ফটোগ্রাফি : আমার বাগানে সুন্দর মন্ডোকাকি ফুল [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210821_203023.jpg

আসসালামুয়ালাইকুম

হ্যালো সকল বন্ধুরা, শুভরাত্রি এবং আমার সাথে আবার দেখা করার জন্য শুভেচ্ছা, আশা করি আমরা সবসময় সুস্থ থাকি এবং এখানে সেরা কাজ ভাগ করতে পারি

আজ রাতে আমি আমার বাগানের পন্ডকাকি ফুল সম্পর্কে ফটোগ্রাফি শেয়ার করতে চাই

IMG_20210821_202937.jpg
••©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | মন্ডোকাকি ফুল অবস্থান

মন্ডোকাকি ফুল হল এমন একটি উদ্ভিদ যা একটি কান্ডে প্রচুর ফুল জন্মে, কারণ এই উদ্ভিদটি খুব শাখাযুক্ত বা গুল্মযুক্ত।

এটিতে ছোট সাদা ফুল এবং একটি খুব সুন্দর তারাও রয়েছে

IMG_20210821_203007.jpg
••©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | মন্ডোকাকি ফুল অবস্থান

এই মন্ডোকাকি ফুলের উদ্ভিদটিও খুব বড় নয়, এর পাতা গা dark় সবুজ।

বন্ধুরা, আপনি দেখতে পাচ্ছেন এই ফুলটি আমার আঙ্গুলের মতো ছোট এবং অনেক ফুল আছে

IMG_20210821_202819.jpg
••©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | মন্ডোকাকি ফুল অবস্থান

আপনি কিভাবে মনে করেন এই ফুলটি খুব সুন্দর এবং পরিবেশকে সুন্দর করতে পারে?

আমার নিজের মতে, এই ফুলটি খুব সুন্দর এবং বাড়ির চারপাশের পরিবেশকেও সুন্দর করে, যেখানে আমরা এটি রোপণ করি সেখানে সৌন্দর্য রয়েছে

IMG_20210821_202955.jpg
••©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | মন্ডোকাকি ফুল অবস্থান

আমি আমার সকল বন্ধুদের সাথে শেয়ার করতে পেরে খুব খুশি,

আমি যে জ্ঞান জানি, যদিও খুব বেশি নয়, আমি এটি ভাগ করব।

IMG_20210821_202921.jpg
••©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | মন্ডোকাকি ফুল অবস্থান

এই ফুল গাছের দৈর্ঘ্য প্রায় অর্ধ মিটার এবং এটি সর্বোচ্চ দৈর্ঘ্য।

আমরা এই ফুলটিকে একটি আলংকারিক ফুলের মতো আকার দিতে পারি এবং আমি একটি বৃত্তাকার আকৃতি তৈরির পরিকল্পনা করছি

পাতাগুলির একটি চকচকে সবুজ রঙ রয়েছে এবং এর অনেকগুলি শাখাও রয়েছে

IMG_20210821_202904.jpg
••©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | মন্ডোকাকি ফুল অবস্থান

আমার পোস্টে শেয়ার করা প্রতিটি ফুল, আমি আমার সামনের আঙ্গিনায় যে সব ফুল গাছ লাগাই, কিছু ফুলদানিতে রাখি এবং কিছু মাটিতে সরাসরি রোপণ করি

IMG_20210821_202848.jpg
••©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | মন্ডোকাকি ফুল অবস্থান

এই সমস্ত ছবি আমি রেডমি 9 সি ক্যামেরা ব্যবহার করে নিয়েছি এবং আমি পিক্সলার + গ্যালারি অ্যাপ্লিকেশন ব্যবহার করে সম্পাদনা করেছি

📸📸বিস্তারিত📸📸

ছবি তোলাRedmi9C
বিভাগফটোগ্রাফি
ফটোগ্রাফিমন্ডাকাকি ফুল
অ্যাপ্লিকেশন সম্পাদকPixlr + Galery
অবস্থানAceh - Indoneisa 🇮🇩
ফটোগ্রাফার@steem-muksal

🌹🌹ধন্যবাদ🌹🌹

IMG_20210808_202435.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

সত্যি বলতে আমি এই ফুল অনেক দেখছি। কিন্তুু এর নাম জানতাম না। আপনি পোস্টে মন্ডোকাকি সম্পর্কে অনেক তথ্য ব্যাক্ত কয়েছেন। আপনাকে ধন্যবাদ!

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ, আমাদের এলাকার এই ফুলটিকে মন্ডোকাকি ফুল বলা হয়, ফুলটি খুব সুন্দর

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি, শেয়ার করার জন্য ধন্যবাদ, আমার খুব ভালো লেগেছে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এই মন্ডোকাকি ফুলটি ভালো লেগেছে আমি খুব খুশি

 3 years ago 

আমরা এই ফুলকে বাংলায় মিনি টগর ফুল বলি।খুব সুন্দর ফটোগ্রাফি বন্ধু।নতুন আরেকটি নাম জানতে পারলাম।ধন্যবাদ

 3 years ago 

ওহ, আপনার এলাকা থেকে এই ফুলের নাম বলার জন্য আপনাকে ধন্যবাদ, আমি সত্যিই এই ফুলটি পছন্দ করি, হয়তো কয়েক সপ্তাহের মধ্যে আমি একটি আলংকারিক ফুল তৈরি করব এবং আমি এটিকে আকৃতি দেব

একে আমাদের গ্রামে টগর ফুল বলে এবং আমি বইতেও একে টগর ফুল হিসেবেই চিনেছি। আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই অনেক সুন্দর হয়। আজকের ফটোগ্রাফি গুলোও অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা রইল।

 3 years ago 

বাহ আমাদের জায়গা থেকে ফুলের নাম অনেক আলাদা ..

সাটার পোস্ট দেখার এবং পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।আশা করি এটা কাজে লাগবে।
😊

 3 years ago 

এই ফুলগুলো আশেপাশে এখন প্রচুর দেখতে পাওয়া যায় এবং আমার কাছে অনেক ভালো লাগে ফুলটা সাদা এবং অনেক জন্মায়

 3 years ago 

তোমাকে ধন্যবাদ বন্ধু..
এই খুব ভাল মন্তব্য দিয়েছেন

🥰

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63330.55
ETH 2645.93
USDT 1.00
SBD 2.82