১৫% @shy-fox এর জন্য। আমার ডায়েরী গেম শুক্রবার, ২০ আগস্ট ২০২১ । বৃষ্টি ভেজা সকালের গল্প @steem-for-future

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। হিন্দু দাদা দের প্রতি আদাব এবং অন্যান্য সকল ধর্ম ও বর্ণের মানুষের প্রতি আন্তরিক ভালোবাসা এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ডায়েরি . সবাইকে স্বাগতম #amarbanglablog এ , আমার পক্ষ থেকে আমি @steem-for-future.

আজ ২০ আগস্ট ২০২১

সকালের গল্প

সকালে ঘুম থেকে উঠে সকাল ছয়টা বেজে ত্রিশ মিনিটে। ঘুম থেকে উঠার পরে দেখি বাইরে টিপটিপ করে বৃষ্টি হচ্ছে। বাইরে যখন বৃষ্টি হচ্ছে তখন আমার মনার চাচ্ছিল না যে আজ অফিসে যাইতে

আমার গার্মেন্টস ফ্যাক্টরিতে প্রচুর কাজের চাপ থাকার কারণে আজ সাপ্তাহিক ছুটির দিন হওয়ার পরেও আজকে অফিস খোলা জরুরি সেড মেন এর কারণে।

কিন্তু কিছুই করার নাই?? ব্রাশ করার পরে গোসল করলাম এবং গোসল শেষ করার পরে সকালের নাস্তা শেষ করলাম. সকালের নাস্তা শেষ করা হলে অফিসে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করি.।

কিন্তু বাহিরে টিপটিপ করে বৃষ্টি পড়ছিল।
IMG_20210820_075640.jpg
https://w3w.co/decisive.essay.shadows
কিন্তু কিছুই করার নাই। যেহেতু আমি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি এবং এই কোম্পানিতে চাকরি করে আমি আমার জীবিকা নির্বাহ করে। সুতরাং এক্ষেত্রে আমাকে অবশ্যই অফিসে উপস্থিত হতে হবে।

IMG_20210820_075622.jpg
https://w3w.co/decisive.essay.shadows
সুতরাং আমি সকাল বেলা সকালের কাজকর্ম শেষ করা শেষে আমি অফিসে রওনা হয়েছিলাম সন্ধ্যা সাতটা বেজে ত্রিশ মিনিটে। কিন্তু রাস্তার মধ্যে শুধু আমি নয় প্রায় প্রতিটি ফ্যাক্টরি খোলা ছিল। কেননা প্রায় সবকটি ফ্যাক্টরিতে এখন প্রচুর পরিমাণে কাজের চাপ থাকার কারণে এবং জরুরি শিটম্যান জন্য ফ্যাক্টরি খোলা ছিল।।

IMG_20210820_075632.jpg
https://w3w.co/decisive.essay.shadows
IMG_20210820_075628.jpg

https://w3w.co/decisive.essay.shadows

সুতরাং সবার মত আমিও ছাতা নিয়ে অফিসে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম। যদিও আবহাওয়া ঠান্ডা ছিল তার পরেও মাথার ওপর টিপটিপ করে বৃষ্টি পড়ছিল। খুব সুন্দর একটা মুহূর্ত পার করছিলাম আমি।

বিশেষ করে বৃষ্টির এই দিনে আসলে আমার অফিস করতে মন চাচ্ছিল না। তার পরেও বৃষ্টির ভিতরে চলে গেলাম অফিসে

IMG_20210820_075804.jpg
https://w3w.co/decisive.essay.shadows

একপা দুপা করে পাঁচ তলার উপরে উঠলাম এবং আমি আমার কর্ম ক্ষেত্রে উপস্থিত হলাম। কর্ম ক্ষেত্রে উপস্থিত হবার পর আমি সেখানে কাজ করার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম।

প্রাইভেট কিছুক্ষণ কাজ করার পর আমি একটু ক্লান্ত হয়ে গেলাম তখন অফিসের ক্যান্টিনে গেলাম আবার কিছু খাবার জন্য।

