আলু ভর্তা রেসিপি

in আমার বাংলা ব্লগ28 days ago (edited)

আজ - মঙ্গলবার

২৬ আষাঢ়,১৪৩১ বঙ্গাব্দ
১০ জুলাই,২০২৪ খ্রিষ্টাব্দ




আসসালামু আলাইকুম

আপনারা কেমন আছেন? আশা করি, মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ' কে ভালোবেসে এবং সকলকে শুভেচ্ছা জানিয়ে উপস্থিত হলাম মজাদার এক রেসিপি নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে সুস্বাদু আলু ভর্তা রেসিপি তৈরি করে দেখাবো। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে কার্যপ্রণালী শুরু করি।


ব্যবহারিত উপাদান সমূহ


ক্রমিক নম্বর
উপাদান
পরিমান
১.আলু১১ পিস
২.পেঁয়াজ কুচি৮ পিস
৩.কাঁচা মরিচপরিমাণ মতো
৪.সয়াবিন তেলপরিমাণ মতো
৫.লবণপরিমাণ মতো
৬.লেবুএক ফালি


কার্যপ্রণালীর ধাপসমূহ:


ধাপ :-১

শুরুতে আমি অনেকগুলা আলু নিয়েছে ভর্তা করার জন্য।তাই আমি আলুগুলো সুন্দর করে কাটারের সাহায্য নিয়ে ছিলে নিয়।খোসা থাকা অবস্থায়ও সিদ্ধ হবে তবে অনেক বেশি দেরি হবে।তাই আমি দ্রুত সিদ্ধ করার জন্য খোসা গুলো ছিলে নিই।
IMG_20240623_191200.jpg

IMG_20240623_191843.jpg



ধাপ :-২
তারপর আলুগুলো সুন্দর করে ছিলে নেওয়ার পর পানি দিয়ে অনেক ভালো করে ধুয়ে নিই এবং একটা পাতিলে সিদ্ধ করতে বসিয়ে দিই।

IMG_20240623_192740.jpg





ধাপ :-৩

তারপর আমি কয়েকটি পেঁয়াজ ছিলে নিই আর সেগুলা কুচি কুচি করে কাটি।সাথে পরিমাণ মতো মরিচ কুচি করে নিই।

IMG_20240623_194634.jpg

IMG_20240623_194903.jpg





ধাপ :-৪

কিছুক্ষণ সিদ্ধ হওয়ার পর দেখি আলু গুলো অনেক সুন্দর ভাবে সিদ্ধ হয়ে গিয়েছে। তাই চুলা থেকে নামিয়ে রাখলাম।
IMG_20240623_192740.jpg





ধাপ :-৫

আর আমি যে মরিচ পেঁয়াজগুলো কুচি করে রেখেছিলাম ওগুলা চুলায় একটি করায় বসিয়ে তেল দিয়।তেল গরম হলে পেঁয়াজ মরিচগুলো সুন্দর করে ভেজে নিই।এভাবে পেঁয়াজ মরিচ ভেজে ভর্তা বানালে খেতে বেশ মজা লাগে।

IMG_20240623_203251.jpg






শেষ ধাপ:
তারপর আমি আলু,ভাজা পেঁয়াজ,মরিচ সাথে একটু লবণ দিয়ে সুন্দর করে মাখিয়ে পরিবেশন করি।

IMG_20240623_205005.jpg




zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

পরিবেশন

আমার এই রেসিপি তৈরি করা সম্পূর্ণ হলে সবাইকে সুন্দর ভাবে পরিবেশন করে দিই।সবাই অনেক প্রশংসা করেছে যা আমার কাছে খুবই ভালো লেগেছে।আর কারো কাছে উৎসাহ পেলে ভালো কাজ করার ইচ্ছা আরো বেড়ে যায়। আর এভাবে আমি আমার আলু ভর্তা রেসিপি সম্পূর্ণ করলাম।



পোস্ট বিবরণ


Photo deviceRealme note50
বিষয়রেসিপি
ক্রেডিট@sumiya23
লোকেশনঢাকা,সাভার
দেশবাংলাদেশ


