সন্ধ্যাকালীন মুহূর্তে বামুন্দি বাজার থেকে পিঠা ও ডিম সিদ্ধ খাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম



হাই! বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি বামুন্দির বাজারে সন্ধ্যা কালীন মুহূর্তে ভাপা পিটাও ডিম খাওয়ার মুহূর্ত নিয়ে। আশা করি সুন্দর এই অনুভূতি আপনাদের ভালো লাগবে।

IMG_20231210_180530_207.jpg

ফটোগ্রাফি সমূহ:


১ নং ফটোগ্রাফি

দিনটা প্রচন্ড শীতের ছিল। হঠাৎ সন্ধ্যা বেলায় পরিবারের জন্য ওষুধ নিতে উপস্থিত হলাম বামুন্দি বাজারে। এরপর ওষুধ নেয়া শেষে আমি আর আমার চাচাতো ছোট ভাই ইমন আপনাদের সুপরিচিত ইমনভি উপস্থিত হলাম বাসস্ট্যান্ড বাজারে। শীতের সময় বামুন্দি বাস স্ট্যান্ড বাজারে ভাপা পিঠা, গরম ডিম, ফুচকা, ঝালমুড়ি সহ আরো অনেক কিছু পাওয়া যায়। আমরা দুইজন সেখানে উপস্থিত হলাম। প্রথমে ইমন ডিমসিদ্ধের কাছে উপস্থিত হলো। তার নাকি ভাপা পিঠা খেতে ভালো লাগে না। এদিকে ভাপা পিটা তো আমার খুবই প্রিয়। তাই আমি বললাম তোর যেটা ভালো লাগে সেটা খেতে পারিস। দেখলাম ডিম বিক্রেতার কাছে অনেক মানুষ ভিড় জমিয়েছে। সত্যি শীতের সময় মানুষ ডিম খেতে খুবই পছন্দ করে।

IMG_20231210_180507_260.jpg
Photography device: Infinix hot 11s
Location


২ নং ফটোগ্রাফি

এরপর আমি একটু সামনে এগিয়ে উপস্থিত হলাম ভাপা পিঠা তৈরি করা ভাই এর কাছে। দেখলাম একটি ভ্যান গাড়ির উপর সে অনেক সুন্দর একটি চুলা স্থাপন করেছে। ভ্যান গাড়ির উপর রয়েছে তার যাবতীয় পিঠার উপাদান। এদিকে চুলা জ্বলতে বেশ অনেক কাঠ জাতীয় জ্বালানি এনেছে। আর পিঠার সাথে সে পাটালি গুড় ব্যবহার করছে। আমি এমনিতেই খেজুরের পাটালি বেশি পছন্দ করে থাকি। তাই ভাপা পিটার আরো ভালো লাগে আমার। যাইহোক এদিকে আমি চারটা পিঠার অর্ডার দিলাম। ওদিকে ইমন ডিমের অর্ডার দিয়ে আমরা দুইজন ফটোগ্রাফিতে ব্যস্ত হয়ে পড়লাম। লক্ষ্য করে দেখলাম দুই বিক্রেতার কাছে আমাদের আগে থেকে অনেক মানুষ জমিয়েছিল তাদের প্রয়োজনীয় ডিম বা ভাপা পিঠা তৈরি করে দিয়ে এখনো শেষ করতে পারিনি তাই আমাদের অবশ্যই ওয়েট করা লাগবে।

IMG_20231210_180442_270.jpg

IMG_20231210_180443_498.jpg

Photography device: Infinix hot 11s
Location


৩ নং ফটোগ্রাফি

এদিকে ডিম সেদ্ধকারী ভাইকে খেয়াল করে দেখলাম দুই ধরনের ডিম সিদ্ধ করছে। সম্পূর্ণ সিদ্ধ আবার হাফ বয়েল। মানুষ যেরকম চায় ঠিক সে রকম ভাবে সিদ্ধ করে দিচ্ছেন তিনি। চুলার উপর হাঁড়ি রেখে হাঁড়ির মধ্যে পানিতে ডিম দিয়ে দিচ্ছে, এরপর হাঁড়ির উপর থালে সিদ্ধ ডিম রেখে দিচ্ছেন। বেশ কিছুটা সময়ের জন্য আমরা অবস্থান করলাম, এদিকে ভাপা পিঠা খেতে খেতে তাদের কার্যক্রম দেখতে থাকলাম।

IMG_20231210_180432_395.jpg

IMG_20231210_180431_307.jpg

Photography device: Infinix hot 11s
Location


৪ নং ফটোগ্রাফি

এদিকে আমার দুইটা ভাপা পিঠা খাওয়া শেষ হওয়ার পর ডিম হাতে পেলাম। অবশ্য ডিম খাওয়ার প্রতি আমার তেমন কোন ইচ্ছা ছিল না তার পূর্বের বসাতে সকালের বেশ কয়েকটা খাওয়া হয়েছিল। তাই ডিম খাওয়ার বিষয়টা ইমন এর উপরেই রেখে দেওয়া হল। আমি বামুন্দি বাজারে আসলে হয় ভাপাপিটা পেলে পার ভাপা পিটা খাওয়ার চেষ্টা করে না হয় চটপটি। তবে যাই হোক বিভিন্ন প্রকার খাবারের দোকান বসে যায় এখানে। খেতেও বেশ ভালো লাগে আমার। মাঝেমধ্যে মুড়ি মাখানো খাওয়ার আশায় তো আট কিলো ১০ কিলো পথ অতিক্রম করে চলে আসি।

