ম্যাক্রো ফটোগ্রাফি: লেডিবাগ কীটপতঙ্গের জীবনে সুন্দর রঙ রয়েছে [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210904_184716.jpg

আসসালামুয়ালাইকুম

হ্যালো সকল বন্ধুরা, শুভরাত্রি এবং আমার সাথে আপনাকে আবার দেখে খুশি, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ থাকি এবং সর্বদা এখানে সেরা কাজ ভাগ করতে পারি।

আজ রাতটি আমার জন্য একটি খুব মজার রাত এবং আমি একটি ছোট পোকা সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই যা একটি লেডিবাগ

IMG_20210904_184832.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

কীটপতঙ্গ লেডিবাগগুলি তাদের রঙিন চেহারার কারণে সহজেই চিহ্নিত করা যায় এবং তাদের কালো দাগও রয়েছে, গায়ের রং চকচকে।

আমার এলাকার এই পোকাটিকে সাধারণত লেডিবাগ বলা হয়, এই পোকাটির শরীরের সুরক্ষাও রয়েছে, যার ডানাগুলিতে একটি শক্ত ঝিল্লি রয়েছে।

IMG_20210904_184822.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

এই লেডিবাগ সাধারণত ফুলের বাগান বা ফলের বাগানে খেলে বা পাওয়া যায়, এটি পোকামাকড়ের মতো একটি কীটপতঙ্গ যা কৃষকদের বিরক্ত করে, যেমন বাগানে গাছের পাতা খাওয়া, যা খুবই দুর্ভাগ্যজনক।

IMG_20210904_184755.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

এই লেডিবাগেরও অনেক প্রজাতি রয়েছে, যেমন আমার ছবিতে এটি একটি ছোট শরীর এবং এর শরীরে কালো দাগ রয়েছে।

IMG_20210904_184807.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

IMG_20210904_184856.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

এই লেডিবাগটি এমন একটি পোকা যাকে অনেকে তার সুন্দর রঙ এবং ছোট দেহের দ্বারা প্রশংসা করে, এখন এটি বিভিন্ন জায়গায় খুব বেশি পাওয়া যায়।

IMG_20210904_184843.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

আমি কিছু ভিন্ন ছবিও দিয়েছিলাম যাতে আমার বন্ধুরা বিটলগুলিকে আরো স্পষ্টভাবে দেখতে পারে

আমি সামনের দিকেও ছবি তুললাম যাতে আপনি মাথাটি আরও স্পষ্টভাবে দেখতে পারেন এবং এই পোকাটির পাশ বা নীচে

IMG_20210904_184920.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

IMG_20210904_184907.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

আমি এটা দেখেছি যখন আমি বাগানে ছিলাম এবং আমি দেখলাম এই পোকাটি ঘাসের উপর দাঁড়িয়ে আছে

আমি বিশেষ করে এই সুন্দর রঙ থেকে এই পোকার প্রতি খুব আকৃষ্ট

IMG_20210904_184743.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

আমি গতকাল এটি আমার বাগানে পেয়েছি এবং আমি মাত্র 2 প্রকার দেখেছি, কিন্তু অন্য প্রকারটি যখন আমি পাত্রটি নিতে চেয়েছিলাম তখন কাটা হয়েছিল।

IMG_20210904_184731.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal [লেডিবাগ আক্রমণ] What3words

এই সমস্ত ছবি আমি আমার নিজের ক্যামেরা ব্যবহার করে নিয়েছি যা হল Redmi9C + ম্যাক্রো লেন্স

📸বিস্তারিত

ছবি তোলাRedmi9C + Lensa Macro
বিভাগম্যাক্রোফোটোগ্রাফি
ম্যাক্রোফোটোগ্রাফিলেডিবাগ
অ্যাপ্লিকেশন সম্পাদকPixlr Apps
অবস্থানAceh - Indonesia 🇮🇩
ফটোগ্রাফার@steem-muksal

যদি শব্দ থাকে এবং আমার লেখা ভুল হয়, আমি আন্তরিকভাবে ক্ষমা চাই এবং আমি আমার সমস্ত বন্ধুদের ধন্যবাদ জানাই

Community Page|Discord Group

IMG_20210904_212927.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

Colour copmposition টা দারুন হয়েছে ❤️।

দেখতে এতো সুন্দর আর নিরীহ মনে হলেও লেডি বাগ কিন্ত প্রাকৃতিক শিকারী, অন্যান্য ছোটো পোকামাকড় খেয়ে ফেলে।

 3 years ago 

ধন্যবাদ

দেখতে এতো সুন্দর আর নিরীহ মনে হলেও লেডি বাগ কিন্ত প্রাকৃতিক শিকারী, অন্যান্য ছোটো পোকামাকড় খেয়ে ফেলে।

এটা খুবই সত্য, আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

🥰🥰

 3 years ago 

ওয়ালাইকুম আসসালাম। খুবই সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছেন আপনি।
সুন্দরী ফটোগ্রাফি গুলো আমার বাংলা ব্লগে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে অভিনন্দন

 3 years ago 

ধন্যবাদ ভাই এই সুন্দর মন্তব্যের জন্য।

যদি ছবিতে কোনও ত্রুটি থাকে তবে আমি দু sorryখিত কারণ আমি কেবল ম্যাক্রো ব্যবহার করতে শিখছি
🥰
ধন্যবাদ

 3 years ago 

না ভাই অসাধারণ হয়েছে আপনার ছবি গুলো। খুবই সুন্দর কীটপতঙ্গের ছবি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

আবারও অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকে স্বাগতম
আমার বন্ধু
🥰🥰

 3 years ago 

খুব সুন্দর ছবি, আমার খুব ভালো লেগেছে

 3 years ago 

ধন্যবাদ, আমি আশা করি আপনি অনেক সুবিধা পেতে পারেন

এত সুন্দর ফটোগ্রাফি দেখলে প্রশংসা আপনা আপনি চলে আসে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব নিপুণ ভাবে তুলেছেন খুব ভালো লাগলো আমার।সব গুলো ছবি পরিষ্কার পরিচ্ছন্ন।

 3 years ago 

ধন্যবাদ বন্ধু, আমি খুব খুশি হলাম যে তোমাকে এই খুব ভালো মন্তব্য দিতে দেখে। আমি আশা করি আপনি এই ছবিটি উপভোগ করতে পারবেন।

ধন্যবাদ

🥰

 3 years ago 

চমৎকার হয়েছে আপনার লেডিবাগ পোকার ফটোগ্রাফি গুলো। জাস্ট ওয়াও। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সত্যিই অসাধারণ।।♥

 3 years ago 

ধন্যবাদ,
আমি খুব খুশি যে আপনি এই পোকা পছন্দ করেন। এবং আপনি একটি খুব ভাল মন্তব্য দিয়েছেন, আমি সত্যিই আপনাকে অনেক ধন্যবাদ
🥰🥰

 3 years ago 

শুভেচ্ছা♥

 3 years ago 

🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61378.33
ETH 2960.55
USDT 1.00
SBD 2.49