স্বরচিত বিরহের কবিতা "হারানোপ্রেম স্মরণে" ১০% লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - বুধবার

৭ বৈশাখ,১৪২৯ বঙ্গাব্দ
২০ এপ্রিল,২০২২ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম




হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। বৈশাখের এই মেঘলা সকালে 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি কবিতা পোস্ট।

IMG_20220415_111016_230.jpg
Photography device: Infinix hot 11s-50mp
Location

আপনারা অনেকেই জানেন আমি প্রেম-বিরহী কবি। বিরহের কবিতা রচনা করতে খুবই ভালোবাসি। বিরহি জীবনে, বিরহের কবিতা সে তো সবই স্বাভাবিক একটা বিষয়। তাই বিরহের কবিতা গুলো মনের মধ্যে লালন করে থাকি। সময় সাপেক্ষে আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি খাতা কলমের মাধ্যমে। আর আমার বাংলা ব্লগ এ কবিতা লেখার এই সুবিধাটা থাকার জন্য 'আমার বাংলা ব্লক' কে জানাই অসংখ্য ধন্যবাদ। চলুন আর কথা না বাড়িয়ে এখনই শুরু করা যাক বিরহের কবিতা। আমার আজকের বিরহের কবিতার নাম "হারানোপ্রেম স্মরণে"।

IMG_20220409_171944_500.jpg
Photography device: Infinix hot 11s-50mp
Location

কবিতা


'হারানো
প্রেম
স্মরণে'


যাকে হারাবার সে গেছে হারিয়ে,
তাকে কখনো আর পাবোনা ফিরে।


বুকের পাঁজর আজ ভেঙ্গে যায়,
তার দেওয়া আঘাতের শত যন্ত্রণায়।



ভালবেসেছি তাকে মন উজার করে,
সত্যতা দেখে নাও মোর হৃদয় চিরে।


তার দেওয়া যন্ত্রণা বড়ই কঠিন,
যন্ত্রণা বেড়ে আজ হলো সীমাহীন।



কিভাবে শুধরাবে ভালোবাসার ঋণ?
তাকে ভাবি সারাখন রাত আর দিন।


নীড় ভেঙ্গের সে আজ গেছে উড়ে,
যন্ত্রণা রেখে গেছে হৃদয় জুড়ে।



চলে গেছে সে আজ বহুদূরে,
পূর্ণ হৃদয় খানি মরুভূমি করে।


কোথায় যেন হারালো সেই সুদিন,
ভালোবাসার স্মৃতিগুলো আজও অমলিন।



শুধু আজ নেই প্রিয়া মোর পাশে,
কষ্ট নামের যন্ত্রণা মরীচিকা হয়ে হাসে।


প্রিয়া এসে ভালোবেসে জোড়াতো যে বুক,
বেদনাদায়ক বক্ষ থলিতে আজ যন্ত্রণাময় সুখ।



ক্ষতবিক্ষত মন আজ কেঁদে মরে,
কোথায় গেলে বল তারে পাব ফিরে।


মন প্রাণ উজাড় করে ভালোবাসতাম যাকে,
অশ্রু বিসর্জন দিয়ে আজ ভাবি তাকে।


কেন আজ ভেঙ্গে গেল দুদিনের সুখ,
চিনতে পারেনি প্রিয়ার ছলনাময়ী মুখ।



TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png


সমা
প্ত


IMG_20220409_171943_373.jpg
Photography device: Infinix hot 11s-50mp
Location

আশা করি আমার এই কবিতাটি আপনার কাছে অনেক ভালো লেগেছে। না জানি অনেকেই মর্মাহত হতে পারেন এই কবিতা পড়ে আবার অনেকেই পরিহাস করতে পারে। তবে আমি বলব বাস্তবিক যারা কবিতা পড়তে ভালবাসেন এবং যারা কবিতার গভীরতা বুঝতে পারেন, তারাই এই কবিতার মূল্যায়ন করতে পারবেন। তবে যাই হোক, কবিতাটি আপনার কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। আর হ্যাঁ, আমার নিকট থেকে কেমন কবিতা প্রত্যাশা আপনার সেটা ব্যক্ত করতে পারেন। আজকের মত বন্ধুদের কাছ থেকে বিদায় নিচ্ছি আমি সুমন। সকলেই ভালো থাকা হয় জেনো। আল্লাহ হাফেজ।

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1YGaRHjGNgt5Rer5B6F4g7irPGQYc8fWEfZqTANQMkujbw3BpuQhuZF9sFJriW5xg7LMsDDq4d4bcThss.gif

Sort:  
 2 years ago 

ক্ষতবিক্ষত মন আজ কেঁদে মরে,
কোথায় গেলে বল তারে পাব ফিরে।

হারানো প্রেম নিয়ে অসম্ভব সুন্দর একটা কবিতা লিখেছেন ভাইয়া আপনার কবিতার প্রতিটি লাইন খুবই ভালো লাগলো পড়ে। এটাই প্রকৃতির নিয়ম।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতা পড়ে ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে কবিতা লিখেছেন। অত্যান্ত অসাধারণ হয়েছে বিশেষ করে এই লাইনগুলো খুব ভালো লেগেছে আমার।

