স্বরচিত প্রেমের কবিতা || ভালোবাসার সূচনা || প্রিয় লাজুক খ্যাঁকের জন্য ১০%

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - রবিবার

০১ জ্যেষ্ঠ,১৪২৯ বঙ্গাব্দ
১৫ মে,২০২২ খ্রিষ্টাব্দ




আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম



হ্যালো বন্ধুরা,
আমার বাংলা ব্লগ বাসিরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানায়। আশা করি সকলেই ভাল এবং সুস্থ রয়েছেন সৃষ্টিকর্তার অশেষ রহমতে এবং মেহেরবানীতে। আর সেই কামনায় শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি কবিতা পোস্ট। যেহেতু আজকের বিষয় কবিতা, সেহেতু কবিতার নাম কি আমাদের জেনে নেওয়া প্রয়োজন। আজকের কবিতার নাম: 'ভালোবাসার সূচনা'

IMG_20220505_152500_845.jpg
Photography device: Infinix hot 11s
Location



অনেকেই জানেন আমি বিরহের কবিতা লিখতে খুব ভালোবাসি। এজন্য অনেকে আমার নিকট থেকে বিরহের কবিতা পেতে চান,আবার কেউ কেউ বলেছেন ভাই প্রেমের কবিতা শুনতে চাই আপনার মুখ থেকে। এখন সকলের মনকে সামাল দিতে হবে সেই ভেবে রচনা করেছি প্রেমের অনুভূতি নিয়ে একটি কবিতা। আশা করি আপনাদের কাছে আমার এই কবিতাটি যথেষ্ট গ্রহণযোগ্য হবে এবং ভালো লাগবে। আর সকলের যেন ভালো লাগে সেই আশাকরি কবিতাটি আমি রচনা করার চেষ্টা করেছি। যাইহোক, আর কথা না বাড়িয়ে,চলুন কবিতাটি শুরু করা যাক এখনই।



কবিতা

ভালোবাসার সূচনা

রচয়িতা
নাজিদুল ইসলাম (সুমন)


ভালোবাসা ঠিক এভাবেই জন্মায়,

কারোর মিষ্টি মুখের হাসি দেখে।



ভালোবাসা এভাবেই সৃষ্টি হয়,
দুজন দুজনার মনের অনুভূতি এক হলে।



ভালোবাসার সূচনা হয়,
দুজনার অনুভূতি একত্রিত হয়েছে প্রকাশ পেলে।



ভালোবাসার সূচনালগ্নে শিহরণ জাগে মনে,
প্রেম প্রেম চাহনি থাকে ভীতু দু-নয়নে।



ভালোবাসা সামনে এগিয়ে যায়,
প্রিয়জনের পরশ পেলে।



ভালোবাসা প্রবল হয়,
প্রেমিকা সাড়া দিলে।



ভালোবাসার মানুষ আনন্দ পায়,
ভালোবেসে দুজন কাছে এলে।



কিছুটা ভয় আর লজ্জার ক্ষয়,
প্রেমিকের স্পর্শ প্রেমিকা পেলে।



ভালোবাসা চলতে থাকে নিজ গোপনে,
টানটান দুজনার উত্তেজিত মনে।



একে অপরকে পেতে চাই ব্যাকুল মানে,
কাছে না পেলে বিরহে পুড়ে প্রতিটি ক্ষণে।



এভাবেই দিন চলতে থাকে তার আপন মনে,
সুযোগ সাপেক্ষে এগিয়ে যাই দুজন অতি গোপনে।



ভালোবাসা থমকে যায় তখন,
ভালবাসার মানুষ টি অপমানিত হলে।



ভালোবাসা নষ্ট হয়ে যায়,
যখন প্রিয় জন ভুল পথে চলে।



ভালোবাসা কমে যায়,
যখন ভালোবাসার মানুষটা মিথ্যা বলে।



ভালোবাসা থেমে যায়,
যখন ভালোবাসার মানুষ বারবার আঘাত করে।



ভালোবাসা সার্থক হয় তখন,
যারা লাইলি মজনুর মত ভালবাসতে জানে।




সমা
প্ত



received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

আমার কবিতাটি কেমন লেগেছে? নিশ্চয়ই ভালো লেগেছে। কবিতা পড়ে আপনাদের অনুভূতি কেমন? আশা করি মনের মধ্যে প্রেম প্রেম ফিলিংস হচ্ছে। কেমন কবিতা আমার থেকে প্রত্যাশা করেন? প্রেম বা বিরহের,সমস্ত বিষয় গুলো কমেন্ট বক্সে জানাবেন। তবে আজ আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি @sumon09, আশা করি ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1YGaRHjGNgt5Rer5B6F4g7irPGQYc8fWEfZqTANQMkujbw3BpuQhuZF9sFJriW5xg7LMsDDq4d4bcThss.gif

