স্বরচিত কবিতা: প্রেম নামের "সুমনি এফ-ফোর্টিন" গেম

in আমার বাংলা ব্লগ2 years ago


আজ - সোমবার

১৩ চৈত্র,১৪২৮ বঙ্গাব্দ
২৮ মার্চ,২০২২ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম




হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। আমার বাংলা ব্লগের সকল বন্ধুদেরকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের পোস্ট। পোস্টটি বরাবরের মতো নতুন ও ইউনিক। আজকে পোষ্টের বিষয়: কবিতা


আশা করি আপনারা কেউ আমার এই কবিতাটি খারাপ দৃষ্টিতে দেখবেন না। খুব মনোযোগ সহকারে বুঝে নেওয়ার চেষ্টা করবেন। হয়তো এই কবিতার মধ্যে অনেক দুঃখ কষ্ট আক্ষেপ বেদনা জড়িত রয়েছে। তবে আমি চেষ্টা করেছি রূপ-রস-অলংকার-ছন্দ মিলিয়ে কিছুটা মনমুগ্ধকর ভাবে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। চলুন তাহলে এবার শুরু করা যাক।

IMG_20220109_124912.jpg
Photography device: itel vision 1
সোর্স


কবিতা


প্রেম নামের "সুমনি এফ-ফোর্টিন" গেম


মনের মধ্যে শুধু প্রশ্নের ঢেউ,
আক্ষেপে কেঁদে মরে জানলো না কেউ।


জানিনা কি অপরাধ ছিল আমার,
প্রশ্নটা রয়ে গেল আজো জানবার।


বিশ্বাস বলে একটি কথা আছে,
ভালোবাসা সার্থক হয় তারি কাছে।


মলিন ছিল ভালোবাসা প্রেমটি ছিল গাড়ো,
শত আঘাতে এই প্রেম শক্ত হতো আরো।


তুমি কিভাবে পারলে নন্দিনী আমায় ছেড়ে থাকতে?
তুমি আজ অন্য কারো সঙ্গিনী হৃদয় পারে না মানতে।


হাতটি মোর মাথায় দিয়ে প্রমিস করেছিলে সেই,
চির বাঁধনে বাঁধা দুজনে মাঝখানে কেউ নেই।


তুমি কিভাবে পারলে আমায় ছেড়ে থাকতে?
কেন তুমি পারলে না আমায় ধরে রাখতে?


হৃদয়ের তৃষ্ণা দিয়ে কেন হলে পর?
ভেঙে দিয়ে মনের আশা প্রেম হলো না অমোর।


জীবন সাজাবো তোমায় নিয়ে বাধবো সুখের ঘর,
কাল স্রোতে ভাসিয়ে দিলে শত কষ্টের পর।


হয়তো কোনো সুখের টানে; মিছে কোন অভিমানে; করলে আমায় পর,
মিছে আশায় স্বপ্ন দেখে; চলে গেলে আমায় রেখে; ভালোবাসার মন-জমিনে দিয়েছো কবর।


হৃদয় পৃষ্ঠা খুলে রাখি; মাঝে মধ্যে দিয়ে আঁখি; দেখি সেই প্রেম!
কেমন করে মায়ার জালে; মনটা আমায় বেধে ছিলে;
ভালোবাসার ছলনা দিয়ে খেলেছিলে গেম।

1iTv8sWGmvqhfpcrxAVLBkPW5WDLbPqTyZBZp4qMdWHAWkvNrvh1vsKZyb4B5eYAVUzjWJzkHse94sZrAZ8NYxLmw2tNHJHv2G3ubDBWFPvd6tgK8vsvBLkai.png




সমাপ্ত

💖আমার পরিচয়💖


আমি মোঃ নাজিদুল ইসলাম (সুমন)@sumon09
বাংলা মাস্টার্স ফার্স্ট ক্লাস মেহেরপুর গভমেন্ট কলেজ। আমার বাসা গাংনী-মেহেরপুর। বর্তমান প্রাতিষ্ঠানিক শিক্ষা সমাপ্ত করে,চাকরি প্রত্যাশায় বেকার-স্টাডিতে! নিয়োজিত। ইলেকট্রনিক্সের যন্ত্রপাতি মেরামত ও প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করা আমার সবচেয়ে বড় ভালোলাগা।



আশা করি, আমার এই কবিতাটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। আমিও চেষ্টা করব প্রতিনিয়ত আপনাদের মাঝে সুন্দর সুন্দর বিরহের কবিতা তুলে ধরার জন্য। আশা করি, আপনারা সে প্রতীক্ষায় থাকবেন। তবে আজকের মত আপনাদের মাঝ থেকে বিদায় নিতাছি। ভালো থাকা হয় যেন।

