বাবা হতে চলেছি তাই, বাংলা ব্লগবাসীর কাছে দোয়া চাই

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

IMG_20230727_161519283_BURST0001_COVER.jpg



হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার পরিবার অসুস্থ, কেন অসুস্থ সে সমস্ত বিষয়ে বিস্তারিত তুলে ধরার জন্য। আশা করি সম্পূর্ণটা খুব মনোযোগ সহকারে পড়বেন এবং অনেক বিষয় সম্পর্কে তথ্য গ্রহণ করতে পারবেন যা ভবিষ্যতে আপনাদের কাজে লাগতে পারে। তাই চলুন আর দেরি না করে এখনই বিস্তারিত পর্যায়ে চলে যাওয়া যাক।


'আমার বাংলা ব্লগ'
কোয়ালিটি সম্পন্ন পোস্ট



ফটোগ্রাফি সমূহ:



বেশ কিছুদিন ধরে আমার পরিবারের শরীরটা ভালো যাচ্ছে না। যে কোন মুহূর্তে মাথায় যন্ত্রণায় থাকে কাঁদিয়ে ফেলছে। এর জন্য হেমায়েতপুর বাজারে শামসুল ডাক্তারের ছেলের শরণাপন্ন হয়েছিলাম ইতিপূর্বে একটি পোস্টটি আপনাদের মাঝে তুলেছিলাম। মাথায় যন্ত্রণা সকল বিবরণ শোনার পরে উনি বলেছিলেন তার মাইগ্রেশনের সমস্যা এবং তার সেই সমস্যা সমাধান করার জন্য হাসিখুশি রাখতে হবে। পাশাপাশি অনেক গুলো ঔষধ খাওয়ার প্রেসক্রিপশন দিয়েছিলেন। এরপরেও যেন মাথার যন্ত্রণা যায় না। মাঝে মাঝে খাওয়া অরুচি ভাব,বুমি বমি হওয়ার প্রবণতা বেড়েই চলেছে। তার এই সমস্ত কথা বাত্রা থেকে বুঝতে পেরেছিলাম হয়তো বাবা হতে চলেছি আমি। তবে আর আবোল তাবোল ডাক্তারের পরামর্শ নেওয়া প্রয়োজন বোধ করলাম না অবশ্য ঐদিন শামসুল ডাক্তারের ছেলের কাছ থেকে বারে বারেক ভাবে সন্তান ধারণ হয়েছে কিনা যে পরীক্ষা করার জন্য কাটি নেওয়া হয়ে থাকে সেটা নিয়েছিলাম। আমি কখনো কাউকে কাঠি পরীক্ষা করার কথা শুনে নি,এই প্রথম জানতে পেরেছিলাম। গ্রাম্য ভাষায় পারিবারিকের পরীক্ষা কে নাকি কাটি পরীক্ষা বলে। এটি পারিবারিক পরীক্ষা রয়েছে যেটার মাধ্যমে টেস্ট করা যেতে পারে, ইউরেনের মাধ্যমে গর্ভের সন্তান আছে কিনা। ধারণা ছিল না তাই দেখার চেষ্টা করলাম ইউটিউবে কয়েকটা ভিডিও। তে যাই হোক সেটা যখন নিয়ে পরিবারকে বলেছিলাম আমি না হয় টেস্ট করে দেবো আগে ইউটিউবে দেখে নেব, কিভাবে টেস্ট করতে হয়। সে অতিশয় লজ্জায় কখনোই মুখ খুলতো না আমার কাছে। বলতো আমার আপুর কাছে বলবো যেদিন বাড়িতে যাব। এদিকে আমি ইউটিউবে কয়েকটা ভিডিও দেখে বুঝে নিলাম অতি স্বাভাবিক ব্যাপার। যাই হোক তার আপুর বাসায় কয়েকদিন পরে উপস্থিত হলাম এবং পারিবারিক টেস্ট করার পরে বুঝতে পারলাম বাবা হতে চলেছি। এদিকে আমার ভাইকে বললাম সে বলল দ্রুত তাকে ডাক্তারের কাছে নিতে হবে এবং ডাক্তারের পরামর্শ পূরণ করতে হবে তাই তোরা দ্রুত বাড়িতে চলে আয় আমার পরিচিত ডাক্তার গাংনী বাজারে রয়েছে তার কাছে নিয়ে যাবো। ভাইয়ের কথা শুনে আমরা তারপর একদিন আত্মীয়র বাসা থেকে চলে আসলাম নিজের বাসায়। এদিকে তিন দিন আত্মীয়ের বাসায় দাওয়াত খেয়ে তার অবস্থাটা একটু খারাপ দিকে যাচ্ছিল। যাইহোক আনন্দবাজারে যাওয়ার জন্য আমরা প্রস্তুতি গ্রহণ করলাম।

