আমার বাংলা ব্লগ || বসন্তের ফুলের ফটোগ্রাফি কনটেস্টে অংশগ্রহণ

in আমার বাংলা ব্লগ2 years ago


আজ - বুধবার

১৭ ফাগুন,১৪২৮ বঙ্গাব্দ
২ মার্চ,২০২২ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম




হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। আমার বাংলা ব্লগের সকল বন্ধুদেরকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের পোস্ট। এখন বসন্তকাল,বসন্তের এই আগুনঝরা দিনে বিভিন্ন গাছের বিভিন্ন প্রকার ফুলের সমারোহ। যেদিকে তাকাই শুধু ফুল আর ফুল। কিছু কিছু গাছে নতুন পাতা গজিয়েছে,তার সাথে গজিয়েছে নতুন রংয়ের রংয়ের ফুল। কিছু জাতের ফুল আমাদের অতি পরিচিত আবার কিছু রয়েছে যার নাম আমাদের আজও রয়ে গেছে অজানা। আর সে সব কে কেন্দ্র করে আমার বাংলা ব্লগ আয়োজন করেছে বসন্তের এই ফুলকে নিয়ে নতুন একটি কনটেস্ট। বসন্তের ফুলের ফটোগ্রাফি। আর ফুলের ফটোগ্রাফী কনটেস্ট আমি অংশগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। আশা করি "আমার বাংলা ব্লগ" এর সকল সদস্যবৃন্দ ভাই বোন ও বন্ধুরা সবাই ফুলের ফটোগ্রাফিতে অংশগ্রহণ করবে ইনশাআল্লাহ। যাই হোক আর কথা না বাড়িয়ে নতুন বছরের এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি, চলুন এক নজরে দেখে নেওয়া যাক আমার মোবাইলের ক্যামেরা বন্দী করা হয়েছে যে সমস্ত ফুলগুলো, তার সাথে কিছুটা পরিচিত হয়েছে আসি।

💖 প্রথম আলোকচিত্র💖

এটি সূর্যমুখী ফুল। এটা আমাদের এলাকায় সচরাচর বেশ একটা দেখা যায় না। আমি জানি এই সূর্যমুখী অনেক স্থানে চাষাবাদ করা হয়ে থাকে কিন্তু দুর্ভাগ্যবশত হলেও সত্য আমাদের এখানে নেই বললেই চলে।

IMG_20220228_173442.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 দ্বিতীয় আলোকচিত্র💖

শিমুল ফুল, বসন্তের সময়ে অন্যরকম সৌন্দর্য বর্ধনকারী ফুল এটি। সারা গাছ জুরে হাজার হাজার কাটা। ফাল্গুন মাস আসার শুরুতেই লক্ষ্য করলে দেখা যায় গাছে কোন পাতা থাকে না। প্রতিটি ডালের মাথায় অসংখ্য ফুল ফুটে থাকে। গাছপালা খেয়াল করলে দেখা যায় সারাটি গাছ ফুল এই পরিপূর্ণ।

IMG_20220212_161928_737.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: Infinix hot 11s


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 তৃতীয় আলোকচিত্র💖

গ্রাম গঞ্জের ফুলের রাজা গাঁদা ফুল। বিশেষ করে শিক্ষার্থীরা এবং ফুল প্রেমিকরা এ ফুলের চাষ করে থাকে। কোন শিক্ষাপ্রতিষ্ঠান সাজাতে বিভিন্ন প্রকার গাঁদা ফুলের গাছ লাগানো হয়ে থাকে।

IMG_20220228_174701.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 চতুর্থ আলোকচিত্র💖

এখন ফাল্গুন মাস। গ্রামগঞ্জে সাজনা গাছ পানে খেয়াল করলে দেখা যায় গাছের পাতা কম, নতুন নতুন ফুলের আগমন। অবশ্য ফুলগুলো সাদা হয়ে থাকে । বেশ কিছুদিন যেতে না যেতেই খেয়াল করলে দেখা যায় ফুল থেকে বেরিয়ে আসছে সাজনা ডাটা। যা গ্রাম্য পরিবেশের অন্যরকম সৌন্দর্য বর্ধনকারী এই ফুল।

ফটোগ্রাফির লোকেশন
Photography device: Infinix hot 11s


IMG_20220212_155904_685.jpg


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 পঞ্চম আলোকচিত্র💖

এটি বুগেনভেলিয়া ফুল অর্থাৎ কাগজ ফুল। আমরা ছোট থেকে ফুলের নাম জেনে এসেছি গ্রেটফুল অথবা কাগজ ফুল। তবে এই ফুলগাছের খুব বড় বড় কাঁটা হয়ে থাকে,যেগুলো আমরা গ্রামে দেখতে পাই। বর্তমানের উন্নত জাত গুলো অনেক গার্ডেনে টবে লাগানো দেখতে পাওয়া যায়।