IMG_20231210_180528_995.jpg
Photography device: Infinix hot 11s
location


৫ নং ফটোগ্রাফি

আমি একটা জিনিস লক্ষ্য করলাম, আমাদের মত অনেক মানুষ আসছে খাচ্ছে যাচ্ছে। শুধু যে ছেলে মানুষ তা কিন্তু নয় সকল শ্রেণীর ছেলে মেয়ে মানুষও মোটামুটি চটপটি খাওয়ার জন্য বা সিদ্ধ ডিম খাওয়ার জন্য এসে উপস্থিত। অনেক মেয়ে মানুষকে লক্ষ্য করে দেখলাম ভাপা পিঠা প্যাকেট করে নিয়ে যেতে। এদিকে লক্ষ্য করে দেখলাম ডিম সিদ্ধ অনেক মানুষের প্যাকেট করে নিয়ে যাচ্ছে। যাই হোক বেশ সুন্দর একটি সন্ধ্যাকালীন মুহূর্ত অতিবাহিত করলাম। অবশেষে খাওয়া-দাওয়া সম্পন্ন করে, টাকা পরিশোধ করে আমরা আমাদের বাসার দিকে রওনা দিলাম।

IMG_20231210_180436_612.jpg

IMG_20231210_180437_785.jpg
Photography device: Infinix hot 11s
location

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

Sort:  
 6 months ago 

শীতকালে বিকাল বেলায় সন্ধ্যার পর বাইরে বেরোলে এরকম ভাপা পিঠার বা বিভিন্ন ধরনের পিঠার দোকান বসে। আর সবাইকে দেখা যায় সেখানে অনেক ভিড় করে খায় সেগুলো। আপনি পরিবারের জন্য ঔষুধ কিনতে গিয়ে ভালোই ভাপা পিঠা খেয়েছেন। ডিম খেলেও পারতেন। এই বাইরের ডিম গুলো বেশ মজা হয়। দেখেই তো লোভনীয় লাগছে। ভালো লাগল আপনাদের সুন্দর মুহূর্তটি দেখে।

 6 months ago 

একদম ঠিক বলেছেন আপনি

 6 months ago 

আপনার পোস্টটা পুরোটাই পড়ে বুঝা গেল ভাইয়া। আপনারা বামুন্দি বাজার বেশ সুন্দর একটি সন্ধ্যাকালীন মুহূর্ত উপভোগ করেছেন। কেউ নিচ্ছে ডিম কেউ নিচ্ছে চটপটি বা কেউ বা পিঠা নিচ্ছে। আসলে যার যেটা খেতে ভালো লাগে। আমি কিন্তু ডিম সিদ্ধ ততটা পছন্দ করি না।শীতের মধ্যে গরম গরম ভাপা পিঠা খেতে কিন্তু খুব মজা লাগে।আর আমার পছন্দ চটপটি। ধন্যবাদ ভাইয়া।
সন্ধ্যার মুহূর্তে কিছু খাবারের অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমারও ডিম সিদ্ধ তেমন একটা পছন্দ হয় না তবে ভাপা পিঠা খুব প্রিয়।

 6 months ago 

ভাই আপনি মাঝেমধ্যেই বামুন্দি বাজারে যান দেখি। যেকোনো কিছু প্রয়োজনীয় জিনিস কেনাকাটা বলেন আর কোন কিছু খাবারের জন্যই বলেন আপনি বামুন্দ বাজারেই যান বেশি দেখি। আসলে এই সময় ডিম এবং বিভিন্ন ধরনের পিঠা পাওয়া যায়। আর এগুলো খেতে বেশ ভালো লাগে। বেশ চমৎকার সময় কাটিয়েছেন আপনি। পিঠা ও ডিম খাওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই চেষ্টা করি প্রত্যেক শুক্রবার অথবা সোমবারে যেতে, আর সন্ধ্যাকালীন মুহূর্তে কিছুটা খাওয়া-দাওয়া করার চেষ্টা করি।

 6 months ago 

আপনার পোস্টগুলো পড়লে মোটামুটি বামুন্দি বাজার সম্পর্কে বেশ ভাল ইনফরমেশন পাওয়া যায়। হা হা হা...🤭🤭 আসলে শীতকালে আমাদের এখানেও ভাপা পিঠে পাওয়া যায়, তবে অনেক সময় খেজুরের গুড়ের পরিবর্তে আখের গুড় ব্যবহার করে। সবসময় খেজুরের গুড় দিয়ে করা ভাপা পিঠে পাওয়া যায় না। তাছাড়া শীতের সন্ধ্যায় বেরিয়ে গোলমরিচ দিয়ে গরম গরম ডিম সিদ্ধ খাওয়ার মজাই আলাদা ভাই। যেহেতু আপনি আপনার চাচাতো ছোট ভাই ইমনকে সাথে নিয়ে গিয়েছিলেন, তারপর আবার এত সুন্দর খাওয়া-দাওয়া করেছেন যা দেখে বোঝা ই যাচ্ছে আপনারা সুন্দর একটা সময় কাটিয়েছিলেন।

 6 months ago 

ভাই এটা আমার প্রিয় একটি বাজার যেন ১০ কিলো পথ অতিক্রম করে সেখানে উপস্থিত হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65