পরিবারের সাথে হেমায়েতপুর বাজারে একদিন

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

IMG_20230702_120315_959.jpg





হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি হেমায়েতপুর বাজারে বিশেষ বিশেষ প্রয়োজনে পরিবারের সাথে সময় কাটানোর মুহূর্তে নিয়ে। আশা করি এই পোস্ট পড়ে আপনারা অনেক কিছু জানতে পারবেন।


ফটোগ্রাফি সমূহ:



হেমায়েতপুর বাজারে কসমেটিকসের ঘরে পরিবারের জন্য কিছু কেনাকাটার মুহূর্তে তার সাথে অবস্থান করছিলাম। হেমায়েতপুর বাজারটা মোটামুটি বেশ উন্নত অন্যান্য ছোট ছোট বাজার গুলো তুলনায়। আমি এখানে লক্ষ্য করে দেখেছি সকল প্রকার জিনিস এখানে কিনতে পারা যায়। নিত্য প্রয়োজনীয় জিনিস থেকে শুরু করে ইলেকট্রনিক জিনিস কসমেটিক্সের জিনিস ঔষধ বিভিন্ন জিনিস মেরামতের মেকানিক্স সরঞ্জামাদি খাবারের হোটেল আরো অনেক কিছু। কিছুদিন আগে পরিবার হঠাৎ করে আমাকে বলল কসমেটিকসের ঘরে যেতে হবে কিছু জিনিস আমাকে কিনে দিতে হবে আমিও তার সাথে ইচ্ছা পোষণ করলাম অবশ্যই কিনে দেবো এবং এই বাজারে ব্যবসিকদের চেনা প্রয়োজন রয়েছে। যেহেতু নিয়মিত আমি এখানে এখন চলাচল করছি তাই একান্ত প্রয়োজন এখানকার বাজার ঘাট গুলো কেমন পাশাপাশি বিভিন্ন ব্যবসায়িকেরা কতটা সততা নিয়ে ব্যবসা করে। প্রথমে সে আমাকে একটি কসমেটিক্সের ঘরের কথা বলল ওখানে একটি কসমেটিক্সের ঘর আছে চলো আমরা সেই ঘরটাতে যাই,সেখানে গেলাম। ওই কসমেটিকসের ঘরে গিয়ে দেখলাম মেয়েদের যাবতীয় জিনিস এখানে কিনতে পাওয়া যায় তবে তার সততা খুব কম। যে সমস্ত জিনিসগুলো কিনতে চেয়েছি গাংনী বাজারে গেলে যার দাম ১০০ টাকা তার কাছে দেখলাম দেড়শ টাকা মূল্য। তাই ওই কসমেটিকসের ঘর থেকে চলে আসলাম আরেকটি কসমেটিক্সের ঘরে যেখানে আপনারা লক্ষ্য করছেন ফটোগ্রাফিতে একজন ব্যক্তিকে দেখতে পাওয়া যাচ্ছে। এই কসমেটিক্সের ঘরে এসে আমরা পরিবারের পেজের বিভিন্ন প্রয়োজনীয় জিনিস সহ স্কাপ মারা ভালো সিপ্টেপিন দেখতে চাইলাম। উনি এই মুহূর্তে আমাদেরকে আমাদের প্রয়োজনীয় জিনিসগুলো বের করে দেখাচ্ছিলেন সেই ফাকে আমি চেষ্টা করলাম বিভিন্ন প্রয়োজনীয় উপকরণগুলো ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরি। দোকানটার মধ্যে লক্ষ্য করলাম দেশি বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের ভালো মানের উপকরণ রয়েছে যা মহিলাদের একান্ত প্রয়োজন।

