সারাদিনের কার্যকলাপ || ১০% বেনিফেসিয়ার @shy-fox এর জন্য

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন সবাই?


আজ - ২২ই ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার | শরৎকাল |


আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।


ভোর ৪ টা ৫৫ মিনিট! আমি আমার প্রিয়তমা স্ত্রী ডাকে ফজরের নামাজ পড়তে উঠতে পেরেছি। মসজিদের উদ্দেশ্যে আমি রওনা হলাম অজু করে, সে না থাকলে হয়তো আমি টেরও পেতাম না। আমরা প্রতিটি মানুষ একজন আরেকজনের উপর নির্ভরশীল। নামাজ আদায় করে মসজিদ থেকে বাইরে বের হলাম এবং আমি প্রায় প্রতিদিনই চেষ্টা করি ফজরের নামাজ আদায় করার পর কিছুক্ষণ হাঁটাহাঁটি করার।

IMG_20210715_190114.jpg

সকালের সুন্দর দৃশ্য

https://w3w.co/feasted.minibuses.exhibitors

বাহিরে আবহাওয়া বেশ ভালো ছিল! হালকা বাতাস এবং সুন্দর একটি ওয়েদার ছিলো, তাই আমি আমার মোবাইলের ক্যামেরার দ্বারা কয়েকটি ফটোগ্রাফি করলাম ঠিক সেইসময়ে। ভোরবেলা এত সুন্দর আবহাওয়া, আসলে যারা ঘুম থেকে সকালে না উঠে তারা সেই অনুভূতি বুঝতে পারবেন না। আমি মনে করি, প্রায় সবারই প্রতিদিন এই সকালে ওঠা উচিত এবং সুন্দর এই আবহাওয়া উপভোগ করা দরকার।

IMG_20210613_112153.jpg

হাঁটু সমান পানিতে আমি

https://w3w.co/feasted.minibuses.exhibitors

বাসায় চলে এসে আজকে ঘুমায়নি আমি! আমার প্রিয়তমা স্ত্রী দেখলাম নামাজ আদায় করে শুয়ে পড়েছে এবং আমি তার পাশে কিছুক্ষণ বসেছিলাম। আমি মোবাইলে steemit.com ব্রাউজ করতে থাকি। প্রায় এক ঘন্টা পর আমি আমার স্ত্রীকে ডাকি নাস্তা তৈরি করার জন্য এবং সে নাস্তা তৈরি করতে থাকলো। নাস্তা রেডি, আমরা বাড়ির সবাই একত্রিত হয়ে নাস্তা করলাম।

IMG_20210814_172501.jpg

চারদিকে পানি আর পানি এই সিজনে

https://w3w.co/feasted.minibuses.exhibitors

আমি আমাদের বাসার পেছনের বিলে গিয়ে পানিতে হাটাহাটি করলাম যেহেতু গরম লাগছিলো। বর্তমান এই সিজনের প্রায় সব জায়গায় প্রচুর পরিমাণে পানি। সময় ক্রমশ বাড়ছে! মসজিদ থেকে জোহরের নামাজের আজানের শব্দ শুনতে পেয়ে আমি বাসায় চলে এসেছি। বাসায় এসে দ্রুত গোসল করলাম, এরপর জোহরের নামাজ আদায় করি এবং বাসায় ফিরে সবাই একত্রিত হয়ে দুপুরের খাবার খেলাম। দুপুরে তেমন কোনো কাজ নেই তাই রুমে শুয়ে শুয়ে টিভি দেখা আরম্ভ করি।

প্রায় বিকেল হয়ে গেছে! আমার স্ত্রী জাম্বুরা খেতে চেয়েছিলেন এবং আমি আমাদের একজন প্রতিবেশীর কাছ থেকে কিনে এনেছি। বাড়ির প্রায় সবকাজ আমার মায়ের সাথে করে থাকে সে। প্রতিটি কাজে আমার মায়ের পরামর্শ নেন, আমি সত্যি আনন্দিত হই তখন।

IMG_20210830_105440.jpg

IMG_20210830_110139.jpg

IMG_20210830_105639.jpg

IMG_20210830_111015.jpg

আস্ত জাম্বুরা ভর্তার জন্য তৈরি করেছি

https://w3w.co/feasted.minibuses.exhibitors

আমার প্রিয়তমা স্ত্রী যতটুকু কাজ করেন খুব সুন্দর করে গুছিয়ে করেন। আমি তাকে অনেক সাপোর্ট করি সবসময় কেননা তাকে যে অনেক বেশি ভালোবাসি। যতদিন পার হচ্ছে আমাদের ভালোবাসা আরো বাড়ছে। যাইহোক, সে জাম্বুরা ভর্তা বানিয়েছেন এবং ভর্তা বেশ সুস্বাদু হয়েছে।