IMG_20230727_142057_481.jpg

IMG_20230727_142101_096.jpg
Photography device: Infinix hot 11s
Location



আমরা গ্রাম থেকে একটি অটো রিক্সা ভাড়া করে গাংনী শহরের দিকে যেতে থাকলাম তিনজনে মিলে আমি আমার বড় ভাই আর আমার পরিবার। আমরা শুনেছিলাম 'মুক্তি ডায়াগনস্টিক সেন্টারে' ইভা নামের একজন মহিলা ডাক্তার রয়েছে, উনি খুব ভালো ট্রিটমেন্ট করেন এবং উনি মহিলাদের জন্য খুবই ভালো মানের ডাক্তার গাংনী শহরের মধ্যে। তাই আমরা 'মুক্তি ডায়াগনস্টিক সেন্টারে' যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছিলাম। কিছুটা সময়ের পর আমরা মুক্তি ডায়াগনস্টিক সেন্টারে এসে উপস্থিত হলাম। দেখলাম রোগীর চাপ বেশি একটা নেই।

IMG_20230727_150718_924.jpg

IMG_20230727_151255_904.jpg



আমাদেরকে বসতে দেয়া হলো যেখানে বাইরে থেকে আগত পেশেন্ট এবং তার অভিভাবকদের বসতে দেওয়া হয়। এই মুহূর্তে আমার পরিবার যেন অসুস্থ হয়ে যেতে লাগলো বারবার বমি বমি ভাব আর মাথায় যন্ত্রণা। বাসা থেকে বের হওয়ার সময় নাকি সে কিছু খেতে পারেনি, যেহেতু আমি তার পাশে ছিলাম না বড় ভাই তাকে নিয়ে আসছিল বাসা থেকে। তাই সেই হুট করে আমাকে বলল আমার ঝাল জাতীয় কিছু কিনে এনে দাও আমি প্রচন্ড ক্ষুধার্ত। এই ক্লিনিকের পাশে কোন ঝাল জাতীয় সিঙ্গারা বা চপ তৈরি করা হয় না তাই অনেকটা দূর অতিক্রম করে সরকারি হাসপাতালে নিকট থেকে এনে দেওয়ার চেষ্টা করলাম। সে খুবই ক্ষুধার্ত ছিল এই মুহূর্তে এসে খাওয়া দাওয়া শুরু করল। লক্ষ্য করলাম একজন মহিলা এসে বলল উনাকে বেশি বেশি পানি পান করতে হবে এবং হাঁটাচলা করতে হবে, হয়তো ডক্টর তাকে আলট্রাসনো করতে পারে। তবে যাই হোক সেই মুহূর্তে ডক্টর ছিল না কিছুটা সময় অপেক্ষা করার পর ডক্টর এলো। এদিকে নিচ থেকে বড় ভাই সিরিয়াল করে নিয়েছিল। ৪০০ টাকা ভিজিট দিতে হল।

IMG_20230727_160551_366.jpg

IMG_20230727_160555_772.jpg
Photography device: Infinix hot 11s
Location



ডক্টরের চেম্বারে আমাদের ডাকা হল। আমার পরিবার তো আমার হাত ছেড়ে কোথাও যাবে না। মনে মনে ভাবছিলাম না জানি ডক্টর বলে আপনি বাইরে যান উনার সাথে কথা বলে। আমি বারবার তাকে বলছিলাম মহিলা ডক্টর তোমার ভয় পাওয়ার কোন কারণ নেই। এরপরেও সে ভীতু বোধ করছিল কারণ ডাক্তাররা না জানি কখন ইনজেকশন দিয়ে বসে। যাহোক ডক্টর আমাদের কাছে জানতে চাইলো কি সমস্যার কারণে এসেছো। আমার পরিবার তার বিস্তারিত বিষয় বলল। এই মুহূর্তে ডক্টর বলে উঠল আপনার পেটে যে সন্তান এসেছে এটা কে বলেছে। এই মুহূর্তে কাটি পরীক্ষার সে ফটোগ্রাফিটা আমি ডক্টরের সামনে তুলে ধরলাম। ফটোগ্রাফি টা দেখে এবং তার মুখ থেকে কিছু কথা শুনে ডক্টর ইভা কিছুটা মুচকি হাসি দিয়ে বললো শুভ লক্ষণ পজেটিভ পর্যায়ে রয়েছ। আশা করি স্বামীর আদর আর একটু বৃদ্ধি পাবে, প্রথম সন্তান হতে চলেছে অনেক আনন্দের ব্যাপার। যাইহোক এরপর কয়েকটা পরামর্শ দিল এবং বেশ কিছু কথা বলল যখন আমি মাথা নিচ করে শুনতে থাকলাম, একটু লজ্জা লজ্জা অনুভব করছিলাম। এরপর আমাদের জানিয়ে দিল তিনটা পরীক্ষা করতে হবে ব্লাড পরীক্ষা, ইউরিন পরীক্ষা,আর আল্ট্রাসনো।