IMG_20230702_114305_551.jpg

IMG_20230702_114300_218.jpg

IMG_20230702_114218_476.jpg

IMG_20230702_114214_354.jpg

IMG_20230702_112955_840.jpg
Photography device: Infinix hot 11s
location



এরপর কসমেটিকস বিক্রেতার কাছ থেকে আমরা কিছু সেফটিপেন নিলাম। অবশ্য এগুলো নিয়েছিলাম আমাদের ছোট্ট একটি শালীকা রয়েছে। আমরা যখন বাজারে অবস্থান করছিলাম তখন সে তার আপুর কাছে বলে দিয়েছিল তার জন্য যেন নিয়ে যাওয়া হয় তাই পছন্দ করে আমি তার জন্য এগুলো কিনে দিয়েছিলাম। কসমেটিক বিক্রেতাকে বলেছিলাম এই জাতীয় সিফটিপেন দিতে, সে বের করে দিয়েছিল তিন কালারের তিন সাইজের, বেশ ভালো লেগেছিল গোল্ডেন কালার, তবে ইমো কলে আমি আমার শালিকাকে দেখিয়েছিলাম কোনটা নিলে ভালো হয়। সে বলেছিল ভাইয়া সাদাটা আমার পছন্দ নয়, গোল্ডেন কালার নিতে। তার পূর্বেই তার বোন সাদা কালার নিয়ে ফেলেছিল, এরপর আমি চেঞ্জ করে আবার গোল্ডেন কালারেরটা নিয়ে দিলাম এতে অনেক খুশি হয়েছিল সে। ছোটদের খুশি করতে বেশি কিছু লাগে না অল্পতেই খুশি করা যায় যদি তার ইচ্ছেমতো কিছু দেওয়া হয়। জয় হোক এর পাশাপাশি চলতে থাকলো তার বোনের অর্থাৎ আমার পরিবারের এটা সেটা ক্রয় করা।

IMG_20230702_114114_026.jpg

IMG_20230702_114112_464.jpg

IMG_20230702_114101_715.jpg
Photography device: Infinix hot 11s
location



এরপর চলে গেলাম একটি ফার্মেসিতে কিছুদিন যাবৎ আমার পরিবার মাথা যন্ত্রণায় ভুগছে এই দেখে আমি বুঝতে পেরেছিলাম হতে পারে কোন মাইগ্রেশনের সমস্যা রয়েছে। কিছুটা সময় ধরে অপেক্ষা করলাম ডাক্তার আসার জন্য ডাক্তার বাইরে গিয়েছিল আসতে একটু দেরি করেছিল। আর সে সুজগে কসমেটিক সামগ্রী কেনাকাটা করেছিলাম। যখন ডাক্তার ফার্মের সাথে এসে পৌঁছালো আমরা তখন তার কাছে গেলাম দেখলাম যে অলরেডি দু একজন রুগী এসে উপস্থিত হয়ে গেছে। ডাক্তার সে রোগীদের দেখে বিদায় দিলো এরপর আমার পরিবারের কথা তুলে ধরলাম তার কাছে। তখন ডাক্তার আমাকে বলল তার মাইগ্রেশনের সমস্যা রয়েছে হালকা। ইতপূর্বে হয়তো সে অনেক টেনশন করেছে এবং কান্নাকাটি করেছে। এমন কথাটি আমি আমার পরিবারকে বলেছিলাম তবে মাইগ্রেশনের সমস্যা হালকা রয়েছে এটা সে বিশ্বাস করতে চেয়েছিল না। আমি লক্ষ্য করে দেখেছি হঠাৎ যদি একটু মন খারাপ করে অথবা টেনশন করে মাথা যন্ত্রণায় পেড়ে ফেলে। তবে আমার এই কথাটা সে বিশ্বাস করতে চেয়েছিল না। ডাক্তার যখন বলল তখন সে বুঝতে পারলো। যাইহোক ডাক্তার এরপরে এর জন্য কিছু ঔষধ লিখে দিল এবং সেখান থেকে ঔষধ নিয়ে চলে আসলাম। আমাকে ডাক্তার বলে দিল তাকে যেন কখনো কোন প্রকার কষ্ট না দেয়, যেন আমার কারনে কোন আঘাত পেয়ে কান্নাকাটি অথবা টেনশন না করে। তখন আমি চুপ থাকলাম কারণ আমি কারো সাথে খারাপ আচরণ পছন্দ করি না। আর সে তো আমার পরিবার। যাইহোক আমার স্ত্রী ডাক্তার কে বলল আমার স্বামী অনেক ভালো আমার সাথে কখনো খারাপ আচরণ করেনি, করেনা। যাইহোক ডাক্তারের কাছ থেকে বিদায় গ্রহণ করে চলে আসলাম।

