আমার বাংলা ব্লগ পরিবারকে জানাই || পবিত্র জুম্মা মোবারক

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

IMG_20221116_172852_156.jpg





হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আপনারা সকলে জানেন আমি পবিত্র শুক্রবারের দিন আপনাদের মাঝে শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য বিভিন্ন প্রকার ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়ে থাকি। তবে আজকে একটু ভিন্নতা নিয়ে এসেছি, যেখানে শুধু ফুলের ফটোগ্রাফির সীমাবদ্ধ নয়। ফুল ফলসহ ভ্রমণ করতে যাওয়ার স্থানের অপরূপ দৃশ্যের ফটোগ্রাফি, সব মিলিয়ে পবিত্র এই দিনটিতে আপনাদের মাঝে ভালোবাসা বিলিয়ে দিতে চাই। তাই চলুন আর দেরি না করে এখনই গ্রহণ করি পবিত্র দিনের ভালোবাসা ও শুভেচ্ছা।


ফটোগ্রাফি সমূহ:



সকলকে জানাই পবিত্র জুম্মা মোবারক! পবিত্র এই দিনে আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের মাঝে আরও নিবি সম্পর্ক সৃষ্টি হোক, সকল ভাই বোনেরা একসাথে হাতে হাত ধরে চলতে চলতে এই কমিউনিটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাক সেই শুভকামনা। সকল ভাই বোন যেন সুস্থ অবস্থায় এই দিনটাকে সুন্দরভাবে উপভোগ করতে পারে আপনজনদের মাঝে সেই শুভ কামনা করি। আজকে পবিত্র শুক্রবার জুম্মার দিনে, এই দিনে অনেক চাকরিজীবী ভাই বোনেরা ছুটি পেয়ে বাসায় থাকেন এবং শান্তিতে ঘুমানোর চেষ্টা করেন, কেউ বা পরিবার পরিজনকে নিয়ে বিভিন্ন পার্কে ঘুরতে যান, পার্কের অপরূপ দৃশ্যের মাঝে নিজেদেরকে কিছুটা সময়ের জন্য হলেও বিলিয়ে দেওয়ার চেষ্টা করেন এবং মন মস্তিষ্ক ভালো রাখার চেষ্টা করেন। আবার অনেকেই রয়েছেন বিভিন্ন ব্যস্ততার ফলে এই দিনটা এমনভাবে পার করে, যা মনে থাকে না আজকে ছুটির দিন একটু শান্তিতে রেস্ট করি। তাই সকল শ্রেণীর পেশাজীবী ভাইবোনদের জন্য আমি নিয়ে এসেছি এই সুন্দর ফটোগ্রাফি। প্রথমে এই দুইটা ফটোগ্রাফি আমি সুদূর সাতক্ষীরা মুজাফফর গার্ডেন থেকে তুলেছিলাম। বিভিন্ন স্থানের বিভিন্ন ফটোগ্রাফির মাঝে চিড়িয়াখানার মধ্যে এই সুন্দর ফটোগ্রাফি দুইটা যেন মন কেড়ে নিয়েছিল। আমরা অনেকেই খরগোশ পছন্দ করি আবার অনেকেই এই জাতীয় গৃহপালিত পাখি পুষতে পছন্দ করি। আবার অনেক আছি ভ্রমণ করতে গিয়ে বিভিন্ন পার্কে এ জাতীয় পশুপাখি দেখে মুগ্ধ হয়। এই জাতীয় পশু পাখি দেখার জন্যই ছুটে চলি পার্কের দিকে। তাই আমার ভালোলাগা থেকে নিয়ে এলাম এই সুন্দর দৃশ্যপটের শুভেচ্ছা

