অনেক ক্লান্তির পরেই একটু স্বস্তির দেখা ।১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

20220412_222502_0000.png

Main interface made by canva by @steem-for-future

আসসালামু আলাইকুম

হ্যালো @amarbanglablog

আশা করছি সকলেই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক অনেক ভালো আছি। যদিও অনেক অনেক ভালোবাসি তার পরেও যেমন একদিকে রমজান মাস অপরদিকে সামনে ঈদ উপলক্ষে ফ্যাক্টরিতে প্রচন্ড পরিমানে কাজের চাপ থাকার কারণে যথেষ্ট সময় দিতে না পারার কারণে আমি আন্তরিক ভাবে দুঃখিত। যাই হোক সকলের সুস্বাস্থ্য কামনা করে আমি আজকে আপনাদের সামনে গত ১০ এপ্রিল ২০২২ এর দিনের আমার সমস্ত কর্মকাণ্ড আমি আপনাদের সামনে নিয়ে উপস্থিত হওয়ার জন্য চলে আসলাম। যদিও প্রচন্ড সময় তার পরেও এই সময়টুকু যেন বের করা আমার জন্য কষ্টসাধ্য হয়ে যায়। অর্থাৎ দিন রাত মিলে একটি মানুষ 24 ঘন্টা সময় পাবার পরেও শ্বাস নেওয়ার মতো অবস্থা নেই এমন একটা পরিস্থিতির মধ্যে বর্তমানে বিরাজ করছি। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক কেমন ছিল আমার সারাদিনের কর্মকাণ্ড।।

20220406_130307.jpg

https://w3w.co/crazy.cries.stupidly

ভোর 6 টায় ঘুম থেকে ওঠার পরে সেহরি খাওয়া শেষ করলাম। সেহরি খাওয়া শেষ করার পরে আমি মোটামুটি নামাজ শেষ করি এবং নামায শেষ করার পরে ঘুমিয়ে পড়ি। কিন্তু ঘুমাতে গিয়ে তেমন একটা শান্তি পায় না। মাত্র এক থেকে দেড় ঘন্টা ঘুমোতে ঘুমোতে দেখি এদিকে সকাল হয়ে গেছে। এবং পবিত্র রমজান মাস উপলক্ষে আমাদের অফিস মোটামুটি সকাল সাতটায় থেকে শুরু। সুতরাং খুব দ্রুত ঘুম থেকে উঠার পরে গোসল করি এবং ফ্রেশ হয়ে অফিসে ড্রেস পরিধান করে অফিসে চলে যায়। একটানা কাজ করার পরে মাত্র 30 মিনিট বিরতি দেওয়া হয় অফিসে বিশ্রাম করার জন্য।।

কিসের আর বিশ্রাম করা?? খুব দ্রুত অজু শেষ করে নামাজ পড়ি এবং নামাজ পড়া শেষে আমরা সকলে বন্ধুরা মিলে কিছুক্ষণ সময় আড্ডা দেওয়ার পর্যায়ে চলে যায়। কিছুক্ষণ আড্ডা দিতে না দিতেই দেখা যায় এদিকে আবার আমাদের আধাঘন্টা সময় পার হয়ে গেছে। অপরদিকে সুপারভাইজার ও বস এর ডাকে আমরা আবার কাজে যোগদান করি। প্রচন্ড পরিমাণে কাজ করতে হয় এবং কাজের চাপ থাকার কারণে নিঃশ্বাস নেওয়ার সময় টুকু পর্যন্ত থাকে না। যাই হোক তবে একটা জিনিস খুব ভালো লাগে সময় মত আমাদের ছুটি দেওয়া হয় এবং যথেষ্ট পরিমাণে বিশ্রাম করানোর জন্য ব্যবস্থা করানো হয়। যাইহোক অনেক কষ্ট করে আমরা প্রায়ই খুব দ্রুত 5 টা পর্যন্ত কাজ করি এবং 5 টার পরে আমাদেরকে ছুটি দেওয়া হয়। যাইহোক এরপরে একটু নিঃশ্বাস নেওয়ার সময় হয়ে ওঠে আমাদের।

20220406_154138.jpg

20220406_154056.jpg

https://w3w.co/careful.putter.finishers

ছুটির পরে হাত মুখ ধুয়ে কার্ড পাঞ্চ করা শেষে অফিস থেকে বের হয়ে যায়। অফিস থেকে বের হতে না হতেই দেখতে পেলাম অফিসের সামনে অনেক মানুষ কাঁচা সবজি এবং বিভিন্ন রকমের দোকান নিয়ে বসে আছে। রমজান মাস উপলক্ষে বিভিন্ন রকমের কাঁচা শাকসবজি এবং অনেক নিত্য প্রয়োজনীয় জিনিস গুলো দেখে অনেক ভাল লাগছিল আমার।

