ম্যাক্রো ফটোগ্রাফি: ফুলের মাছি বা হোভার ফ্লাইয়ের জীবন

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211110_180500.jpg

হাই সকল বন্ধুরা, শুভরাত্রি এবং আপনাকে আবার দেখার জন্য শুভেচ্ছা, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ আছি এবং এখানে আমাদের সেরা কাজ ভাগ করে নিতে পারি, আজ রাতে আমি ফুলের মাছিদের জীবন সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই যার সুন্দর রঙ রয়েছে, নিম্নরূপ।

IMG_20211110_181017.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

আজ রাতে আমি ফুলের মাছি পোকা বা প্রায়ই ঘোরাঘুরি মাছি বলা হয় সম্পর্কে আলোচনা করতে চাই, এই পোকামাকড় তাদের শরীরের গঠন রং এবং আকৃতি থেকে প্রায় হুবহু বা মধু মৌমাছির মতো।

এই মাছিগুলিকে ফুলের মাছি বলা হয় কারণ এই মাছিগুলির বেশিরভাগই প্রায়শই বিভিন্ন ফুলের কাছে খেলা করে যাতে অমৃত থাকে, তারা ফুলের অমৃত এবং নির্দিষ্ট ফুলের পরাগ খায়।
এই মাছিগুলির বেশিরভাগকে প্রায়শই ঘোরাফেরা করা মাছি হিসাবেও উল্লেখ করা হয় কারণ যখনই তারা কাঠ এবং ফুল সহ বিভিন্ন জায়গায় দাঁড়ায়, তখন তারা সাধারণভাবে মাছিগুলির থেকে আলাদা বলে মনে হয়।

এই মাছিগুলো বিভিন্ন জায়গায় দাঁড়ালে মনে হয় যেন ভেসে বেড়াচ্ছে

IMG_20211110_180834.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

ফুলের মাছিও এমন একটি পোকা যা বেশিরভাগই এক জায়গায় দাঁড়িয়ে না থেকে উড়ে বেড়ায়, এই মাছিগুলি সাধারণত ফুলের কাছাকাছি উড়ে যায়, যারা ফুলের নির্যাস খেতে চায় এবং সাধারণত কাঠ বা এর মতো বিশ্রাম নিতে চায়,

কয়েকদিন আগে আমি ফুলের অংশে এই মাছিটির একটি স্ন্যাপ নিয়েছিলাম, এবং এটি নেওয়া আমার পক্ষে খুব কঠিন ছিল সর্বদা নড়াচড়া করে আসলে এটি বেশিরভাগই ফুলের উপর কিছুক্ষণের জন্য দাঁড়িয়ে থাকে তারপর আবার উড়ে যায় এবং গতকাল আমি খুঁজে পেয়েছি এটি একটি মৃত কাঠের ডালে, এটি কাঠের ডালে শুয়ে আছে, আমি অবিলম্বে আমার শ্বাস ধরে রাখলাম এবং আমি এই ফুলের মাছিটির কিছু শট নিতে প্রস্তুত ছিলাম।

আসলে, এই মাছিটি আমার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ, বেশিরভাগ ফটোগ্রাফারদেরও এই ফুলের মাছিটির ছবি তোলা খুব কঠিন, এটিকে ভালভাবে দাঁড়াতে অনেক সময় ধৈর্য্য লাগে।

আলহামদুলিল্লাহ গতকাল আমি কিছু ছবি সহ এই ফুলের মাছিটির কিছু শট পেতে পেরেছি, যতবার আমরা চেষ্টা করতে চাই অবশ্যই ফলাফলটি সন্তুষ্ট হবে এবং আমাদের নিশ্চিত হতে হবে যে আমরা প্রার্থনার সাথে নিখুঁতটি পেতে পারি।

চলুন নিচে বিভিন্ন শট সহ ফুলের মাছি ছবি দেখে নেওয়া যাক

IMG_20211110_180624.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211110_180612.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211110_180551.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211110_180038.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

বিস্তারিত

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রোফটোগ্রাফি
ম্যাক্রোফটোগ্রাফিপোকা
Apk সম্পাদকPixlr+Galery
অবস্থানIndonesia
ফটোগ্রাফার@steem-muksal

যদি কোন শব্দ থাকে এবং আমার লেখায় ভুল থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

🌹ধন্যবাদ🌹

IMG_20211107_193418.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago (edited)

অসাধারণ হয়েছে আপনার মাছির ছবি গুলি। অনেক সুন্দর। ধন্যবাদ আমাদের মাঝে ভাগ করে নেবার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগত জানাই ভাই, ঈশ্বর ইচ্ছুক, আমি যা জানি এবং আমি যা দেখা করি তা আমি সর্বদা শেয়ার করি, ঈশ্বর ইচ্ছা করি আমি সবসময় শেয়ার করব যদি কোন বাধা না থাকে

ধন্যবাদ

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো। প্রত্যেকটা ছবি অনেক কষ্টের সাথে তুলেছেন তা‌ দেখেই বোঝা যাচ্ছে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

থামার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এই ফুল মাছি পোকা সম্পর্কে জ্ঞান পেতে পারেন
😊

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাই আপনার ফটোগ্রাফি গুলো। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি অবাক হয়ে গেলাম এত সুন্দর করে ফটোগ্রাফি আপনি করেছেন। প্রত্যেকটা ছবি খুব সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে স্বাগতম..

আমিও আপনার সাথে শেয়ার করতে পেরে খুব খুশি
🥰

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32