IMG_20221116_172313_798.jpg



হয়তো আপনারা মনে করেছিলেন মানুষ মানুষকে শুভেচ্ছা জানিয়ে থাকে ফুল দিয়ে, আমি কেন প্রথমে পশু পাখির ফটোগ্রাফি দিয়ে শুভেচ্ছা জানাচ্ছি। প্রথমেই বলেছি ভিন্ন প্রকার ফটোগ্রাফি নিয়ে জানাতে চাই শুভেচ্ছা যেখানে ফুল ফল পশুপাখি থাকবেই। তবে এখন আর চিড়িয়াখানার মধ্যে নয়, চিড়িয়াখানা থেকে বের হয়ে এবার চলুন প্রবেশ করি গার্ডেনের মধ্যে। বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফির শুভেচ্ছা গ্রহন করি। যেখানে বৃষ্টি ভেজা নয়ন তারা, ডালিয়া ও অপরাজিতা ফুলের ফটোগ্রাফি নিয়ে আমি উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। আমরা সকলেই জানি বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর হয়ে থাকে এবং তা দেখতে মধুর লাগে। জানিনা এই তিনটা ফুলের ফটোগ্রাফি আপনারা কেমন দৃষ্টিতে গ্রহণ করবেন, তবে আমার কাছে বেস্ট মনে হয়েছে তাই আপনাদের মাঝে এই পবিত্র দিনে নিয়ে উপস্থিত হয়েছি আমি।

IMG_20230225_091444_637.jpg

IMG_20230225_091523_237.jpg

IMG_20230504_133152_071.jpg



চলুন এবার গার্ডেন থেকে বের হয়ে নিজের বাসভূমিতে যাওয়া যাক। শুধু কি গার্ডেনেই ফুলের গাছ থাকে, নিজের বাসভূমিতে থাকে না? অবশ্যই থাকতে পারে। এতক্ষন যে সমস্ত ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি তার মধ্যে থেকে নিজের পরিবারে থাকা ফটোগ্রাফি গুলো কম কিসে। হয়তো সে ফটোগ্রাফি গুলোই বেশি গ্রহণযোগ্য হতে পারে আপনাদের কাছে। কারণ এটা নিজের বাড়ির ফুলের ফটোগ্রাফি। এখানে রয়েছে নিজের মধ্যে অন্যরকম গৌরব। আমার নিজের গাছে ফুটে থাকা মাধবীলতা ফুল দেখতে অপরূপ, আমার ডালিম গাছে ফুলটাও চমৎকার, এদিকে বাড়ির পাশে শিশু গাছের ফুলগুলো যেন হাওয়ায় দুলে দুলে মনকে মাতিয়ে তুলছে। এমন অপরূপ দৃশ্য যেন নিজের মনের মধ্যে কবি কবি ভাব আরো বাড়িয়ে তুলে। বাড়ির পাশে সবুজের সমারোহর মাঝে এমন সুন্দর ফুলের দৃশ্য কিছুটা হলেও শান্তি দিয়ে থাকে, আর সেই শান্তি আপনাদের মাঝে এনে দিতে চাই এই ফটোগ্রাফির মধ্য দিয়ে। আর এই সৌন্দর্য উপভোগ করার মধ্যে যদি কিছু ঠান্ডা খাওয়া হয়, তাতে কমতে কিসের।

IMG_20230505_064923_0.jpg

IMG_20230505_064110_592.jpg

IMG_20230505_062701_115.jpg

IMG_20230423_205526_147.jpg



হয়তো এই পর্যায়ের ফটোগ্রাফি গুলো দেখে বলতে পারেন এখানে আর শুভেচ্ছা কিসের ভাই! আমি বলতে পারি ভাই এখানেই শুভেচ্ছা বর্তমানের জন্য সবচেয়ে বেশি নিহিত রয়েছে। কারণ এখন পাকা আমের সময়, আর বাঙালির একটা গুণ রয়েছে তা হচ্ছে আম পাকলে নতুন ধানের চিড়ি দিয়ে পাকা আম খেতে বেশি পছন্দ করে। হয়তো আজ পর্যন্ত যারা এবছরের পাকা আম চিড়ি দিয়ে খাননি, তাদেরকে স্মরণ করিয়ে দিতে এই শুভেচ্ছা। একবার হলে খেয়ে দেখুন কত শান্তি লাগে বাঙালির এই জান প্রাণ মন ভরে দেওয়ার রেসিপি। আশা করি ধানের এই অপরূপ দৃশ্য এবং আমের ফটোগ্রাফি আপনার পরিবারে পাকা আমের সাথে চিড়ি খাওয়ার মুহূর্ত এনে দিবে। আর সমস্ত কিছু আজ পবিত্র দিন উপলক্ষে আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম। আশা করি আপনারা খুব খুশি হয়েছেন আমার আজকের এই সুন্দর আয়োজন নিয়ে। শীতল এই স্নিগ্ধ সকালে, আনন্দের ছলে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিলাম আমার বাংলা ব্লগ পরিবারের মাঝে। আবারো সকলকে জানাই পবিত্র শুক্রবারের একরাশ শুভেচ্ছা ও শুভকামনা।