তখন সময় প্রায়ই দশটা বেজে গিয়েছিলো। যাইহোক দশটার দিকে আমি পুনরায় আমাদের অফিসের ক্যান্টিনে থেকে বের হলাম এবং পুনরায় কাজে যোগদান করলাম।
IMG_20210813_101421_mfnr.jpg
অফিসে অনেকক্ষণ সময় আমি কাজ করেছিলাম। যেহেতু আজ আমাদের সুপারভাইজার সাহেব অনুপস্থিত ছিলেন সে কারণে আমি সিনিয়র অপারেটর হিসেবে সুপারভাইজার এর দায়িত্ব পালন করে ছিলাম। সেই ক্ষেত্রে আমাকে অনেকগুলো কাজ করতে হয়েছিল। এবং আজকে সাপ্তাহিক ছুটির দিন হবার কারণে আমাদের বস অফিসে আসতে একটু দেরি করে ছিল। কিন্তু এমন অবস্থায় আমার কিছুই করার ছিলনা। এলোমেলো হয়েছিল আমার কাজের প্রতি এবং আমার কলিগ গুলো। সুতরাং আমি তাদের নির্দিষ্ট কাজ গুলো বুঝিয়ে দিই এবং প্রোডাকশনের সম্পূর্ণ হিসাবগুলো করেছিলাম। বস এবং অন্যান্য লাইনচীপ সহ সকল প্রকার মানুষের কাজগুলো আমি আমার অপারেটরদেরকে বুঝিয়ে দেবার পর আমি একটু রেস্ট করলাম। যাইহোক কোন প্রকার সমস্যা ছাড়াই আমি এভাবে প্রায় 3 ঘন্টা পার করার পর যখন দুপুর 1 টা বেজে গিয়েছিলো তখন আমার আনন্দঘন মুহূর্ত চলে আসলো

কোম্পানির পক্ষ থেকে আমাদেরকে জানিয়ে দেওয়া হল আমাদের আজকের ছুটি দুপুর একটায়

সুতরাং এমন অবস্থায় আমি প্রচন্ড খুশি হয়ে গেলাম এবং প্রতিদিনের মতো যথারীতি আইডি কার্ড পাঞ্চ করা শেষ হলে আমি সিড়ি দিয়ে নেমে বাহিরে চলে আসলাম।।

IMG_20210820_131047.jpg

https://w3w.co/shams.stretcher.snowy

রাস্তায় হঠাৎ ফুল গাছের সাথে দেখা

রাস্তায় আমি যখন আসছিলাম তখন হঠাৎই দেখতে পেলাম একটি বাড়ির গেটের সামনে সুন্দর একটি লতানো ফুলের গাছ। ফুলের গাছ গুলো বৃষ্টির পানি হবার পর খুব সুন্দর সবুজ এবং পাতাগুলো আরো সবুজ দেখাচ্ছিলো।

ফুল আসলে দেখতে আমার খুব ভালো লাগার একটি জিনিস। সুতরাং সঙ্গে সঙ্গে আমি আমার মোবাইলের ক্যামেরা বের করলাম এবং কিছু ফটোগ্রাফি সংগ্রহ করার জন্য প্রস্তুতি নিলাম
IMG_20210820_131046.jpg

https://w3w.co/shams.stretcher.snowy
ফুল গাছের এক পাশের ফুল গুলো শুকিয়ে গেছে। কেননা এই ফুলগুলো ধরেছে অনেক আগে। আমরা সকলেই জানি ফুট বেশিদিন টিকে থাকে না। সুতরাং এক পাশের ফুল গুলো শুকিয়ে গেছে এবং অন্য পাশের ফুলগুলো তরতাজা এবং অনেক সুন্দর দেখাচ্ছিল।

সুতরাং আমি দেরি না করে সঙ্গে সঙ্গে মোবাইলের ক্যামেরাটা বের করলাম এবং বেশ কিছু ফটোগ্রাফি করলাম। বিশেষ করে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আমি আগামীতে একজন ভালো ফটোগ্রাফার হতে চাই এবং স্টিমিট এয়ার ও দক্ষতা বাড়াতে চাই।।

IMG_20210820_131035.jpg

https://w3w.co/shams.stretcher.snowy

সুতরাং কিছু ফুলের ফটোগ্রাফি করলাম এবং আমি সামনের দিকে এগোতে থাকলাম। অফিস থেকে আমার বাসায় আসতে মোট 15 থেকে 20 মিনিট সময় লেগে গিয়েছিল।

কিন্তু বাসায় আসার পূর্ব মুহূর্ত আমার বাড়ি পাবার প্রায় 200 মিটার পূর্বেই দেখা হলো আরো কিছু ফুল গাছের সাথে। কিন্তু সেগুলো আমি সংরক্ষণ করে রাখলাম পরবর্তী কোন পোস্ট করার জন্য। হয়তো আগামী কোন পোস্ট করার সময় সেগুলো নিয়ে আলোচনা করব।

এভাবে করতে করতে আমি বাসায় চলে আসলাম। বাসায় চলে আসার পর আমি যথারীতি অফিসের ড্রেস গুলো চেঞ্জ করলাম এবং সেগুলো ধুয়ে দেওয়ার জন্য পদক্ষেপ

তারপর যথারীতি আমি ওয়াশরুমে যায় এবং মৌসুমী যাবার পর হাত মুখ ধুয়ে রুমে আসি এবং রুমে আসার পর একটু রেস্ট করলাম।।