IMG_20230727_155925_014.jpg

IMG_20230725_083655_265.jpg
Photography device: Infinix hot 11s
Location



যাইহোক কিছুটা সময় অপেক্ষা করে পরপর তিনটা পরীক্ষা করা হলো প্রথমে ব্লাড পরীক্ষা, এরপর আল্ট্রাস্নো পরীক্ষা। এই পরীক্ষাতে ধরা পরল পেটে বাচ্চা সঠিক অবস্থানে রয়েছে তবে বাচ্চার বয়স বেশি দিন নয়। দুই মাস রানিং রয়েছে তাই এই অবস্থায় অনেক সজাগ ও সচেতন হয়ে চলতে বললো আমাদের। উনি আমাদের বেশ অনেক কিছু পরামর্শ দিল তার মধ্যে গাজর, আনারস, পেঁপে,খেতে মানা করল। বউয়ের প্রতি যেন সর্বদা আমার মনোযোগ থাকে এবং তাকে সর্বদা যেন দেখাশোনা করি আর মাঝেমধ্যে ডাক্তারের শরণাপন্ন হয় সে বিষয়ে আমাকে জানালো।

IMG_20230727_161516184_BURST0002.jpg
Photography device: Infinix hot 11s
Location



এরপর ডক্টর আমাদের হাতে একটি প্রেসক্রিপশন লিখে দিল। যেখানে লিখে দিয়েছে চার প্রকার ঔষধ, আরো তুলে ধরেছে কোন সময় সে ঔষধ গুলো খেতে হবে কতদিন খেতে হবে। এই সমস্ত ঔষধের বাইরে কোন ঔষধ খাওয়া যাবে না। আর কোন সমস্যা হলে ডাক্তারের পরামর্শ নিয়ে খেতে হবে। সুন্দর কিছু পরামর্শ গ্রহণ করার পর আমরা সেখান থেকে চলে এলাম একটি ফার্মেসিতে। ফার্মেসি থেকে ঔষধ কিনে দিল বড় ভাই বিদ্যুৎ জিরো ওয়ান। এই মুহূর্তে হালকা গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়ে গেছিল গাংনী বাজারে। এদিকে আমি চলে গেলাম পরিবারের জন্য পেয়ারা বেদানা ফল কিনতে। যাই হোক পরিবারের খাওয়ায় রুচি আনার জন্য বেশ কিছু ফল কেনার পর পুনরায় চলে এলাম নিজের বাসায়। পরিবারের লোকজন আমি বাবা হতে চলেছি শোনার পর আনন্দে আটখানা। আর এভাবেই অতিবাহিত হয়েছিল সেই মুহূর্তটা। আপনারা আমার পরিবারের জন্য দোয়া করবেন, যেন সে সুস্থ অবস্থায় মা হতে পারে এবং আমার সন্তান ভালোভাবে ভূমিষ্ঠ হয়। আর এখন থেকে অপেক্ষা করতে থাকলাম সামনে বছরের মার্চ মাস এর আশায়। আশা করি বিস্তারিত বুঝতে পেরেছেন।

IMG_20230727_152944_549.jpg
Photography device: Infinix hot 11s
Location


এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png

Sort:  
 last year 

অভিনন্দন জানাই আপনাকে ভাই,
অস্থিরতা কমিয়ে, ধীরস্থির জীবনযাপন করুন দুজনে মিলে আর আপনার অনাগত সন্তান যেন পৃথিবীতে সুস্থ ভাবে আসতে পারে, এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি। 🙏

 last year 

বড় ভাই হিসাবে সুন্দর পরামর্শ দিয়েছেন এবং দোয়া করেছেন, এই দেখে আমি অনেক খুশি ভাইয়া। আপনাদের জন্য অনেক অনেক দোয়া রইল।

 last year 

অভিনন্দন রইল ভাইয়া আপনাদের জন্য।
সত্যি খবরটা শুনে অনেক খুশি খুশি লাগছে।
নতুন অতিথির আগমনে আপনিও বেশ খুশি মনে হচ্ছে।
ভাবির যত্ন নিয়েন পুষ্টিকর খাবার খাওয়াইয়েন বেশি করে পানি খেতে বলেন ইনশাল্লাহ সবই সুস্থভাবে চলবে।

