আমার গ্রামের শিশুদের অভ্যাস [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210913_154210.jpg

আসসালামুয়ালাইকুম

হ্যালো সকল বন্ধুরা, শুভরাত্রি এবং আমার সাথে আবার দেখা করার জন্য শুভেচ্ছা, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ থাকি এবং এই প্ল্যাটফর্মে সেরা কাজ ভাগ করে নিতে পারি।

আজ রাতে আমি আজকের কাহিনী সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই, যথা এমন একটি জায়গা পরিদর্শন যেখানে শিশুরা ধানের ক্ষেতে তাদের দৈনন্দিন কাজকর্ম করে, তারা তাদের নিজস্ব অর্থ উপার্জন করতে শেখে।

IMG_20210913_154241.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | ধান ক্ষেতে কার্যক্রম | What3words

আচ্ছা, গ্যাস, গতকাল আমি আমার গ্রামের ধান ক্ষেতে গিয়েছিলাম, তারপর আমি বাচ্চাদের জায়গায় থামলাম যারা ধান পরিষ্কার করছিল যাতে সেগুলো বিক্রি করা যায় এবং আমি তাদের তাড়াতাড়ি শেষ করতে সাহায্য করি।

যারা তাদের নিজস্ব অর্থ উপার্জন করতে শিখছে তাদের ভবিষ্যতের জন্য এটি খুব দু unখজনক।

IMG_20210913_154301.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | ধান ক্ষেতে কার্যক্রম | What3words

প্রতিদিন এই শিশুরা তাদের দৈনিক ভাতা উপার্জনের জন্য কঠোর পরিশ্রম করে, তারা জানে কিভাবে তাদের বাবা -মা নিজেদের জন্য জীবিকা নির্বাহ করত এবং এখন তারা তাদের নিজস্ব অর্থ উপার্জন করতে শিখতে শুরু করেছে।

IMG_20210913_154334.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | ধান ক্ষেতে কার্যক্রম | What3words

আমরা যদি ধানের ক্ষেতে থাকি তবে চুলকানি হবে, কিন্তু এই শিশুরা খুব উত্তেজিত যদিও এটি চুলকানি, এমনকি আবহাওয়াও খুব গরম।

তারা প্রতিদিন মাঠে থাকতে খুব খুশি বলে মনে হয়, একসাথে খেলতে পারে এবং একসাথে হাসতে পারে,

তারা জানে কিভাবে তাদের বাবা -মা তাদের জন্য সর্বোত্তম প্রদান করতে সক্ষম হতে কঠোর পরিশ্রম করেছে।

IMG_20210913_154358.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | ধান ক্ষেতে কার্যক্রম | What3words

এবং আমরা তরুণরাও ধান ক্ষেতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ধান ক্ষেতে অর্থ উপার্জনের জন্য কঠোর পরিশ্রম করি, এই কাজটি আমরা প্রায়ই প্রতি বছর করেছি।

ধৈর্য সাফল্যের অন্যতম চাবিকাঠি।

IMG_20210913_154229.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | ধান ক্ষেতে কার্যক্রম | What3words

এটি প্রকৃতি সম্পর্কে শেখার একটি উপায়, কীভাবে কাজ করতে হয় এবং উত্পাদন করতে সক্ষম হয় এবং তারপর সফল হয়।

IMG_20210913_154320.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | ধান ক্ষেতে কার্যক্রম | What3words

IMG_20210913_154310.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | ধান ক্ষেতে কার্যক্রম | What3words

এটি একটি ভাল জিনিস, এবং প্রকৃতি সম্পর্কে আরও জানা এবং এর মধ্যে রয়েছে সরাসরি ধানের ক্ষেত্রের চারপাশে খোলা প্রকৃতি সম্পর্কে শেখা, সেইসাথে শিশুরা প্রকৃতি সম্পর্কে প্রাপ্ত অন্যান্য অভিজ্ঞতাগুলি সরাসরি অনুভব করবে।

কৃষক হওয়া প্রকৃতপক্ষে মানুষের চোখে মহৎ নয় কিন্তু কৃষকেরা সর্বদা আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার চোখে মহৎ।

IMG_20210913_154640.jpg
©2021 সমস্ত মূল ছবি @steem-muksal | দেশের রাস্তা | What3words

বিস্তারিত 📸

ছবি তোলাREDMI 9C
ক্যাটাগরিডায়রি গেম
ডায়েরি গেমকার্যকলাপ
অবস্থানACEH - INDONESIA
ফটোগ্রাফার@steem-muksal

যদি কিছু শব্দ থাকে এবং আমার লেখা ভুল হয়, আমি আন্তরিকভাবে দু apologখিত এবং আমি আমার সমস্ত বন্ধুদের ধন্যবাদ জানাই যারা আমার পোস্টটি পড়েছেন।

🌹🌹ধন্যবাদ🌹🌹

Community Page|Discord Group

IMG_20210912_211902.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

amarbanglablog steemexclusive shy-fox activity life indonesia village

Sort:  
 3 years ago 

এতো অল্প বয়সে অর্থ উপার্জনের কথা কখনো ভাবিনি। সমাজ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের বসবাস। তাদের জীবন জীবিকার এক এক রকম।এই শিশুদের এই বয়সে স্কুলে যাবার কথা কিন্তু তারা জীবন সংগ্রাম পথে নেমেছেন।

 3 years ago 

তারা স্কুলেও যায় কিন্তু স্কুলের পর তারা ধানের ক্ষেতে যায়।

মন্তব্যের জন্য ধন্যবাদ
🥰🥰

 3 years ago 

সুন্দর ফটোগ্রাফি এবং সুন্দর ব্যাখ্যা । সব মিলিয়ে ভালোই উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আমি খুব খুশি যে আপনি আমার ফটোগ্রাফি পছন্দ করেন এবং আমি এটা আমার সব বন্ধুদের সাথে শেয়ার করতে পেরে খুব উচ্ছ্বসিত।

তোমাকেও শুভকামনা

 3 years ago 

আপনার রাইটিং গুলো দেখার কোন প্রয়োজন নাই।
ছবি যখন বাস্তব কথা বলে তখন সবকিছুই বুঝে নেওয়া যায়।

অসাধারণ প্রতিভাবান আপনার গ্রামের ছেলে গুলো। অনেক অনেক শুভেচ্ছা রইল তাদের জন্য

 3 years ago 

আমিন ইয়া আল্লাহ ,, অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আশা করি এটা সেরা হবে

 3 years ago 

দোয়া রইল ইনশাল্লাহ

 3 years ago 

😊😊

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58116.56
ETH 2361.49
USDT 1.00
SBD 2.42