'আমার বাংলা ব্লগ' মাধবীলতা ফুলের ফটোগ্রাফি || প্রিয় লাজুক খ্যাঁকের জন্য ১০% বেনিফিসারী।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আজ - রবিবার

২০ চৈত্র,১৪২৮ বঙ্গাব্দ
০৩ এপ্রিল,২০২২ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম




হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। আমার বাংলা ব্লগের সকল বন্ধুদেরকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আমার নিজের গাছে ফুটে থাকা মাধবীলতা ফুলের ফটোগ্রাফি।


অনেকেই জানেন আমি ফটোগ্রাফি করতে ভালবাসি। যখন যেটা ইচ্ছে ভালো লাগলে সেখানে ফটো উঠিয়ে রাখি এবং আমার মোবাইলে ক্যামেরা বন্দি করে রেখে সুযোগ-সুবিধা মত বন্ধুদের মধ্যে শেয়ার করে থাকে। নিজের ভালোলাগা বন্ধুদের মাঝে শেয়ার করা মধ্যে আছে অন্যরকম সুখ, আর সে সুখটা বন্ধুদের মাঝে বিলিয়ে দেওয়ার মধ্যে রয়েছে সার্থকতা। সবমিলিয়ে আমার মৌনতা। আর প্রতিবারের ন্যায় আজকে আমি ইউনিক ফটোগ্রাফি এবং তার বর্ণনা নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি এতে আপনাদের জন্য বিশেষ শিক্ষণীয় খুঁজে পাবেন।



ফটোগ্রাফির ধাপসমূহঃ


প্রথম আলোকচিত্র

আমার নিজের গাছে যে কবে মাধবীলতা ফুল ফুটেছে তা আমি খেয়াল করে দেখি নাই। পারিবারিক নানান ব্যস্ততার ফলে গাছ পানে তাকানো হয়না। গাছটি যেহেতু আমার রুম থেকে একটু সাইডে এর জন্য অতটা খেয়াল করা হয় না, তবে অবশ্য ওখানে চলাচল করা হয়ে থাকে। এত সুন্দর ফুল ফুটেছে তাকানোর সময় হয়ে উঠেনি। যখন ফটোগ্রাফির জন্য ডাইনে-বাঁয়ে লক্ষ্য করতে থাকলাম তখন চোখের সামনে দৃষ্টিগোচর হতে থাকলো আমার গাছে এত সুন্দর ভাবে ফুলগুলো ফুটেছে।

IMG_20220403_071720_499.jpg



received_305654148004402.webp


দ্বিতীয় আলোকচিত্র

আমি আমার মোবাইলটি কে হাতে নিয়ে কিছুটা ঝোড় জঙ্গল অতিক্রম করে গাছের নিচে গেলাম যেহেতু জায়গাটি আর তেমন পরিষ্কার করার সুযোগ পায় না। কিছুটা আগাছা জমে গেছে। এরপর ফুলের টানে চলে গেলাম গাছটির নিচে পকেট থেকে মোবাইল বের করে চেষ্টা করলাম সুন্দরভাবে ফটো করার জন্য।

IMG_20220403_071740_801.jpg



received_305654148004402.webp


তৃতীয় আলোকচিত্র

আমি আমার সাধ্যমত চেষ্টা করলাম বিভিন্ন আঙ্গিকে ছবি উঠানোর জন্য। যে ছবি দেখে 'আমার বাংলা ব্লগ' বাসীরা খুশি হতে পারবে ঠিক সেভাবে উঠানোর চেষ্টা করলাম।

IMG_20220403_071522_559.jpg



received_305654148004402.webp


চতুর্থ আলোকচিত্র

অবশ্য অতিরিক্ত জঙ্গল হওয়ার কারণে অতিরিক্ত মশা এই স্থানে তারপরেও ফুলগুলো যে কি সুন্দর ভাবে ফুটে আছে যা দেখে আমি মুগ্ধ হয়ে চেষ্টা করলাম বারবার বিভিন্ন অ্যাঙ্গেলের ছবি তোলার জন্য। কখন কি মশা আমার গায়ে লাগছে সেদিকে খেয়াল রাখতে পারলাম না এত সুন্দর ফুল দেখে।

IMG_20220403_071825_857.jpg



received_305654148004402.webp


পঞ্চম আলোকচিত্র

ফটোগ্রাফির সময় সকাল। সকাল বেলা হওয়ায় সূর্য তখন উঠে নাই। যার জন্য আবহাওয়া টি দেখতে কেমন অন্ধকার অন্ধকার লাগছিল। মোবাইলটির ক্যামেরা ভালো হওয়াতে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর উঠেছে।

IMG_20220403_071916_090.jpg



received_305654148004402.webp


ষষ্ঠ আলোকচিত্র

ফুল প্রকৃতির সৌন্দর্য বর্ধন করে থাকে। ফুল গাছ বাড়ির নিকটে থাকলে বাড়ির সৌন্দর্য ফিরিয়ে আনে। আর ফুলের টানে যেমন ভ্রমর আসে ঠিক তেমনি ফুলের টানে মানুষ ছুটে যায় ফুলের নিকটে, মন চায় ফুলকে সামনে রেখে একটি ছবি উঠায়। ফুল কে ভালবাসি ঠিক সেভাবেই আপনাদের জন্য ফুলের ফটোগ্রাফি গুলো করলাম।

