ম্যাক্রো ফটোগ্রাফি: ডালিয়া ফুলের সৌন্দর্য (সিনেমাটিক মোড)

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211201_172757.jpg

শুভ সন্ধ্যা সকল বন্ধুরা, কেমন আছেন সবাই, আশা করি সুস্থ সব সময় এবং আমাদের সেরা কাজটি এখানে শেয়ার করতে সক্ষম হব, আজ রাতে আমি সিনেমাটিক মোডে আমার ডালিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করব, নিম্নরূপ।

IMG_20211201_172536.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

বাগানে যে ফুলগুলি জন্মায় তার বেশিরভাগই জীবনের জন্য খুব সুন্দর এবং আমরা যারা এগুলি রোপণ করি তারা এই ফুলের সৌন্দর্য উপভোগ করতে পারি, যেমনটি আমরা জানি এখন ডালিয়াস এমন ফুল যা অনেক লোকের কাছে সবসময় চাহিদা থাকে যারা সত্যিই তাদের চান ফুলের আকৃতি এবং রঙের সৌন্দর্য। ডালিয়া ফুল ছোট হলেও, এটি প্রচুর ফুল ফোটাতে পারে।

ডালিয়াও এমন একটি উদ্ভিদের মধ্যে একটি যেটির খুব সুন্দর চেহারা এবং বিভিন্ন প্রজাতির সুন্দর আকার এবং রঙ রয়েছে, যার মধ্যে রয়েছে আমার ছবির মতো হলুদ সহ, ডালিয়াগুলি গ্রীষ্মে ফুলের গাছগুলির মধ্যে একটি হিসাবে খুব পরিচিত এবং মানুষের মধ্যে খুব জনপ্রিয়। অতীত থেকে.

এই ফুলটি প্রায়ই বিভিন্ন ফুলের বাগানে দেখা যায়, তাই অবাক হবেন না যদি ডালিয়া ফুল তার সৌন্দর্যের সাথে একটি খুব অনন্য ফুল এবং ডালিয়া ফুলটি আমাদের জায়গায় খুব জনপ্রিয় তাই অনেকেই এই সুন্দর ফুলটি লাগাতে চান।

IMG_20211201_172515.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20211201_172525.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

ডালিয়া ফুলের সৌন্দর্য, এমন একটি ফুল যার ইতিহাস রয়েছে যা বেশিরভাগ ফুলপ্রেমীরা হয়তো উপলব্ধি করতে পারে না, ডালিয়াও এমন একটি ফুল যা কীটপতঙ্গের ঘনিষ্ঠ বন্ধু হয়ে উঠেছে যেগুলি সর্বদা এই ফুলটিকে ঘিরে থাকে, সাধারণত মৌমাছির মতো পোকামাকড় এবং প্রজাপতি, এই ফুল তার সৌন্দর্য সঙ্গে সত্যিই আশ্চর্যজনক.

এই ডালিয়া ফুলের বেশ কয়েকটি প্রজাতির ফুল রয়েছে যেগুলির রঙ হলুদ, কমলা, সাদা এবং কিছুটা সবুজাভ সহ, এই ডালিয়ার পাতাগুলি গাঢ় সবুজ এবং পাতায় কিছুটা সাদা, পাতার রঙ কান্ডের মতো এবং সেই অংশে সূক্ষ্ম চুল রয়েছে, এই পৃথিবীর প্রতিটি জিনিসেরই নিজস্ব সুবিধা এবং অসুবিধা থাকতে হবে, বন্ধুরাও এই ডালিয়া ফুলের সুবিধা এবং অসুবিধাগুলি জানেন।

একটি ডালিয়া ফুলের আকৃতির সাথে যার অনেকগুলি এবং ছোট স্ট্র্যান্ড রয়েছে, এই ফুলটি প্রায় 2-3 দিন ধরে ফুলবে সাধারণ ফুলের তুলনায় বেশ দীর্ঘ, এবং এটি একবারে প্রস্ফুটিত হবে, এই ডালিয়া ফুলের একটি কাঠের কান্ড রয়েছে এবং এটি প্রায় 1 মিটার লম্বা, এটিকে ঝরঝরে দেখতে ফুলদানিতে রাখা ভালো।

