ফটোগ্রাফি: অ্যালোপ্লেকটাস ফুলের সৌন্দর্য (সিনেমাটিক মোড)

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211111_171921.jpg

হাই বন্ধুরা, শুভরাত্রি এবং আপনাকে আবার দেখতে স্বাগত জানাই, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ আছি এবং এখানে আমাদের সেরা কাজ ভাগ করে যাচ্ছি, আজ রাতে আমি আমার অ্যালোপ্লেকটাস ফুলের কিছু শট শেয়ার করতে চাই এবং আমি এটি সিনেমাটিক মোডে সম্পাদনা করেছি, নিম্নরূপ

IMG_20211111_172103.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

অ্যালোপ্লেকটাস উদ্ভিদ হল ফুলের গাছগুলির মধ্যে একটি, এটিতে কিছুটা লালচে হলুদ রঙের সুন্দর ফুল রয়েছে এবং এর বেশ কয়েকটি প্রজাতি রয়েছে, এটি সবচেয়ে জনপ্রিয় শোভাময় গাছগুলির মধ্যে একটি, এই ফুলের উদ্ভিদের সর্বাধিক দৈর্ঘ্য প্রায় আধা মিটার এবং এছাড়াও রয়েছে অনেক শাখা, যা অনন্য। আবার পাতায় কালো সবুজ (গাঢ়) রঙ রয়েছে যা খুবই অনন্য এবং অন্যান্য গাছের পাতা থেকে আলাদা।

এই গাছটি যদি ফুলের মৌসুমে খুব সুন্দর ফুল ফোটাতে সক্ষম হয়, সাধারণত প্রতিটি ডাঁটিতে প্রায় 10-15টি ফুল থাকে, এই ফুলটি যদি ফোটে এবং মাত্র 1 দিন স্থায়ী হয় তবে ফুলগুলি শুকিয়ে যাবে এবং এটি ফুল উত্পাদন করবে - অন্যান্য ফুল যা এখনও আচ্ছাদিত।

এই ফুলের গাছের পাতাগুলিও বেশ বড় এবং মোটা শিরাযুক্ত, প্রতিটি ফুল কিছুটা শিঙা ফুলের মতো ভিতরের দিকে ঠেলে দেয় এবং একটি ফুলে সূক্ষ্ম লোম থাকে, এতে 5 টি স্ট্র্যান্ড থাকে, ফুলের ভিতরেও কালো লাল প্যাটার্ন রয়েছে। .

IMG_20211111_172001.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

বিভিন্ন ধরনের ফুলের মধ্যে যে সৌন্দর্য ও স্বতন্ত্রতা পাওয়া যায়, এই ফুলের সৌন্দর্য রয়েছে ফুলের রঙে এবং পাতাগুলো খুবই স্বতন্ত্র, ফুলের রং লালচে হলুদ এবং আমার ফুলের বাগানের চারপাশের পরিবেশকে রঙিন করে, আর এখন বর্ষাকাল। ঋতু রং আরো চকচকে হবে.

গতকাল আমি আমার স্বাভাবিক দিনের মতো ছিলাম না এবং ছবি তোলার জন্য বিভিন্ন পোকামাকড় শিকার করতে বনে যেতে উত্তেজিত ছিলাম না কারণ আমাদের এলাকায় এখন বর্ষাকাল শুরু হয়েছে, এবং গতকাল আমি আমার ফুলের বাগানে ফুল দেখেছি, প্রায় আধা ঘন্টার মধ্যে ফুলের বাগান এবং আমি দেখলাম এই ফুলটি দূর থেকে খুব সুন্দর দেখাচ্ছে এবং আমি ফুলের কিছু শট নিতে এটির কাছে গেলাম।

এবং আমি এটিকে আরও আকর্ষণীয় দেখাতে বেশ কয়েকটি ভিন্ন শট নিয়েছি এবং কিছু ছবি আমি একটি ম্যাক্রো লেন্স ব্যবহার করেছি যাতে এটি পরিষ্কার দেখা যায়।

আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা থেমে আমার পোস্ট পড়েছেন, আশা করি আপনারা অনেক জ্ঞান পাবেন

বন্ধুরা যদি এই ফুলের ছবি দেখতে চান নিচের অনেকগুলো সহ এবং ছবির আকৃতিও ভিন্ন,

IMG_20211111_172042.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211111_172010.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211111_171931.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211111_171940.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211111_171949.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

বিস্তারিত

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রোফটোগ্রাফি
ম্যাক্রোফটোগ্রাফিফুল
এপিকে এডিটরLightroom
অবস্থানIndonesia
ফটোগ্রাফার@steem-muksal

যদি কোন শব্দ থাকে এবং আমার লেখায় ভুল থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

🌹ধন্যবাদ🌹

IMG_20211107_193418.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

ফুল গুলো দেখতে সুন্দর লাগছে। আপনার মাইক্রো ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে।অ্যালোপ্লেকটাস ফুল আমি আগে কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে ফুলগুলো দেখতে পেলাম।

 3 years ago 

এটা দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এবং ঈশ্বর ইচ্ছুক, ভবিষ্যতে আমি আরো অনন্য এবং ভিন্ন ফুল ভাগ করতে চাই

 3 years ago 

ভাইয়া অসাধারন হয়েছিল আপনার ফটোগ্রাফি গুলো। আমার অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই, আমি খুব খুশি যে আপনি আমার ফটোগ্রাফি পছন্দ করেছেন।

আপনার জন্য শুভকামনা
🥰

 3 years ago 

ছবি গুলো আমার খুব ভালো লেগেছে। প্রতিটি ছবি অসাধারণ ভাবে তুলে আপনি। বরাবরের মতো ম্যাক্রোফটোগ্রাফি আজও দুর্দান্ত হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ,
আমি শুনে খুব খুশি হলাম, ইনশাআল্লাহ আমি যা জানি তা সবসময় শেয়ার করব..

তোমাকেও শুভকামনা
🥰🥰

 3 years ago 

ভাই বলার কিছুই নাই। আপনার ফটোগ্রাফি গুলো সব সময় অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই, থামার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

খুব সুন্দর লাগছে ফুলের ছবি গুলো।তবে এই প্রথম ফুলগুলো দেখলাম এবং নাম শুনলাম।ফুলগুলো সম্পর্কে সুন্দর বিশ্লেষণ করার জন‍্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে স্বাগতম, ভাই

ইনশাআল্লাহ আমি সবসময় আপনাদের সাথে বিভিন্ন ম্যাক্রো ফটোগ্রাফি সম্পর্কে শেয়ার করব

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41