আমার ডায়েরি - ০২ আগস্ট ২০২১ || নতুন দিন মানেই নতুন কিছু


আসসালামু-আলাইকুম, সবাইকে!



আজ সোমবার
০২ আগস্ট, ২০২১ খ্রীস্টাব্দ
২২ জ্বিলহজ্জ ১৪৪২ হিজরী
১৮ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
এখন বর্ষাকাল।



আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে সকলের মাঝে হাজির হলাম।


ভোর ৪.৪৫ মিনিটে ঘুম থেকে উঠলাম ফজরের নামাজ আদায় করতে! ফজরের নামাজ আদায় করার পর কিছুক্ষণ হাঁটাহাঁটি করলাম, প্রায় দশ মিনিটের মত! অনেক দিন এভাবে হাটা হয় না বৃষ্টির কারণে। রাস্তায় প্রচুর পরিমাণ কাঁদা থাকে সেজন্য। যাইহোক হাঁটাহাঁটি শেষ করে বাসায় এসে ফ্রেশ হয়ে আমি পুনরায় আবার ঘুমালাম।

IMG_20210802_142537.jpg

গ্রামের অপরুপ সৌন্দর্য

https://w3w.co/feasted.minibuses.exhibitors

সকাল ৯ টায় ঘুম থেকে উঠে আমি দাঁত ব্রাশ করে সকালের নাস্তা করলাম। এরপর বাসার ছাদে উঠে কিছুটা সময় পার করলাম গান শুনে, ফটোগ্রাফি করে। আবহাওয়া বেশ ভালো লাগতেছিলো অনেক দিন পরে।

ঘড়িতে সময় দুপুর ১ টা বাজে! বেশি দেরি না করে আমি দ্রুত পুকুরে নেমে গোসল করলাম যেহেতু আমাকে জোহরের নামাজ আদায় করতে হবে এবং আমি রেডি হয়ে মসজিদের উদ্দেশ্যে রওনা হই।

এরপর বাসায় এসে দুপুরের খাবার খাওয়ার প্রস্তুতি নিলাম। দুপুরের খাবার খেয়ে কিছুক্ষণ টেলিভিশনের সামনে বসে টিভি দেখলাম। পুরনো একটি মুভি দেখছিলাম আমরা, হাজার বছর ধরে আমার অনেক পছন্দের একটি মুভি। মুভি দেখতে দেখতে প্রায় বিকেল হয়ে গেছে।

আসরের নামাজের আজান হচ্ছে মসজিদে! আমি আর বাসায় থাকলাম না অজু করে মসজিদের উদ্দেশ্যে রওনা হই এবং নামাজ আদায় করি। নামাজ শেষ করে প্রতিদিনের মতো বাসার চারপাশে কিছুটা সময় হাঁটাহাঁটি করি।

এরপর চিন্তা করলাম, বাজারে যাই! বাজার থেকে সন্ধ্যায় খাওয়ার জন্য কোনো একটা নাস্তা কিনে নিয়ে আসি। রুমে এসে মাস্ক নিয়ে রওনা হলাম। গ্রামের বাজার তাই অনেকাংশই খোলা ছিলো৷ আমি একটি হোটেলের দিকে অগ্রসর হলাম, কি তৈরি হচ্ছে দেখতে।

IMG_20210718_184938.jpg

অর্ডার পাওয়ার পর মোগলাই ভাজা হচ্ছে

IMG_20210718_185022.jpg

মোগলাই সম্পূর্ণভাবে প্রস্তুত

IMG_20210718_185103.jpg

মোগলাই কেটে প্রস্তুত করার হচ্ছে

https://w3w.co/reflects.virtues.excavations

মোগলাই তৈরি করতে বললাম, প্রতিটি মোগলাই ৪০ টাকা করে ৩ টি মোগলাই নিবো আমি বাসার জন্য যেহেতু বাসায় লোকজন বেশি। অপেক্ষা করার পরে তৈরি হয়ে গেছে এবং আমি রওনা হলাম সেগুলো নিয়ে। আমার প্রিয়তমা স্ত্রীর হাতে দিলাম। সে প্লেটে নিয়ে হাজির সবর সামনে এবং আমরা সবাই মিলে খাওয়া আরম্ভ করি। গরম গরম ছিলো সবাই খুব মজা করে খেয়েছে। সময়মত নামাজ আদায় করি! আবহাওয়া বিকেল থেকে কিছুটা পরিবর্তন হয়েছে, বাহিরে টিপটিপ করে বৃষ্টি হচ্ছিল। তেমন কোনো কাজ ছিলো না এবং রাত যেহেতু তাই রুমে বসে সময় পার করেছিলাম।

রাত ১০.৩৫ মিনিটে আমরা রাতের খাবার খাই৷ সবাই ঘুমানোর প্রস্তুতি নিচ্ছে, আমি রুমের মধ্যে কিছুক্ষণ পায়চারি করে তারপর বিছানায় গিয়ে শুয়ে পরলাম। কেনো জানি ঘুম আসছিল না তাই শুয়ে শুয়ে আমি মোবাইলে steemit.com ব্রাউজ করছিলাম।



এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40