আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)


আসসালামু আলাইকুম



হাই বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি, আপনারা সবাই অনেক অনেক ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি নতুন পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। যেখানে ফল সবজি সহ আরো অনেক কিছু ফটো দেখতে পারবেন।


IMG_20240530_191223-COLLAGE.jpg





এ মুহূর্তে আপনারা দেখতে পাচ্ছেন আমাদের গাছের বড় একটি কাঁঠালের ফটোগ্রাফি। আমাদের ঢাকা সাভারের বাসা বাড়িতে বেশ কয়েকটা কাঁঠাল গাছ রয়েছে, তবে এবার একটি কাঁঠাল গাছে অনেকগুলো কাঁঠাল ধরেছিল। আমাদের বাড়িতে গেস্ট থাকায় সবচেয়ে বড় কাঁঠালটা আগে পাড়া হয়েছে। আর সেই কাঁঠালের কিছু অংশ রান্না করা হয়েছে কিছু অংশ পেকে গেছে।


IMG_20240530_185639.jpg

IMG_20240530_185611.jpg

Camera: Walton primo NF5-13mp
What3words location



এ পর্যায়ে আপনারা দেখছেন আমাদের সেই পাকা কাঠালের অর্ধেক অংশ যা রেখে দেয়া হয়েছিল তা পেকে গেছে। আমাদের এই কাঁঠাল অতি সুমিষ্ট এবং খেতে বেশ সুস্বাদু। আমাদের এই কাঁঠালের একটা গুণাবলী রয়েছে যা রান্না করে খাওয়া যায় এবং পাকিয়েও খাওয়া যায়।


IMG_20240530_185345.jpg

IMG_20240530_185313.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



এখানে দেখতে পাচ্ছেন কাঁঠাল রান্না রেসিপি। কাঁঠালটা আমি আমার মত করে রান্না করে পরিবারের সবার মাঝে পরিবেশন করেছি। আর পাকা কাঁঠালের বিচিগুলো রান্নাঘরের এক কোনায় রেখে দিয়েছি, বিভিন্ন সবজির সমন্বয়ে রান্না করে পরিবারের সদস্যদের খাওয়ানোর জন্য।


IMG_20240530_184857.jpg

IMG_20240530_190844.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



এখানে দেখতে পাচ্ছেন একটি হাতপাখা। এটা আমার সবচেয়ে প্রিয় হাত পাখা। প্রচন্ড ঘূর্ণিঝড় হওয়ার পর থেকে আমাদের এখানে বেশ কারেন্টে ডিস্টার্ব করছে অর্থাৎ লোডশেডিং হচ্ছে। তাই প্রচন্ড এই গরমের মুহূর্তে কিছুটা স্বস্তি পেতে এই হাত-পাখাটায় আমার বেশি উপকারে আসে।


IMG_20240530_185935.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



প্রচন্ড গরমের মুহূর্ত যেমন অস্বস্তিকর হয়ে থাকে, ওই মুহূর্তে যদি ব্যবহৃত সিলিং ফ্যানগুলো নষ্ট হয় তাহলে আরো কষ্টদায়ক। ঠিক তেমনটাই হয়েছে আমাদের বাসাতে। দেখতে পাচ্ছেন তিন তিনটা সিলিং ফ্যান নষ্ট হয়ে পড়ে রয়েছে। তবে আলহামদুলিল্লাহ ইতোমধ্যে প্রত্যেকটা রুমে ফ্যানের ব্যবস্থা করা হয়ে গেছে।


IMG_20240530_185451.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



এখন আপনারা দেখতে পাচ্ছেন সবজি করলার ফটোগ্রাফি। এগুলো আজকে বাজার থেকে টাটকা নিয়ে আসা হয়েছে রান্না করার জন্য। তাই রান্না করার পূর্বে আপনাদের মাঝে ফটো ধারণ করে দেখানোর চেষ্টা করলাম।


