আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার পরিচিতি মূলক পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago


আমার পরিচয়


আসসালামু আলাইকুম। আমি মোছাঃ সুমাইয়া, আমি একজন বাংলাদেশী নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন কলেজ ছাত্রী। আমি বর্তমান ইন্টার ফার্স্ট ইয়ারে অধ্যয়নরত রয়েছি । আমার কলেজের নাম বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ, ঢাকা সাভার। আমরা দুই ভাই বোন। আমার @sumiya23 স্টিমিট আইডির নাম। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে ইচ্ছুক।

IMG_20240526_002649_875.jpg


স্টিমিট সম্পর্কে ধারনা


স্টিমিট ব্লগিং সম্পর্কে আমি ইতোপূর্বে জেনেছিলাম আমার নিকটস্থ কিছু মানুষের কাছ থেকে। তবে এই বিষয়ের সম্পূর্ণ কোন ধারণা আমার ছিল না। ফটো ব্লগ কিভাবে করতে হয় এই বিষয়ে তেমন কোন আইডিয়া ছিল না। তবে আমার অনেক দিনের ইচ্ছে ছিল অনলাইনে কাজ শেখার। বিশেষ প্রয়োজনে সুমন ভাইয়া (@sumon09) আমাদের এখানে উপস্থিত হওয়ার পর, উনার কাছ থেকে এই বিষয়ে যথেষ্ট ধারণা পেয়েছি। আমার রেফারার সুমন ভাইয়া। আর এরই পাশাপাশি এই প্লাটফর্মে কাজ করার সুযোগ পেয়েছি ধারণা নিয়ে। তাই আজকে উনার সহযোগিতায় আমার পরিচিতি পোস্ট নিয়ে উপস্থিত হলাম।

IMG_20231223_170332_910.jpg


আমার ভালোলাগা


আমি ছোট থেকে ভ্রমণ করতে খুবই পছন্দ করি। তাই বিভিন্ন সময়ের সুযোগ সাপেক্ষে অনেক জায়গায় ভ্রমণ করতে গেছি। এ মুহূর্তে আমি যেহেতু ঢাকাতে অবস্থান করছি নিজের হাজবেন্ডের বাসায়। সেই ক্ষেত্রে নিজের কলেজে যাওয়ার পাশাপাশি ঢাকা শহরের বিভিন্ন স্থানে ভ্রমণ করার সুযোগ পেয়ে থাকি। ভ্রমণের পাশাপাশি সুন্দর সুন্দর দর্শনীয় স্থানগুলো আমি মোবাইলে ক্যামেরাবন্দি করি। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। আমাদের বাসার পাশেই রয়েছে দেশের ঐতিহাসিক কিছু স্থান। যেমন: জাতীয় স্মৃতিসৌধ, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, জাতীয় সংসদ ভবন, জাতীয় শহীদ মিনার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চিড়িয়াখানা সহ আরো অনেক কিছু।

IMG-20240525-WA0003.jpg

IMG-20240525-WA0007.jpg


আমার শখ


আমার জীবনের সবচেয়ে বড় ইচ্ছে রয়েছে, আমি একজন সরকারি চাকরিজীবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। তবে শিক্ষা জীবনের পাশাপাশি অনলাইনে ইনকামের মাধ্যমে কিছুটা নিজের পায়ে দাঁড়ানোর প্রচেষ্টা রয়েছে। তাই আমি অনেকদিন থেকেই অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। আমার ইচ্ছে রয়েছে যদি ঘরে বসে অনলাইন থেকে ইনকাম এর সোর্স জানতে পারি তাহলে নিজের জন্য যেমন সুবিধা, তেমন পারিবারিক আর্থিক সহযোগিতা করতে পারব। তাই ভাইয়াকে কাছে পেয়ে এই সুযোগ আর মিস করলাম না।

IMG_20240524_184414_663.jpg

IMG_20240524_175059_627.jpg


আমার দক্ষতা


আমি ছোট থেকে ছবি অংকন করতে খুবই পছন্দ করি। যেমন বিভিন্ন প্রাকৃতিক দৃশ্য আর্ট করতে পারি, ঠিক তেমনি রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করতে পারি। আমার এই প্রতিভা প্রাইমারি শিক্ষাজীবন থেকেই শিখেছি চাচাতো ভাই-বোনদের হাত ধরে। এছাড়াও আমি ছোট থেকে রান্নাবান্না করতে জানি। আমি ছোট থেকে এসএসসি পাস পর্যন্ত মেহেরপুরের হুগলবাড়ী নামক গ্রামে বড় হয়েছি। আর তাই গ্রামীন জীবন থেকে রান্নাবান্নার কাজগুলো খুব সহজেই আয়ত্ত করতে পেরেছি। যেমন বিভিন্ন রেসিপি থেকে শুরু করে ঝাল জাতীয় মিষ্টি জাতীয় সকল প্রকার সুস্বাদু খাবার আমি খুব সহজে তৈরি করে দিতে পারি। বর্তমান আমাদের পরিবারের আটজন সদস্যের খাবার আমি একাই রান্না করি।