Sort:  

সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটির ভাষাগুলো অনেক সুন্দর। সুন্দর সুন্দর শব্দ নিয়ে কবিতা কি রচনা করেছেন। কবিতাটি পড়ে বুঝতে পারলাম ভালোবাসা কাকে বলে। কেমন ভালোবাসা হলে একে অপরের সাথে ভালো সম্পর্ক হয়। ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ভালোবাসা কাকে বলে জানতে পেরেছেন, তাই খুবই খুশি হলাম।

 2 years ago 

ভালোবাসা প্রবল হয়,
প্রেমিকা সাড়া দিলে।

এই লাইন দুটিও অনেক ভাল লেগেছে আমার কাছে। ভালবাসা প্রবল হয় প্রেমিকা সাড়া দিলে। আহা। কি লাইন। বিগ ফ্যান ভাই বিগ ফ্যান।

 2 years ago 

ভাইয়া খুব ভাল লেগেছে আপনার প্রেমের সূচনা কবিতাটি। খুব সুন্দর করে কবিতা টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতা টি পড়ার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে ভাই। কবিতার প্রত্যেকটা লাইন একদম অসাধারণ হয়েছে। প্রতিনিয়ত যদি এভাবে কবিতা লিখেন তাহলে আপনি খুব প্রফেশনাল একজন কবি হয়ে যাবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রফেশনাল কবি হওয়ার ইচ্ছে নেই ভাই, তবে ইচ্ছে রয়েছে আমার বন্ধুদেরকে মাঝেমধ্যে কবিতা উপহার দিব।

 2 years ago 

ভালোবাসা নিয়ে আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে প্রতিটি লাইনের ছন্দমিল শব্দ ব্যবহৃত হয়েছে। কবিতাটি পড়বো বলে সবার উপরে রেখে দিয়েছি এবং খুঁটিয়ে খুঁটিয়ে পড়েছে অসম্ভব ভালো লেগেছে।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর মন্তব্য পড়ে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভালোবাসা এভাবেই সৃষ্টি হয়,
দুজন দুজনার মনের অনুভূতি এক হলে।

ঠিক বলেছেন ভাই। ভালোবাসা নিয়েন অনেক গবেষণা করেছেন আপনি। এর পরেই সুন্দর সুন্দর লাইনগুলো বের করে এনেছেন নিজের মধ্য থেকে। ভাল ছিল আপনার কবিতা। আরও সুন্দর কবিতায় অপেক্ষায় থাকলাম। ভাল থাকবেন।

 2 years ago 

গবেষণার আর কি দেখলেন, আরো বেশি গবেষণা হয়েছে আমার মনের মধ্যে। দিনে দিনে প্রকাশিত হবে।

 2 years ago 

ভালোবাসা সামনে এগিয়ে যায়,
প্রিয়জনের পরশ পেলে।
ভালোবাসা প্রবল হয়,
প্রেমিকা সাড়া দিলে।

আপনি খুব সুন্দর একটি প্রেমের কবিতা লিখেছেন। কবিতার ভাব ভঙ্গি সব যেন মনের আকুতি প্রকাশ করেছে। আপনার কবিতাটি আমার অনেক পছন্দ হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে জেনে আমি খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনার কবিতার পড়ে খুবই ভালো লাগলো। অত্যন্ত অসাধারণভাবে ভালোবাসার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। এতো চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমারও খুব ভালো লাগলো আপনার এত সুন্দর মন্তব্য দেখে।

 2 years ago 

ভালোবাসা প্রবল হয়,
প্রেমিকা সাড়া দিলে।

অনেক দামি একটা কথা বলেছেন ভাই। আপনার কবিতাটি পড়ে মনে হচ্ছে আপনার মনের ভিতর ভালোবাসার অভাব নেই। খুবই রোমান্টিক একটা কবিতা আমাদের মধ্যে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সেই দোয়া করি

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো ।প্রতিটা লাইন ছন্দ মিলিয়ে লিখেছেন যা পড়তে বেশ মজা পেলাম ।এত সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই খুশি হলাম আপনার এত সুন্দর কমেন্ট দেখে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29