বিষয়টা বড়ই হাস্যকর

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম

IMG_20231212_180547_679.jpg





হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি আনন্দদায়ক হাস্যকর পোস্ট। আশা করি সবার অনেক অনেক ভালো লাগবে, তবে অন্য দৃষ্টিতে কেউ দেখবেন না। ভালোলাগার মুহূর্তটা শেয়ার করতে এসেছি, আশা করি খুশি হবেন।


ফটোগ্রাফি সমূহ:


বন্ধু মানে হাসি আনন্দ বন্ধু মানে সব। যার যেমন বন্ধু প্রয়োজন তেমনটাই পাঠিয়েছে রব। জানিনা এতক্ষণ কে কোন অনুভূতিতে আমার পোস্ট পড়া শুরু করেছেন। বলতে চাচ্ছিলাম শৈশবের বন্ধুর কথা যার সাথে হাসি আনন্দ দুঃখ কষ্ট দিনের পর দিন শেয়ার করে চলি একে অপরের সাথে। সে আর কেউ নয়, আমার প্রাণপ্রিয় বাল্যবন্ধু মারুফ। মহান সৃষ্টিকর্তা যাকে ইচ্ছা তেমনভাবে বড় হওয়ার সুযোগ দেন পাশাপাশি সুস্বাস্থ্য অথবা দুর্বল স্বাস্থ্য দিয়ে থাকেন। আমরা জানি সুস্বাস্থ্যই সম্পদ। যাইহোক কথা না বাড়িয়ে আসল কথায় আসি। একদিন মারুক আমাদের বাড়িতে আসলো আমি এই দিকে কাজে ব্যস্ত। হঠাৎ সে আমাদের মাছের খাবারের ঘরে ডিজিটাল স্কেলে নিজের ওজন মাপার জন্য উঠে দাঁড়িয়েছে। আমাদের স্কেলটা ১০০ কেজির উপরে ওজন দেখায় না। কিন্তু মারুফ যে কখন ১০০ কেজি পার হয়ে গেছে কে জানত। সে নিজেও জানেনা তাই দ্রুত স্কেল থেকে নেমে পরল কেউ যেন বিষয়টা না জানতে পারে। বিশেষ করি আমার বড় ভাই বিদ্যুৎ দেখলে হাসাহাসি করবে।

IMG_20231212_180018_045.jpg

IMG_20231212_180652_092.jpg

এরপর একদিন আমরা দুজন পথ চলার সময় হঠাৎ বিভিন্ন বিষয়ে গল্প করতে করতে মারুফ আমাকে বিষয়টা জানালো আর ইচ্ছে মত হাসছিল। এদিকে আবার আমাকে নিয়ে গবেষণা করছে আমার কয়েকজন বন্ধু। আমি নাকি ইদানিং খুব চিকন হয়ে যাচ্ছি দেখতে অনেক রোগা শুকায এমনটা মনে হচ্ছে তাদের কাছে। অবশ্যই একথা সত্য আমার ওজন ছিল ৭৬ কেজি এখন হয়ে গেছে ৬৬ কেজি। আর এগুলো সাথে চলাচল বন্ধুদের চোখেই বেশি নজরে আসবে। যাই হোক ভূমি অফিসের কাজ সেরে গত দুই রাত আগে আমরা দুই বন্ধু যখন বাড়ি ফিরব এই মুহূর্তে মারুফ হঠাৎ বলল দোকান থেকে তিন কেজি খোল নিয়ে যায় পুকুরে দেওয়ার জন্য। সেখানেই ছিল একটা ডিজিটাল স্কেল অবশ্য সেটা ১০০ কেজির বেশি মাপা যায়। এই মুহূর্তে হঠাৎ মারুফের মাথায় আসলো আজকে ওজন নিবে দেখা হোক কত কেজি তার বৃদ্ধি পেয়েছে বা কমেছে।

