ম্যাক্রো ফটোগ্রাফি: আর্মি ড্রাগনফ্লাই লাইফ [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211021_182321.jpg

আসসালামুয়ালাইকুম

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন, আশা করি আমরা সবাই সব সময় সুস্থ থাকব এবং এখানে সেরা কাজটি শেয়ার করতে পারব, আজ রাতে আমি আর্মি ড্রাগনফ্লাই সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই, নিম্নরূপ।

IMG_20211021_181830.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

এই ড্রাগনফ্লাইকে সাধারণত আর্মি ড্রাগনফ্লাই বলা হয়, তাই এই ড্রাগনফ্লাইটির সারা শরীরে সবুজ এবং কালো প্যাটার্নের সেনাবাহিনীর পোশাকের মতো একই রঙ থাকে, তাই এই পোকাটিকে সেনা ড্রাগনফ্লাই বলা হয়।

এই ড্রাগনফ্লাইটি সাহসী এবং শক্তিশালী ড্রাগনফ্লাইগুলির মধ্যে একটি, এতে কোন সন্দেহ নেই যে এই ড্রাগনফ্লাইকে সেনাবাহিনী ড্রাগনফ্লাই বলা হয়, এর একটি বড় শরীর এবং শক্তিশালী পা রয়েছে, সাধারণত এটি অন্যান্য পোকামাকড়ের শিকার হয় যা তার শরীরের সমান্তরাল এবং কিছু এমনকি এর চেয়ে বড়।

এই ধরনের ড্রাগনফ্লাই বিভিন্ন জায়গায়, শুধু জঙ্গলে নয়, অনেক গ্রাম এবং এমনকি শহরাঞ্চলেও অনেক খেলে, এবং অনন্য বিষয় হল যে এই ধরনের ড্রাগনফ্লাই মানুষের খুব কাছাকাছি, অন্য ড্রাগনফ্লাই থেকে ভিন্ন যখন আপনি মানুষকে দেখেন সরাসরি উড়ে যান।

ড্রাগনফ্লাই একটি ছোট কীটনাশক পোকা এবং পাতা এবং অন্যান্য ছোট গাছপালা, এগুলি সব ড্রাগনফ্লাই।

IMG_20211020_154904.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211020_154848.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

আমি কেন বলব এই ড্রাগনফ্লাই মানুষের কাছাকাছি।

আচ্ছা, আমার শৈশব, আমি আমার বন্ধুদের সাথে ফুলের বাগানে খেলছিলাম, এবং এই ড্রাগনফ্লাই তখন আমার বন্ধুর কাঁধে দাঁড়িয়েছিল এবং এমনকি আমার মাথায়ও দাঁড়িয়েছিল, তারপর আমরা একসাথে তাড়া করেছিলাম, যাই হোক পুরনো দিনের কথা মনে পড়লে এটা খুবই উত্তেজনাপূর্ণ, আজকের শিশুরা আগের থেকে অনেক আলাদা, পরিবর্তনশীল সময়গুলো সত্যিই অসাধারণ।

IMG_20211020_154835.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211020_154820.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211020_154957.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

IMG_20211020_154944.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal |What3words

ড্রাগনফ্লাইয়ের এই সমস্ত ছবি আমি গতকাল ছিলাম এবং আমি রেডমি 9 সি + ম্যাক্রো লেন্স ক্যামেরা ব্যবহার করেছিলাম।

বিস্তারিত :

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রোফটোগ্রাফি
ম্যাক্রোফটোগ্রাফিড্রাগনফ্লাই
APK সম্পাদকগ্যালারি
অবস্থানAceh-Indonesia
ফটোগ্রাফার@steem-muksal

যদি শব্দ এবং আমার লেখা ভুল হয় তবে আমি আন্তরিকভাবে ক্ষমা চাই এবং আমি আমার সমস্ত বন্ধুদের ধন্যবাদ জানাই।

IMG_20211014_184747.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 3 years ago 

জাষ্ট অসাধারণ ভাই,, আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর। প্রতিটা ফটোগ্রাফি আসার কাছে খুবই ভালো লেগেছে। শেষের অংশে ছোট বেলার অনেক সুন্দর একটি মুহুর্তের কথা বলেছেন যা আমার ও ছোট বেলার সেই স্মৃতি মনে করিয়ে দিলো। অনেক সুন্দর ভাবে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🥰🥰

 3 years ago 

হেহেহে, আমি যদি প্রতিবার ড্রাগনফ্লাইয়ের ছবি তুলি এবং আমি সর্বদা অতীতকে আলোকিত করি, এটি সত্যিই আশ্চর্যজনক।
তোমাকেও ধন্যবাদ বন্ধু, তোমার জন্য শুভকামনা ..
😁😁

 3 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফি গুলা দেখতে খুব ভালো লাগে আমার। ম্যাক্রো ফটোগ্রাফি মানি এক অন্যারকম সুন্দর🥰🥰👌👌
আপনি ঠিক বলেছেন ভাই এই ড্রাগনফ্লাই আমাদের শরিরে অনেক সময় এসে বসে।

 3 years ago 

হ্যাঁ আপনি যা বলছেন তা সত্য, এই ড্রাগনফ্লাই প্রায়শই আমাদের শরীরে দাঁড়িয়ে থাকে এবং এমনকি আমাদের কাছাকাছি খেলে।

ধন্যবাদ..

 3 years ago 

🙏🙏🙏❤️❤️❤️❤️

 3 years ago 

🥰🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67