পাঙ্গাস মাছের খাবার দেওয়ার ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগ9 months ago
আসসালামু আলাইকুম




হাই! বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকের পোষ্টের মূল বিষয় হচ্ছে পাঙ্গাস মাছের ভিডিও ধারণ। তাই পাঙ্গাস মাছের খাবার দেয়ার সময় বিকেল মুহূর্তে আপনাদের জন্য ভিডিও ধারণ করেছিলাম আশা করি আপনাদের অনেক অনেক ভালো লাগবে।


ফটো ও ভিডিওগ্রাফি:



পূর্বদিনে নেই আজকেও আমি আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম মাছের খাবার দেয়ার সুন্দর ভিডিওগ্রাফি নিয়ে। যেখানে আপনারা দেখতে পারছেন খুব সুন্দর ভাবে মাছের খাবার দেওয়ার কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং মাছ আমাদের মাঝে আনন্দ সহকারে খাবার খাচ্ছে। পড়ন্ত বিকেলে মাছের খাবার দিতে আমার খুবই ভালো লাগে এই মুহূর্তে সূর্যের রোদ চোখে লাগেনা। ঘরে বসে বসে অথবা দাঁড়িয়ে দাঁড়িয়ে মাছের খাবার দিতে খুবই ভালো লাগে আর মাছ খুব আনন্দ সহকারে লাফিয়ে লাফিয়ে যখন খেতে থাকে, ওই মুহূর্ত ফটোগ্রাফি অথবা ভিডিও গ্রাফি করতেও খুব সহজ হয়ে থাকে। আর ঠিক তেমনি দুইটি ভিডিও নিয়ে এই মুহূর্তে উপস্থিত হলাম। এই মাছের খাবার দেওয়া ভিডিওটা এক মিনিট ২৬ সেকেন্ড। আমি সরাসরি মাছের খাবার দিচ্ছিলাম সে মুহূর্তটা আমার বড় ভাই ভিডিও ধারণ করে দিয়েছিল। ভিডিওটা একটু সুন্দর ভাবে এডিট করেছি একটি সফটওয়্যার দিয়ে, সফটওয়্যার নাম ইনশট। যেখানে আমার কন্ঠে গান যুক্ত করেছি। গানটা অবশ্যই আপনাদের অনেক ভালো লাগবে কারণ ইতোপূর্বে আমার কন্ঠটা অনেক সুন্দর ছিল দীর্ঘদিন গান গাওয়া হয় না তার পরেও চেষ্টা করলাম ভিডিওটার সাথে একটু গান জুড়ে দিই। আর গানটা বেশ আমার অতি ভালোলাগার। গানের কলি যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে, ভিডিও দেখার পাশাপাশি গানটা আপনাদের ভালো লাগবে আশা করি।


Video device: Infinix hot 11s
location



অবশ্য এই ভিডিওটা মাছের খাবার দেওয়ার। তবে এখানে তেমন বেশি কিছু একটা যুক্ত না করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করলাম। শুধুমাত্র সাউন্ড যুক্ত করেছি ভিডিওটির সাথে। মানুষের মুড সবসময় তো আর এক থাকেনা। মাছের খাবার দিতে গিয়ে একদম সন্ধ্যা হয়ে এসেছিল আর এই মুহূর্তে কেমন বেশি একটা ভালো ভিডিও ধারণ হয়নি তারপরও চেষ্টা করেছিলাম যতটা সম্ভব হয় আপনাদের মাঝে ভিডিওটা যেন সুন্দরভাবে পরিবেশন করতে পারি তাই ধীরেসুস্তি ভিডিও ধারণ করেছিলাম। ইতিমধ্যে মাগরিবের আজান হয়ে গেছে চারিদিকে ঘন অন্ধকার নেমে আসছে মাঠের দিকে আমি একলা। কিছুদিন আগে বেশ প্রচন্ড বৃষ্টি হয়েছিল এই জন্য মাছ ঠিকভাবে খাবার খেতে আসছে না। এই ভিডিওতে দেখতে পারবেন মাছগুলো একটু দূরে দূরে লাফাছে তারপরেও যা খেতে এসেছিল যথেষ্ট। আমি আপনাদের মাঝে এভাবেই চেষ্টা করব বিভিন্ন পর্যায়ের মাছের দৃশ্য ভিডিও বা ফটোর মাধ্যমে তুলে ধরার কারণ এটা খুবই ভালো লাগার একটা মুহূর্ত। মাছের খাবার দিতে ভালো লাগে না এমন মানুষ খুঁজে পাওয়াই কঠিন। অনেকেই রয়েছে দূর-দূরান্ত থেকে নিজেদের গ্রামে ছুটে আসে আর যদি দেখে সেখানে এমন মাছের পুকুর রয়েছে, তাহলে অবশ্যই সবার আগে চাইবে মাছের খাবার দিতে।