IMG_20210820_131214.jpg
https://w3w.co/shams.stretcher.snowy
IMG_20210820_131212.jpg
https://w3w.co/shams.stretcher.snowy

একটি বক দেখার গল্প

কিছুক্ষণ পর আমি আমার পরিবেশ গুলি পর্যবেক্ষণ করছিলাম। যেহেতু মিষ্টি এবং ঠাণ্ডা বাতাস বইছিল এবং বৃষ্টির পরে আবহাওয়া ঠান্ডা ছিল। এবং আমার পাশের বাসার আঙ্কেল তার কৃষি জমিতে ধান চাষ করার জন্য জমি তৈরি করেছিল।

এমন সময় আমি দেখতে পেলাম একটি বক সেখানে পোকা অথবা মাছ খাওয়ার জন্য বসে আছে। বক আমার কাছ থেকে প্রায় অনেকটুকু দূরে ছিল।

সুতরাং তার পরেও পাখিটি দেখে আমার খুব ফটোগ্রাফি করতে মন চাইলো এবং আমার প্রিয় ব্লগ ,, আমার বাংলা ব্লগ,, এ পোস্ট করার জন্য মনে চাইলো।

সুতরাং আমি ঘটঘট তিনটা ছবি সংরক্ষণ করলাম এবং আমার মোবাইলের ক্যামেরায় বন্দী করে রাখলাম।

উড়ন্ত পাখি দেখতে আমার খুব ভালো লাগে বিশেষ করে সাদা এবং হলুদ পাখি গুলো আমার খুব পছন্দের।

সুতরাং আমি এসকল কাজগুলো করার পর আমি আমার 15a রুমে ফিরে আসে এবং রুমে ফিরে আসার পর দুপুরের খাবার গ্রহণ করি।

দুপুরের খাবার শেষ করে আমি আমার রুমে আসি এবং দেখতে পেলাম আমার ঘরের সামনে বেশ কয়েকটি মুরগি

কয়েকটি মুরগি সম্পর্কে তথ্য

IMG_20210820_071726.jpg
দেখতে পেলাম আমার ঘরের সামনে কয়েকটি মুরগি ঘোরাফেরা করছে। সুতরাং সবকিছুরই যখন ফটোগ্রাফি করলাম তখন একটি মুরগির ফটোগ্রাফি করতে আমার কি সমস্যা।

তাই কয়েকটি মুরগির ফটোগ্রাফি করলাম।।
IMG_20210820_071647.jpg

মুরগি

মুরগি আসলে আমাদের পরিবেশের জন্য একটি মানসম্মত প্রাণী। মুরগিকে আপনারা পাখি বলে অভিহিত করতে পারেন। মুরগি আমাদের একটি অর্থকারী প্রাণী। আপনি বাড়িতে চাইলে মুরগি লালন পালন করতে পারেন। মুরগি লালন পালন করে আপনি আর্থিকভাবে নিজেকে স্বাবলম্বী করে তুলতে পারেন খুব সহজেই

মুরগি একদিকে যেমন মাংসাশী প্রাণী। মুরগি লালন পালন করলে আপনি সেসকল মুরগি খুব ভালোভাবে রান্না করে খেতে পারেন। মুরগির মাংস খুব সুস্বাদু এবং খুব টেস্টি হয়ে থাকে।

তাছাড়া মুরগি আমাদের ডিম দেয়। আর ডিম আমাদের শরীরের পক্ষে খুবই উপকারী একটি খাদ্য। আমাদের শরীরকে সবল সুস্থ এবং শক্তিশালী করতে মুরগির ডিম খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

  • সুতরাং অর্থকারী নিজের শরীরের শক্তি এবং পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে আপনি খুব সহজেই মুরগি লালন পালন করতে পারেন এবং আপনি আর্থিকভাবে সাহায্যকারী এবং সুন্দর প্রাণী হিসেবে মুরগি লালন পালন করতে পারেন

বেশ কয়েকটি মুরগির ফটোগ্রাফি করলাম এবং মুরগির ফটোগ্রাফি করার পর আমি আমার রুমে চলে আসলাম এবং রেস্ট করার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম।

আরে ছিল আমার আজকে সকালের গল্প।। আশা করছি সবাই আনন্দ উপভোগ করেছেন আমার এই গল্পের মাধ্যমে। এটি শুধু আমার একটি গল্প নয়। এটি আমার আজকের দিনের জন্য ডায়েরি হিসেবে অভিহিত করা হয়েছে এই ব্লগে।।

এটি আমার অরিজিনাল ব্লগ। কোন প্রকারে চৌর্যবৃত্তি করা হয় না এবং কোথাও থেকে লেখা শুরু করা।

