ম্যাক্রো ফটোগ্রাফি: একদল পুকুং পোকামাকড়ের জীবন

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211027_194005.jpg

আসসালামুয়ালাইকুম

হাই বন্ধুরা, শুভ রাত্রি এবং আবার দেখা করার জন্য খুশি, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ আছি এবং এখানে আমাদের সেরা কাজ ভাগ করতে পারি। আজ রাতে আমি পুকুং পোকামাকড়ের একটি গ্রুপ সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই, নিম্নরূপ।

IMG_20211019_144621_1.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

আজ রাতে আমি পুকুং পোকা সম্পর্কে একটু আলোচনা করব, পুকুং হল একটি অনন্য ছোট পোকা যা লেডিবগের সত্যিকারের প্রজাতিগুলির মধ্যে একটি, এবং এই পুকুংটি তুলা গাছে ব্যাপকভাবে পাওয়া যায় কারণ এটি বিভিন্ন তুলা গাছের ক্ষতি করে,

পুকুং পোকাটির একটি সুন্দর রঙ রয়েছে, প্রধান রঙটি লাল এবং একটি চকচকে কালো এবং সাদা প্যাটার্ন রয়েছে, পুকুং একটি পোকা যা খুব কমই উড়ে যায় যদিও এটির সুন্দর ডানা রয়েছে তবে এটি খুব কমই উড়ে যায়।

হয়তো ডানাওয়ালা শরীর শরীরের ওজনকে সমর্থন করতে পারে না, তাই সম্ভবত এটি প্রায়শই উড়ে যায় না।

কিছু পুকুং পোকাও ফুলের নির্যাস চুষে খায়, সে ফুলের সারাংশ নিতে ফুলের অংশের পেক ব্যবহার করে।

IMG_20211019_144722_1.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

যদি তুলার ফলের মৌসুমে, এই পুকুং পোকাটি সেখানে খুব বেশি থাকে এবং এটি প্রচুর পরিমাণে বৃদ্ধি না হওয়া পর্যন্ত দলে দলে বৃদ্ধি পায়, তুলার ফল প্রায় কাটার পরে, এটি প্রথমে ফলকে আক্রমণ করবে, এটি একটি অসাধারণ কীট যা তুলা গাছ আছে যারা বাসিন্দাদের জন্য খুব বিরক্তিকর.

আমি এটি 2 দিন আগে বনে খুঁজে পেয়েছি এবং সম্ভবত একটি তুলা গাছের কাছে, এই পোকামাকড়গুলি এখনও ছোট এবং বন্য গাছগুলিতে ক্লাস্টার রয়েছে।

ওহ, আরেকটি আমি প্রায় ভুলে গেছি,, এই পোকাটির মাথায়ও একজোড়া অ্যান্টেনা রয়েছে এবং অ্যান্টেনাগুলি ছোট এবং বাঁকা, যদি আপনি এর শরীরের উপর থেকে বন্য দেখতে পান তবে এটির একটি বৃত্তাকার কালো প্যাটার্ন রয়েছে।

বন্ধুরা যদি এই পুকুং পোকা সম্পর্কে আরও ছবি দেখতে চান, নীচে

IMG_20211019_144735_1.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211019_144727.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211019_144708_1.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211019_144641_1.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211019_144515.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

বিস্তারিত

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রোফটোগ্রাফি
ম্যাক্রোফটোগ্রাফিপোকামাকড়
Apk সম্পাদকPixlr+Galery
অবস্থানAceh - Indonesia
ফটোগ্রাফার@steem-muksal

যদি কোন শব্দ থাকে এবং আমার লেখা ভুল হয়, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

IMG_20211022_124255.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

ভাই আপনি মাইক্রো ফটোগ্রাফির ছবিগুলো বেশ দারুন। আমি মাঝেমধ্যে আপনার পোস্ট দেখি। আসলেই খুবই সুন্দর ভাবে আপনি ছবিগুলো তোলেন এবং উপস্থাপন করেন। দেখে ভালো লাগে তবে আজকে আপনার ছবিগুলো অসাধারণ ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর ছবি শেয়ার করার জন্য।

 3 years ago 

বাহ আমি এটা শুনে খুব খুশি হয়েছি, ইনশাআল্লাহ আমি সবসময় যা জানি তা শেয়ার করতে চাই এবং আমি তা শেয়ার করব।

ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা
🥰🥰

 3 years ago 

আপনার ফটোগ্রাফি টি অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আমার বন্ধু, আমি খুব খুশি
আপনার জন্য শুভকামনা

 3 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে ভাই। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে স্বাগত জানাই, থামার জন্য আপনাকে ধন্যবাদ
🥰🥰

 3 years ago 

বাহ ভাইয়া আপনি বেশ সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আর ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। তাই আমার পক্ষ থেকে আপনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই, আমি খুব খুশি যে আপনি আমার ফটোগ্রাফি পছন্দ করেছেন, ভাই আপনার জন্য শুভকামনা
🥰

Thanks for Using Steemegg!!!


Send 0.1 - 0.5 Steem for an Upvote (usually profitable) * be sure to put post url in memo.


| Delegate 50 SP | Delegate 100 SP | Delegate 250 SP |

| Delegate 500 SP | Delegate 1000 SP |

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66646.40
ETH 3314.59
USDT 1.00
SBD 2.69