IMG_20240530_185823.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



এটা আমার রান্নাঘর। আমি গ্যাসে রান্না করে থাকি। আমাদের এখানে খড়ি দিয়ে রান্নার কোন ব্যবস্থা নেই। আমাদের পরিবারের বর্তমান সদস্য ৮ জন। সকলের জন্য আমি নিজের মতো করে রান্না করে খাওয়ায়। তবে গ্যাস ব্যবস্থা এবং রান্নাঘরের সুন্দর ব্যবস্থা থাকায় কষ্টটা একটু কম হয়।


IMG_20240530_185748.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমার র‍্যাকের মধ্যে বেশকিছু রসুন রাখা রয়েছে। শাক সবজি সহ প্রয়োজনীয় রান্নার জিনিসগুলো এই র‍্যাকের মধ্যে রাখা হয়।


IMG_20240530_185727.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



এখন আপনারা দেখতে পাচ্ছেন মিষ্টি কুমড়ার ফটোগ্রাফি। মিষ্টি কুমড়া আমাদের খুবই পছন্দের একটি সবজি। তাই বাজার থেকে প্রায় সময়তে মিষ্টি কুমড়া এভাবে দু একটা করে আনা হয়। আর যখন সুযোগ পাওয়া যায় তখনই আমি রান্না করে থাকি মনের মত করে।


IMG_20240530_185706.jpg
Camera: Walton primo NF5-13mp
What3words location



এ পর্যায়ে আপনারা দেখতে পাচ্ছেন তিনটা ডাবের একটি ফটোগ্রাফি। আমাদের ঢাকা শহরে ডাবের অনেক দাম। কিন্তু আমাদের গ্রামের বাড়িতে ডাবে তেমন দাম নেই। আমাদের ওখানে ৪০ টাকায় ডাব পাওয়া যায়। কিন্তু এখানে ১৪০ টাকা ১২০ টাকা করে দাম। তবুও প্রয়োজনে কিনে খেতে হয়। ঢাকা শহরের ঠিক প্রত্যেকটা ফলের দাম এভাবে অনেক অনেক বেশি। তাই সুযোগ পেলে গ্রামের বাড়ি থেকে ফল নিয়ে আসার চেষ্টা করি।


IMG_20240530_185429.jpg

Camera: Walton primo NF5-13mp
What3words location



বিশেষ বিশেষ তথ্য


ফটোগ্রাফিরেনডম
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাWalton primo NF5-13mp
আমার লোকেশনঢাকা সাভার
ফটোগ্রাফার@sumiya23
ধর্মইসলাম
দেশবাংলাদেশ


আমার ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোছাঃ সুমাইয়া, আমি একজন বাংলাদেশী মুসলিম নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন কলেজ ছাত্রী। আমার হাজব্যান্ড একজন বেসরকারি কর্মকর্তা। আমি বর্তমান ইন্টার ফার্স্ট ইয়ারে অধ্যয়নরত রয়েছি। আমার কলেজের নাম বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ, ঢাকা সাভার। আমরা দুই ভাই বোন। আমার @sumiya23 স্টিমিট আইডির নাম।


6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png


Sort:  
 3 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফিতে কাঁঠাল দেখে যেন আমার গরম লেগে গেল সত্য কথা বলতে কাঁঠাল আমার খুবই ভালো লাগে কিন্তু গরমের কারণে খেতে ভয় করছে। গরমের এই দিনে হাতপাখা আমাদের সকলের জন্য খুবই উপযোগী একটা জিনিস।

 3 months ago 

খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার আজকের এ রেনডম ফটোগ্রাফি দেখার মধ্য দিয়ে বেশ অনেক কিছু জানার সুযোগ হলো। অনেক অনেক ভালো লাগলো আপনার এই পোস্ট করে যেখানে আপনার রান্নাঘরের সুন্দর দৃশ্য সহ কাঁঠাল সবজির বিষয়গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

 3 months ago 

আপু আপনি আমাদের মাঝে অনেক সুন্দরের নাম ফটোগ্রাফিক দেখিয়েছেন। আপনার সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। আপনার রান্না করার জায়গাটা বেশ সুন্দর। কাঁঠাল নিয়ে অনেক সুন্দর বর্ণনা করেছেন আপনি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64063.60
ETH 2742.49
USDT 1.00
SBD 2.67