গাংনী বাজারে প্রয়োজনীয় জিনিস কেনাকাটার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম

IMG_20230610_151926_222.jpg



হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমাদের গাংনী বাজার থেকে ঈদের আগে কিছু কেনাকাটা করেছিলাম সেই কেনাকাটার মুহূর্ত তুলে ধরার জন্য। আশা করি ফটোগ্রাফি এবং বর্ণনার সাথে অনেক কিছু সম্পর্কে ধারণা অর্জন করবেন,তাই চলুন আর দেরি না করে এখনই বিস্তারিত পর্যায়ে চলে যায়।


'আমার বাংলা ব্লগ'
কোয়ালিটি সম্পন্ন পোস্ট


ফটোগ্রাফি সমূহ:



গিয়েছিলাম গাংনী বাজারে ঈদের কেনাকাটার জন্য, হয়তো পোস্টটা এর আগেই দেওয়ার প্রয়োজন ছিল কিন্তু সময় হল আজ। হয়তো ফটোগ্রাফিটি দেখে বলতে পারেন ঈদের কেনাকাটার জন্য কেন সারের দোকানে। আসলে আমরা যারা গ্রামে থাকি তারা যখন বাজারে যায় তখন সকল প্রয়োজনীয় জিনিস কেনার উদ্দেশ্যে বাজারে উপস্থিত হয়। পরিবারকে সাথে নিয়ে গিয়েছিলাম ঈদের বিভিন্ন জিনিস কিনবো, তবে ঈদ উপলক্ষে জিনিস কিনব বলে পরিবারের কাজকর্ম তো আর পড়ে থাকে না। আপনারা খুব ভালো করেই জানেন আমি আমার পুকুর পাড়ে সবজি চাষ করে থাকি। আর এই সবজির জন্য সার প্রয়োজন হয়ে থাকে। পাশাপাশি আরো অনেক কিছু। ঠিক এ জন্য বাজারে ঢুকেই প্রথমে গিয়েছিলাম সারের দোকানে। হয়তো আপনারা আবার বলতে পারেন ঈদের কেনাকাটা বাদ রেখে শুরুতেই কেন সারের দোকানে গিয়েছিলাম। ভাই মেয়ে মানুষের সাথে যদি বাজারে যায় তাহলে মেয়েদের তো চোখে আর পছন্দের শেষ থাকে না। একটার পর একটা জামাকাপড় দেখতেই থাকে পছন্দ হবে না। ততক্ষণ আমার কেনাকাটা টা সেরে নিয়েছিলাম। তবে এখানে মেয়েদের প্রেস্টিজের একটা ব্যাপার রয়েছে। তার স্বামী মার্কেট করতে এসে সার জাতীয় জিনিস হাতে নিয়ে বেড়াচ্ছে বিষয়টা মানায় না কিন্তু কি আর করার যখন তাদের জামা কাপড় কেনার জন্য এ মার্কেট থেকে ও মার্কেটে দরিয়ে বেড়াতে হয় তখন পায়ের সুতো ছিড়ে যায়। ঠিক সেই চিন্তা ভাবনা করে শুরুতে নিজের প্রয়োজনীয় জিনিসটা কেনার চেষ্টা করেছিলাম। আর এই জিনিসটা হাতে থাকলে তাদের বেশি মার্কেট ঘুরে বেড়াতে মনে চাইবে না। এখানে নিজের হয়রানি টা একটু কম হওয়ার সম্ভাবনা থাকে। আশা করি এবার বুঝতে পেরেছেন।

IMG_20230610_142830_938.jpg
Photography device: Infinix hot 11s
Location



চলে গেলাম পরিবারের জন্য ফেসওয়াশ এই তা সেই তা কেনার জন্য কসমেটিকসের দোকানে। এই সমস্ত জিনিসের এত দাম! বারবার শুধু পকেটের দিকেই তাকাতে থাকলাম। সে তার প্রয়োজনীয় কয়েকটা মাত্র জিনিস নিল এটাই আমার হাজার টাকা শেষ। পরিবার এই মুহূর্তে আমার পাশে নাই, বাবার বাড়িতে। তাই আপনাদের মাঝে তুলে ধরতে পারছি। এতেই বুঝে নিয়েন একটু লেট হয়ে গেছে বিস্তারিত বিষয়ে আপনাদের মাঝে তুলে ধরতে।

IMG_20230610_143335_641.jpg

IMG_20230610_143430_154.jpg
Photography device: Infinix hot 11s
Location



পকেটের টাকার দিকে তাকিয়ে বুঝলাম এ টাকায় আমার আজ আর কুল দেবে না। টাকা তুলতে হবে বিকাশ থেকে। পরিবারকে বললাম তুমি তোমার মত কিনতে থাকো তবে বুঝে শুনে কিনবে টাকা কিন্তু আমার কাছে নাই তেমন। বিকাশের ঘরে এসে দেখলাম বড় একটা ছাগল দাঁড়িয়ে রয়েছে। ভাবলাম ছাগলটা যদি আমার হতো বাজারে বিক্রয় করে পরিবারের জন্য এটা সেটা কিনে দিতাম তাও হয়তো সেই টাকায় কুল দেবে কিনা দোভরসা। যাইহোক টাকা উঠালাম তিন হাজার। চলে গেলাম আবার পরিবারের কাছে।