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সুমাইয়া, আমি একজন বাংলাদেশী মুসলিম নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন কলেজ ছাত্রী। আমার হাজব্যান্ড একজন বেসরকারি কর্মকর্তা। আমি বর্তমান ইন্টার ফার্স্ট ইয়ারে অধ্যয়নরত রয়েছি। আমার কলেজের নাম বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ, ঢাকা সাভার। আমরা দুই ভাই বোন। আমার @sumiya23 স্টিমিট আইডির নাম।

Sort:  
 28 days ago 

খুবই চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপু আলু ভর্তা রেসিপি টা আমার অত্যন্ত পছন্দের একটা রেসিপি। আপনার এই রেসিপিতে লেবুর ব্যবহারটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ভালো লাগলে এমন মজার একটা রেসিপি দেখে ।

 28 days ago 

ভর্তা আমার খুব প্রিয় যে কোন ভর্তাই ভীষণ ভালো লাগে খেতে। আলু ভর্তা তো আমাদের বাড়িতে নিত্য দিনেই হয়ে থাকে। ভীষণ ভালো লাগে ভর্তা খেতে। ধাপে ধাপে চমৎকার সুন্দর পদ্ধতিতে আলু ভর্তা রেসিপি করেছেন এবং আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 28 days ago 

বেশ মজার একটা রেসিপি শেয়ার করেছেন। আলু ভর্তা আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর ভাবে পুরো রেসিপিটা উপস্থাপন করেছেন। এটাই সম্ভবত আপনার প্রথম রেসিপি পোস্ট। এর আগে কখনো আপনার পোস্ট চোখে পড়েনি। নতুন হিসেবে পুরো রেসিপিটা সুন্দরভাবে উপস্থাপন করেছেন তবে চেষ্টা করবেন রেসিপি শেষের ফটোগ্রাফি টা পোস্টের প্রথমে ব্যবহার করতে তাহলে পোস্টটা দেখতে অনেক সুন্দর লাগবে। আপনার জন্য শুভকামনা রইল।

 28 days ago 

খুবই সুস্বাদু ভাবে আপনি আলু ভর্তা করেছেন আপু। মরিচ এভাবে তেলে ভেজে বা পুড়িয়ে নিয়ে আলু ভর্তা করে খেতে ভীষণ মজা লাগে। ডালের সঙ্গে আলু ভর্তা রেসিপি টা কিন্তু বেশ জমে খেতে। এরকম মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 28 days ago 

আলু ভর্তা, আমার খুবই পছন্দের। আপু আপনি রেসিপি,আর্ট,ডাই পোস্টের ক্ষেত্রে ফাইনাল ছবিটা উপরে দিবেন। তাহলে পোস্টের সৌন্দর্য বৃদ্ধি পাবে। আশা করছি পরবর্তীতে বিষয়টি খেয়াল রাখবেন আপু।

 28 days ago 

বাঙ্গালীদের প্রিয় একটি খাবার হচ্ছে ভর্তা। আলু ভর্তা খেতে অনেক বেশি মজাদার লাগে। সুন্দর করে রেসিপি পোস্ট শেয়ার করেছেন। পরিবেশন এর ছবি সবার উপরে দিবেন তাহলে পোস্ট কোয়ালিটি বারবে। আর ভেরিফাইড মেম্বারদের রেসিপি পোস্ট গুলো দেখে নিতে পারেন কিভাবে রেসিপি পোস্ট করেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 28 days ago 

আপু আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। অনেক ভালো লাগছে এই মুহূর্তে আমি আলু ভর্তা খেয়ে এলাম। আপনি বেশ দক্ষতার সহিত ধাপে ধাপে আলু ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে সর্বশেষ ধাপটি আপনি পোষ্টের ওয়ালেটে দিতে পারেন।

 28 days ago 

বেশ ভালো লাগলো অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে আপনার রেসিপি তৈরি করা। এ জাতীয় রেসিপি গুলো আমি খুবই পছন্দ করে থাকি।

 24 days ago 

কনটেন্ট নির্বাচনে আরো একটু ক্রিয়েটিভ হওয়া উচিত।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56166.62
ETH 2397.45
USDT 1.00
SBD 2.37