বিশেষ করে একজন বৃদ্ধ চাচা কাঁচা সবজি বিক্রি করছিল আমি সেই ছবিটি খুব সুন্দর ভাবে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। এটি আমি মনে করি আমাদের জীবন সংগ্রামের প্রধান একটি ছবি হিসেবে আপনাদের কাছে তুলে ধরতে পারলাম। বিশেষ করে আমি আরো বেশ কিছুক্ষণ সামনে হাঁটতে থাকি।

20220406_154239.jpg

https://w3w.co/bullion.rocked.devotion
এরপর দেখতে পেলাম একজন ছোট বই বিক্রেতা ওয়ালা বই বিক্রি করছিল। তার কাছে বিভিন্ন ধরনের ছোটদের বাচ্চাদের এবং সকল প্রকার বইয়ের সংগ্রহ ছিল। বেশ ভালোলাগছিলো রমজান মাসের এই বই বিক্রেতা কে দেখে। অনেক চমৎকার করে সে তার দোকান সাজিয়ে সে এবং তার দোকানের আশেপাশে অনেক মানুষকে চলাচল করেছিল।।

20220408_174356.jpg

https://w3w.co/twisty.soonest.goodness

যাইহোক এরপরে আমি আবারও কিছুদুর হেটে হেটে মুক্ত বাতাস নেওয়ার চেষ্টা করছিলাম। আমি সবুজ ধান খেতের ভেতরে আটারি করছিলাম এবং অনেক আনন্দ উপভোগ করছিলাম।

সবুজ ধান ক্ষেত এবং সারা দিনের ক্লান্তি ময় কাজ শেষে একটু বিশ্রাম নিতে পেরে নিজেকে অনেক ফুরফুরা এবং ভালো লাগছিল। সুতরাং কিছু প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করি এবং বাসায় আসি। যাই হোক বাসায় আসার পরে ফ্রেশ হই এবং শেষ হবার পরে ইফতারি শেষ করি। এবং ইফতারি শেষ করার পর একটু বিশ্রাম করি এবং আপনাদের সামনে চলে আসি কিছু বলার লেখার এবং কিছু জানানোর জন্য। আর এই ছিল আমার 10 তারিখের অ্যাক্টিভিটি। যাইহোক অনেক অনেক ভাল ছিল বলে আমার মনে হয়।।

📷Photography information 📷

Photographyoriginal by@steem-for-future
DevicemobileSamsung galaxy f22
Categorytraveling photography nature
Editcaptured onelocation Gazipur
Bangladeshposted community@amarbanglablog

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9hrmo7HHjXhuejr1qDohdtJQsmCmKhy9HuRvHqMTJSKWVbMc2A7WQYb5wESGLzw3vN3PgJA2J.png

join us on our abb-comunity discord server

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

Screenshot_20220125-165253_Gallery.jpg

amarbanglablog

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এই ব্লগ। বাংলা ছাড়া অন্য কোন ভাষায় এখানের সাপোর্ট করা হয় না।

প্রিয় রেগার্ডস

20211214_123550.jpg

@steem-for-future

video image steem-for-future.jpg.gif

Sort:  
 2 years ago 

আজকে আমিও একটু বই কিনতে গিয়েছিলাম। আসলে বইয়ের বজারে এখনো অনেক ভিড়। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ভাই। আসলে সাজানো গুছানো লেখা আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

সবসময় চেষ্টা করি আপনাদের মনোরঞ্জন করে কিছু লেখার। ভালো লাগে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো সব সময়। ভালোবাসা নিবেন

 2 years ago 

আপনার সারাদিন অনেক কর্মব্যস্ততার মাঝেই কেটে যায়। আসলে এই রমজানে আমাদের সবারই সেহেরি খাওয়ার পর আর ঘুম হয়না। ঘুমাতে না ঘুমাতেই কাজের যাওয়ার জন্য উঠে প্রস্তুত হতে হয়। যাইহোক আজকে সারাদিন অনেক জায়গায় গিয়েছেন দিনশেষে সবুজ প্রকৃতির মাঝে কিছুক্ষণ বিশ্রাম নিতে পেরেছেন দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ক্লান্তির পরে একটু স্বস্তি অন্যরকম এক অনুভুতি।আপনার অনুভুতি আমর অনেক ভালো লেগেছে।অনেক অনেক ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু। অনে ক্লান্তির পরে যখন একটু ভাল লাগা কিংবা স্বস্তি কাজ করে তখন সত্যিই অনেক অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32