কবিতা: ধন্যবাদ মা [benificiary ১০% @shy-fox] দ্বারা @steem-muksal

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20210918_152659.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

আসসালামুয়ালাইকুম

হ্যালো বন্ধুরা, আবার দেখা করার জন্য স্বাগতম, আশা করি আমরা সবসময় সুস্থ থাকি এবং এখানে সেরা কাজটি ভাগ করতে পারি, এই উপলক্ষে আমি আপনাকে ধন্যবাদ মা শিরোনামের একটি কবিতা শেয়ার করতে চাই, কিছুদিন আগে আমি কবিতা সম্পর্কেও শেয়ার করেছি কিন্তু এটি অনেক ভিন্ন এই, আসুন আমরা নিম্নলিখিত হিসাবে পড়ি

IMG_20210918_151327.jpg

মা তোমাকে ধন্যবাদ
দ্বারা: @steem-muksal

মা ... তোমার চুল সাদা হতে শুরু করেছে।
আপনার ত্বক আর টাইট নয়
আপনার দৃষ্টি আর উজ্জ্বল নয়
আপনার পথ এখন কাঁপতে শুরু করেছে কিন্তু আপনি যা দেখছেন তা আপনি কখনও অনুভব করেননি যে এটি আপনার সন্তানের জন্য ছিল না।
আপনার পথটি আর কোন দিন এবং রাতের মধ্যে পার্থক্য করতে পারে না যে আত্মা সবার জন্য অনুপস্থিত।
আপনি আজ কত উপার্জন করেছেন তা হিসাব করে আপনার ক্লান্তি।

এই সব ... কার জন্য? শুধুমাত্র আপনার সন্তানের জন্য যে শিশুটি আপনি একজন মহান ব্যক্তি হওয়ার স্বপ্ন দেখেন তা মায়ের প্রত্যাশার একটি স্তূপে পৌঁছে যায় ... চিরতরে, আপনার সন্তান কখনই ভুলবে না সমস্ত সেবা, প্রার্থনা এবং কষ্টের জন্য আপনি যে ঘাম ঝড়িয়েছেন মা ... আপনি অনেক বড় , কেবলমাত্র স্বর্গকেই উৎসর্গ করুন যিনি আপনার আন্তরিকতা প্রদানের যোগ্য, একমাত্র Godশ্বর যিনি আপনার দুনিয়া ও আখেরাতের যত্ন নেওয়ার যোগ্য ... মা ... আপনার সন্তান সবসময় আপনাকে মিস করবে প্রতিটি নি breathশ্বাসে প্রার্থনা আপনাকে ধন্যবাদ ... মা, সবার জন্য আপনার আন্তরিকতা

IMG_20210918_151327.jpg

যারা আমার কবিতা পড়েছেন তাদের সবাইকে ধন্যবাদ

যদি কোনো কবিতা বা পোস্ট সংকলনে ভুল শব্দ এবং আমার লেখা থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমা চাই এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই

Community Page|Discord Group

IMG_20210916_175039.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। মায়ের ঋণ কখনো শোধ করা যাবে না, আমরা যতই চেষ্টা করি না কেন, এটাই বাস্তবতা। আপনি খুবই চমৎকার হবে সেটি উপস্থাপন করেছেন। একটি মা যখন বৃদ্ধ হয়ে যায় তিনি সমস্যার সম্মুখীন হতে হয়, সেগুলো শুধু মায়েরাই জানে।।

 3 years ago 

এটা ঠিক, সব সন্তানই একজন মাকে শোধ করতে পারে না

অনেক ধন্যবাদ আপু
🥰🥰

 3 years ago 

ভাই আপনি মাকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন মা তো মা ই তার কোন তুলনা হয় না পৃথিবীর কোন কিছুর সাথে

 3 years ago 

এটা ঠিক, আমরা প্রত্যেকেই কোনো সময়ে মায়ের সেবার জন্য টাকা দিতে পারি না,

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনি মাকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ।আপনার লেখা কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। মা আমাদের জন্য যে ত্যাগ স্বীকার করেন তা আর কেউ পারেনা। মা এর ঋণ আসলে শোধ হবার নয়। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 3 years ago 

মা হলেন তার সন্তান হিসেবে আমাদের উৎসাহ, একমাত্র যে কেউ কারো দ্বারা প্রতিস্থাপিত হতে পারে না

মন্তব্যের জন্য ধন্যবাদ
🥰🥰

কবিতাটি খুব সুন্দর হয়েছে ভাই।মাকে নিয়ে এরকম সুন্দর একটি কবিতা আমাকে মুগ্ধ করেছে।অনেক ধন্যবাদ আপনাকে আপনার কবিতাটি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই।

আমি খুব খুশি যে আপনি আমার কবিতা পড়তে পছন্দ করেন এবং আমি সেরা শেয়ার করতে থাকব ..

ধন্যবাদ
🥰🥰

 3 years ago 

বাহ! অসাধারণ হয়েছে। মা-কে নিয়ে অনেক সুন্দর লিখেছেন। কবিতাটি সবার জন্য। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকে স্বাগতম.
Willingশ্বর ইচ্ছুক আমি সর্বদা আপনার সাথে আমি যা জানি তা ভাগ করতে চাই এবং আমি এটি ভাগ করব
ধন্যবাদ

 3 years ago (edited)

অনেক ভালো লিখেছেন কবিতা টি। মায়ের ঋণ সারাজীবন ও শোধ করা যাবে না। সে সমস্ত দুঃখ কষ্ট সহ্য করে সর্বদা তাঁর সন্তানকে আগলে রাখে। মায়ের শেষ বয়সে মাকে সন্তানের দেখা উচিত। এক কথায় অনবদ্য ।শুভেচ্ছা নিবেন বন্ধু।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই।
যে ব্যথা সব মায়েরা অনুভব করে, সেগুলো তাদের সন্তানদের কখনো বলা হয় না।
মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

আসলে মা এমন একটা জিনিস যা পৃথিবীর কারো সাথে তুলনা করা যাবে না। সবাই যদি দুঃখ দেয় শেষপর্যন্ত মায়ের কাছে আসতে হয়। খুবই ভালো লাগছে কবিতাটি। মা ছাড়া দুনিয়ায় কেউ স্বার্থ ছাড়া ভালবাসে না অনেক ভাল ছিল।

 3 years ago 

হ্যাঁ এটা সত্য ভাই, মা তার সন্তান হিসেবে আমাদের জন্য একমাত্র,

এই সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57173.66
ETH 3067.89
USDT 1.00
SBD 2.39