IMG_20210829_190416.jpg

আমার প্রিয়তমা স্ত্রীর হাতে তৈরি - মোগলাই

https://w3w.co/feasted.minibuses.exhibitors

সন্ধ্যা হওয়ার সাথে সাথে আমি নামাজ আদায় করতে বেরিয়ে পরলাম। মাগরিবের নামাজ আদায় করে আমি বাসায় চলে আসি যেহেতু তেমন কোন কাজ ছিল না বাইরে। যাইহোক, সন্ধ্যায় প্রায় অধিকাংশ মানুষের ক্ষুধা লাগে যেহেতু দুপুরের খাবারের পর অনেকটা সময় ফাঁকা থাকে। প্রায় প্রতিদিনই বাজার থেকে এটা ওটা ভাজাপোড়া নিয়ে আসি! আজকে কিছু নিয়ে আসা হয়নি, তাই সেজন্য আজকে আমার প্রিয়তমা স্ত্রী নিজে উদ্যোগ নিয়েছেন বাসায় কিছু একটা করার হালকা নাস্তার জন্য এবং মোগলাই তৈরি করেছেন সে সকলের জন্য। সকলে একসাথে খেলাম। এরপর সময়মত নামাজ এবং রাতের খাবার খেয়েছি, এভাবেই কাটলো আমার আজকের দিন।

এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

Sort:  
 3 years ago (edited)

অনেক সুন্দর দিন কাটিয়েছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

প্রথম ছবিটি অনেক সুন্দর হয়েছে।

@mrahul40 ভাই, আপনার মূল্যবান মন্তব্য আমাকে আরোও সুন্দর কিছু করার ব্যাপারে অনুপ্রেরণা যোগাবে।
আপনার জন্য ভালোবাসা ❤️

দিনটি খুব সুন্দর ভাবে কাটিয়েছেন আপনি।

সন্ধ্যায় প্রায় অধিকাংশ মানুষের ক্ষুধা লাগে যেহেতু দুপুরের খাবারের পর অনেকটা সময় ফাঁকা থাকে।

একদম ঠিক বলেছেন ভাই।আমার ও সেম অবস্থা।

অনেক ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইলো।

আপনাকে স্বাগতম ভাইজান ❤️ আমার মূল্যবান সময় দেয়ার জন্য 🙂

 3 years ago 

বাহ আপনার কার্যকলাপ খুব মজা লাগছে, পোস্ট তৈরিতে আপনার লেখা আমার খুব ভালো লেগেছে।
ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

আমি সত্যি আনন্দিত যে আপনার ভালো লেগেছে ❤️ আশাকরি আমার সাথে থাকবেন এবং আমাকে সমর্থন করবেন।

 3 years ago 

আপনার দিনটি আনন্দের সাথে কেটেছে।আপনার দিনের কার্যকলাপটি অসাধারণ ছিল।

ভোরবেলা এত সুন্দর আবহাওয়া, আসলে যারা ঘুম থেকে সকালে না উঠে তারা সেই অনুভূতি বুঝতে পারবেন না। আমি মনে করি, প্রায় সবারই প্রতিদিন এই সকালে ওঠা উচিত এবং সুন্দর এই আবহাওয়া উপভোগ করা দরকার।

আপনি খুব একটা দরকারী কথা বলছেন।সবারই উচিৎ সকাল সকাল ঘুম থেকে উঠা।সকালে ঘুম থেকে উঠলে মন সতেজ থাকে।সারাদিন খুব সুন্দর ভাবে কাটে।আপনার জন্য রইলো শুভকামনা

ধন্যবাদ আপনাকে ভাই, আপনার মূল্যবান সময় ব্যয় করে মন্তব্য করার জন্য ❤️

 3 years ago 

স্বাগতম ভাই❤️❤️

 3 years ago 

আপনি খুব সুন্দর সময় কাটিয়েছেন ভাইয়া।ভাবীর হাতের খাবার খুবই লোভনীয় ছিল।ধন্যবাদ ভাইয়া।

আপনাকে স্বাগতম বোন ❤️ হ্যাঁ আপু, টুকটাক যা করে রান্না করে আলহামদুলিল্লাহ ভালোই হয়। দোয়া করবেন আমাদের জন্য 🙂

 3 years ago 

প্রকৃতির মধ্যে যেনো একটা মায়াবী বিষয় লুকিয়ে থাকে। যখন প্রকৃতির কাছে যায় নিজেকে যেনো হারিয়ে ফেলি। অনেক ধন্যবাদ সেই রকম প্রকৃতির ছবি গুলো শেয়ার করার জন্য।

আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো 🙂 ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

সকালের সৌন্দর্য উপভোগ,হাঁটু সমান জলে নামা,আস্ত জাম্বুরা খাওয়া এবং প্রিয়তমা স্ত্রীর হাতে তৈরি মোগলাই খাওয়া সবমিলিয়ে দিনটি অনেক সুন্দর কেটেছে।ধন্যবাদ আপনাকে আমাদের সাথে আপনার দিনলিপি শেয়ার করার জন্য।

আপনাকে স্বাগতম ভাইজান ❤️ আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো! আশাকরি, সাথেই থাকবেন এভাবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32