IMG_20231212_180136_860.jpg

IMG_20231212_180135_411.jpg

এরপর সে ডিজিটাল স্কুলের উপর উঠে পড়ল। তখন তার ওজন দেখলাম ১০২ কেজি প্রায়। তখন বেচারা আফসোস করে আমাকে বলতে থাকলো আজ প্রায় এক মাস ধরে রাতে রেকেট খেলা করছি ভুড়ি কমানোর জন্য। শীত না আসতে রেকেট খেলা শুরু করে দিয়েছি যেন কিছুটা আমার ওজন কমে কিন্তু দেখছি চাইলের বস্তা এখনো কমেনি! ওর এই কথা শোনার মাত্র আমার এতটাই হাসি পাইয়েছিল যে হাঁসি থামাতে পারছিলাম না। সেদিন দিন খাওয়া দাওয়া কমিয়ে দিয়েছে ভুড়ি কমানোর উদ্দেশ্যে আর আমি দিন দিন বিভিন্ন প্রকার খাবার খাওয়া শুরু করেছি একটু শরীর স্বাস্থ্য ফেরানোর উদ্দেশ্যে। কি আনন্দ! দুই বন্ধুর দুই সমস্যা। এরপর আমি স্কেলে উঠে দেখলাম আমার ২ কেজি ওজন বৃদ্ধি পেয়েছে, বিষয়টা হাস্যকর। আমার ওজন কমে হয়েগেছিল ৬৬ কেজি এখন ৬৮.৮ কেজি, কি আনন্দ। মারুফ হাসি দিয়ে বলল ধর তোর দুই কেজি বেড়ে গেছে। পাশাপাশি আমার সেঞ্চুরি হয়ে আমার দুই কেজি ঢলঝন বা ফাও দাঁড়িয়ে গেছে! যাক কেউ তো দেখছে না আমাদের ওজন। আমি বললাম এইতো সিসি ক্যামেরায় জামিরুল চাচা বসে বসে দেখছে পাশাপাশি কাস্টমার! এরপর আমি যে ফটো তুলে রাখছি দেখবে আমার বাংলা ব্লগবাসীরা। তখন মারুফ সিসি ক্যামেরার দিকে তাকিয়ে হাসলো,বলো তাই তো সবাই তো দেখে ফেলেছে। তখন বলল যে আমার বাংলা ব্লগ বসিরাও দেখুন আমার ওজন। সত্যি দুনিয়ার বুকে প্রত্যেকটা মানুষের কোন না কোন সমস্যা আছে। তবুও বলবো সে মোটা হোক আর আমি চিকন হয় না কেন, আল্লাহ আমাদের শরীর সুস্থ রেখেছে এটাই এনাফ।

IMG_20231212_180204_862.jpg

IMG_20231212_180552_525.jpg

এরপর সে দোকানে টাকা পরিশোধ করলো। ওই মুহূর্তে আমি আমাদের গ্রামের মাধ্যমিক এবং প্রাথমিক বিদ্যালয়ের দিকে তাকিয়ে থাকলাম। দু একটা ফটোগ্রাফি করলাম আর ভাবতে থাকলাম আমরা দুই বন্ধু একসাথে ছোট থেকে বড় হচ্ছি আজ পর্যন্ত আমরা একসাথেই রয়ে গেছি কিন্তু আমাদের সেই ছোটবেলা আর নেই স্কুলের আকৃতি যেমন পরিবর্তন হয়েছে আমাদেরও ঠিক তেমন পরিবর্তন হয়েছে শুধু রয়ে গেছে আমাদের দুজনার মনের মিল আর বন্ধুত্ব সম্পর্ক। আমাদের দুজনার মাঝে বিভিন্ন বিষয় নিয়ে হাসি আনন্দ চলে সবসময়। মাঝেমধ্যে দুই বন্ধু কোথাও ঘুরতে গেলে যদি কখনো ফটো উঠায় তখন মারুক বলে দাঁড়া আমার পেটটা একটু চিপে নেই, নাই ভুড়ি মোটা দেখা যাচ্ছে। আর এইসব নিয়ে হয়ে যায় আমাদের মাঝে হাসি আনন্দ। দুজনার মাঝে নেই কোনদিন কোন রাগ অভিমান।

IMG_20231212_180714_793.jpg

IMG_20231212_180717_536.jpg


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 7 months ago 

আসলে ওজনের সমস্যায় কম বেশি সবাই ভোগে।ওজনকে নিয়ন্ত্রণে রাখা আসলে অনেকের পক্ষে সম্ভব হয় না।আপনার বন্ধু র অনেক ওজন আসলে কমানো উচিত। এদিকে আপনার তো দেখছি ভালোই ওজন কমেছে। ওজন বাড়িয়েন না আর।ওজন বাড়লে নানান রোগেরও সমস্যায় সৃষ্টি হয়।ধন্যবাদ সুন্দর মজার পোস্ট টি শেয়ার করার জন্য।

 7 months ago (edited)

হাইট অনুপাতে ৭০ আপ থাকা প্রয়োজন আমার

 7 months ago 

মারুফ আলীর যে পরিমাণ ওজন বৃদ্ধি হয়েছে আরেকটু হলে আমার ডিজিটাল স্কেলটি ভেঙ্গে যেত। তবে ওর ওজন মাপার সময় আমি উপস্থিত থাকলে আমার ডিজিটাল স্কেলে ওজন করতে দিতাম না। এটা কি ভাবা যায়, একসাথে থাকতে থাকতে ও ওজনে সেঞ্চুরি করেছে। তবে আমার ওজনটা স্বাভাবিক রয়েছে, মাত্র 73 কেজি।

 7 months ago 

কি আর করার বেচারার পেটটাই সম্বল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42