ম্যাক্রো ফটোগ্রাফি: ক্র্যাব্রোনিনা পোকা যেমন ওয়াপস

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211122_115954.jpg

আসসালামুয়ালাইকুম

হাই সকল বন্ধুরা, শুভ সন্ধ্যা এবং আপনাকে আবার দেখতে স্বাগত জানাই, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ আছি এবং আমাদের সেরা কাজটি এখানে শেয়ার করা চালিয়ে যেতে পারি, আজ রাতে আমি ক্র্যাব্রোনিনা পোকামাকড় সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই, নিচের মতো।

IMG_20211122_115943.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

আজ রাতে আমি কিছু অনন্য পোকামাকড়ের ছবি শেয়ার করব এবং ক্র্যাব্রোনিনা পোকা সম্পর্কে কিছুটা ব্যাখ্যা করব, নিম্নরূপ।

ক্র্যাব্রোনিনা হল একটি পোকা যা একটি কালো ওয়াপ এবং মৌমাছির মতো, শরীরের আকৃতি এবং একই রকম আচরণ, একটি আকর্ষণীয় চকচকে কালো শরীরের রঙ এবং সামান্য হলুদ পা রয়েছে।

এই পোকামাকড়ের বেশিরভাগই মাটিতে খনন করে এবং তাদের বাসাগুলিতে গর্ত করে। এটি সাধারণত প্রাপ্তবয়স্ক পোকামাকড়ের ক্ষেত্রে হয় এবং কিছু তাদের ঘর তৈরির জন্য খুব ভিন্ন কৌশল রয়েছে, যেমন কাদা ব্যবহার করা এবং অনন্য টিউব তৈরি করা।

এটি সবচেয়ে বিপজ্জনক পোকামাকড়গুলির মধ্যে একটি যা সাধারণত তার শিকারকে শিকার করে, সাধারণত এটি তার পিঠে একটি হুল ব্যবহার করে এবং শিকারটি পক্ষাঘাতগ্রস্ত হয়ে মারা না যাওয়া পর্যন্ত তার শিকারকে মোটেও নড়াচড়া করে না।

যে আচরণটি ভেপস থেকে খুব আলাদা তা হল বৃষ্টি হলে তারা তাদের শিকারের সন্ধান করে, এই পোকামাকড়গুলি বৃষ্টির জলকে ভয় পায় না, এমনকি যখন বৃষ্টি হয় তখন তারা বেশিরভাগ খাবারের সন্ধান করে, অসাধারণ।

IMG_20211122_115932.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

প্রতিদিন আমি একটি সাধারণ দিনের মতো বনে যাই বিভিন্ন ছোট এবং অনন্য পোকামাকড়ের সন্ধান করি বা আমি কী ফটো তুলতে পারি, গতকাল আমি কিছু অনন্য পোকামাকড় এমনকি মাশরুম খুঁজে পেয়েছি এবং আজ রাতে আমি অনন্য পোকামাকড় শেয়ার করেছি, যেমনটি আমি উপরে বর্ণনা করেছি, গতকাল আমি ছিলাম এই পোকামাকড় খুঁজে পেয়ে খুব খুশি, আমি মনে করি এই পোকা খুবই বিরল।

কিন্তু গতকাল আমি খুব বেশি শট নিতে পারিনি কারণ এটি উড়ে গেছে এবং অদৃশ্য হয়ে গেছে, আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি কিন্তু আমি ছবিটিও খুঁজে পাইনি, এবং আজ রাতে আমি সরাসরি শেয়ার করব যদিও এটি শুধুমাত্র কয়েকটি ছবি এবং আমাকে করতে হবে শেয়ার করতে থাকুন।

যারা আমার পোস্ট পড়েছেন তাদের সবাইকে ধন্যবাদ এবং আপনি যদি এই পোকাটির আরও ছবি দেখতে চান তবে এটি নীচে।

IMG_20211122_115921.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211122_115909.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

আমি যেখানে বাস করি তার সবচেয়ে কাছের জঙ্গলে গতকাল এই সব ছবি তুলেছি এবং ক্যামেরা Redmi9C + Macro Lens ব্যবহার করে তুলেছি

বিস্তারিত

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রোফটোগ্রাফি
ম্যাক্রোফটোগ্রাফিপোকা
Apk সম্পাদকগ্যালারি
অবস্থানIndonesia
ফটোগ্রাফার@steem-muksal

যদি কোন শব্দ থাকে এবং আমার লেখায় ভুল থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

IMG_20211116_171416.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

এটি সবচেয়ে বিপজ্জনক পোকামাকড়গুলির মধ্যে একটি যা সাধারণত তার শিকারকে শিকার করে, সাধারণত এটি তার পিঠে একটি হুল ব্যবহার করে এবং শিকারটি পক্ষাঘাতগ্রস্ত হয়ে মারা না যাওয়া পর্যন্ত তার শিকারকে মোটেও নড়াচড়া করে না।

  • খুব গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেছেন আর আপনি বরাবরই ভাল ম্যাক্রোফটোগ্রাফি করেন। আপনি খুব দক্ষতার সাথে ছবিগুলো ক্লিক করেন। আমার খুবই ভালো লাগে। আপনার জন্যও শুভকামনা রইল
 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই, আপনার খুব ভালো মন্তব্য শুনে আজ রাতে আমি কত খুশি।
ধন্যবাদ
তোমাকেও শুভকামনা 🥰

 3 years ago 

ক্র্যাব্রোনিনা পোকার খুবই সুন্দর ফটোগ্রাফি করে আরো বেশি ভালো করে আমাদের মাঝে উপস্থাপন করেছে। ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লেগেছে

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আপনি আমার ফটোগ্রাফি পছন্দ করেছেন শুনে আমি আনন্দিত,

আপনার জন্য শুভকামনা 🥰

 3 years ago 

আপনি প্রতিনিয়ত অনেক ভালো ম্যাক্রো ফটোগ্রাফি করেন।আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ। এগিয়ে যান অনেক সফলতা পাবেন। ❤️❤️

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, ইনশাআল্লাহ, যদি কোন সমস্যা না হয়, আমি সবসময় যা জানি তা শেয়ার করতে চাই, ধন্যবাদ ভাই 🥰🥰

 3 years ago 

বরাবরের মতো আজকের ফটোগ্রাফি টিও অনেক সুন্দর হয়েছে। সব সময় আপনি খুব ভালো ভালো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন। সব সময় আপনার ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লাগে। আপনার জন্য শুভেচ্ছা রইল বন্ধু

 3 years ago 

আপনি আমার ফটোগ্রাফি পছন্দ করেছেন শুনে আমি খুব খুশি, আসলে আমি সবসময় পোস্ট শেয়ার করতে চাই।

ধন্যবাদ ভাই 🥰

 3 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাই আপনি তো দারুণ ফটোগ্রাফার। অনেক সুন্দর হয়েছে আপনার তোলা এই ক্রবনিনা পোকার ফটোগ্রাফি গুলো। ক্রাবনিনা গুলো দেখতে দারুণ লাগছে একটু ভয় ভয় লাগছে মনে হচ্ছে বিষাক্ত কোন পোকা । অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

হ্যাঁ এটি একটি বিপজ্জনক কীটপতঙ্গ, ঠিক যেমন ওয়াপ পোকামাকড় এবং অন্যান্য বিভিন্ন ধরণের।

আপনাকে অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65266.27
ETH 2639.14
USDT 1.00
SBD 2.84