।

 2 years ago 

আসলে ভাই ওই দূর আকাশে তাকালেই বুঝা যায় আকাশের মাঝে মেঘের খেলা কতটা আনন্দ দেয়। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ এবং কি ভালো লাগার। আকাশের সূর্যের সাথে মেঘের লুকোচুরি খেলা দেখতে বেশ আকর্ষণীয় লাগে। তবে আপনি ঠিকই বলেছেন হৃদয় ছুয়ে যাওয়ার মত কিছু ফটোগ্রাফি উপহার দিয়েছেন। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন। এর জন্যই তো আমি ফটোগ্রাফি করতে বেশি পছন্দ করি আকাশের দৃশ্য।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় নীল আকাশের মাঝে সাদা মেঘের আনাগোনা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সাথে বর্ণনা সত্যি দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

আপনার ছবি গুলো খুব সুন্দর হয়েছে। আপনার পোস্টের মার্ক ডাউন অত্যন্ত চমৎকার হয়েছে। প্রতিটি ছবি ই খুব সুন্দর হয়েছে। আপনার মূল্যবান পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার তোলা ছবিগুলো দেখে মনে হচ্ছে একটা নাম দিলে খারাপ হতো না। আকাশের অনেক রং। আসলেই আকাশ যে কত সুন্দর তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ক্ষণে ক্ষণে রং বদলায় এই আকাশ। ধন্যবাদ ছবিগুলো শেয়ার করার জন্য

 2 years ago 

আকাশের রং নীল। এই নীল আকাশের মাঝে মধ্যে বিভিন্ন কালারের মেঘ সৃষ্টি হতে থাকে।

 2 years ago 

অসাধারণ কিছু মেঘের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে প্রথম দ্বিতীয় চতুর্থ এবং পঞ্চম নাম্বার ফটো সবথেকে বেশি ভালো হয়েছে

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ফটোগুলো আপনার ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি দারুন ফটোগ্রাফি করেন এতে কোন সন্দেহ নেই। অনেক সুন্দর ভাবে আপনি প্রতিটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। দারুন সব ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই, ঠিক বলেছেন। আমি মাঝে মধ্যেই দারুন দারুন ফটোগ্রাফি করে থাকি, আর চেষ্টা করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন চলার পথে যখন কোন কিছু আমার কাছে ভালো লাগে। দেখতে সুন্দর লাগে তখনই আমি সেটাই মুখে ফোনে বন্দি করে ফেলি। আপনি ও আজকে আপনার মুঠো ফোনে আকাশের মেঘের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটো বেশি সুন্দর ছিল এমন মেঘাচ্ছন্ন আকাশ আমার খুবই পছন্দ ভাইয়া ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মাঝে মাঝে মুঠোফোনে বন্দি করলে মনে হয় যেন আলাদিনের দৈত্যকে বন্দি করে ফেলেছি।

 2 years ago 

এখন আষাঢ় মাস আর আষাঢ় মাসে কমবেশি বৃষ্টি হয়। অনেক দক্ষতার সাথে আষাঢ় মাসের মেঘলা আকাশের দৃশ্যগুলো ক্যাপচার করে আমাদের মাঝে তুলে ধরেছেন। সবগুলো ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভবিষ্যতে শরৎকালের আকাশের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করবো

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55