ম্যাক্রো ফটোগ্রাফি: বন্য মধ্যে Ricaniidae পোকামাকড়

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211105_173222.jpg

হ্যালো সব বন্ধুরা, শুভরাত্রি এবং আপনাকে আবার দেখার জন্য শুভেচ্ছা, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ আছি এবং এখানে আমাদের সেরা কাজ ভাগ করে নিতে পারব, আজ রাতে আমি নীচের হিসাবে Ricaniidae পোকামাকড় সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই।

IMG_20211105_173212.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | What3words

আজ রাতে আমি খুব খুশি এবং আজ রাতে আমি কিছু আকর্ষণীয় এবং অনন্য শেয়ার করতে চাই, যথা Ricaniidae পোকামাকড়, এই পোকামাকড় গতকাল আচেহ বনে আমার মিটিং ছিল যেখানে আমি সাধারণত ছবি তোলার জন্য ছোট পোকামাকড় শিকার করি, নিম্নরূপ।

Ricaniidae পোকা একটি অনন্য এবং আকর্ষণীয় কীটপতঙ্গ, এটি প্রায়শই পাওয়া যায় বা প্রায়শই বড় জায়গায় খেলা যায়, এটিকে প্রায়শই কিছু লিফফপারও বলা হয় কারণ এই একটি পোকা প্রায়শই পাতায় খেলে এবং এমনকি পাতার ক্ষতি করে।

আমি এই পোকাটিকে বেশিরভাগ আখ গাছে দেখতে পাই, আমার বন্ধুরা অবশ্যই এই পোকাটি সম্পর্কে জানেন, এটির দেহের আকৃতি এবং ত্রিকোণাকার ডানা রয়েছে এবং এর প্রতিটি দেহ এবং ডানায় একটি বক্র রঙ এবং কালো প্যাটার্ন রয়েছে।
এই পোকাটি তার ডানা এবং মাথার ক্ষেত্রেও অনন্য, এর ডানাগুলি সর্বদা সাধারণভাবে পোকামাকড়ের বিপরীতে খোলা থাকে এবং মাথার চোখ বাদামী-প্যাটার্নযুক্ত এবং এর মুখ কিছুটা খোঁচাবে।
মাথার রং একটু সবুজ, এটা একটু সহজ

IMG_20211105_173659.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | What3words

এটির একটি আঙুলের আকারের শরীর রয়েছে, খুব বড় নয় এবং খুব ছোট নয়, গতকাল আমি এই একটি পোকাটির ছবি পেতে বেশ সহজ হয়েছিলাম কারণ এটি খুব বেশি উড়ে যায় না, এটি এক জায়গায় দাঁড়িয়ে থাকে, আমি এটি নিয়েছিলাম এই পোকামাকড়ের প্রায় 3 টি ছবি, শুধুমাত্র একটি এই পোকা হলে, ছবি খুব ভাল না, এটি একই জায়গা মত দেখায়, তাই আমি এই 3 Ricaniidae পোকার ছবি তুলেছি।

কয়েকদিন আগে আমিও এই পোকাটিকে তৃণভূমির ঘাসের পাতায় দেখেছিলাম, হয়তো এই ধরনের পাতাই সত্যিই ঘাস এবং আখের মতো দাঁড়িয়ে থাকতে পছন্দ করে, এরও অনেক প্রজাতি আছে, কিছু প্রজাতির রঙ আছে আমি পারি। দেখুন, এটি খুব অনন্য কিন্তু আমি এখনও এটি দেখিনি। আমি এটি সম্পর্কে শুধু শুনেছি, আমি শুধু বন্ধুদের কাছ থেকে শুনেছি এবং ভবিষ্যতে আমাকে অন্য ধরনের খুঁজে বের করতে হবে কিন্তু এটি এখনও একই পোকা, এটি হওয়া আমার জন্য একটি চ্যালেঞ্জ। অন্যান্য প্রজাতির কিছু ছবি তুলতে সক্ষম।

আপনি নীচে এই পোকার অন্যান্য ছবি দেখতে পারেন, এবং আমি বিভিন্ন ছবি তুলেছি যাতে আপনি বিস্তারিত দেখতে পারেন।

ধন্যবাদ

IMG_20211105_173935.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | What3words

IMG_20211105_172238.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | What3words

IMG_20211105_172258.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | What3words

IMG_20211105_172247.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | What3words

এই সব ছবি আমি Redmi9C+ Macro Lens ক্যামেরা ব্যবহার করে তুলেছি।

বিস্তারিত

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রোফটোগ্রাফি
ম্যাক্রোফটোগ্রাফিপোকামাকড়
Apk সম্পাদকPixlr+Galery
অবস্থানAceh - Indonesia
ফটোগ্রাফার@steem-muksal

যদি কোন শব্দ থাকে এবং আমার লেখায় ভুল থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

IMG_20211030_201118.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

আপনার ফটোগ্রাফি টি অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে এই পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার পোস্টটি কারণে আমরা এত সুন্দর ক্ষুদ্র প্রজাপতি টি দেখতে পেলাম।

 3 years ago 

ধন্যবাদ ভাই এই সুন্দর মন্তব্যের জন্য, আমি যা জানি তা শেয়ার করতে পেরে আমি খুবই আনন্দিত।
ধন্যবাদ
🥰🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47