একটি টমটম গাড়ির ফটোগ্রাফি || প্রিয় লাজুক খ্যাঁকের জন্য ১০%

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - মঙ্গলবার

২৮ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
১২ জুলাই, ২০২২ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম



হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় জ্বর সর্দির অবস্থার মধ্য দিয়ে মোটামুটি ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট।

আজ আমি ভিন্ন ধর্মি একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আপনারা অনেকেই জানেন 'সুমন মানে নতুন কিছু, সুমন মানেই ইউনিক পোস্ট' সেই কথাকে সামনে রেখেই আজকে আমি আপনাদের মাঝে টমটম গাড়ির ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি। দীর্ঘদিন পরে টমটম গাড়ির সামনে পেয়ে ইচ্ছে হয়েছিল আপনাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করতে পারলে হয়তো অনেক ভালো লাগবে। তাই আর দেরি না করে ফটোগ্রাফি করেছিলাম। এটা অবশ্যই রোজার ঈদের পরের ফটোগ্রাফি। টমটম গাড়িটা আমাদের স্কুলের পাশ দিয়ে চলছিল। আমি প্রথমে লক্ষ্য করছিলাম না। আমি আর @mostafezur001 মোটরসাইকেলে বাড়ির দিকে রওনা হয়েছিলাম স্কুল ছুটির শেষে। তখন মুস্তাফিজুর বলেছিল ভাই টমটম গাড়ির ফটোগ্রাফি করবেন নাকি। টমটম গাড়ি দেখে তো আমি অবাক। আমি তাৎক্ষণিকভাবে বলেছিলাম অবশ্যই করবো। তখন সে মোটরসাইকেল স্কুলের দিকে ব্যাক করল এবং আমি মোবাইলটি পকেট থেকে বের করে ফটো উঠানোর চেষ্টা করলাম।


'আমার বাংলা ব্লগ'
কোয়ালিটি সম্পন্ন পোস্ট


📸🦊📸



নিজে তোলা
টমটম গাড়ির ফটোগ্রাফি
স্থান:
গাংনী, মেহেরপুর


ফটোগ্রাফি সমূহ:


টমটম গাড়ির পেছন থেকে তোলা ফটোগ্রাফি

প্রথমে পেছন সাইট থেকে ফটোগ্রাফি করেছিলাম। যেহেতু টমটম গাড়িটা খুব দ্রুত চলছিল। মোটরসাইকেল ব্যাক ঘোরাতেই অনেকটা সামনে চলে এসেছিল। আর মোটরসাইকেল থেকে ফটোগ্রাফি করার অভ্যাস আমার ছিল না ভাবছিলাম ফটোগ্রাফি গুলো ক্লিয়ার হবে না যেহেতু গাড়িটাও রানিং, আমরাও রানিং ছিলাম। মোবাইলের ক্যামেরা যথেষ্ট ভালো হওয়ায় ফটোগ্রাফি গুলো বেস ক্লিয়ার হয়েছিল। অনেকদিন পর এত সুন্দর একটি টমটম গাড়ি দেখায় আমারও খুব ভালো লাগছিল ফটোগ্রাফি করতে। তাও আবার গাড়িটা স্কুলের পাশ দিয়ে চলছিল, তাই বেশি ভালো লাগছিল।

IMG_20220509_135317_133.jpg

IMG_20220509_135318_949.jpg
Photography device: Infinix hot 11s
location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


