প্রেরণা || জীবনের আত্মা [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210922_154509.jpg
2021 আসল ছবি @steem-muksal

আপনার উপর শান্তি এবং আল্লাহর রহমত ও বরকত

হ্যালো সকল বন্ধুরা, শুভরাত্রি, আশা করি আমরা সবাই সব সময় সুস্থ থাকব এবং এখানে সেরা কাজ ভাগ করতে সক্ষম হব, এই খুব খুশির রাতে আমি লাইফ সাপোর্টিং মোটিভেশন শেয়ার করতে চাই, আসুন নিচের পাঠগুলি পড়ি এবং গ্রহণ করি:

IMG_20210922_185836.jpg

প্রেরণা || জীবনের আত্মা

আমরা মানুষ হিসেবে আমাদের মাথায় লুকানো মস্তিষ্ক নিয়ে জন্মেছি, তাই যদিও আমরা এখনও ধনী, কারণ কেউ আমাদের মস্তিষ্ক চুরি করতে পারে না।

যদি আমরা দারিদ্র্যের মধ্যে জন্মগ্রহণ করি বা কিছু না থাকার বিন্দুতে না থাকি, এটা আমাদের দোষ নয়, কিন্তু যদি আমরা দারিদ্র্যে মারা যাই, তাহলে এটি আমাদের দোষ।

ভালো কিছু পাওয়ার জন্য আমাদের নিজেদের নম্র করা উচিত নয়, বরং মানুষকে কিছু দেওয়ার জন্য নিজেকে নম্র করা উচিত।

যদি আমরা মনে করি যে আমরা আমাদের জীবনে কখনো ভুল করিনি, তাহলে আমরা আমাদের জীবনে নতুন কিছু করার চেষ্টা করিনি।

যদি আমরা আমাদের জীবনের সমস্যার কারণে ক্লান্ত হয়ে পড়ি, অভিযোগ করবেন না, উত্তেজিত থাকুন, জীবন কঠিন, সংগ্রামের প্রয়োজন।

তাই আসুন আমরা আরও কঠিন লড়াই করার আগে বিশ্রাম নিই, কারণ প্রতিটি জীবনে, আমরা যে সমস্যার মুখোমুখি হই আমরা খারাপ মনে করি, কিছু ভাল জিনিস আছে যা আমাদের খুঁজে বের করতে হবে।

Comfortশ্বর আমাদের স্বাচ্ছন্দ্যের চেয়ে আমাদের চরিত্র সম্পর্কে বেশি জানেন, তাঁর উপদেশ আমাদের নিজেদেরকে লিপ্ত না করা।

যদি আমাদের ক্ষমতা Godশ্বরের কাছ থেকে আসে, তাহলে আমরা কখনই অক্ষম হতে পারব না।

IMG_20210922_185836.jpg

যদি শব্দ থাকে এবং আমার লেখা ভুল হয়, আমি আন্তরিকভাবে দু apologখিত এবং আমি আমার সমস্ত বন্ধুদের ধন্যবাদ জানাই যারা এটি পড়েছেন।

ধন্যবাদ 🌹

Community Page|Discord Group

IMG_20210919_214538.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

আপনি অনেক বাস্তবতার কথা তুলে ধরেছেন। আমরা যদিও দারিদ্রতা নিয়ে জন্মগ্রহণ করি এবং দারিদ্রতা নিয়ে মারা যায় তাহলে এটা আমাদের দোষ না। সত্যিই কথাটি আমার খুবই মনে লেগেছে। আরেকটি কথা হচ্ছে আপনি অনেক সুন্দর ভাবে বাস্তবমুখী কথা তুলে ধরেছেন। শুভকামনা রইল ভাইয়া অনেক ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আপনি এমন নিখুঁত মন্তব্য দিয়েছেন এবং আপনি এতে নিখুঁত শব্দ খুঁজে পেয়েছেন।

আপনাকে অনেক ধন্যবাদ.

তোমার জন্য শুভকামনা
🥰

 3 years ago 

খুব সুন্দর হয়েছে কবিতাটি। বাস্তবতার নিরিখে লিখা হয়েছে। একদম ঠিক বলেছেন গরিব হয়ে জন্মানো পাপ না ,গরিব হয়ে মরা পাপ। সেটা নিজের কর্ম দোষের ফল। শুভেচ্ছা অবিরাম বন্ধু।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আপনি যা বলছেন তা সত্য, আমি খুব খুশি এবং আপনাকে অনেক ধন্যবাদ।
🥰🥰

প্রত্যেকটি শব্দেই কিছু বোঝানোর চেষ্টা করেছেন। প্রতিটি শব্দ থেকে আমাদের শিক্ষনীয় বিষয় লুকিয়ে আছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আমি খুব খুশি যে আপনি এটি পড়েছেন, আপনাকে অনেক ধন্যবাদ।

আপনার জন্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66050.37
ETH 2629.02
USDT 1.00
SBD 2.68