 last year 

অনেক সুন্দর পরামর্শ দিয়েছেন ভাইয়া। অনেক অনেক খুশি হলাম আমি।

 last year 

ভাইয়া প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আসলে এই খবরটা শোনার পর আমার ভীষণ ভালো লেগেছে। খুশির খবর আমাদের সবার মাঝে শেয়ার করেছেন এজন্য সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার অনাগত সন্তানের জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো ভাইয়া। সে যেনো এই পৃথিবীতে সুস্থ ভাবে আসতে পারে এই দোয়া করি সবসময়।

 last year 

আপনাদের মত বড় বোনের দোয়া আমার জন্য একান্ত প্রয়োজন

 last year 

অনেক অনেক অভিনন্দন রইলো; প্রথম পিতৃত্বের স্বাদ পেতে চলেছেন আপনি । এ এক অভূতপূর্ব অনির্বচনীয় অনুভূতি যা আসলে লিখে প্রকাশ করা যাবে না । অনেক অনেক ভালোবাসা রইলো আপনার অনাগত সন্তানের প্রতি । এখন থেকে দায়িত্ব-কর্তব্য অনেক বেড়ে গেলো আপনার ।

 last year 

দোয়া করবেন দাদা, আমি যেন সঠিকভাবে আমার দায়িত্ব কর্তব্য পালন করতে পারি।

 last year 

অভিনন্দন দুজনকেই।

congratulations-congratulations-wishes.gif

 last year 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 last year 

অভিনন্দন আপনার জন্য , দোয়া করি যেন আপনার অনাগত সন্তান সুস্থভাবে পৃথিবীতে জন্মগ্রহণ করেন।

 last year 

আপনাদের দোয়া আমার জন্য একান্তই কাম্য।

 last year 

আপনার অনাগত সন্তানের জন্য অনেক শুভকামনা রইলো। এখন থেকে আপনার ওয়াইফের প্রতি আরো যত্নশীল হতে হবে। প্রথম পিতা হওয়ার অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করা যায় না।

 last year 

আমি চেষ্টা করব ভাইয়া আরো কেয়ারফুলি হওয়ার জন্য। দোয়া করবেন যেন আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে দায়িত্ব পালন করতে পারি। দোয়া করি যেন পরিবার সন্তান নিয়ে ভালো থাকেন। ❤️❤️❤️❤️❤️

 last year (edited)

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই এত সুন্দর একটি খবরের জন্য। বাবা হওয়ার অনুভুতিটা আসলেই অন্যরকম বুঝতে পারছি আপনার আনন্দটা। তাছাড়া ডাক্তার যে পরামর্শ গুলো দিয়েছে অবশ্যই সেগুলো মেনে চলার চেষ্টা করবেন। যেহেতু দুই মাস চলছে সেহেতু প্রথম তিন মাস খুবই সাবধানে রাখবেন আপনার পরিবারকে। এই তিন মাসেই রিস্ক থাকে। আশা করি ডাক্তার প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ খেলে এবং ডাক্তারের পরামর্শে চললে ভালোভাবে এই সময় গুলো পার করতে পারবেন।

 last year 

জি আপু ডাক্তার ম্যাডাম এটাই বলেছিল তাই সর্বোচ্চ চেষ্টা করব সচেতন থাকার জন্য।

 last year 

প্রথমে আপনাকে অভিনন্দন জানাই। খুব খুশির একটা খবর দিয়েছেন সবাইকে। খবরটা শুনে আমার কাছে খুব ভালো লাগলো। আপনার অনাগত সন্তানের জন্য অনেক শুভেচ্ছা ও দোয়া রইল। আপনার সন্তান যাতে সুস্থভাবে পৃথিবীর আলো দেখতে পারে। সেই কামনা করি।

 last year 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে অনেক খুশি হয়েছি আপু।

 last year 

অনেক অনেক অভিনন্দন রইল ভাই এত সুন্দর একটি সুখবর দেয়ার জন্য। প্রথম বাবা হওয়ার অনুভূতিটা সত্যিই অন্যরকম। আর এই অনুভূতিটা এতটাই আনন্দের তা হয়তো ভাষায় প্রকাশ করার মতো নয়। আপনার স্ত্রীর প্রতি খুব যত্নশীল হন, যাতে করে আপনার অনাগত সন্তান পৃথিবীতে আসতে কোন অসুবিধাই না হয়। আর হ্যাঁ ভাই, আমাদের ভাবি যেন অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলেন সেদিকে খেয়াল রাখবেন। আপনার অনাগত সন্তানের জন্য দোয়া ও শুভকামনা রইল ভাই।

 last year 

অনেক খুশি হলাম ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ। দোয়া করি যেন আমরা সবাই একসাথে এই প্লাটফর্মে কাজ করতে পারি হাসিখুশি অবস্থায়

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56784.71
ETH 2392.67
USDT 1.00
SBD 2.27