IMG_20240520_085840_575.jpg

IMG-20240525-WA0008.jpg

IMG-20240525-WA0009.jpg


শেষ কথা


পরিশেষে এটাই বলতে চাই আমাকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার সুযোগ দেওয়া হলে, আমি অনেক কিছু করে দেখাতে পারবো এবং সু-দক্ষতা নিয়ে এই কমিউনিটির একজন সদস্য হয়ে কমিউনিটির উন্নয়নে বেশ ভূমিকা পালন করতে পারবো। আশা করি, আপনারা আমাকে এই কমিউনিটির সদস্য হওয়ার সুযোগ করে দিবেন।

IMG_20240521_081923_654.jpg


আল্লাহ হাফেজ


Sort:  
Loading...
 2 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে জানাই স্বাগতম। বেশ ভালো লাগলো আপু আপনার পরিচিত মূলক পোস্ট করতে দেখে। খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আপনি আপনার বিস্তারিত উপস্থাপন করেছেন। আমি পূর্বেই জানি আপনি অনলাইন সম্পর্কে মোটামুটি বুঝছেন এবং জানেন। সুমন ভাইয়ার উপস্থিতিতে আপনার আরো সুযোগ সৃষ্টি হয়েছে। আশা করব, আমার বাংলা ব্লগে আপনি আমাদের সাথে খুব সুন্দর ভাবে কাজ করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

ইনশাআল্লাহ দোয়া করবেন........

 2 months ago 

আপনি দেখছি বেশ ক্রিয়েটিভ একজন মানুষ। আমার বাংলাব্লগে আপনাকে স্বাগতম। আশা করি সকল নিয়ম মেনে কাজ করবেন।

 2 months ago 

ইনশাআল্লাহ.....

 2 months ago 

আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। আপনার সাথে পরিচিত হয়ে ভীষণ ভালো লাগলো। সুমন ভাই আমাদের সকলেরই পরিচিত। আশা করি তার কাছ থেকে সুন্দর গাইডলাইন নিয়ে আমাদের মাঝে বেশ সুষ্ঠুভাবে কাজ করতে পারবেন।

 2 months ago 

ইনশাআল্লাহ দোয়া করবেন.....

 2 months ago 

প্রথমে আপনাকে জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে স্বাগতম। আপনার পরিচয় মূলক পোস্টটি পড়ে আমার কাছে বেশ ভালো লাগলো। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনি যেহেতু একজন ভেরিফাইড মেম্বার এর রেফার নিয়ে এসেছেন তাই আপনার জন্য সামনের পথ পাড়ি দেওয়া বেশ সহজ হবে। আশা করি আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল নিয়মকানুন মেনে আমাদের সাথে কাজ করবেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

ইনশাআল্লাহ দোয়া করবেন......

 2 months ago 

বাহ্ ,আপনি সুমন ভাইয়ের মাধ্যমে এই প্ল্যাটফর্মে এসেছেন দেখে খুবই ভালো লাগলো। আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আস্তে আস্তে সব কিছু নিশ্চয়ই শিখে যেতে পারবেন। তাছাড়া আপনার নিচের কাজগুলো কিন্তু আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আশা করি এই প্লাটফর্মের সকল নিয়ম কানুন মেনে কাজ করতে পারবেন।

 2 months ago 

ধন্যবাদ আপু.....

 2 months ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। সব নিয়ম মেনে কাজ করলে এগিয়ে যাবেন। আপনার কাজের আগ্রহ ভালোই দেখা যায়। ধন্যবাদ।

 2 months ago 

ইনশাআল্লাহ.....

Loading...

Greetings friend @sumiya23

Welcome to Steemit, we are pleased that you have integrated into the platform. We hope you find a space to share original and interesting content.

I invite you to fulfill the achievements in the Newcomers community.

https://steemit.com/hive-172186/@cryptokannon/newcomers-achievement-program

I recommend that you learn about the internal policies that you must take into account when publishing content on Steemit.

https://steemit.com/faq.html#What_is_considered_spam_or_abuse

On the other hand, it is important to let you know that the use of artificial intelligence is not allowed to generate content.

I wish you success.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57831.03
ETH 3136.64
USDT 1.00
SBD 2.42