গাংনী বাজারে পরিবারের সাথে মিষ্টি খাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

IMG_20230717_143832992_BURST0004.jpg



হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। ভালোলাগার একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আশা করি অনেক ভাল লাগবে আমার এই পোস্ট পড়ে যেখানে ভালোবাসার মানুষকে কিছুটা সন্তুষ্টি করার চেষ্টা করেছিলাম না জানিয়ে। তাই চলনার দেরি না করে বিস্তারিত জেনে নেওয়া যাক।


'আমার বাংলা ব্লগ'
কোয়ালিটি সম্পন্ন পোস্ট



ফটোগ্রাফি সমূহ:



আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমাদের বিবাহিত জীবনের বিশেষ একটা মুহূর্তকে কেন্দ্র করে। দীর্ঘ এই চার মাসের দিন গুলি বউ সাথে বিভিন্ন জায়গায় চলেছি। তবে সে পর্দা করতে বেশি পছন্দ করে আর তাই সেভাবে কোনদিন তার সাথে বাইরে কোথাও খাওয়া হয়নি। বিয়ের পরে ছোটখাটো অনেক মার্কেট করেছি তাকে সাথে নিয়ে, আত্মীয় বাড়িতেও গেছি, দিন রাত একসাথে অনেক আনন্দ উপভোগ করেছি। তবে কিছুদিন যাবত সে খুবই অসুস্থতা বোধ করেছিল, তার মাইগ্রেশনের সমস্যা রয়েছে। ডাক্তারের কাছে নিয়েছিলাম, ডাক্তার বলেছিল তাকে হাসিখুশি রাখতে হবে। সে অতীতে হয়তো অনেক কান্না করেছে বা টেনশন করেছে। যাই হোক কোনো কারণে তার মাইগ্রেশনের সমস্যা সৃষ্টি হয়েছে তাই আপনি হাসবেন্ড হিসাবে আপনার দায়িত্ব তাকে হাসিখুশি রাখার। কোন প্রকার তাকে টেনশন দেবেন না। অকারণে তার সাথে খারাপ আচরণ করবেন না। পারিবারিক দিক থেকে কেউ যদি আপনার স্ত্রীর সাথে খারাপ আচরণ বা ঝগড়া করে থাকে তাদেরকে খুব সুন্দর ভাবে বুঝিয়ে থামিয়ে রাখার চেষ্টা করবেন। ডাক্তার আরো বলেছিল আপনার স্ত্রী যদি ভুল বুঝে ঝগড়াই লিপ্ত হয় সেখান থেকে বিরত রাখার চেষ্টা করবেন। সমস্ত দায়িত্ব আপনার। কিভাবে তাকে ভালো রাখা যায় সেই চেষ্টা করবেন। আর মাইগ্রেশনের সমস্যা বা যারা ডিপ্রেশনে ভুগে তাদেরকে কিভাবে ভালো পর্যায়ে আনতে হয় সেটা আমার পূর্ব থেকে জানা রয়েছে। তাই যাই হোক আমি আমার সাধ্যমত চেষ্টা করে থাকি তাকে হাসিখুশি রাখার জন্য এবং নিজের মত করে ভালবাসতে। কারণ আমি কাউকে ঠকাতে জানি না কাউকে ঠকাবো এমন ইচ্ছে আমার নেই। আর সে তো আমার নিজের সহধর্মীনি, যাকে ছাড়া আমি কিছুই ভাবতে পারি না। নেই কোনো প্রেম পিরিতি বা বন্ধু-বান্ধবীদের সাথে যোগাযোগ। আমি শুধু তার প্রেম-ভালোবাসায় আসক্ত, তাকে ঘিরে আমার যত স্বপ্ন সাধনা। মন প্রাণ উজাড় করে তাকে ভালোবাসি। শরীর খারাপের কারণে হঠাৎ করে আমাকে বলেছিল আমার খুব রসমালাই খেতে ইচ্ছে হচ্ছে।

