স্বরচিত অনুভূতিমূলক কবিতা || ব্যথা ভরা মন

in আমার বাংলা ব্লগ2 months ago


আজ - বুধবার

২৯ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ আগস্ট, ২০২৪ খ্রিষ্টাব্দ




আসসালামু আলাইকুম


Picsart_24-08-14_09-10-37-165.jpg

Photography device: Infinix hot 11s

Photo editing by PicsArt app




হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ও রহমতে অনেক অনেক ভাল রয়েছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই বোন বন্ধুদের আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা সালাম ও অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আমার আজকের পোষ্টের বিষয় কবিতা। পূর্ব দিনের ন্যায় আজকেও আমি আপনাদের মাঝে মনের অনুভূতি দিয়ে লেখা বিরহের একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি। আশা করব আমার লেখা এই কবিতা আপনাদের অনেক অনেক ভালো লাগবে। তাহলে চলুন আর দেরি না করে এখনই আবৃত্তি করা শুরু করি।

কবিতা

নাম:
ব্যথা ভরা মন

রচয়িতা:
নাজিদুল ইসলাম (সুমন)


যেন হৃদয়ের অনুভূতিগুলো

হৃদয়ে মারা যায়
ধ্বংস হয় প্রতি ক্ষণে।

যেন আজও তোমায় ভাবি
কল্পনায় দেখি যখন তখন
ভাবতে থাকি মনে মনে।

যেন তুমি ছিলে হৃদয়ের স্পন্দন
এ মনের চাওয়া পাওয়া
শত ব্যথার মাঝে একটু শীতল হাওয়া।

তোমারি কারনে বিরহের গানগুলো
বেজে ওঠে মনে মনে
অনুরাগে হয় একটু গাওয়া।

ভালোবাসার অনুভূতিগুলো যেন
হারিয়ে ফেলেছি কোন বাগানে
ঝরে গেছে ফুলের মত।

ভালোবেসে তোমায় আমি
ঠাই দিয়েছিলাম যেখানে
সেখানে হয়ে আছে এক বিরাট ক্ষত।

কষ্ট যখন সীমাহীন অন্ধের মত
জীবন সঙ্গী হয়েছে
তখন আর দোষ দিব কাকে?

কষ্টকে যখন লালন করেছি বুকে
তোমাকে অনেক ভালোবাসি প্রিয়
এ কথাটি আর আসতে চায়না মুখে।




সমা
প্ত


বিশেষ্য মন্তব্য

ভালোবাসার অনুভূতি গুলো যেন অসহায় নিরুপায় নিঃসঙ্গের জীবন কাটায়। পূর্বের সেই সাজানো স্বপ্নগুলো আর্তনাদে মরে। হৃদয়ের আবেগ অনুভূতি কোথায় যেন থেমে যায়। ঝরে পড়া পাতার মত ঝরে যায় শত শত স্বপ্ন। হৃদয়ের স্পন্দন যেন থেমে যায়। হাসি মাখা মুখটা কবেই যেন বেদনায় ভরে গেছে। মন গগনের সুনীল আকাশের সব সময় যেন মেঘের আনাগোনা। হৃদয়ের সাজানো বাগানটা হয়ে গেছে গভীর এক ক্ষত গর্ত। প্রয়োজনের কথা মনে পড়লেই মুখের ভাষা হারিয়ে যায়। যেন দূর দিগন্ত থেকে ছুটে আসে বেদনা গুলো মনে আঙিনায়। হুহু করে কেঁদে ওঠে মনের চাওয়া পাওয়া। বিষন্নতার বৈরী হাওয়া মনে দেয় দোলা। ডিপ্রেশন গ্রাস করে প্রতিটা ক্ষণে, মুখে হাসি থাকলেও হৃদয়ে রক্তক্ষরণ। যেন ঝরনার মত ঝরে পড়ে নিরাশ অনুভূতি।


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 months ago 

ভাইয়া খুব সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার লেখা কবিতা এর আগেও আমি পড়েছি। খুব সুন্দর সুন্দর কবিতা আপনি শেয়ার করেন আমাদের মাঝে। আজকে আপনার লেখা কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। প্রতিটা লাইন এত সুন্দর করে তুলে ধরেছেন যে পড়তে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি

 2 months ago 

সত্যি ভালোবাসার মানুষ যখন না থাকে পাশে।তখন হৃদয়ের অনুভূতি গুলো যেন হৃদয় এ মরে যায়।তখন যেনো প্রতিটি সেকেন্ডে শুধু কষ্ট পেতে হয়।তবুও মানুষটিকে ভেবেই যায় আমরা।দারুন হয়েছে কবিতার লাইনগুলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

উৎসাহ দিলে আরো দারুন হবে

 2 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ভালোবাসা নিয়ে যদি কারো সাথে বিশ্বাসঘাতকতা করা যায় তাহলে মনে অনেক কষ্ট পাই। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 2 months ago 

একদম ঠিক বলেছ

 2 months ago 

আমাদের কবিতা প্রেমিক ভাইয়া। আপনার কবিতাগুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে ভাইয়া। অনেক ছন্দ দিয়ে আপনি কবিতাগুলো লিখেছেন। কবিতা এর প্রতিটা ভাষা ছিল অসাধারণ। খুব ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে, অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

দারুন মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 months ago 

দারুন কবিতা লিখলেন আপনি প্রেমের ব্যথা ভরা মন নিয়ে। স্মৃতির পাতায় কত স্মৃতি জমা থাকে। স্মৃতির পাতায় বেশি মনে পড়ে সেই হারিয়ে যাওয়া দিনগুলো। বিশেষ করে আপন জনের দেওয়া আঘাতগুলো সবচেয়ে বেশি মনে পড়ে।। খুব সুন্দর ভাবে আপনি কবিতায় সে ভাবগুলো লিখলেন। আপনার আজকের লেখা কবিতা পড়ে অনেক ভালো লেগেছে।

 2 months ago 

আশা করব এভাবে পাশে থাকবেন

 2 months ago 

দারুন লিখেছেন ভাইয়া। কবিতার প্রত্যেকটা লাইন খুবই ভালো লেগেছে আমার কাছে। চমৎকার একটা অনুভূতিমূলক কবিতা লিখেছেন ভাইয়া। খুব সুন্দর ছন্দ সাজিয়ে কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটা কবিতা লিখে শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করেছেন আপু

 2 months ago 

অনেক সুন্দর একটি স্বরচিত কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। প্রতিটা লাইনের শব্দের গাঁথনিগুলো আমার কাছে খুবই পছন্দ হয়েছে কবিতা পড়ে মনটা ভরে গেলো। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য দেখে

 2 months ago 

শুকরিয়া ভাই আমার মন্তব্য দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 months ago 

খুব চমৎকার একটি কবিতা লিখেছেন ভাইয়া। আসলে কবিতা আমার অনেক ভালো লাগে আর আপনার আজকের এই বিরহমূলক কবিতাটি পড়ে অনেক বেশি ভালো লাগলো। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 months ago 

আমার কবিতা আবৃত্তি করার জন্য।

 last month 

ভাইয়া আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি আমার অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন অসাধারণ ছিল। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last month 

ভালো লেগেছে যেনে খুশি হয়েছি

 last month 

আপনি খুশি হয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66