অর্থের কাছে হেরে যাই মানুষের প্রিয় জিনিসগুলো

in আমার বাংলা ব্লগ5 months ago
20240220_225407.jpg
ফটোকলেজ দিয়ে তৈরি

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলে বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভাল আছি। সব সময় ভালো থাকি এই শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের ব্লগিং।

20240220_102350.jpg
বিক্রির জন্য প্রথম ফটোগ্রাফি বক্স সহ

মাঝে মাঝে আমাদের জিনিসগুলো টাকার কাছে বিক্রি হয়ে যায়। ঠিক এমনই একটা চরম পরিস্থিতিতে পড়েছিলাম আমি। তাই উপায় না হয়ে এবং পরিবারের মুখের দিকে তাকিয়ে আমাকে আজকে আমার শখের মোবাইল ফোনটা বিক্রি করে দিতে হলো।

মোবাইল ফোনটা এইতো বেশ কিছুদিন আগেই গাজীপুরের চৌরাস্তা থেকে ক্রয় করেছিলাম অনেক শখ করে। কারণ মাঝে মাঝে বন্ধুদের সঙ্গে চ্যাটিং করার সময় ফোনে চার্জ শেষ হয়ে যায় এবং পরবর্তী backup হিসেবে একটি ফোন কিনেছিলাম।

তবে আজকে সেই চরম ফোন এর শখ পরিশেষে বেশ কিছু টাকার কাছে হেরে গেল।

20240220_102159.jpg
ফোনের চূড়ান্ত ফটোগ্রাফি অনলাইন এ এড দেওয়ার জন্য

সকাল ১০ টা বেজে ২১ মিনিট। সকালের নাস্তা করেছিলাম এমন সময় পরিবার থেকে আমাকে একটা খবর পাঠানো হয়েছিল এবং আমি খবরটা শুনে বেশ আশ্চর্য হয়েছিলাম। কিভাবে আমার এই সমস্যা সমাধান করব সেই উপায়টা খুঁজে আমি বেশ হয়রান হয়েছিলাম।

অবশেষে আমি সিদ্ধান্ত গ্রহণ করলাম আমার কাছে যে মোবাইল ফোনটা আছে এটি আমি বাংলাদেশের সব থেকে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কমে বিক্রি করব। কারণ এখন আমার কাছে এটা থেকে আর ভালো কোন উপায় জানা নাই। তাই আমি দেরি না করে আমার হাতে থাকা স্মার্টফোন বেশ কয়েকটি ফটোগ্রাফি করলাম এবং আমি bikroy.com এ প্রবেশ করলাম। সেখানে প্রবেশ করে আমি একটি মূল্য নির্ধারণ করলাম এবং আমি আমার ফোনের সমস্ত ডিটেলস লেখার পর ফোনটি বিক্রির জন্য আপলোড করলাম।

যাইহোক আল্লাহর অশেষ রহমতে ৫ মিনিটের ভেতরে আমার কাছে ফোন আসতে শুরু করলো। আমি বিভিন্ন কাস্টমারের সঙ্গে কথা বলেছিলাম এবং তাদের কাছে বিভিন্ন দামাদামি করেছিলাম।

Screenshot_20240220_225325_Chrome.jpg
ক্রেতাদের সঙ্গে দাম চুক্তি

যদিও ফোনটা বিক্রি করতে মন চাইছিল না তবে তার পরেও ভাবছিলাম বিক্রি করার প্রয়োজন আবার ফোনটা রাখলে ভালো হয়। তবে এক পর্যায়ে দুপুরে আমি আমার সিদ্ধান্ত পুরোপুরি স্থির করলাম এবং আমি ফোনটি বিক্রির জন্য আগ্রহ প্রকাশ করলাম।

যাইহোক পরে একটি দামে ফোনটি পাশের এলাকার এক ভাইয়ের সঙ্গে কন্টাক্ট করার পর আমরা দুজনে এক জায়গায় মিলিত হলাম এবং আমার ফোনের সমস্ত কাগজপত্র চার্জার হেডফোনসহ সবকিছু দেখে নিল ঠিক আছে কিনা ‌

এরপর আমি আমার ফোনের সমস্ত তথ্য তাদের কাছে হস্তান্ত করেছিলাম এবং তাদের কাছ থেকে টাকা গ্রহণ করলাম এবং আমি তাদের কাছ থেকে বিদায় নিয়ে বাসায় ফিরে এসেছিলাম।

20240220_102129.jpg









আসলে মানুষের জীবনটা বড় দুর্বিষহ। মাঝে মাঝে চিন্তা করি এমন দুঃখজনক ঘটনা আপনাদের কাছে শেয়ার করব না। তবে যেহেতু আমার বাংলা ব্লগে আমি প্রতিনিয়ত আমার মনের কথাগুলো এবং আমার অনুভূতিগুলো শেয়ার করে থাকি তাই প্রতিটি পোস্ট আপনাদের কাছে বলে বেশ আনন্দ পাই এবং মনটা একটু হালকা হয়।

যদিও ঘটনাটি বড়ই দুর্বিষহ তবে তারপরেও আমি আশাবাদী এর থেকে ভালো কিছু হয়তো আমার জন্য অপেক্ষা করছে। অবশ্যই সৃষ্টিকর্তা ন্যায্য বিচারকারী।

অসংখ্য ধন্যবাদ আপনাদেরকে যারা এতক্ষণ আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমার ব্লগ ভিজিট করছিলেন।
সৃষ্টিকর্তা সকলের মঙ্গল করুন।


abb.gif


Amarbanglablog Discord server link



ezgif.com-video-to-gif (6).gif

আমি

আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

kind regards

20221105_225033.jpg

@steem-for-future

Sort:  
 5 months ago 

আসলে আমাদের জীবনে এমন কিছু কিছু সময় আসে , তখন আমাদের প্রিয় জিনিস গুলো বেছে দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হয়।ঠিক তেমনি আপনার কিছু সমস্যার কারণে আপনার প্রিয় একটি মোবাইল বিক্রি করে দিয়েছেন, দেখে খুব খারাপ লাগলো আমার।দোয়া রাখি খুব তাড়াতাড়ি এর থেকে আরো ভালো ফোন কিনতে পারবেন ইনশাআল্লাহ।

 5 months ago 

আপনাদের অনুপ্রেরণা গুলো আমাকে সত্যিই আনন্দিত করে। তাই যেন হয়।

 5 months ago 

অবশ্যই সৃষ্টিকর্তা নায্য বিচারকারী ভাই। আসলে শখের জিনিস হাতছাড়া হয়ে গেলে মন খারাপ তো হবেই। তবে এটি ছাড়া বোধ হয় আপনার কোন উপায় ও ছিলো না বিধায়ই এই কাজ টি করতে বাধ্য হয়েছেন। দোয়া করি যেই প্রয়োজনে নিজের শখের ফোনটি বিক্রি করে দিলেন, সেই প্রয়োজন টি যেন ভালোগ ভালোয় মিটে। আর আপনাদের দিন যেন বদল হয়ে সুখ ও সমৃদ্ধির পথে এগিয়ে যায়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে বাস্তবতা বড়ই কঠিন। তবে আমিও বিশ্বাস করি সৃষ্টিকর্তা যা করেন তা আমাদের ভালোর জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44