IMG_20230717_142918_007.jpg

IMG_20230717_142927_460.jpg

IMG_20230717_142930_719.jpg
Photography device: Infinix hot 11s
Location



কিছুদিন আগে ল্যাপটপ কিনেছিলাম সে হঠাৎ করে আমার কাছে আবদার করেছিল। তুমি ল্যাপটপ কিনছো আমাকে কিছু খাওয়াবে না। আমার কাছে কিছু টাকা ছিল আমি রেডি ছিলাম তাকে খাওয়াবো বলে। সে আমার কাছে আপেল কমলা লেবু আর কি জানি খেতে চেয়েছিল সেই মুহূর্তে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আমরা ল্যাপটপ কেনার পরে কুষ্টিয়া লাভলী টাওয়ার থেকে পানির কারণে নামতেই পারিনি বাইরে। এত জোরে বৃষ্টি হচ্ছিল আর গাড়িওয়ালা খুব ক্ষিপ্ত ছিল এই মুহূর্তে, কারণ তার অনেক দেরি হয়ে গেছে। তাই তখন নিজেরাও খেতে পারিনি বৃষ্টির কারণে। তাই দীর্ঘ পথ গাড়ির মধ্যে অবস্থান করলাম বৃষ্টি যেন থামেনা, বাড়িতে চলে আসতে হয়েছিল গাড়ির মধ্যে বসে থেকে। যে যাই হোক তখন আর তার খাওয়াতে পারলাম না বলে আমার খুবই কষ্ট লাগলো। ঠিক তারপরে আর কোনদিন তার সাথে বাইরে যাওয়া হয়নি তাই মনে মনে ঠিক করে রেখেছিলাম যখনই তাকে সাথে নিয়ে বাইরে কোথাও যাবো আগেই তাকে খাওয়াবো। গত ১৭ তারিখে গাংনী বাজারে গিয়েছিলাম তাকে কাপড়ের সিট সহ ফেসের কিছু জিনিস কিনে দেওয়ার জন্য। যাইহোক মোটামুটি বেশ কিছু জিনিসই কেনাকাটা করা হলো, আমার, আমার শালিকার এবং তার জামাকাপড় কেনার শেষে মার্কেট থেকে বের হয়ে গেলাম। এমন একটি মুহূর্তে তার ছোট বোন গাড়িতে উঠে বসে পড়েছিল যা আমার জানা ছিল না। এদিকে আমার কাছে টাকা রয়েছে আমি তো তাকে না খাওয়াইয়ে বাড়ি নিয়ে যাব না। এই মুহূর্তে আমি শুধু ডাকছিলাম আমার সাথে চলো আমার সাথে চলো কিন্তু সে একটু বিরক্ত বোধ করছিল বাড়ি চলে যাব অনেকক্ষণ বোরখা পরে মুখ ঢেকে রয়েছি ভালো লাগছে না এখন কোথায় যাব হাটতে ভালো লাগছে না হাত-পা ব্যথা কত কিছু। ইচ্ছে ছিল ছোট বোনটাকে ওর সাথে নিয়ে যাব কিন্তু সে যে গাড়িতে বসে পড়েছে। তাই আর বাধ্য হয়ে তাকে গাড়ি থেকে নামিয়ে অবশ্য কিছু সিঙ্গারা কিনে দিয়েছিলাম যেন বোনটা আমার খেয়ে যায়। সে সকাল সাতটার দিকে মাদ্রাসায় চলে আসে ওই মুহূর্তের দুপুর ২ টা বাজছিল প্রচন্ড ক্ষুধার্ত ছিল কখনো কাউকে নিয়ে আনন্দ করে কোথাও চলা হয়নি যার জন্য বউয়ের ছোট বোনকে সেভাবে নিজে বলতে পারলাম না। যাই হোক পরিবারকে সাথে নিয়ে চলে গেলাম মিষ্টির দোকানে এবং চেষ্টা করলাম তাকে নিয়ে আনন্দে রসমালাই খাওয়ার জন্য। সে শুধু বারবার একটু আফসোস করছিল আমার ছোট বোনকে কেন বললা না। আমার তো ইচ্ছে ছিল বাবু আমাদের সাথে থাকুক কিন্তু সে যে গাড়িতে উঠে বসে গেছে আর সে নাববে না। তবে জায় হোক বউটা যখন সন্তুষ্ট বোধ করল আমার অনেক খুশি লেগেছিল মনে হল যেন কিছুটা হলেও ঋণ মুক্ত হলাম কারণ সেই ল্যাপটপ কিনা এক মাস হয়ে যাচ্ছে আর বাইরে আসা হয়নি তাকে সাথে নিয়ে বাইরে কোন রেস্টুরেন্টে খাওয়ানো হয়নি কিছু। তার খুশিতে আমিও যেন অনেক খুশি হয়েছিলাম।