IMG_20220228_174540.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 ষষ্ঠ আলোকচিত্র💖

আমরা অনেকেই ডালিয়া ফুলের সাথে পরিচিত। তবে ডালিয়া ফুল অনেক রকমের হয়ে থাকে। আপনারা এ আলোকচিত্রে লক্ষ্য করছেন রঙিন ডালিয়া ফুল।

IMG_20220228_172715.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 সপ্তম আলোকচিত্র💖

প্রেমের অন্যতম মাধ্যম ফুল। আর আমরা যখন লক্ষ্য করে থাকে কোন প্রেমিক প্রেমিকাকে প্রপোজ করার সময় বিশেষ করে গোলাপ ফুল গুলোই বেশি ব্যবহার করে থাকে। আমাদের দেশে সচরাচর গোলাপ ফুল সবসময়ই কম বেশি পাওয়া যায়। তবে বসন্তের সময় একটু বেশি।

IMG_20220228_173021.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 অষ্টম আলোকচিত্র💖

এটির নাম ধনিয়া-ঘাসফুল। তবে এটা ধনিয়া গাছ নয়। ধনিয়া গাছের মতোই দেখতে। বসন্তের সময় এটি মাঠের বা পুকুরের পাশে জন্মায়। এই গাছড়া ফুল কখনো কাউকে লাগাতে দেখা যায়না তবে অনেক সুন্দর হয়ে থাকে। বসন্তের সময় এলেই পুকুর পাড়ে খুব দ্রুত গাছে ফুল জন্মায় কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য গরু ছাগলে খেয়ে যায়।

IMG_20220212_160621_611.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 নবম আলোকচিত্র💖

এ ফলটি দেখতে অনেক চমৎকার। তবে এটা হৈমন্তী ফুল নামে পরিচিত আবার অনেকেই বলে থাকে হেমন্তি ফুল। এছাড়াও অনেক নামে পরিচিত। তবে ফুলটি দেখতে অনেকটা সুন্দর,যেহেতু এটি হলুদ রঙের হয়ে থাকে। বিশেষ করে ফাগুন মাসে এ ফুল দেখা যায় বেশি।

IMG_20220228_174023.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 দশম আলোকচিত্র💖

এই ডালিয়া ফুলটি মানুষ অনেকে অনেক রকম নাম বলে মন্তব্য করে থাকেন, কেউ বলে থাকেন মেক্সিকান ডালিয়া আবার কেউ বলে থাকে মেক্সিকান সূর্যমুখী। তবে আমি অনেক ফুল প্রেমিকের প্রমাণস্বরূপ জানতে পেরেছি এটা ডালিয়া ফুল। আর বিশেষ করে বসন্তের সময়ে ফুলগুলো বেশি দেখা যায়।

IMG_20220228_172612.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

💖 একাদশ আলোকচিত্র💖

এ ফুলটির নাম জানার জন্য আমি অনেক চেষ্টা করেছি। ফুলমালি থেকে শুরু করে গুগলের খুব চেষ্টা করেছি সঠিক নামটি জানার জন্য কিন্তু সঠিক নাম জানতে পারি নাই। তবে এক ফুল মালি বলেছিলে এটার নাম হোয়াট-গাজানিয়া কিন্তু কতটা সত্য সেটা আমার জানা নেই। তবে এই ফুলটি এত সুন্দর যার জন্য আমি বন্ধুদের মাঝে শেয়ার না করে থাকতে পারলাম না।

IMG_20220228_173335.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


💖 দ্বাদশ আলোকচিত্র💖

ক্যালেন্ডুলা ফুল নামটি অনেক অপরিচিত। এ তবে ফুল বর্তমানে অনেক পার্কে দেখা যায়। আর এ ফুল বসন্তের সময় প্রচুর পরিমাণ জন্মায়।

IMG_20220228_174611.jpg

ফটোগ্রাফির লোকেশন
Photography device: vivo y12a


zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


WEY7onmfLxcK2iQCjo8xoKWHSEpzPyRNRsVL6gfxRoM2huMuKokQX4y8WbgZrrXEJ88FyZYkLnmKa7wBX1sioJmC.png


