পবিত্র জুম্মার দিন উপলক্ষে বিভিন্ন ফুলের ফটোগ্রাফির শুভেচ্ছা

in আমার বাংলা ব্লগlast year

আজ - শুক্রবার

২৬ জৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
০৯ জুন, ২০২৩ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম




হ্যালো বন্ধুরা,

পবিত্র জুম্মা মোবারক! আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে গরমের এই শীতল দিনে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। প্রচন্ড গরমের এই আবহাওয়ার মাঝে হঠাৎ বৃষ্টি এসে শীতল হয়ে যাওয়ার মুহূর্তে 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট। বরাবরের ন্যায় পবিত্র শুক্রবার দিন উপলক্ষে আমি আপনাদের মাঝে বিভিন্ন প্রকার ফুলের শুভেচ্ছা বার্তা নিয়ে এসেছি। আশা করি সকলে আমার এই সুন্দর অনুভূতিটা সাদরে গ্রহণ করবেন। আর এই কথা জানিয়ে শুরু করছি আজকের অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি পোস্ট। আশা করি আমার এই শুভেচ্ছা গ্রহনের পাশাপাশি বিভিন্ন ফুলের ফটোগ্রাফি আপনারা মনোযোগ সহকারে দেখবেন এবং অনুভব করবেন তার ঘ্রাণ।


ফটোগ্রাফি সমূহ:



প্রথমে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি ডালিয়া ফুলের ফটোগ্রাফি নিয়ে। আশা করি এই ডালিয়া ফুল আপনাদের সকলের প্রিয় এবং আপনার সবাই পছন্দ করবেন। আমার ফটোগ্রাফির এই প্রথম ফুলটা অবশ্যই আমার অতি প্রিয় কারণ শীতের সময় বিভিন্ন প্রকার ফুল ফোঁটে থাকে দেশের বিভিন্ন স্থানে, তবে সমস্ত ফুল গুলোর মাঝখান থেকে ডালিয়া ফুল যেন একরাশ ভালোবাসার অনুভূতি নিয়ে জেগে ওঠে সকলের সামনে। যে ফুলের দৃশ্য দেখলে মন প্রাণ ছুঁয়ে যায়। মন চায় এমন সুন্দর ডালিয়া ফুল তুলে এনে প্রিয়জনের হাতে সম্পাদন করি। তাই ভালোবেসে আজ আমি আপনাদের মাঝে এই ফুল উপস্থাপন করলাম। আশা করি আমার এই ডালিয়া ফুল আপনাদের কাছে অনেক ভালো লাগবে এবং এই ফুলের শুভেচ্ছা সাদরে গ্রহণ করবেন।

IMG_20230309_092132_093.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



এটা মাধবীলতা ফুল যতদিন যাচ্ছে তত যেন আমার বাড়িতে মাধবীলতা গাছের ফুলের সৌন্দর্য বৃদ্ধি পাচ্ছে। আর এই সৌন্দর্য ধরে রাখার জন্য আর সৌন্দর্যের শুভেচ্ছা বার্তা আপনাদের মাঝে পৌঁছে দেওয়ার জন্য আমার এই ফটোগ্রাফি। জানিনা কতটা সুন্দর ভাবে আপনাদের মাঝে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করতে পারছি। তারপরে বলবো নিজের গাছের মাধবীলতা ফুল যেন মন কেড়ে নেয়। মাঝে মাঝে আমি আর আমার পরিবার এসে দেখি, এত সুন্দর ফুলের দৃশ্য যেখানে দুই রকমের ফুল লক্ষণীয় সাদা আর গোলাপি কালার। সব মিলিয়ে অনেক ভালো লাগে ফুলগুলো।

IMG_20230505_064943_4.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



এটা গেট ফুল অথবা কাগজ ফুল নামে পরিচিত। যা মানুষ গেটের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বাড়ির গেটের দুই পাশে লাগিয়ে রাখে। তবে এই ফুলটা যতটা আমার পছন্দ ততটা কিন্তু পছন্দ নয় এর ফুল গাছ কারণ এই গাছে অনেক বড় বড় কাটা থেকে থাকে। তবে যাই হোক আপনারা এই গাছের প্রতি লক্ষ্য রাখবেন যখনই এই গাছের পাশে গিয়ে ফুলের ফটোগ্রাফি করবেন অবশ্যই কাটার প্রতি লক্ষ্য রাখবেন। কখনো যদি বাসার সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এই ফুলগাছ লাগিয়ে রাখেন অবশ্যই সচেতনতা বজায় রেখে লাগানোর চেষ্টা করবেন যেন বাড়ির বাচ্চা বা বৃদ্ধির ক্ষয়ক্ষতি না হয়। তবে সারা গাছে যখন ফুল ফোটে দেখতে বেশ দারুন লাগে এবং মন ছুয়ে যায়।

IMG_20230504_133635_646.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



এটা কসম ফুল, আমরা জানি এই ফুল আমাদের দেশে বেশিরভাগ সময় শীতকালে ফুটে থাকে কিন্তু আমি লক্ষ্য করেছি এই ফুল ফোটার পরে যখন ঝরে যায় সেই থেকে বীজ সৃষ্টি হয় এবং বীজ পড়ে আবার নতুন করে গাছ জন্ম নিয়ে ফুল ফুটে থাকে। ঠিক এমনটাই হয়েছিল এবার আমাদের বিদ্যালয়। তবে এই ফুল যখন অনেকগুলো ফুটে তখন দেখতে বেশ দারুন লাগে। আর সেই সৌন্দর্য ধরে রাখার জন্য আর সৌন্দর্যের শুভেচ্ছা আপনাদের মাঝে তুলে ধরার জন্য এই ফটোগ্রাফি।

