ভিডিওগ্রাফি: সাত দিনের মধ্যে মেয়ের আকিকা ও নাম নির্ধারণ সম্পন্ন

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম





হাই! বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি সুন্দর একটি ভিডিও নিয়ে,যেখানে আমার মেয়ের আকিকার কাজ সম্পন্ন করার পূর্বে গৃহপালিত প্রাণী প্রিয় ছাগলটির সুন্দর ভিডিও ধারণ করেছিলাম। আর সেই ভিডিওটা আপনাদের মাঝে শেয়ার করলাম স্মৃতি ধরে রাখতে। আশা করি বিস্তারিত জানবেন ভিডিওর মাধ্যমে।

IMG_20240303_193704_385.jpg


ফটো ও ভিডিওগ্রাফি:


ইতোমধ্যে আপনারা জেনেছেন পহেলা মার্চ, ২০২৪ রোজ শুক্রবার; সন্ধ্যা সাড়ে ছয়টার সময় আমার একমাত্র কন্যা সন্তান ভূমিষ্ঠ হয়। আর সেই আনন্দে আনন্দিত হয়ে আমার আব্বা বলেছিলেন এক সপ্তার মধ্যে আমার বোনের আকিকা সম্পন্ন করব। আর আমার আলোচনা সাপেক্ষে তার সুন্দর একটা নাম দিব। ঠিক আমার আব্বারও যেমন কথা ঠিক সে কথাই সম্পূর্ণ হলো গতকাল বৃহস্পতিবার সকাল বেলায়। আমাদের বাড়িতে পোষা ছাগল আকিকা দেওয়া হলো। ছাগলটা আমাদের বাড়িতে জন্মগ্রহণ করেছিল। তারা দুইটা ভাই ছিল একটা কোরবানিতে কোরবানি দেওয়া হয়েছে। আর এটা হাতে রেখেছিলাম যেহেতু আমার পরিবারের @simransumon পেটের সন্তান এসেছে জানার পরেই ছাগলটা আব্বা রেখে দিয়েছিল আকিকা দেওয়ার উদ্দেশ্যে। যেমন কথা ঠিক তেমনি কাজ সম্পন্ন করলেন আব্বা।


Video device: Infinix hot 11s



আপনারা ইতিমধ্যে জেনেছেন আমার আম্মার দীর্ঘদিনের অসুস্থতায় বেশ সমস্যার মধ্যে রয়েছি আমরা। ফেব্রুয়ারি মাসে চার থেকে পাঁচ বার কুষ্টিয়া হসপিটালে উপস্থিত হয়েছি আম্মাকে নিয়ে পাশাপাশি হয়েছে অনেক খরচ। আমি নিজেই বলেছিলাম এই মুহূর্তে ছাগলটা বিক্রয় করলে হয়তো ভালো হতো কিন্তু কোনমতে আব্বা বিক্রয় করতে দেয়নি, বলছিল না আমার বোন আসবে তার আকিকা সম্পন্ন করব। যাইহোক মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে আব্বার আশা পূর্ণ হল আর পূর্ণ হলো আমার একমাত্র মেয়ের আকিকা।

IMG_20240307_080058_954.jpg
Photography device: Infinix hot 11s



ছাগল দুইটা আমাদের দুই ভাইয়ের খুব প্রিয় ছিল এরা এতটাই গা লাগোয়া তা বলে বোঝাতে পারবো না। যেন মেরে বা ঠেলে দূরে হাঁটানো যায় না কাছাকাছি থাকতো সর্বদা। আর সেজন্য অনেক আদর স্নেহ পেয়েছে আমাদের কাছে। যেমন স্নেহ পাই নিজেদের সন্তানেরা। তাই খুব মায়া লাগছিল ছাগলটির পরে। এইজন্য স্মৃতি হিসেবে ধরে রাখতে তাকে ভিডিও ধারণ করেছিলাম আমি। পূর্বে সুন্দর ভিডিও ধারণ করতে পারতাম তেমন স্মরণে ছিল না আর সময়ও ছিল না এজন্য হয়নি কিন্তু হঠাৎ যখন মাথায় আসলো আকিকার কাজ সম্পন্ন করার পূর্বে ভিডিও ধারণ করেছিলাম।

IMG_20240307_081825_5.jpg

IMG_20240307_081459_9.jpg

Photography device: Infinix hot 11s


গুরুত্বপূর্ণ তথ্য
ভিডিও বিষয়কতথ্য
ভিডিও ডিভাইসমোবাইল ফোন
ভিডিও ম্যান@sumon09
Editing appinshot pixelLab PicsArt
ইউটিউব চ্যানেলসোর্স
বিষয়ছাগলের ভিডিও


আমার পরিচয়

আমার বাংলা ব্লগের সদস্য,সুমন। থানাঃ গাংনী, গাংনী-মেহেরপুর বাংলাদেশ। দৈনন্দিন জীবনে আমার পথ চলার প্রতিপাদ্য বিষয়: সততা সচেতনতা সাহসিকতা যার মধ্যে ন্যায় নীতি নিহিত।


ভিডিও দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 6 months ago 

আপনি অনেক ভালো একটা কাজ সম্পূর্ণ করেছেন। আসলে ভাইয়া আপনি অনেক দ্বায়িত্ব পূর্ণ কাজ করেছেন।এটা প্রতিটি বাবা মার দ্বায়িত্ব। আসলে ভাইয়া বাড়িতে পোষা জিনিস এর প্রতি অন্য রকম মায়া থাকে। আপনার ভিডিও গ্রাফি দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর লিখেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এইজন্য ভিডিও ধারণ করে স্মৃতি রেখে দিলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আলহামদুলিল্লাহ অনেক খুশির সংবাদ ভাই আপনি মেয়ে সন্তানের বাবা হয়েছেন। জেনে বেশ খুশি হয়েছি ভাই। আল্লাহর কাছে অনেক অনেক শুকরিয়া আপনার সন্তান সুন্দরভাবেই পৃথিবীতে এসেছে। আপনার সন্তানের আকিকা ও নাম নির্ধারণ সাত দিনের ভিতর কাজটি সম্পন্ন করেছেন যা আমার কাছে আরো বেশি ভালো লেগেছে। মা ও মেয়ের জন্য দোয়া করি আল্লাহ যেন তাদেরকে নেক হায়াত দান করেন এবং তাদেরকে সুস্থতা দান করেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই সর্বদা এই কামনাই করি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রথমেই আপনার মেয়ের জন্য অনেক অনেক দোয়া রইল। মেয়ের আকিকা ও নাম নির্ধারণ সম্পন্ন করেছেন জেনে খুশি হলাম। ছাগল দেখতে অনেক সুন্দর লাগতেছে। বেশ সুন্দর করে আপনার মনের অনূভুতি গুলো শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বাবুর জন্য দোয়া করবেন ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার বাবা আপনার মেয়েকে অনেক অনেক ভালোবাসে। বাচ্চা হ ওয়ার আগেই আপনার বাবা আপনার মেয়ের জন্য ছাগল রেখে দেয়।আর আপনি সাত দিনের মধ্যেই আপনার মেয়ের আকিকা ও নাম নির্ধারণ সম্পন্ন করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। কেননা বাচ্চাদের যত তাড়াতাড়ি সম্ভব নাম রাখা যায়, তত বেশি ভালো হবে সেই সন্তানের জন্য।

 6 months ago 

হ্যাঁ বলতে গেলে পূর্ব প্রস্তুতি

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.07
ETH 2408.18
USDT 1.00
SBD 2.43