IMG_20220403_071700_368.jpg



received_305654148004402.webp


সপ্তম আলোকচিত্র

আপনারা দোয়া করবেন আমার ফুল গাছটির জন্য, যেন দীর্ঘদিন বেঁচে থাকে এবং আমি সময় সাপেক্ষে যেন যত্ন নিতে পারি। এমন সুন্দর একটি ফুল গাছ বাড়িতে থাকা ভাগ্যের ব্যাপার। অনেক মানুষ আছে চেষ্টা করে ফুল গাছ তৈরি করতে পারে না আবার অনেক সময় ফুলগাছ বিভিন্ন আক্রমণের সম্মুখীন হয়ে নষ্ট হয়ে যায়। আমার ফুল গাছটি অযত্নে থেকেও সুন্দর ফুল ফুটেছে যা আপনাদের মধ্যে শেয়ার করতে পারলাম। এর চেয়ে বড় সৌভাগ্য হয় না। তবে এই ফুল গাছ নিয়ে বিশেষ কিছু ঘটনাও রয়েছে তা আপনাদের মাঝে দ্বিতীয় কোন পর্বে উপস্থাপন করব।

IMG_20220403_071901_876.jpg



received_305654148004402.webp

আশা করি আপনারা অনেকেই ফুল ভালোবাসেন এবং ফুল গাছ লাগাতে পছন্দ করেন। সবার জন্য আমি বলব আপনারা ফুল গাছ লাগান। আপনার পরিবেশ সুন্দর করে গড়ে তুলুন ফুল গাছ লাগানোর মধ্য দিয়ে। ফুল গাছের যত্ন নিলে মন ভালো থাকে। মন থাকে আনন্দময়ী হয়ে। মনের ভিতরে কোন কষ্ট থাকলে তা দূর হয়ে যায়। তাই আমার পক্ষ থেকে সবার জন্য পরামর্শ থাকবে বিভিন্ন প্রকার ফুল গাছ লাগানোর চেষ্টা করুন সময় সাপেক্ষে।

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png




xh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23dg71NMC5sRWRkKLR2RfX8yNNYVVCB4FM1eo2HYfcrxr2eV176iSFg9w1j3VNsnuYXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

@sumon09

💖💞💞💖


image.png

image.png

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@sumon09🇧🇩🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলInfinix hot 11s
ক্যামেরা50mp camera
আমার বাসামেহেরপুর
আমার বয়স২৫ বছর
আমার ইচ্ছেলাইফটাইম স্টিমিট এর 'আমার বাংলা ব্লগ' এ ব্লগিং করা

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোষ্টে,ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।
Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আমার কাছে ফটোগ্রাফি অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি করে আমার কাছে অনেক ভালো লেগেছে।সবচেয়ে ভালো লাগলো যে আপনি খুব সুন্দর করে সবগুলো ফটোগ্রাফির বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। আশা করি পাশে থাকবেন।

 2 years ago 

আপনার নিজের গাছের মাধবীলতা ফুল দেখে আমার খুব ভালো লাগলো। ফুল আমরা সবাই অনেক ভালোবাসি। আমরা প্রত্যেকেই বাড়িতে কম-বেশি ফুলের গাছ লাগাই নিজের লাগানো গাছে যখন ফুল আসে তখন অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। আপনি সুন্দর করে মাধবীলতা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাধবীলতা ফুল গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগছে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে মাধবীলতা ফুলের ফটোগ্রাফির মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাধবীলতা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। মাধবীলতা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মাধবীলতা ফুলের বেশ কিছু ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও জানাই অসংখ্য ধন্যবাদ, আশা করি এভাবেই পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

ভাই আপনি মাধবীলতা ফুলের বেশ কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুবই মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাধবীলতা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ফুলটি আমার ভিশন পছন্দের। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মত আমারও পছন্দ বলে গাছটি আমি লাগিয়েছি।

 2 years ago 

সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। মাধবীলতা ফুল গুলো সম্পর্কে বেশ ভালই তথ্য দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তথ্যগুলো পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তোলা ফুলে ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর হবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর ভাবে মন্তব্য করেছেন, যে মন্তব্য আমাকে অনেক উৎসাহ প্রদান করেছে।

 2 years ago 

মাধবীলতা ফুলের দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম সচরাচর এই ফুল চোখেই মেলে না আপনার ফটোগ্রাফির মাধ্যমে এটা খুব ভালোভাবে পর্যবেক্ষণ করতে পারলাম ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

হ্যাঁ ভাই, এর সময় সাপেক্ষে ফুলগুলো দিন দিন হারিয়ে যাচ্ছে গ্রামগঞ্জ থেকে।

 2 years ago 

মাধবীলতা ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি খুবই নিখুঁতভাবে ধারণ করেছেন যা সত্যিই আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার উপস্থাপনাও আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আমার ফুল নিয়ে খুব সুন্দর ভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মাধবীলতা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ।মাধবীলতা ফুল টা আমারও বেশ প্রিয় ।এ ফুলটি বেশ ভালো লাগে দেখতে। আপনার অযত্নে-অবহেলায় গাছটি বেশ সুন্দর ফুলে ফুলে ভরে উঠেছে। দেখতে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেকদিন গাছটির পরিচর্যা করতে পারছি না, তারপরেও খুব সুন্দর ফুল ফুটেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65373.54
ETH 2639.03
USDT 1.00
SBD 2.84