IMG_20230717_142931_701.jpg

IMG_20230717_142932_959.jpg
IMG_20230717_143832992_BURST0009.jpg
Photography device: Infinix hot 11s
Location



মিষ্টি ঘরের দৃশ্য দেখে আমার যেন খাওয়ায় তেমন একটা রুচি আসে না কারণ এগুলো দেখলে কেমন ঘিন ঘিন লাগে। খোলা অবস্থায় পড়ে থাকে মাঝে মধ্যে মাছি বসে। তবে যাই হোক কিছুটা সময় ধরে বউয়ের সাথে রসমালাই খাওয়ার এই সুন্দর মুহূর্তটা জীবনে প্রথম স্মৃতি হয়ে থাকলে এবং অনেক একটা আনন্দ ঘন ছিল আমাদের জন্য। এরপর চেষ্টা করলাম রেস্টুরেন্টের মধ্যে থেকে ফটোগ্রাফি করার, সেলফি তোলার।

IMG_20230717_143725219_BURST0003.jpg

IMG_20230717_143722619_BURST0001_COVER.jpg
Photography device: Infinix hot 11s
Location



এরপর সরাসরি আমি তার কাছ থেকে জানতে চাইলাম না তবু তার ভাবভঙ্গি জানতে চাইলাম এখানে অনেক প্রকার মিষ্টি রয়েছে সে কোনটা পছন্দ করে। কারণ যে কোন মুহূর্তে সারপ্রাইজ হিসাবে আমি সেখানে নিয়ে যাবে এবং তাকে আমি খাওয়াবো ইনশাল্লাহ। কারন 'সে শুধু আমার স্ত্রী নয়, সে আমার কলিজার টুকরা' আমি জান প্রাণ দিয়ে তাকে ভালোবাসি। আমি কখনো চাইনা আমার কোন কথায় সে আঘাতপ্রাপ্ত হোক এতটা যত্নে রাখার চেষ্টা করি তাকে। তবে যাই হোক সে কোন মিষ্টির দিকে তেমন একটা সাড়া দিল না বললো আমার রসমালাই বেশি পছন্দ। তবে আশা রয়েছে আবারও যদি তাকে সাথে নিয়ে গাংনী বাজারে আসবো ইনশাল্লাহ থাকে ইচ্ছেমতো খাওয়াবো। পাশাপাশি অন্যান্য ফল কিনে খাওয়ানোর চেষ্টা করব। কারণ বাড়িতে কিনে নিয়ে খাওয়ানোর চেয়ে সাথে নিয়ে বাজার থেকে খার মজাটাই অন্যরকম।

