স্বরচিত বিরহের কবিতা || অবুঝ মনের ভালোবাসা || প্রিয় লাজুক খ্যাঁকের জন্য ১০%

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - সোমবার

৭ ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
২২ আগস্ট, ২০২২ খ্রিষ্টাব্দ




আসসালামু আলাইকুম

Photo_1659533161961_1.png




আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম



হ্যালো বন্ধুরা,
আপনারা সকলে কেমন আছেন? আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভাল রয়েছেন এবং সুস্থ রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভালো রয়েছি এবং সুস্থ রয়েছি। আমার বাংলা ব্লগের সমস্ত ভাই বোন বন্ধুদের আমার পক্ষ থেকে সালাম অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের পোস্ট। পূর্বের ন্যায় আজকেও আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি একটি কবিতা নিয়ে। আশা করি আমার বাংলা ব্লগের সমস্ত ভাই বোন বন্ধুরা আমার এই কবিতাটি পড়ে অনেক অনেক খুশি হবেন। আমার কবিতা পাঠ করে কবিতা লেখার উৎসাহ পাবেন। তাই চলুন আর দেরি না করে কবিতাটি মনোযোগ সহকারে বুঝে পড়ি।



কবিতা

অবুঝ মনের ভালোবাসা

রচয়িতাঃ
নাজিদুল ইসলাম (সুমন)

উৎসর্গঃ Sumoni F14 এর প্রতি



তুমি ছিলে হৃদয়ের স্পন্দন

ছিঁড়বে না কভু ভালোবাসার এ বন্ধন।

মনের নয়নের মনি-কোঠায়
তোমাকে দিয়েছিলাম সর্বোচ্চ ঠাঁয়।

তুমি এসে জড়ালে আমায়
ভালোবাসার অতোল পিপাসায়।

বেকার মনটা হতাশ ছিল
তুমি এসে বাসলে ভালো।

মনের প্রদীপ জ্বালিয়ে তুমি
দেখালে আমায় আশার আলো।

বেঁধে ছিলাম তোমায় স্বপ্ন নীড়ে
হয়তো আজ আর আসবে না ফিরে।

তবুও আমি স্বপ্ন দেখি
মনের চাদরে জড়িয়ে তোমায়।

যার যাওয়া সে চলে যায়
পিছু ফিরে ডাকতে যে নাই।

তবুও আমি ডাকি তোমায়
সংগোপনে নির্জন নিরালায়।

ডাকবো না কভু আগের মত
ভালোবাসা আজ হয়েছে ক্ষত।

ভেঙে যাওয়া কাচ জোড়া লাগে না যেমন
ভেঙ্গেছো হৃদয় তুমিও তেমন।

তোমাকে পাওয়ার অনুভূতিগুলো আজ
নেইকো মনে পূর্বের মতন।

তবুও ভালো বাসি তোমায়
একাকি করিয়া যতন।




সমা
প্ত


বিশেষ মন্তব্য

মনের ভাব প্রকাশের প্রধান মাধ্যম যেমন ভাষা। ঠিক তেমনি মনের আবেগ, অনুভূতি, ভালো লাগা, মন্দ লাগার অব্যক্ত কথাগুলো প্রকাশের প্রধান মাধ্যম কবিতা। মনের গহীনে কিছু কথা থেকে যায় যা, সকলের সম্মুখে বলা সম্ভব হয় না। বলার ব্যাকুলতা থাকলে বলা যখন সম্ভব নয়, তখন সে কথাগুলো কবিতা হয়ে প্রকাশ পায়। ঠিক তেমনি মনের গহীনে জমে থাকা বেদনাদায়ক স্মৃতি কাতর কথাগুলো ব্যক্ত করলাম কবিতাটির মাধ্যমে। আশা করি শিক্ষিত মহল খুব সহজেই বুঝে নেবি।


