বাগানের মরিচ গাছে প্রথম মরিচ ধরার অনুভুতি

in আমার বাংলা ব্লগlast month


আসসালামু আলাইকুম



হাই বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি, আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি নতুন পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার বাগানের কিছু মরিচ গাছের ফটোগ্রাফি নিয়ে।


IMG_20240808_140854.jpg

আসলে নিজের হাতে লাগানো গাছে,যখন প্রথমবার মরিচ ধরে তখন অনুভুতি টাই অন্যরকম হয়। মরিচ গাছগুলো যখন বড় হচ্ছিল তখন থেকে আমার অনেক ভালো লাগছিল। তাই মরিচ গাছে ফুল এবং মরিচ ধরার মূহুর্ত টা আপনাদের মাঝে শেয়ার করলাম। এখানে দেখতে পাচ্ছেন মরিচ গাছে অনেক সুন্দর ভাবে ফুল এসেছে। আবার কিছু মরিচ ধরেছে। মরিচ গাছগুলো অনেক সতেজ ভাবে বেড়ে উঠেছিল। পাতাগুলো একদম কালো হয়ে আছে। আমার আব্বু বলতো যেকোনো গাছের পাতা গারো সবুজ কালার হলে সেই গাছগুলো অনেক ভালো হয়।

IMG_20240807_115706.jpg


এখানে আমি অন্য একটি গাছের ফটো তুললাম।গাছটিতে বেশ ভালো ফুল এসেছে। আবার দেখা যাচ্ছে কিছু কিছু ফুল ঝরে গিয়েছে। কিছু কিছু ফুল ঝরে গিয়েছে এটা দেখে আমার বেশ খারাপ লাগলো।

IMG_20240807_115700.jpg


এই গাছটিতে দেখতে পাচ্ছেন অনেকগুলো মরিচ এসেছে। সাথে বেশ ভালো ফুলও এসেছে। আসলে বাসায় কিছু শাক সবজির গাছ লাগিয়ে রাখলে সুবিধা হয়। কারণ সব সময় বাজারে যাওয়া হয় না। এজন্য যখন দরকার তখন বাসায় থাকলে সমস্যা হয় না। তাই আমি এই বুদ্ধি করে কয়েকটি মরিচের গাছ সাথে বাগানে আরো অনেক গাছ লাগিয়ে রেখেছি।

IMG_20240807_115700.jpg

IMG_20240807_115638.jpg


এটি হচ্ছে আকাশি মরিচ গাছ নামে পরিচিত। আকাশে মরিচের অনেক ঝাল। এ মরিচগুলো তরকারিতে অল্প কিছু দিলে অনেক ঝাল হয়। আমার এ বাগানটিতে বেশ কয়েকটি আকাশে মরিচের গাছ লাগানো হয়েছে। আর এই নেট ঠিক আছে মরিচ সুন্দরভাবে এসেছে। যা আমার কাছে বেশ ভালই লাগছে। এমনিতেই আমার কাছে আকাশী মরিচ গুলো দেখতে বেশ সুন্দর লাগে। তার ওপর আবার নিজের বাগানে নিজে হাতে তৈরি করা মরিচ।

IMG_20240807_115712.jpg


এখানে দেখতে পাচ্ছেন একটি গাছের মরিচ বেশ ভালোই ধরেছে কিন্তু কিছু মরিচ পেকে গিয়েছে। কারণ মরিচ ধরেছিল তখন সঠিকভাবে দেখেছিলাম না এজন্য মরিচ গুলো পেঁকে গিয়েছে। তবে পাঁকা মরিচ দিয়ে ভর্তা বানালে খেতে মজা লাগে। এজন্য মরিচগুলো পাকা অবস্থায় দেখার পর আমি নিজেই রেখে দিলাম। ভাবলাম শুকিয়ে গেলে ভর্তা করে খেতে পারব।

IMG_20240807_115714.jpg

IMG_20240807_115656.jpg


বিশেষ বিশেষ তথ্য


ফটোগ্রাফিরেনডম
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাrealme note50
আমার লোকেশনঢাকা সাভার
ফটোগ্রাফার@sumiya23
ধর্মইসলাম
দেশবাংলাদেশ


আমার ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোছাঃ সুমাইয়া, আমি একজন বাংলাদেশী মুসলিম নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন কলেজ ছাত্রী। আমার হাজব্যান্ড একজন বেসরকারি কর্মকর্তা। আমি বর্তমান ইন্টার ফার্স্ট ইয়ারে অধ্যয়নরত রয়েছি। আমার কলেজের নাম বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ, ঢাকা সাভার। আমরা দুই ভাই বোন। আমার @sumiya23 স্টিমিট আইডির নাম।


6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png


Sort:  
 last month 

যখন গাছে অনেক মরিচ ধরে তখন দেখা যায় কিছু মরিচ আর চোখে পড়ে না। সেই মরিচ গুলোই কিছু সময় পর পেকে যায়। নিয়মিত মরিচ গাছ থেকে মরিচ তুলতে হয়। পাকা মরিচের ভর্তা কিভাবে করে জানা নেই। একদিন রেসিপি শেয়ার করবেন আপু। যাই হোক আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো।

 last month 

ওকে আপু রেসিপিটা একদিন আপনাদের মাঝে শেয়ার করব।

 last month 

আসলে মরিচ এখন সোনা হয়ে গেছে। আজকে রাস্তা দিয়ে আসার সময় শুনলাম মরিচ ২৭০ টাকা কেজি। বাগানে মরিচ গাছের প্রথম মরিচ ধরার অনুভূতি আসলে দারুন এই মুহূর্তে। আপনার এই অনুভূতিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

জি ভাইয়া মরিচের দাম এখন অনেক বেশি। অনেক আগের থেকেই মরিচের দাম বেশি থাকার জন্য আমি বাগানে কিছু মরিচের গাছ লাগিয়ে দিয়।

 last month 

আমার কাছেও দুইটা মরিচ গাছ ছিল। তবে এবার টানা বৃষ্টি হওয়ার কারণে গাছগুলো মরে গেছে। সেজন্য ভীষণ খারাপ লেগেছে। অনেক ভালো লাগলো আপনার মরিচ গাছ দেখে। বাসায় মরিচ গাছ থাকলে বিপদের সময় অনেক কাজে লাগে এবং প্রয়োজন মেটানো যায়।

 last month 

শুরুতে আপু আপনার মরিচ গাছগুলো মারা গেছে শুনে অনেক কষ্ট লাগলো। আর এখন বাজারে মরিচের দাম অনেক বেশি। তাই বাসায় মরিচ গাছ থাকলে প্রয়োজন পড়ে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61757.03
ETH 2490.84
USDT 1.00
SBD 2.64