IMG_20230505_061310_907.jpg

IMG_20230505_062913_786.jpg


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 last year 

ভাইয়া আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো, সত্যি শুক্রবার মানে ব্যস্ততম দিন।আর এই দিনেই সবাই চেষ্টা করে পরিবারের সাথে একটু আলাদা ভাবে সময় দিতে। আর সেই দিনের আপনি বেশ কিছু ভালো ভালো ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন দেখে অনেক ভালো লাগলো।তবে চিড়া দিয়ে পাকা আম খাওয়া যায় আমার জানা ছিল না। যাইহোক নতুন একটা পদ্ধতি শিখলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হয়তো বিষয়টি আজ আপনি জানতে পেরেছেন আশা করি খাওয়ার চেষ্টা করবেন

 last year 

ভাই আপনাকেও পবিত্র জুম্মা মোবারক জানাচ্ছি। আজ আপনি জুম্মা মোবারক এর শুভেচ্ছার সাথে সাথে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আর এই ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনাও উপস্থাপন করেছেন। আপনি ঠিক বলেছেন ভাই, যারা চাকরিজীবী মানুষ তারা এই সাপ্তাহিক ছুটি খুবই এনজয় করে। এ বিষয়ে আমার ভালো অভিজ্ঞতা রয়েছে। কেননা আপনার ভাবি সরকারি প্রাইমারি স্কুলের শিক্ষিকা হওয়ার কারণে, সাপ্তাহিক এই ছুটির দিনের অপেক্ষা করতে থাকে। তবে এখন ঈদ ও গ্রীষ্মকালীন ছুটিতে রয়েছে। যাইহোক ভাই, পবিত্র জুম্মা মোবারক ও চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ

 last year 

ভাইয়া খুব সুন্দর কিছু ফটোগ্রাফির সাথে বিস্তারিত অনেক কিছু জানতে পারলাম। খরগোশ আমারও খুবই পছন্দ, কিছুদিন আমি দুইটি খরগোশ পালন করেছিলাম। দেখতে ভালই লাগে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

খরগোশ পালন করেছিলেন জেনে খুশি হলাম

 last year 

শুক্রবারের দিনকে উদ্দেশ্য করে আপনি অনেক সুন্দর সুন্দর কিছু কথা আমাদের সঙ্গে শেয়ার করেছেন।শুক্রবারের দিনটা অনেক খুশি ও আনন্দের দিন এবং ব্যস্ততাময় কেটে যাই।আপনাকে অনেক অনেক ধন্যবাদ কিছু সুন্দর ফটোগ্রাফি ও শুক্রবার কে উদ্দেশ্য করে সুন্দর সুন্দর কিছু কথা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভালো লাগলো আপনার এই সুন্দর মন্তব্য দেখে

 last year 

ধন্যবাদ ভাইয়া, পবিত্র জুমআর দিনে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার প্রতিটি পোস্ট ই আমার কাছে অসাধারণ লেগেছে। আসলে ফটোগ্রাফির মুল বিষয়টা হচ্ছে কোন জিনিসকে স্থির চিত্র হিসেবে মানুষের সামনে তুলে ধরা। আপনি সেই বিষয়টিকে খুব সুন্দর ভাবেই আমাদের সামনে করতে পারছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইজান

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60274.16
ETH 2339.61
USDT 1.00
SBD 2.55