IMG_20230610_144434_562.jpg

IMG_20230610_144437_158.jpg
Photography device: Infinix hot 11s
Location



এসে দেখি পরিবার আমার উপস্থিত হয়েছে একটি গেঞ্জির দোকানে অর্থাৎ টি-শার্ট কেনার জন্য। এই বুঝি স্বামীর উপর দরদ উঠলাছে যেহেতু টাকা ওঠাতে গেছে তাই একটু দেখানোর জন্য সে আমার টি শার্ট কিনতে উপস্থিত হয়েছে। যখন উপস্থিত হলাম একটা টি-শার্ট বের করে বলছে ওটা আমার খুবই পছন্দ হয়েছে তোমার ওটা কিনে নিতে হবে আমি দাম দর করছি। কেন আমি কি দাম দর করতে জানিনা মেয়ে মানুষ হয়ে এত নাক গলাতে হবে? কি আর করার আমি গায়ে দিব তার দেখতে ভালো লাগবে তাই চুপ থাকলাম। গেল গেল চলে গেল ৮০০ টাকা!

IMG_20230610_151337_079.jpg

IMG_20230610_151318040_BURST0007.jpg
Photography device: Infinix hot 11s
Location



চলনা গো স্যান্ডেলের দোকানে! আমার পায়ের হিল লাগবে, এটা লাগবে,ওটা লাগবে। আর কি আর করার ভাই চলে গেলাম। দুই তিনটা স্যান্ডেলের দোকান তার পায়ের জুতো জানো মিলছে না শত শত স্যান্ডেল জুতা হিলের মাঝখানে। এদিকে বিরক্ত হচ্ছি আমি কতক্ষণ থাকা যায় বাজারের বুকে। মনে মনে তওবা করছি আর কোন ঈদের শপিং করতে আসবো না বউয়ের সাথে। যাই হোক সে তার মত দেখতেই থাকলো দেখতেই থাকলো এদিকে তার ছবি উঠানো মানা। অনেকক্ষণ পর তার প্রয়োজন মত দুইটা কিনে নিল। চলে গেল! চলে গেল সাড়ে ১২০০ থেকে ১৩০০ টাকা।

IMG_20230610_151930_832.jpg

IMG_20230610_151937_779.jpg
Photography device: Infinix hot 11s
Location



হঠাৎ বলে বসলো আমাকে একটা জাগ কিনে দাও না গো। ঈদের আত্মীয়-স্বজন আসতে পারে। নতুন জগে পানি দেওয়া হবে। চলে গেলাম দোকানে। হুট করে বলে বসলো এই ঈদ সামনে দরজায় জানালায় রং দিতে বাকি আছে আত্মীয়-স্বজন আসলে ঘরের এই অবস্থা দেখলে কি বলবে কয়েকটা দিন বাকি দরজা জানালায় রং করে ফেলো। কি আর করার সে জব পছন্দ করতে আমি চলে গেলাম এক হার্ডওয়ার্কের দোকানে সেখান থেকে থিনার আর রং কিনে ফেললাম। যাই হোক থিনার, রঙের শিরিষ কাগজ সহ এটা সেটার দাম ৪০০ টাকা পড়লেও জগের দামটা কিন্তু কমই ছিল এবার। যাইহোক এই মার্কেট করতে এসে সবচেয়ে কম দামে কিনেছিলাম জগটা। জগ এর দাম নিয়েছিল ১৭০ টাকা। আর এভাবেই হয়েছিল আমার কেনাকাটা। আশা করি পোস্ট পড়ে কেউ ভুল বুঝবেন না চেষ্টা করলাম সুন্দরভাবে তুলে ধরার বিস্তারিত বিষয়।

IMG_20230610_152309_316.jpg

IMG_20230611_070428_737.jpg
Photography device: Infinix hot 11s
Location


এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png

Sort:  
 10 months ago 

আসলে ভাইয়া পরিবার সাথে নিয়ে মার্কেটে গেলে তখন তাদের যা প্রয়োজন তারা তা কিনে নেই। আর যদি একা একা মার্কেটে যায় তাহলে মেয়েদের অনেক হিসাব করে কিনতে হয়। আসলে কিনতে কিনতে তাদের প্যাকেট থেকে টাকা চলে যায় তার জন্য। যাইহোক আপনি অনেক সুন্দর কেনাকাটা করেছেন দেখছি। ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

নিজের টাকা ফুরায় তো তাই হিসাব করে আজ যখন স্বামী থাকে তখন আর হিসাব লাগে না

 10 months ago 

মামা আপনি গাংনী বাজারে এসে দারুণ কিছু কেনাকাটা করেছেন সেগুলো আবার আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি বেশ ভালো লাগলো। রং কিনেছেন দেখে বেশ ভালো লাগলো মামা। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট লিখে আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য।

 10 months ago 

তোমাকেউ অসংখ্য ধন্যবাদ মামা

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54