IMG_20230717_143809_853.jpg
Photography device: Infinix hot 11s
Location



গাংনী বাজারের এই মিষ্টির দোকানটি অনেকটা জনপ্রিয় এবং অনেকে এখান থেকে কিনে খাওয়ার চেষ্টা করে কিন্তু আমার কাছে তেমন একটা ভালো লাগলো না এই দৃশ্য দেখে। এমনিতেই আমার কিছুটা খুঁতখুতে মন। যদি একটু নোংরা পরিবেশ দেখি সেখানে আমার রুচি নষ্ট হয়ে যায়। এরপরেও আমার বিবি জান যখন এখানকার রসমালাই পছন্দ করছে অবশ্যই তাকে এখানে নিয়ে এসে অসমলায় খাওয়াবো সময় সাপেক্ষে ও সুযোগে। আর আজকের এই পোষ্টের মধ্য দিয়ে আমি আপনাদের অবগতি করাতে চাই, যারা আমার এই পোস্ট পড়লেন অবশ্যই আপনার প্রিয়জনকে ভালো রাখার চেষ্টা করবেন। তার চাওয়া পাওয়া কি? সাধ্যমত পূরণ করার চেষ্টা করবেন এবং একে অপরকে মনে প্রাণে ভালবাসবেন যেন আপনার সংসার ভালো থাকে। এতে আপনিও ভালো থাকবেন। শুধু শুধু নিজের স্বার্থ বুঝলে হবে না, নিজের আপন জন টার স্বার্থটাও বুঝতে হবে, তার মুখে হাসি ফোটাতে হবে। এতেই আপনার সংসার হবে সুখী।

IMG_20230717_143714_914.jpg
Photography device: Infinix hot 11s
Location


এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png

Sort:  
 last year 

বাহ ভালো তো ভাবিকে নিয়ে নিজেরা নিজেরা মিষ্টি খাচ্ছেন আমাদেরকে তো একটু দাওয়াতও দিলেন না। যাই হোক ভাইয়া অনেক ভালো লাগলো মাঝে মাঝে এরকম ফ্যামিলি কে সময় দেওয়া উচিত।

 last year 

খুব শীঘ্রই দাওয়াত পেয়ে যাবেন আপু

 last year 

কি বলবো ভাই আমি একজন মিষ্টি প্রেমি। মিষ্টি খেতে আমি ভীষণ পছন্দ করি। পরিবারের সাথে মিষ্টি খাওয়ার অনুভূতি শেয়ার করেছেন এবং সাথে চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। আসলে পরিবারের সাথে এভাবে সময় কাটাতে ভীষণ ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 last year 

ভাবিকে নিয়ে এমন একটি পোস্ট তৈরি করে দিতে পারেন

 last year 

ভাই বউকে যে এত এত বেশি ভালোবাসেন তা শুধু আমাদেরকেই বললে হবে। আপনার ভালবাসার মানুষকেওতো বোঝাতে হবে। আর সে দায়িত্ব না হয় আমাকেই দিয়ে দিন, কেননা আমি আবার এসব কথা ভালোভাবে বোঝাতে পারি কিনা তাই🥰। যাইহোক ভাই মজা করলাম, ল্যাপটপ কেনার খাবার শুধু বউকে খাওয়ালে হবে আমাদেরকেও একটু মিষ্টিমুখ করানো উচিত ছিল ভাই। খাওয়াটা কিন্তু পাওনা থাকলো। বাজারে পরিবারের সাথে মিষ্টি খাওয়ার অনুভূতি আপনি খুব সুন্দর করে বর্ণনা করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

সত্যি বলতে কি আপনার ভাবি ছাড়া আমার দুনিয়া অন্ধকার

 last year 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন গাংনী বাজারে পরিবারের সাথে মিষ্টি খাওয়ার অনুভূতি। আপনি আমার মেসের পাশে বসে মিষ্টি খেয়েছেন আমাকে ডেকে নিলে তো পারতেন মামা। যাইহোক আপনি আমিন মিষ্টান্ন ভান্ডারে অনেক সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছেন সেখানে। ধন্যবাদ এত সুন্দর ভাবে পরিবারের সাথে মিষ্টি খাওয়ার মুহূর্তে শেয়ার করার জন্য।

 last year 

মিস হয়ে গেছে মামা

 last year 

বাড়ির প্রধানমন্ত্রীদেরকে যদি এভাবে মাঝে মাঝে বাইরে নিয়ে যেয়ে খাবিয়ে নিয়ে আসা যায় তাহলে তারা অনেক খুশি হয়। আমিও মাঝে মাঝে এই কাজটা করি। লক্ষ করে দেখেছি এই বিষয়গুলোতে তারা প্রচুর পরিমাণে খুশি হয়ে থাকে।

 last year 

একদম ঠিক কথা বলেছ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33