টমটম গাড়ির সাইট থেকে তোলা ফটোগ্রাফি

মোটরসাইকেলটি যখন গাড়ির পাশে অবস্থান করছিল তখন খুব মনোযোগ সহকারে ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। অনেকদিন পর টমটম গাড়ি দেখলাম, আবার গাড়িটা একটু অন্য ডিজাইনের। এমন সুন্দর একটি টমটম গাড়ি দেখতে আমার খুবই ভালো লাগছিল। লক্ষ্য করে দেখলাম ভিতর থেকে একটি মেয়ে আমাদের ফটোগ্রাফি করা দেখছে। না জানি মেয়েটা কি মনে করেছিল। অবশ্য আমরা ফটোগ্রাফি করছিলাম টমটম গাড়ির। কে কি ভাবল আর না ভাবলো সেটা বড় কথা নয়। তবে শুনেছিলাম এরা শহর থেকে এসেছে ঈদ উপলক্ষে এবং কোন এক আত্মীয়র বিবাহ উপলক্ষে। যখন ফটোগ্রাফি করছিলাম তখন গাড়িটা গাংনীর বাজারে দিকে যাচ্ছিল বিবাহের অনুষ্ঠানে। টমটম গাড়িটি দেখে আমার স্মরণ হয়ে গেছিল মৌসুমী ওমর সানির সে সিনেমা গুলোর কথা। আগের সিনেমায় এমন টমটম গাড়ির ব্যবহার দেখা যেত। এখনকার সিনেমাতে তেমন টমটম গাড়ি দেখা মিলে না।

IMG_20220509_135320_395.jpg

IMG_20220509_135322_433.jpg

IMG_20220509_135325_071.jpg
Photography device: Infinix hot 11s
location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


টমটম গাড়ির সামনে থেকে তোলা ফটোগ্রাফি

যখন টমটম গাড়ির সামনে বের হয়ে গেলাম লক্ষ্য করলাম টমটম গাড়ির ঘোড়ার দুইটা দেখতে একই রকম। আর তাদের খুব সুন্দর করে সাজানো হয়েছে। গাড়িটাও বেশ সুন্দর করে সাজানো ছিল। সব মিলিয়ে বলবো দারুণ একটি টমটম গাড়ির দৃশ্য আপনাদের মাঝে শেয়ার করলাম। আমরা যখন ফটোগ্রাফি করছিলাম স্কুলের সাইডে দাঁড়িয়ে থাকা আমাদের স্যার ছাত্রছাত্রীরা হাসাহাসি করছিল। সবাই জানে আমরা বাড়ির দিকে চলে গেছিলাম পুনরায় টমটম গাড়ি দেখে ফটোগ্রাফি করে বেড়াচ্ছি। কেন ফটোগ্রাফি করছিলাম সেটা হয়তো সবাই জানতো না। ফটোগ্রাফি গুলো ভালো লাগছিল এজন্য যে সাইডের গাছগুলো পাতা শুন্য। আবার স্কুলের নিকটের একটি গাছের পাতা রয়েছে,সব মিলিয়ে দারুন সব ফটো হয়েছিল। তবে একটা দুঃখের বিষয়,আমরা গাড়িটার ভিডিও করছিলাম, ভিডিওটা কারনে অকারণে ডিলিট হয়ে গেছে। যাই হোক চেষ্টা করেছি ফটোগ্রাফি করার জন্য আর ফটোগ্রাফি গুলো সুন্দর করে তোলার চেষ্টা করেছি। ফটোগ্রাফি গুলো জেনো পোস্ট এর মাধ্যমে সারা জীবন আইডিতে রেখে দিতে পারি।

IMG_20220509_135327_984.jpg

IMG_20220509_135329_795.jpg

IMG_20220509_135331_534.jpg

IMG_20220509_135333_173.jpg

IMG_20220509_135335_426.jpg

IMG_20220509_135337_182.jpg
Photography device: Infinix hot 11s
location


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png


আশা করি,আমার এই পোস্টটি পড়ে আপনি অনেক বিষয় সম্পর্কে জানতে বুঝতে ও শিখতে পেরেছেন, সেই সাথে নতুন জ্ঞান অর্জন করতে পেরেছেন। পোস্টটি উপস্থাপনা কেমন ছিল এবং এ বিষয়ে আপনার অনুভূতি কেমন, অবশ্যই কমেন্ট বক্সে আমাকে জানাতে ভুলবেন না। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইলো।

