বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম



হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলেছি আমার নিজের গাছ থেকে বিভিন্ন ফল ও ফুলের দৃশ্য। আশা করি আমার এই সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মন মুগ্ধ করবে এবং আমার নিজের গাছের ফল আর ফুলের দৃশ্য বলে আরও বেশি ভালো লাগবে আপনাদের। তাই চলুন আর দেরি না করে এখনি বিস্তারিত পর্যায়ে চলে যাওয়া যাক এবং উপভোগ করি এই মধু মাসে হওয়া আমার বাড়িতে সুন্দর ফল ফুলের দৃশ্য।



ফটোগ্রাফি সমূহ:



প্রথমে আপনারা দেখতে পাচ্ছেন মাধবীলতা ফুল। এটা আমাদের নিজেদের বাড়িতে মাধবীলতা ফুল গাছে ফুটেছে এত সুন্দর সুন্দর মাধবীলতা ফুল। এই ফুল গাছ আমার খুবই প্রিয়। তাই আজ পর্যন্ত আমি চেষ্টা করে থাকি মাধবীলতা ফুল গাছটাকে বাঁচিয়ে রাখার জন্য। আশাকরি আপনাদের খুবই ভালো লেগেছে আমার এই এত সুন্দর ফুল গুলো।
IMG_20230505_065035_9.jpg
এটা সোনালী ফুল। অপরূপ দৃশ্য। ফুল গুলো দেখতে যেমন হলুদ তেমনি মনমুগ্ধকর। এটা আমার নিজের গাছ থেকে তোলা। খুবই ভালো লাগে এই ফুলের দৃশ্য দেখতে এবং বাতাসের দোল খাওয়া দৃশ্য দেখতে। আর এই ভালো লাগাটা আপনাদের মাঝে শেয়ার করার জন্য ভাগাভাগি করে নেওয়ার জন্য ফটোগ্রাফি করেছিলাম।

IMG_20230505_064346_165.jpg

এটা আমাদের নিজেদের গাছের আম। এই গাছটা অতি ছোট গাছ কিন্তু অনেকগুলো আম ধরেছে এবার। তবে পাড়ার ছেলে মেয়েরা যখন তখন সুযোগ পেলেই যেন ছুড়ে নষ্ট করে দিচ্ছে, তারপরেও ইনশাল্লাহ অনেক গুলা আম গাছে রয়েছে। আর এই জৈষ্ঠ মাস অর্থাৎ মধুমাসে যেন মধুর মত মিষ্টি অনেক আম আমাদের গাছে ধরেছে,তার মধ্যে এটা অন্যরকম।
IMG_20230505_064545_751.jpg

আমাদের ফসলের মাঠ। পুকুরে যেতে চাচার ধানের জমি থেকে ফটোগ্রাফি করেছিলাম। অনেক সুন্দর ফলন হয়েছে এবার। ধানগুলো যেন দেখতে মনোমুগ্ধকর। প্রত্যেকটা ধানের গাছে অসাধারণ ধানের শীষ খাড়া হয়ে রয়েছে। উত্তরের হাওয়া যখনি বয়ে যায় তখনই যেন ধান গাছগুলো দোল খেতে থাকে এবং এমন সুন্দর দৃশ্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে।
IMG_20230505_063001_405.jpg

আমাদের কাঁঠাল গাছ। এই কাঁঠাল রান্না করে খাওয়া যায় এবং পাকাও খাওয়া যায়। তবে প্রতিবার যথেষ্ট পরিমাণ কাঁঠাল ধরে থাকে আমাদের এই গাছে। এবার অনেকগুলো ধরেছে। এই গাছের কাঁঠাল নিজেরা খেয়েও আত্মীয়-স্বজনদের বাড়িতে দেওয়া সম্ভব হয়ে থাকে। তোমার প্রচন্ড গরমে এই গাছের মিষ্টি কাঁঠাল খেয়ে যেন শান্তি হয় না কারণ এতটাই মিষ্টি এবং সুস্বাদু। যদি হালকা ঠান্ডা দিন হয় তাহলে তো অনেক শান্তি লেগে থাকে এই গাছের কাঁঠাল খেতে।
IMG_20230505_063641_733.jpg