সম্পূর্ণ আসল কনটেন্ট

ফটোগ্রাফি সম্পর্কে কিছু তথ্য দেওয়া হল

ফটোগ্রাফিঅরিজিনাল ফটো
ফটোগ্রাফি করেছেননিজেই @steem-for-future
ব্যবহৃত ডিভাইসমোবাইল ফোন
নাম এবং মডেলSamsung galaxy A10 s
লেখালেখির ধরনআমার ডায়েরি গেম
লোকেশনগাজিপুর বাংলাদেশ

স্পেশালি ধন্যবাদ জানাতে চাই

সুন্দর একটি কমিউনিটি তৈরি করার জন্য @rme দাদাকে। এবং তার সাথে সুন্দর একটি দাতা হিসেবে @shy-fox কে তৈরি করার জন্য। তারপরেও আন্তরিকভাবে শুভেচ্ছা জানাতে চাই @amarbanglablog @photoman @blacks @royalmacro এবং সকল মডারেটর এডমিন এবং অ্যাক্টিভ মেম্বারদের কে।।

রেগার্ডস

20210402_001037.jpg20210402_001055.jpg20210402_001106.jpg
আমিভালোবাসিসখ
@steem-for-futureগরীব দুঃখী মানুষের কে ভালবাসতে পারলে নিজেকে সুখী মনে হয়••• অসহায় মানুষদের কে সাহায্য করতে পারলে খুব আনন্দ বোধ করি•••সব সময় অসহায় এবং দুঃখী মানুষের পাশে থাকতে চাই•••একজন বড় মাপের ফ্রিল্যান্সিং হতে চাই এবং ইস্টিমিটি এ ভালো কিছু করতে চাই

আজকে পর্যন্তই। সবার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

পোস্ট অনেক বড় করা মানেই পোস্ট কোয়ালিটি অনেক ভালো ,এমনটা ভাবা ভুল ।আপনি গুছিয়ে সুন্দরভাবে অনেক বেশি কথা অল্প কথার মধ্যে প্রকাশ করার চেষ্টা করুন ।আর Markdown যেখানে-সেখানে ইউজ না করে সুন্দর ভাবে যথাস্থানে ইউজ করুন ।এগুলো আরো ভালোভাবে বুঝতে হলে ,যে সকল ইউজার প্রতিনিয়ত অনেক ভালমানের পোস্ট করে তাদের পোস্ট ফলো করুন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর কিছু গাইডলাইন দেওয়ার জন্য। চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত সুন্দর সুন্দর পোস্ট তৈরী করার এবং ভাল কনটেন্ট তৈরি করার

অবশ্যই চেষ্টা করবো কথাগুলো আরো গুছিয়ে উপস্থাপন করার জন্য এবং পোস্ট এর মান ভালো করার জন্য

ধন্যবাদ রইল গাইডলাইন করার জন্য

 3 years ago 

পোস্টটি খুবই তথ্যবহুল ছিলো। আশা করি এমন তথ্যবহুল পোস্ট আরো দেখতে পারব। আর আজকে আমাদের এখানেও বেশ বৃষ্টি হয়েছে!

 3 years ago 

চেষ্টা করেছি ভাই। সকালের বৃষ্টির পর আবার কি সত্যিই খুব চমৎকার এবং সুন্দর ছিল

 3 years ago 

বেশ ভালো লাগলো ।ফুলের ছবির সাথে গ্রাম বাংলার ছবি তুলে ধরার জন্য। ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য। এবং সুন্দর একটি মতামতের জন্য শুভেচ্ছা এবং অনেক অনেক ভালোবাসা রইলো

 3 years ago 

খুব সুন্দরভাবে দিনটা অতিবাহিত করেছেন। আজ সারাদিন ধরে আমাদের দিকেও বৃষ্টি হচ্ছে। ধন্যবাদ আপনার দিনলিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

দিনলিপি লেখা আসলে আমি একটি শখ। খুব ভালো লাগে। পুরনো স্মৃতি গুলোকে ধরে রাখার জন্য আমাদের প্রত্যেকেরই দিনলীপি গুলি লিপিবদ্ধ করা উচিত আমাদের ডায়েরিতে।

আর সেটি আমার বাংলা ব্লগে হলে তো কোন কথাই নেই

 3 years ago 

🙂

 3 years ago 

একদিনে অনেকগুলো কাজ করেছেন ভাই। এটা শুনে একটু খারাপ লাগল যে সাপ্তাহিক ছুটির দিন হওয়া সত্ত্বেও আপনাকে কাজে যোগ দান করা লেগেছে। আবার তাড়াতাড়ি অফিস শেষ হয়ে গেছে এটা একটা আনন্দের বিষয়।

ভাল থাকুন।

 3 years ago 

ফুলের ছবিগুলো দারুণ এবং সতেজ ,প্রাণবন্ত বৃষ্টিতে ভিজে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্যে এবং আপনার মূল্যবান সময় ব্যয় করে ব্লগ টি ঘুরে দেখার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51