চলে গেছে সে আজ বহুদূরে,
পূর্ণ হৃদয় খানি মরুভূমি করে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি আমার কবিতা পড়েছেন জেনে খুবই ভালো লেগেছে। আশা করি এভাবে পাশেই থাকবেন নতুন কবিতা পড়ার জন্য।

 2 years ago 

প্রিয়া এসে ভালোবেসে জোড়াতো যে বুক,
বেদনাদায়ক বক্ষ থলিতে আজ যন্ত্রণাময় সুখ।

ভাই আপনি যে এতো সুন্দর কবিতা লিখেন জানা ছিলো না। সত্যি বলছি আপনার কবিতা পড়ে মনটা জুড়িয়ে গেলো। কবিতার প্রতিটি লাইনে মিশে আছে আপনার ভালোবাসার ছোয়া। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আশা করি এবার জানতে পেরেছেন, তাই বলল পাশে থাকুন ভাই; সুন্দর কবিতা উপহার পাওয়ার জন্য।

 2 years ago 

আসলে ভাই কবিতা হলো আমাদের হৃদয়ের কথা। বড় কোনো কবি বলেন আর ছোটখাট কবি বলেন সবাই তার মনের ভাব প্রকাশ করে কবিতার মাধ্যমে। এতে করে কারো কবিতা রোমান্টিক কারোটা বিদ্রোহী কারো কবিতা আবার বিরহের হয়। আপনার বিরহের কবিতা টা আমার কাছে ভালো লেগেছে। আসলে আমরা সবসময় ভুল মানুষকে ভালোবাসি। এবং একটা ভুলের জন্য আমাদের অনেক সাজা ভোগ করতে হয়।

 2 years ago 

সকলের হৃদয়ের কথা সবসময় ব্যক্ত করতে পারেনা। তার মধ্যে অনেক চেষ্টা করে থাকি, আপনাদের মাঝে কিছুটা ব্যক্ত করার জন্য।

 2 years ago 

আপনার এই কবিতা টি আমার ভীষণ ভালো লেগেছে। হারানো প্রেম কবিতার যে ভাব গতি আমার জীবনের সাথে জড়িত। আপনার এই কবিতা টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে নিজেকে কিছুটা ধন্য মনে করি।

 2 years ago 

আমি বলব বাস্তবিক যারা কবিতা পড়তে ভালবাসেন এবং যারা কবিতার গভীরতা বুঝতে পারেন, তারাই এই কবিতার মূল্যায়ন করতে পারবেন।

যথার্থ বলেছেন আপনি। সবাই সবকিছুর মূল্যয়ন করতে পারবেনা,যারা গভীরভাবে চিন্তা করে তারাই পারবে। কাল দেখলাম আপনি ইউনিক একটি রেসিপি শেয়ার করার আর আজ বিরহের এ কবিতা। আপনার প্রতিভা আছে বলতে হয়। কবিতাটি ছন্দে ছন্দে তাল মিলানো, পড়তে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার সব পোস্ট গুলো আপনি পড়ে থাকেন জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ভালোবাসায় না-পাওয়ার যন্ত্রণায় ক্ষুধার্ত মন এর যে আকুতি সেটি আপনার কবিতায় ভরপুর রয়েছে। খুব সুন্দর একটা কবিতা লিখেছেন, ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কবিতা আরও লিখবেন ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আশা করি মন থেকে অনুধাবন করতে পেরেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যারা কবিতা পড়তে ভালবাসেন এবং কবিতার গভীরতা সম্পর্কে বুঝেন তারা এই কবিতা বিষয়গুলো বুঝতে পারবে। আপনি আজকে আপনার কবিতার মাধ্যমে অনেক আবেগের কথা লিখেছেন। আমি নিজেও কবিতা সম্পর্কে খুব একটা বুঝি না কিন্তু আপনার পুরো কবিতাটি পড়তে ভালো লেগেছে।

 2 years ago 

এত সুন্দর মতন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি এভাবেই পাশে থাকবেন আমার কবিতা পড়ার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি যে এত সুন্দর কবিতা লেখেন সেটা সত্যিই জানতাম না। মাঝে মাঝে এরকম কবিতা শুনতে অনেক বেশি ভালো লাগে। আপনার কন্ঠে যদি এই কবিতাটি শুনতে পারতাম তাহলে খুবই ভালো লাগতো। যাই হোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই শোনাব, কোন হ্যাংআউটে।

প্রেম বিসর্জন সরনে খুব সুন্দর একটা কবিতা লেখেছেন। প্রেমে পড়া যে কি মজার তা যে পড়েছে সে বুঝেছে,, আমি এখন বুঝি নাই,,,তবে চেস্টায় আছি😁।খুব আবেগ ময় একটা কবিতা লেখেছেন ভাই ভালো লাগেছে।

 2 years ago 

আপনি চাইলে একটি মেয়ে দেখে প্রেম করতে পারেন।

😁😁😁না ভাই থাক,,,

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32