IMG_20230702_120258_873.jpg

IMG_20230702_120423_953.jpg
Photography device: Infinix hot 11s
location


এরপর আমার পরিবারকে তার আব্বার বাসায় পাঠিয়ে দিয়ে আমি এসে শশুরের দোকানে বসলাম। যেহেতু দিনটা ছিল হাট বাজারের দিন, এই দিনে শ্বশুরের দোকানে একটু বসতে হয় আমার কারণ বর্তমানে দোকানের কাজের লোক নেই। পাশাপাশি অনেক বেচাকেনা হয়ে থাকে একলা বেচতে যেয়ে শশুরের অনেক হিমসিম খেতে হয়। তাই সহযোগিতা হিসেবে আমি হাট বাজারের দিনগুলো এসে দোকানে বসার চেষ্টা করি এবং পাশাপাশি আমার প্র্যাকটিস হয়ে যায় এই বিষয়ে। যদি ভবিষ্যতে নিজের দোকান দিতে হয় তাহলে আগে থেকে কিছুটা জানা থাকবে। আর এভাবেই ২ এ জুলাই রবিবার দিনটা আমার পরিবারের সাথে ব্যস্তময় সময় পার হয়েছিল।

IMG_20230702_172121_538.jpg
Photography device: Infinix hot 11s
location

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 last year 

বোঝাই যাচ্ছে পরিবারের সঙ্গে হেমায়েতপুরে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। জীবন চলার পথে আমাদের অনেক কিছুর প্রয়োজন হয় আর এই প্রয়োজনটা আসলে নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো দিয়েই প্রয়োজনটা আমরা মিটিয়ে থাকি। হেমায়েতপুর বাজার সম্পর্কে যেহেতু আপনার অনেক আগে থেকেই ধারণা ছিল যার কারণে আপনি খুব সহজেই পূর্ণ সামগ্রীর দাম সম্পর্কে অবগত। যাই হোক অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করার পাশাপাশি চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 last year 

অবশ্যই তা ঠিক পরিবারের সাথে মত পোষণ করতে হবে না হয় কিন্তু ভালো হবে না ব্যাপার। বেশ সুন্দর সুন্দর কসমেটিক কিনে দিলেন অনেক ভালো লাগলো ভাবিকে নিয়ে মার্কেটে ঘুরলেন। আসলে মার্কেটে একটা জিনিসের জন্য গেলে অনেক কিছু করা হয় আপনি ওষুধ কিনলেন অনেক কিছু টুকটাক কাজ করলেন। দিনটা অনেক ভালো গেল আপনাদের অসংখ্য ধন্যবাদ বিষয়টি আমাদের সাথে তুলে ধরার জন্য।

 last year 

আশা করি দোয়া করবেন আপনার ভাবীর জন্য

 last year 

হেমায়েতপুরের বাজার থেকে দেখছি আপনি বেশ কিছু কসমেটিক্স কিনেছেন। কসমেটিক্স গুলো আমারও খুবই পছন্দ হয়েছে। আসলে হার্টের দিনে দোকানে একটা বাড়তি মানুষের প্রয়োজন হয় কেননা ঐদিন অনেক ভিড় থাকে।

 last year (edited)

চেষ্টা করেছিলাম কিছু কিনে দেওয়ার জন্য

 last year (edited)

আসলে মাইগ্রেশনের সমস্যা যাদের রয়েছে তারা টেনশন করলেই তাদের মাথায় যন্ত্রণা অনুভব হতে শুরু করে। তাই এ ধরনের রোগীকে সবসময় আনন্দে রাখা উচিত। যাহোক অনেক কিছু ক্রয়ের মুহূর্তটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া পরিবারের সাথে হেমায়েতপুর বাজারে একদিনে অনেক কাজ করেছেন। আমরাও অনেক তথ্য পেলাম। বিশেষ করে উপকার হয়েছে মাইগ্রেশনের সমস্যা সম্পর্কে জানলাম। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভাবীকে নিয়ে কসমেটিকস এর দোকানে গিয়েছেন,দেখে খুব ভালো লাগলো ভাই। শ্যালিকার জন্য খুব সুন্দর সেফটিপিন কিনেছেন দেখছি। আসলে কেউ কিছু আবদার করার পর, সেটা রাখতে পারলে নিজের মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। ভাবীর মাইগ্রেন এর সমস্যা রয়েছে জেনে সত্যিই খারাপ লাগলো। আপনার পুরো পরিবারের প্রতি অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63