আমার নিজের হাতে লাগানো লেবু গাছ থেকে তোলা লেবুর ফটোগ্রাফি। অবশ্য এটা অনেক ভালো মানের লেবু। সারা গাছ পুরে লেবু ধরে। তবে গাছটা একটু অবহেলার মাঝখানে পড়ে যাওয়া কয়েক বছর লক্ষ্য করছি বেশি একটা ধরছেনা। তবুও মাশাল্লাহ এবার অনেক লেবু ধরেছে আমাদের এই গেছে।
IMG_20230505_064558_239.jpg
এ পর্যায়ে আপনারা লক্ষ্য করছেন আমার পেয়ারা গাছে অনেক সুন্দর সুন্দর পেয়ারা ধরেছে। তার মধ্য থেকে একটি ফটোগ্রাফি করেছি। এই গাছের পেয়ারাগুলো অনেক মোটা হয়ে থাকে, যে পেয়ারা গুলোকে কেজি পেয়ারা বলে সম্বোধন করা হয়। তবে এই পেয়ারাটা একটু কাঁচা অবস্থায় খেতে বেশি স্বাদ লাগে কিন্তু পেকে গেলে আর ভালো লাগেনা।
IMG_20230505_064652_936.jpg

এ পর্যায়ে আপনারা লক্ষ্য করছেন অপরাজিতা ফুল। সবুজের মাঝখানে অপরুপ দৃশ্য। আমাদের এই ফুল গাছটাতে সারা গাছ পুরে অপরাজিতা ফুল ধরে থাকে। আর এমন সুন্দর দৃশ্যগুলো যেন মন মুগ্ধকর হয় তাই মাঝে মধ্যে ফটোগ্রাফি করার চেষ্টা করে থাকি গাছ থেকে। এই ফুল গাছটা আমার বড় ভাই বিদ্যুৎ ম্যানেজ করে এনেছিল তাদের ছাত্র-ছাত্রীদের থেকে আর সেই থেকে আমাদের বাড়িতে এই ফুলের গাছ হয়ে গেছে এবং সুন্দর দৃশ্য লক্ষ্য করা যায় টিউবয়েলের পাড়ে।

IMG_20230504_133159_476.jpg



R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png




পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 last year 

রেনডম ফটোগ্রাফি হলেও বেশ সুন্দর হয়েছে ভাইয়া।আর আপনার নিজের গাছের ফল ও ফুলের ছবি শেয়ার করেছেন জেনে ভালো লাগলো।তাছাড়া দ্বিতীয় ছবির ফুলের নাম যে সোনালী ফুল এটা প্রথম জানতে পারলাম।অনেক লেবু ধরেছে আপনার গাছে,ধন্যবাদ ভাইয়া।

 last year 

এই গাছটা নিজে হাতে লাগিয়েছি আমি

 last year 

ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে। সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। ফুল ফলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

এত ঠিক কথা বলেছেন আপু, ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি গুলো কিন্তু চমৎকার হয়েছে ভাইয়া ৷ আপনি তো দারুণ ফটোগ্রাফি করতে পারেন ৷ মাঠ , ফুল , প্রকৃতির দৃশ্যে সব মিলিয়ে খুবই ভালো লাগলো আমার প্রত্যেকটি ফটোগ্রাফি ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ৷

 last year 

খুবই খুশি হলাম এত সুন্দর মন্তব্য দেখে

 last year 

বেশ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমি খুবই দুর্দান্ত হয়েছে। আসলে কোনটার প্রশংসা করবো তা ভেবে পাচ্ছি না। নীল রঙের অপরাজিতা ফুল গুলো আমার সাথে খুব ভালো লাগে। অপরাজিতা ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

মন ছুঁয়ে যাওয়ার মত একটি মন্তব্য করেছেন

 last year 

আপনার প্রতিটি আলোকচিত্র অনেক সুন্দর হয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফী করেছেন।

 last year 

খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর মন্তব্য দেখে

 last year 

অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি পড়ে খুবি ভালো লাগছে আমার। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইজান

 last year 

আপনার নিজের বাগান থেকে ফুল এবং ফলের খুব সুন্দর ফটোগ্রাফি করছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগলো। আপনার এক একটা ফটোগ্রাফি অসাধারণ। আসলে সময় দিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো অনেক চমৎকার হয়। অনেক সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

সাবোলিল ভাষায় মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু

 last year 

এসকল রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে চমৎকার লাগে আসলেই। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল।চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন,যেটা দেখেই অনেক ভালো লাগছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম

 last year 

আপনার নিজের হাতে লাগানো ফুল গাছ ও ফলের ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে ।একদমই ঠিক বলেছেন ,নিজের হাতে লাগানো বলে এই গাছগুলোর প্রতি আকর্ষণ অনেক বেশী হয়েছে। অপরাজিতা ফুল ,মাধবীলতা ফুল আর ধানের ক্ষেতের ফটোটি অসাধারণ হয়েছে। এছাড়া আম গাছ আর লেবু গাছের এই ফটোগুলো অনেক সুন্দর হয়েছে।

 last year 

উৎসাহ প্রদান করার জন্য আপনাদের মাঝে শেয়ার করেছি এই পোস্ট।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61703.75
ETH 2432.41
USDT 1.00
SBD 2.63