IMG_20211201_172502.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20211201_172450.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

আমি গতকাল আমার সামনের উঠোনে এই ডালিয়ার একটি ছবি তুলেছিলাম, আমার মায়ের উঠোনে আমার একটি ছোট ফুলের বাগান আছে, এবং আমি ফুলের অনন্যতা এবং সৌন্দর্যের কিছু ছবি দেখতে ফুলের বাগানের চারপাশে হেঁটেছিলাম, তখন আমি বাগানে ছিলাম। এবং আমি ডালিয়া ফুলের দিকে তাকালাম, ফুলের রঙের সাথে খুব অসাধারণ আলো নির্গত হচ্ছে, তারপর আমি ডালিয়া ফুলের অংশের কিছু ছবি তুললাম।

নীচে আমি এই ডালিয়া ফুলের কিছু ছবিও শেয়ার করছি এবং ছবির আকৃতি ভিন্ন যাতে বন্ধুরা আমি যে ছবিগুলো শেয়ার করছি তা উপভোগ করতে পারে।

এই সুন্দর ফুল, নাম ডালিয়া ফুল সম্পর্কে আমি আপনাকে ব্যাখ্যা করতে এবং বলতে পারি, আমি আশা করি আমার বন্ধুরা আমার পোস্টে অনেক জ্ঞান পেতে পারে, আপনাকে ধন্যবাদ।

IMG_20211201_172436.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20211201_172425.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20211201_172405.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

নীচে আমি এই ডালিয়া ফুলের পাতার একটি ছবিও দিচ্ছি, এটি গাঢ় সবুজ এবং পাতায় সামান্য সাদা সূক্ষ্ম চুল রয়েছে

IMG_20211201_172631.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

এই সমস্ত ডালিয়াসের ছবি আমি Redmi 9C ক্যামেরা ব্যবহার করে তুলেছি। আমি সাধারণত যে ম্যাক্রো লেন্স ব্যবহার করি

বিস্তারিত

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রোফটোগ্রাফি
ম্যাক্রোফটোগ্রাফিফুল
Apk সম্পাদকPixlr+Galery
অবস্থানIndonesia
ফটোগ্রাফার@steem-muksal

ডালিয়া ফুল সম্পর্কে এই পোস্টে যদি আমার লেখার কোন শব্দ এবং ভুল থাকে তাহলে আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

IMG_20211125_184022.jpg

standard_Discord_Zip_2.gif

•আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  

আপনার তোলা ছবিগুলো বেশ সুন্দর হয়েছে ভাইয়া। খুবই ইউনিক ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবি তোলার মাধ্যমে আপনি আপনার দক্ষতা কে ফুটিয়ে তুলেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই, আমি যখনই একটি ছবি তুলি আমি সবসময় একটি ভিন্ন কোণে তুলে থাকি যাতে সবাই বিস্তারিত দেখতে পারে..

তোমাকেও শুভকামনা

 3 years ago 

বাহ আশ্চর্যজনক ফুলের ছবি যেটা আপনি দেখান সত্যিই হলুদে খুব সুন্দর লাগছে আমি সেই রঙটি পছন্দ করি আপনি খুব ভাল ছবি তোলেন বন্ধু আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই, আপনাকেও ধন্যবাদ, একসাথে শেয়ার করতে পেরে আমি খুব খুশি। 🥰

 3 years ago 

উভয় ভাই।

 3 years ago 

🥰

 3 years ago 

চমৎকার ফটোগ্রাফি ভাই হয়েছে ডালিয়া ফুলের ভাই ।চোখ ফেরানো যাচ্ছে না ।ধন্যবাদ ও শুভেচ্ছা রইলো ভাই ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আমার ভাই, আমি শুনে কত খুশি হলাম,

আপনাকেও আন্তরিক শুভেচ্ছা, আপনার জন্য শুভকামনা

 3 years ago 

👍

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68530.21
ETH 2695.40
USDT 1.00
SBD 2.72