Video device: Infinix hot 11s
location



এটা মাছের খাবার দেওয়ার সুন্দর একটা মুহূর্তের ফটোগ্রাফি। যখন মাছের খাবারের বস্তাটা মাচার উপর রেখে একটু সবজি গাছের ফটোগ্রাফি করতে গিয়েছিলাম ঠিক ওই মুহূর্তে তোলা। আমার আবার সুন্দর একটা অভ্যাস রয়েছে যখন মাছের খাবার দিয়ে এই মুহূর্তে যখন দেখি যে মাছের ঠিকমতো খাচ্ছে না তখন আবার ফটোগ্রাফি করা শুরু করে দিই আমার সবজি গাছগুলোর মধ্যে। তাই ফটোগ্রাফি উপর থেকে করেছিলাম।

IMG_20231007_174302_476.jpg
Photography device: Infinix hot 11s
location



আমার আগে যে এন্ড্রয়েড মোবাইল গুলো ছিল সেই মোবাইলে কিন্তু ভিডিও ক্যাপচার করার সময় কোন ফটো তোলা যেত না কিন্তু এখনকার মোবাইল গুলো এতটা উন্নত হয়েছে ভিডিও চলাকালীন মুহূর্ত ফটোগ্রাফি করা সম্ভব হয়। তাই ভিডিও ধারণ করার মুহূর্তে বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম পুকুরের সুন্দর দৃশ্য ফটো আকারে ধরে রাখার জন্য। আমরা জানি পাঙ্গাস মাছ সব সময় ফুটকাতে থাকে। অন্যান্য মাছ কোথায় কোন অবস্থানে থাকে কেউ জানতে পারে না কারণ তারা তো আর পানির উপরে নড়াচড়া করে না কিন্তু পাঙ্গাস মাছ যখন যে জায়গায় অবস্থান করে দলবেঁধে সেই জায়গায় একসা নড়তে থাকে এভাবে।

IMG_20231007_173842_9.jpg
Photography device: Infinix hot 11s
location



পাঙ্গাস মাছের খাবার দেওয়ার মুহূর্তে সবচেয়ে ভালো লাগার বিষয় হচ্ছে এটা, যখন মাছগুলো একসাথে দলবদ্ধ ভাবে নড়তে থাকে বেশ ভালো লাগে তাদের এই অসাধারণ নড়াচড়ার দৃশ্য। হয়তো আমার মত যারা পাঙ্গাস মাছের খাবার দিয়েছেন অথবা পাঙ্গাস মাছের পুকুর পাড়ে অবস্থান করেছেন তারাই মূলত বুঝতে পারেন এই সুন্দর অনুভূতিটা। তবে যাই হোক আমাদের এলাকা পাঙ্গাস মাছের চাষের জন্য বিখ্যাত তাই এমন বিষয়গুলো কমন হয়ে গেছে। তবুও আমাদের সাথে দূর-দূরান্ত থেকে অনেক বন্ধু ভাইয়েরা কাজ করে থাকেন তাদের দেখার সুযোগ করে দিলাম ফটো আর ভিডিওর মধ্য দিয়ে।

IMG_20231007_173841_2.jpg
Photography device: Infinix hot 11s
location


ভিডিওটি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 9 months ago 

ভাইয়া আপনি তো খুব সুন্দর গান গাইতে পারেন। আপনার কণ্ঠে গান শুনে খুব ভালো লাগলো। আপনার পুকুরে এত বড় বড় পাঙ্গাশ মাছ থাকতে বাজার থেকে কেনা কিনে খেতে হয় বলেন। মাঝে মাঝে এই বোনকে কিছু পাঠিয়ে দিলেই তো পারেন। যাই হোক খাবার দেওয়ার সাথে সাথে যখন মাছগুলো ঝাঁক বেঁধে খেতে আসে সেই দৃশ্য দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনাকেও জানাই অসংখ্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56