আশা করি,আমার এই পোস্টটি পড়ে আপনি অনেক বিষয় সম্পর্কে জানতে বুঝতে ও শিখতে পেরেছেন। পোস্টটি উপস্থাপনা কেমন ছিল এবং এ বিষয়ে আপনার অনুভূতি কেমন আমাকে জানাতে ভুলবেন না। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইলো।

image.png



আমার পরিচয়

আমি মোঃ নাজিদুল ইসলাম (সুমন)@sumon09
বাংলা মাস্টার্স ফার্স্ট ক্লাস মেহেরপুর গভমেন্ট কলেজ। আমার বাসা গাংনী-মেহেরপুর। বর্তমান প্রাতিষ্ঠানিক শিক্ষা সমাপ্ত করে,চাকরি প্রত্যাশায় বেকার-স্টাডিতে! নিয়োজিত। ইলেকট্রনিক্সের যন্ত্রপাতি মেরামত ও প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করা আমার সবচেয়ে বড় ভালোলাগা। ভালোলাগা নেই কোন, আছে শুধু নিরাশ মনে একবুক হাহাকার। ট্রাজেডি ভরা জীবন নিয়ে পথে চলছি আঁধারে। অনিশ্চিত এ জীবন ঘন আঁধারে ঢাকা। মায়ার বেড়াজাল ছিন্ন করে উদাসীন মৌনতা নিয়ে কাটছে দিবারাত্রি।


xh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23dg71NMC5sRWRkKLR2RfX8yNNYVVCB4FM1eo2HYfcrxr2eV176iSFg9w1j3VNsnuYXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

@sumon09

💖💞💞💖


image.png

image.png

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@sumon09🇧🇩🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলitel vision 1
ক্যামেরাvivo y12a & Infinix hot 11s
আমার বাসামেহেরপুর
আমার বয়স২৫ বছর
আমার ইচ্ছেলাইফটাইম স্টিমিট এর 'আমার বাংলা ব্লগ' এ ব্লগিং করা

received_1609345706081331.gif


পুনরায় কথা হবে পরবর্তী পোষ্টে,ততক্ষণ ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি উপলক্ষে আপনি দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি। বেশ দারুন নতুন নতুন অনেক ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি যেগুলো এর আগে কখনো দেখায় হয়নি।অসম্ভব ভালো লেগেছে আমার আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ফটোগ্রাফি তৈরি করেছেন আপনি। সত্যিই অসাধারণ সুন্দর। এবং প্রত্যেকটি ফটো অনেক সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটা ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আমার পক্ষ থেকে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা জানাই

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনিও এই কনটেস্টে অংশগ্রহণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর হবে আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির তুলনা হয়না। আপনি অনেক সূক্ষ্মভাবে প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি করেছেন। ফোন গুলা দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

সত্যিই আপনার মন্তব্য চমৎকার। আপনার মন্তব্য পড়ে আমি খুবই আনন্দিত। খুব সুন্দর মন্তব্য করেছেন। আশা করি আপনিও অংশগ্রহণ করেছেন।

 2 years ago 

অসাধারন কিছু ছবি দেখতে পেলাম আপনার মাধ্যমে। সত্যি অনেক ভালো লাগলো। খুব সুন্দর ছবি তুলেন আপনি। আপনার ছবি তোলার হাত অনেক পাকা। ছবিতে পর্যাপ্ত ডিটেইলস এর উপস্থিতি ছবি কে আরো সুন্দর করে দিয়েছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমার বাংলা ব্লগ কনটেস্ট উপলক্ষে দারুন সব ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনার এই ফটোগ্রাফি গুলো সত্যিই বেশ চমৎকার বিশেষ করে আপনাদের ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে অনেক নাম না জানা ফুল সম্পর্কে জানতে পারলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কমেন্ট দেখে আমি খুবই আনন্দিত। আপনার এই মন্তব্যের মাধ্যমে আমি পেলাম অনেক অনেক উৎসাহ। হয়তো নতুন কোন কনটেস্টে অংশগ্রহণ করব আপনার উৎসাহের বলে।

 2 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি খ
গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। সাথে চমৎকার উপস্থাপনা ‌‌ ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে, কারণ মোবাইলের ক্যামেরা খুবই ভাই।

 2 years ago 

আপনার তোলা বসন্তপুরে ফটোগ্রাফি গুলো দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে । আপনি অনেক সুন্দর হবে ফটোগ্রাফি গুলোকে আপনার মুঠোফোনের মধ্যে আবদ্ধ করেছেন । এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার এই ফোনে খুব সুন্দর ফটোগ্রাফি হয়ে থাকে। একটু ধৈর্য ধরে সুন্দর করে ওঠানোর চেষ্টা করলে খুবই সুন্দর ফটো হয়ে থাকে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি এবং মেয়ে মানুষের ফটোগ্রাফি দারুন হয়।

আপনার বসন্তের প্রতিযোগিতার ফুল গুলো খুবই সুন্দর হয়েছে। প্রতিটি ফুল দেখতে খুবই সুন্দর অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন। আমি আরো কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম কিন্তু নাম না জানার কারণে দিতে পারি নাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64320.07
ETH 3154.23
USDT 1.00
SBD 4.34