💌আমার পরিচয়💌


আমি মোঃ নাজিদুল ইসলাম (সুমন)। বাংলা মাস্টার্স ফার্স্ট ক্লাস মেহেরপুর গভমেন্ট কলেজ। আমার বাসা গাংনী-মেহেরপুর। মড়কা বাজার, গাংনী,মেহেরপুর এ গ্রীনরেইন ল্যাবরেটরি স্কুল নামক প্রি-ক্যাডেট স্কুলের সহকারি শিক্ষক । ইলেকট্রনিক্সের যন্ত্রপাতি মেরামত ও সৌর প্যানেল নিয়ে রিসার্চ করতে পছন্দ করি। প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করা আমার সবচেয়ে বড় ভালোলাগা। দীর্ঘদিনের আমি পাঙ্গাস মাছ চাষী এবং বিরহের কবিতা লেখতে খুবই ভালোবাসি।




পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

@sumon09

💖💞💞💖


image.png

image.png

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@sumon09🇧🇩🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলInfinix hot 11s
ক্যামেরাcamera-50mp
আমার বাসামেহেরপুর
আমার বয়স২৫ বছর
আমার ইচ্ছেলাইফটাইম স্টিমিট এর 'আমার বাংলা ব্লগ' এ ব্লগিং করা

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে,ততক্ষণ ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 2 years ago 

অনেকদিন পর টমটম গাড়ি দেখলাম এ ধরনের গাড়ি তু এখন দেখাই যায় না আপনার সবগুলো ফটোগ্রাফ অনেক সুন্দর ছিল আর ধন্যবাদ এত সুন্দর পুরাতন একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বর্তমানে টমটম গাড়ি তেমন একটা চোখে বাধেনা।

 2 years ago 

হ্যাঁ ভাই আমাদের এদিকে তো টমটম গাড়ি দেখাই যায় না

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আসলে ওই দিন যখন টমটম গাড়িটা দেখছিলাম তখন আমার মনে পড়ে গিয়েছিল সেই আগের যুগের রাজা বাদশার কথা। আগের যুগের রাজা বাদশা এই ধরনের ঘোড়ার গাড়িতে করে চলাফেরা করতো। আমরা যখন এই ধরনের ঘোড়ার গাড়ি দেখছিলাম খুবই ভালো লাগছিল আমার কাছে। সেই ভিডিওটা দেননি তো ঘোড়ার গাড়ির।

 2 years ago 

ভিডিওটা মনের অজান্তে ডিলিট হয়ে গেছে।

 2 years ago 

'সুমন মানে নতুন কিছু, সুমন মানেই ইউনিক পোস্ট'

নিজের প্রতি দেখি দারুন কনফিডেন্স আপনার।তবে যাই হোক ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন। অনেকদিন পর এই টমটম গাড়ি দেখলাম। আগে অনেক বেশি এই গাড়ি দেখা যেত। তবে বর্তমানে সময়ের পরিবর্তন হয়েছে। তাই এই গাড়ি এখন খুব একটা দেখা যায় না।

 2 years ago 

নতুন কিছু শেয়ার করতে গেলে অটোমেটিক মনের মধ্যে ডায়লগ চলে আসে।

 2 years ago 

অনেকদিন পর টমটম গাড়ি দেখলাম। ঢাকায় দেখেছিলাম অনেক দিন আগে। যাইহোক আপনার টমটম গাড়ির ফটোগ্রাফি বেশ ভালো লাগলো ভাই। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের স্কুলের কাছে টমটম গাড়ি দেখে খুব ভালো লাগছিলো

 2 years ago 

অনেকদিন পর এরকম একটি টমটম গাড়ি দেখলাম। আমার কাছে তো ঠিক এরকম গাড়ি পিছনে ভালো লাগে। এরকম গাড়িতে চড়তে কার না ভালো লাগবে বলুন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমারও চলার ইচ্ছে রয়েছে কবে তা বাস্তবায়ন হবে জানিনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59988.10
ETH 2415.66
USDT 1.00
SBD 2.45