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

আমার কবিতাটি কেমন লেগেছে? নিশ্চয়ই ভালো লেগেছে। কবিতা পড়ে আপনাদের অনুভূতি কেমন? আশা করি মনের মধ্যে ভালোবাসার ফিলিংস হচ্ছে। কেমন কবিতা আমার থেকে প্রত্যাশা করেন? প্রেম বা বিরহের,সমস্ত বিষয় গুলো কমেন্ট বক্সে জানাবেন। তবে আজ আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি @sumon09, আশা করি ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1YGaRHjGNgt5Rer5B6F4g7irPGQYc8fWEfZqTANQMkujbw3BpuQhuZF9sFJriW5xg7LMsDDq4d4bcThss.gif

Sort:  
 2 years ago 

ভালোবাসা সব সময় অবুঝ হয়ে থাকে। অবুঝ মনের ভালবাসা শিরোনামে খুব চমৎকার একটি কবিতা লিখলেন ভাই। মনের আবেগগুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন এর আগে আপনার কবিতাগুলো আমার পড়া হয়েছে আপনার কবিতা আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই এভাবে ইনশাল্লাহ এগিয়ে যান।

 2 years ago 

আশা করি সামনের দিনের কবিতা গুলো ভালো লাগবে।

 2 years ago 

আপনার তৈরি করা কবিতাটি পড়ে অন্যরকম অনুভূতি আসলো। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি তৈরি করার পাশাপাশি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই খুশি হলাম আপনার এত সুন্দর মন্তব্য করে আশা করি এভাবে পাশে থাকবেন

 2 years ago 

আপনার কবিতা গুলো যতই পড়ি ততই আরো ভালো লাগে আসলে আপনি প্রফেশনাল ভাবে কবিতা লিখতে পারেন। আজকের কবিতাটা ও অসাধারণ ছিল ভালোবাসা নিয়ে কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে‌ ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এমন সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতাগুলো পড়ে আবার খুবই ভালো লাগে। ভালোবাসা সব সময় অবুঝ হয়ে থাকে। আপনার কবিতার প্রতিটি লাইনে প্রিয় মানুষের প্রতি ভালোবাসা এক আবেগ ফুটিয়ে তুলেছেন। প্রিয় মানুষকে স্মরণ করে এত সুন্দর কবিতা লেখা সৃজনশীলতা সত্যি আমাকে মুগ্ধ করে। অসাধারণ একটি কবিতা পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ খুশি হলাম এত সুন্দর মন্তব্যের জন্য। চেষ্টা করুন কবিতা লেখার জন্য।

 2 years ago 

অবুঝ মনের ভালবাসা আপনি এই কবিতাটি আমাদের মাঝে তুলে ধরেছেন। কিছু কিছু ভালোবাসা আছে যে ভালোবাসা সত্যিই অন্যান্য ভালোবাসার থেকে একটু আলাদা। কবিতাটি সত্যি অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে পরবর্তীতে এরকম সুন্দর কবিতা আপনার থেকে আশা করি।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য করে আমার খুব ভালো লেগেছে। আমি মূলত এখানে কবিতার জন্য এসেছি।

 2 years ago 

অবুঝ মনের ভালোবাসা আপনার কবিতার চরণগুলো পড়ে আমার বেশ ভালো লেগেছে ।কারণ ভালোবাসা এমন নিঃস্বার্থপর হয় কোন স্বার্থ খুঁজে না সে তার ভালোবাসার টানে এগিয়ে যায়। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া আপনি অনেক রোমান্টিক একটা কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার কবিতা গুলো আমি প্রায়ই পড়ি আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আশা করি সামনের কবিতা গুলো অবশ্যই পড়বেন

 2 years ago 

ভাইয়া কবিতাটি পড়ে ভাল লাগলো। বিরহ আছে বলেই কবিতা এত মধুর লাগে। এভাবে এগিয়ে যান আরো সুন্দর সুন্দর কবিতা উপহার দেবেন আমাদের এই আশা করি। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমি আরো কবিতা আপনাদের মাঝে উপহার দেব।

 2 years ago 

মনের প্রদীপ জ্বালিয়ে তুমি
দেখালে আমায় আশার আলো।

সবার জীবনে এমন কিছু মুহূর্ত থাকে যা সে ভুলতে পারে না। একবিতার অর্থটা খুব কমন। তবে আপনি খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38