স্বরচিত বিরহ অনুভূতিমূলক কবিতা "মনে পড়ে তোমায়"

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম

IMG_20221026_131122560_BURST0001_COVER.jpg

Selfie device: Infinix hot 11s


হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ও রহমতে অনেক অনেক ভাল রয়েছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই বোন বন্ধুদের আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা সালাম ও অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আমার আজকের পোষ্টের বিষয় কবিতা। পূর্ব দিনের ন্যায় আজকেও আমি আপনাদের মাঝে কবিতা নিয়ে উপস্থিত হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে বিরহ অনুভূতিমূলক সুন্দর একটি কবিতা শেয়ার করব,যা বাস্তব অভিজ্ঞতা থেকে লেখা। আশা করি কবিতাটি ভালো লাগবে আপনাদের।

কবিতা

নাম: মনে পড়ে তোমায়

রচয়িতা:
নাজিদুল ইসলাম (সুমন)


সরিষা ফুলের বনে আমরা তিনজনে

ঘুরতে গেছিলাম একদিন।

আনন্দ উল্লাসে ঘুরেছি সেখানে
খুশি বিরাজমান সীমাহীন।

পড়ন্ত বিকেলের বেলা
অনুভবের মেলায় খুঁজেছি তোমায়।

তুমি ছিলে না তাই
আমার শীতল হৃদয় খুঁজেছে তোমায়।

প্রাকৃতিক পরিবেশ মানিয়ে নিয়েছিলাম বেশ
ছিলে না তুমি পাশে।

হৃদয়ের ভাঙ্গা আবেগ
সোনালী স্মৃতি মনে করে মিট মিটিয়ে হাসে।

বয়ে চলেছিল বৈরী বাতাস
বন্ধুদের গল্প আড্ডা কিছুক্ষণ।

সব কিছুর ভিড়ে আমার এই হৃদয় জুড়ে
অনুভবে তুমি ছিলে সারাক্ষণ।

ভুলতে পারিনা আমি তোমার স্মৃতি
এটাই তো ভালোবাসার সত্যিকারের নীতি।

মনের মানুষকে কখনো ভোলা যায় না
এটা কে বলা হয় ভীষণ পিরিতি।

আমি এখনো খুঁজে ফিরি
তোমার সেই চলার পথে।

ফেলে আসা স্মৃতি গুলো শুধু
পিছন থেকে কান্না করে ডাকে।

মাঝে মাঝে একা থাকি
জেগে ওঠে আত্মচিৎকার।

এত বেশি ভালবেসেছি তাই
তুমি দিয়ে গেছো এমন উপহার।

হয়তো তোমার স্থান পূর্ণ হয়েছে
হয়েছে কোন একজন ধন্য।

তবে তোমার অবহেলার চাদরে জড়িয়ে
নিজেই নিজের কাছে হয়ে গেছি নগণ্য।




সমা
প্ত


বিশেষ্য মন্তব্য

ভালোবাসার মানুষকে কখনো ভোলা যায় না। বিশেষ কোনো ভালোলাগার মুহূর্তে তার স্মৃতি ভেসে আসে মনের মধ্যে। তার সাথে চলাচল হয়েছিল যেমন যেখানে ঠিক তেমনি ভাবে যদি চলাচল করা হয় অন্য কারো সাথে অতীতের ফেলে আসা দিনগুলো যেন বারবার উঁকি দেয় মনের মধ্যে। তেমনি ভালবাসার অনুভবে গড়া আজকের এই কবিতা। জীবনের বাস্তব অভিজ্ঞতা থেকে লেখা। প্রিয়জনের সাথে যখন পথ চলেছিলাম ঠিক তেমনি সুন্দর অনুভূতি ছিল আজকেও সুন্দর অনুভূতি রয়েছে। বন্ধুদের সাথে পথ চলার মুহূর্তে শুধু নেই সেই প্রিয়জন। রয়ে গেছে সে প্রাকৃতিক পরিবেশ, আর সেই জায়গা। তবে সত্যি কারের ভালোবাসা কখনো তাকে ভুলতে চায় না ভুলতে পারেনা। যে ভালোবাসায় রয়েছে প্রতারণা সে এমনিতেই ভুলে যায়। আর যারা একাধিকের সাথে মন দেওয়া নেওয়া অভিনয় করে বেড়ায়,তারা কখনো এই ফিলিংস করতে পারে না।


received_305654148004402.webp

সাথে থাকার জন্য ধন্যবাদ



zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে প্রত্যেকটি মানুষের জীবনের পিছনে কিছু না কিছু স্মৃতি রয়েছে। তবে পিছনের স্মৃতিগুলো সব থেকে মজার অনুভূতি। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে ভাইয়া বিরহের কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সহজ সরল ভাষায় কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর হয়েছে। সত্যি কাউকে ভালোবাসলে কখনো ভুলা সম্ভব নয়।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

একদম ঠিক বলেছেন আপু। কবিতা পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 63857.77
ETH 3117.63
USDT 1.00
SBD 3.87