IMG_20230504_133347_011.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



অপরাজিতা ফুল যেন সবুজের মাঝখানে অন্যরকম এক ভালো লাগার অনুভূতি,দেখতে ভ্রমরের ন্যায় অথবা নীল আকাশের ন্যায় তারপরেও সৌন্দর্য তার কম নয়। হালকা বৃষ্টির পানি যদি তার গায়ে লাগে দেখতে বেশ দারুন লাগে এমনকি ফটোগ্রাফি করতে ভালো লাগে।

IMG_20230504_133210_426.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



নয়ন তারা বা বোতাম ফুল যেন দিন দিন অতি কমন একটি নাম এরূপ ধারণ করছে। হয়তো খুব অল্প দিনে আমি এই ফুলের সাথে পরিচিত লাভ করেছি তারপরেও এখন যেন সর্বস্থানেই আমার দৃষ্টিগোচর হয়ে থাকে এই ফুল। হয়তো ফটোগ্রাফি ভালোভাবে করতে পারলে আরো সৌন্দর্য বৃদ্ধি পেত কিন্তু তার মধ্যে চেষ্টা করেছি কেন জেনো মোবাইলে সম্পূর্ণ পরিষ্কার ভাবে ক্যামেরা বন্দি করতে পারে নাই তারপরে আশা করব অনেকটা ভালো লেগেছে ফটোগ্রাফি।

IMG_20230327_141333_256.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



নাম না জানা একটা ফুল, বিশেষ বিশেষ স্থানে এই গাছটা শোভা পায়। অনেকে বলে থাকে ওগুলো ফুল নয় যেন পাতা তবে ফুলের মত দেখতে। যখন গাছগুলোর রঙিন পাতায় ভরে যায় দেখতেও দারুন লাগে। আর এভাবেই এই গাছ সৌন্দর্য ছড়িয়ে থাকে।

IMG_20230511_142654_730.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



এটা আমার সবচেয়ে প্রিয় এবং পছন্দের ফুল সাদা জবা, যে কথাটা আপনারা অনেক আগে থেকেই জানেন। ফুলের শুভেচ্ছা বার্তা যখন পবিত্র দিন উপলক্ষে আপনাদের মাঝে পৌঁছে দিতে এসেছি তখন নিজের পছন্দের ফুলটা কেন আপনাদের মাঝে তুলে ধরবো না। হয়তো ফাস্টে রাখতে হত। কথায় আছে না ভালোবাসার মানুষ দূরে থাকলেও নিজের হয় ঠিক তেমনি এই ফুলটা হয়তো ভেতরেই রেখেছি তবুও আছে অন্তরে। আর এই প্রিয়-ফুলের শুভেচ্ছা সকলের জন্য অন্তরের অন্তরস্থল থেকে।

IMG_20230511_142559_814.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



এটা সোনালী ফুল,ফুল টা দেখতে হলুদ কালারের কিন্তু ফল সবুজ। যখন ফুল গাছে এ ফুলগুলো ফুটে থাকে অপরূপ দৃশ্য সোভা পায় তার বুকে। ঝিরিঝিরি হাওয়া যখন এই ফুলগুলো দোলাতে থাকে তখন যে কতটা সুন্দর লাগে তার মুখে বলে বোঝানো সম্ভব নয়।

IMG_20230511_173058_9.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স



আমরা জানি ভালোবাসার টানে ভ্রমর ছুটে যায় ফুলের বুকে। ঠিক যেন তাই আজকের এই ফুলটা যখন আমি পুকুর পাড়ে ব্যস্ততার মাঝে বাড়ির দিকে ফিরছিলাম তখন লক্ষ্য করলাম আমার চালকুমড়ার গাছে ফুলের বুকে একটি ভ্রমর গুনগুন শব্দ করে লেগে রয়েছে ফুলের বুকে। ঠিক এমন মুহূর্তটা যেন মন ছুয়ে দিয়েছিল তাই দ্রুত মোবাইলটা বের করে করেছিলাম ফটোগ্রাফি। যা আপনাদের মাঝে তুলে ধরতে চেয়েছিল এই ফটোগ্রাফি পাগল মন টা।

IMG_20230521_093759_8.jpg
Photography device: Infinix hot 11s
সোর্স

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 last year 

জানো অজানা বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজ আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে ভাইয়া। কসম ফুলের নাম আমি এই পর্যন্ত কোথাও শুনিনি। সুন্দর ছিল ফটোগ্রাফি পোস্টটি।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন । প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে‌‌। পবিত্র জুমার দিনে খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি উপহার দিয়েছেন আমাদের। বিশেষ করে সাদা জবা এবং অপরাজিতা ফুল ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

পবিত্র দিনে মনের বন্ধন বজায় রাখার জন্য এই আয়োজন।

 last year 

ফুল একদিকে যেমন সৌন্দর্যের প্রতীক অন্যদিকে ফুল পবিত্র। আর আপনি পবিত্র জুম্মার দিনে ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফ আপনি বেশ চমৎকার ভাবে তুলে ধরেছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইজান

 last year 

ভাই আপনার তো সৌভাগ্য এবং চান কপাল যে তাহলে পেয়েছেন বৃষ্টির দেখা।।
বৃষ্টির দেখা পাইনা সেই কতদিন।।
আপনার ফুলের আলোকচিত্র গুলো অসাধারণ ছিল খুবই ভালো লাগলো দেখে।।।

 last year 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে

 last year 

পবিত্র জুমার দিন উপলক্ষে আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন জেনে ভালো লাগলো। আপনার এই ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো আমি দেখি। সুন্দর বর্ণনার মাধ্যমে আপনার এই ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

চেষ্টা করে থাকি ভাই পবিত্র দিনে আমাদের বন্ধন আরো সুন্দর করার।