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 years ago 

খুব সুন্দর ছিলো কবিতাটি৷ আসলে মাঝে মাঝে এমন কিছু বিষয় থাকে যা না কেউ বুঝে না নিজে বুঝতে পারি ভুলটা কি ছিলো। যাই হোক এটাই বলবো সব সময় লেখার চেষ্টা চালিয়ে যাবেন।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া, যেন আপনাদের মাঝে এমন কবিতা প্রতিনিয়ত দিতে পারি।

 2 years ago (edited)

ভাইয়া আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন কবিতাটি পড়ে বেশ দারুন লাগছে। আপনার হাতে জোর আছে আশা করি সামনের দিকে আরো ভালো কবিতা আমাদেরকে উপহার দিয়ে যাবেন। আপনার কবিতার সকল অনলাইনে খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে লিখেছেন। আমি এই কয়টা লাইন শেষ করলাম।

বিশ্বাস বলে একটি কথা আছে,
ভালোবাসা সার্থক হয় তারি কাছে।

আমাদেরকে এত সুন্দর একটা কবিতা উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনাদের উৎসাহ প্রেরণা আমার জন্য একান্তই কাম্য। দোয়া করবেন যেন এভাবে আপনাদের মাঝে কবিতা শেয়ার করতে পারি।

 2 years ago 

হয়তো কোনো সুখের টানে; মিছে কোন অভিমানে; করলে আমায় পর,
মিছে আশায় স্বপ্ন দেখে; চলে গেলে আমায় রেখে; ভালোবাসার মন-জমিনে দিয়েছো কবর।

আপনার কবিতার এই অংশটুকুর মধ্য অনেক বিরহ খুঁজে পেলাম ভাই জানিনা আপনার মনে এত বিরহ কিভাবে আসে‌। দারুন একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। ‌

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার কবিতাটি আপনার কবিতার মধ্যে অনেক গভীরতা রয়েছে।।

 2 years ago 

আপনি কবি, আপনি কবিতাটির মূল্যায়ন করতে পেরেছেন জেনে আমি খুব খুশি হয়েছি। ফেলে আসা জীবনের বাস্তবতা কে কেন্দ্র করে আমার কবিতা রচনা। হয়তো সামনের দিনগুলোতে এভাবেই কবিতা রচনা করে যাব। তাই আপনার নিকট থেকে দোয়া প্রার্থী আমি।

 2 years ago 

আমিন♥♥

 2 years ago 

খুব সুন্দর কবিতা লিখেছেন।ভালোই লাগলো কবিতাটি পরে।অলংকার-ছন্দ মিলিয়ে মনমুগ্ধকর ভাবে সুন্দর কবিতা লিখেছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আশা করি সর্বদা পাশে থাকবেন।

মিছে আশায় স্বপ্ন দেখে; চলে গেলে আমায় রেখে; ভালোবাসার মন-জমিনে দিয়েছো কবর।

অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন ভাইয়া। একজন মানুষ কতটা আবেগ ও অনুভূতি নিয়ে কবিতা দেখা যায় তা আপনার কবিতা না দেখলে বুঝতাম না। আপনার কবিতার প্রতিটা লাইন অনেক গভীরতার সহিত আপনি লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

নাহ কবিতাটি পড়ে তো খারাপ কিছুই মনে হচ্ছেনা আমার।মানুষের মনে কষ্ট থাকলে তা আসলে প্রকাশ পায় ই।

নোটঃআপনাকে একটিভ হতে দেখে ভালো লাগছে,এংগেজমেন্ট একটু বাড়ানোর ট্রাই করুন।তাতে সফলতা একেবারে নিশ্চিত।

 2 years ago 

দোয়া করবেন আপু, ইনশাল্লাহ খুব শীঘ্রই এনগেজমেন্ট এবং সুন্দর সুন্দর কনটেন্ট শেয়ার করতে পারব। খুবই মানসিক চাপের মধ্যে থাকায় বেশি টাইম দিতে পারি না, এজন্য দুঃখিত। আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। চেষ্টা করব গান এবং কবিতা দিয়ে আমার বাংলা ব্লগ কে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য।

 2 years ago 

ক্ষমার কিছুই নেই।আপনারা সবাই আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রাণ।তাই সকলকেই এগিয়ে যেতে হবে একসঙ্গে।

 2 years ago 

সুন্দর এক কবিতা লিখেছেন। ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। লাইন গুলো সুন্দর ছিলো অনেক। ভালো লাগলো এমন একটি কবিতা পড়তে পেরে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42