ম্যাক্রো ফটোগ্রাফি: ছোট স্পার্মাকোস ফুল বনে জন্মায় [Benificiary 10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

PSX_20220111_152526.jpg

Benificiary 10% @shy-fox

হ্যালো বন্ধুরা, শুভ সন্ধ্যা, আপনারা সবাই কেমন আছেন, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ আছেন এবং আমাদের সেরা কাজটি এখানে ভাগ করে নিতে পারেন, এই উপলক্ষে আমি বনে জন্মানো সুন্দর ছোট স্পার্মাকোস ফুলের কথা শেয়ার করব, নিম্নরূপ।

PSX_20220111_152322.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

গতকাল আমি এই Spermacoce ফুলটি বনে দেখেছি, এটি এমন একটি রঙের সাথে বেড়ে ওঠে যা দেখতে খুব সুন্দর, গতকাল আমি বনে যথারীতি বিভিন্ন অনন্যতা খুঁজছিলাম এবং আমি আমার কিছু বন্ধুদের সাথেও গিয়েছিলাম।

এবং তারপরে আমি ফুলের এই অংশটির একটি ছবি তুলতে খুব আগ্রহী হয়েছিলাম এবং তারপরে আমি এই সুন্দর ফুলের কিছু ছবি তোলার সিদ্ধান্ত নিয়েছিলাম, এই ফুলটি বনে জন্মায় এবং যদিও এটি বনে জন্মায় তবে এটি সবসময় সুন্দর দেখায়, আমরা সেখানে প্রকৃতিতে এত সুন্দর ফুল ফুটতে দেখতে পাই এমনকি আমরা কেউ কেউ জানি না।

আচ্ছা, বন্ধুরা, আপনারা সবাই হয়তো এই ফুলের উদ্ভিদটি প্রায়শই দেখেছেন, এমনকি এখন এটি বিভিন্ন জায়গায় জন্মে, স্পার্মাকোস উদ্ভিদ হল এক ধরনের ঝোপঝাড় যার অনেকগুলি শাখা রয়েছে এবং বেশিরভাগই বন্য অঞ্চলে বৃদ্ধি পায় এবং এখন এটি অন্যের মধ্যে খুব বেশি পাওয়া যায়। ইন্দোনেশিয়ার উদাহরণে, এই স্পার্মাকোস উদ্ভিদটির একটি খাড়া কান্ড রয়েছে এবং এর দৈর্ঘ্য প্রায় 1 মিটার হবে।

PSX_20220111_152302.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

যেখানে পর্যাপ্ত সূর্যালোক থাকে এবং আরও কিছু জায়গায় স্পার্মাকোস গাছপালা জন্মায় এবং এখন রাস্তার ধারে, মাঠ এবং খামারের মাঠে প্রচুর পরিমাণে রয়েছে।

সুতরাং, একসাথে, আমরা ছবিতে দেখতে পাচ্ছি যে আমি এই ফুলটি কত সুন্দর তা ভাগ করে নিচ্ছি, এটির খুব অনন্য পাতা রয়েছে এবং পাতার ডগাগুলি কিছুটা সূক্ষ্ম, ডালপালা এবং পাতাগুলিতেও সূক্ষ্ম লোম রয়েছে, আসুন এখানে অন্যান্য ছবিগুলি দেখি। নীচে, আমি কিছু ছবি শেয়ার করতে যাচ্ছি যেগুলি ভিন্ন এবং একটি অনন্য উপায়ে।

PSX_20220111_152558.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

PSX_20220111_152506.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

PSX_20220111_152445.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

PSX_20220111_152428.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

PSX_20220111_152408.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

PSX_20220111_152350.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

PSX_20220111_152615.jpg
📸2022 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211216_141018.png

বিস্তারিত 📸:

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
ম্যাক্রো ফটোগ্রাফিফুল
এপিকে এডিটরPhotoshopExpress
অবস্থানAceh-Indonesia
ফটোগ্রাফার@steem-muksal

IMG_20211216_140807.png

🥰এইটুকুই আমি শেয়ার করতে পারি, যদি আমার লেখায় কোন শব্দ এবং ভুল থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই, ধন্যবাদ 🌹..

Community Page : আমার বাংলা ব্লগDiscord Group : আমার বাংলা ব্লগ

AMAR BANGLA BLOG COMMUNITY.gif

IMG_20211216_141018.png

IMG_20211215_122954.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

দারুন সুন্দর ছিল ছবিগুলো 😍
আমি শুধু তাকিয়ে ছিলাম ☺️
আর খেয়াল করছিলাম কোনদিক থেকে কোন ছবিটা তুলেছেন। শিখছি প্রতিনিয়ত।
দারুন ♥️

 3 years ago 

হেহেহ,, আমার পোস্ট দ্বারা থামার জন্য এবং আমি শেয়ার করা ছবি দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🥰

 3 years ago 

😍

 3 years ago 

বাহ, ভাই আপনার করা মাইক্রো ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার লাগছে। আমি ব্যক্তিগতভাবে ফুল খুবই ভালোবাসি কেননা ফুলকে সবাই সৌন্দর্যের প্রতীক হিসেবে চিনে। আপনি ফুলগুলোর ফটোগ্রাফি দারুন ভাবে সম্পন্ন করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, হ্যাঁ আপনি যা বলেছেন তা সত্য, ফুল সৌন্দর্যের প্রতীক। 🥰

 3 years ago (edited)

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। অনেক কাছ থেকে ছবিগুলো তোলা হয়েছে। ফুলগুলো অচেনা।ধন্যবাদ ।

 3 years ago 

আমার পোস্ট দ্বারা থামার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, এটি বন্য মধ্যে বৃদ্ধি যে ফুল এক

 3 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো বরাবরই অনেক সুন্দর হয়। অসাধারন কিছু ছবি দেখতে পেলাম আপনার মাধ্যমে। অনেক ধৈর্যের সাথে ছবি গুলো তুলেছেন। কারণ ম্যাক্রো ছবি তুলতে অনেক সময় লাগে পারফেক্ট ছবি পাইতে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু, আমি এখনও অন্যান্য স্টিমিয়ানদের থেকে শেখার পর্যায়ে আছি

আমার পোস্ট দ্বারা থামার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

স্পার্মাকোস ফুলটি আগে দেখিনি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি ভাইয়া। আপনার ম্যাক্রো ফটোগ্রাফি আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাল,, এই ফুল এখন বিভিন্ন জায়গায় জন্মায়, জঙ্গলেও অগত্যা হয় না, ধন্যবাদ, আমার শেয়ার করা ছবিগুলি উপভোগ করুন

 3 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ম্যাক্রো ফটোগ্রাফি করতে অনেক সময় দিতে হয়। আর শুধু সময় না অনেক পরিশ্রম হয়। যে কেউ ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারে না। আপনি এত সুন্দর ভাবে ম্যাক্রোফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আমার বন্ধু, এটি আমার গতকালের একটি আবিষ্কার, ফুলের অংশের একটি ছবি তোলা সহজ কারণ বস্তু নড়াচড়া করে না, যদি এটি একটি পোকা হয় যার ছবি তোলা আমাদের পক্ষে কঠিন।
ধন্যবাদ

 3 years ago 

দারুন সব ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফির হাত অনেক ভালো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই, আমি আপনার খুব ভাল মন্তব্য শুনে খুশি, এবং আমি আশা করি আপনি আমার শেয়ার করা ছবিগুলি উপভোগ করতে পারবেন।

তোমাকেও শুভকামনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59993.26
ETH 2312.53
USDT 1.00
SBD 2.49