সুস্থতা ছাড়া আবার জীবন চলে নাকি? ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220319_105239.jpg

আসালামুআলাইকুম,

আশা করছি সকলের সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ বেশ কয়েকদিন শারীরিক অসুস্থতা এবং সমস্যার পর এখন সুস্থ আছি। যদিও আমি আপনাদের মাঝে উপস্থিত থাকতে পারিনি তারপরেও আশা করছি সৃষ্টি কর্তার রহমতে এখন সম্পূর্ণ ভালো রেখেছেন এবং আমি এখন ভালো আছি। আমি আসলে আজকে আপনাদের সামনে সুস্থতা যে আমাদের জীবনের জন্য কত বড় একটি সৃষ্টিকর্তার নেয়ামত সেই সম্পর্কে বলার জন্য এসেছি।

20220124_172710.jpg

বেশ কিছুদিন পূর্বে আমার শারীরিক কিছু সমস্যা দেখা দেয়। এই বিষয় নিয়ে আমি অনেক দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়ে এবং মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ি। প্রতিনিয়ত আমার সেই অসুস্থতার কথা মনে পড়ে এবং মস্তিষ্কে বিশেষ ভাবে আঘাত করার কারণে আমি প্রতিনিয়ত ও দুর্বল হয়ে পড়েছিলাম। কোন কিছুই ভালো লাগছিলো না এবং আমার সব সময় মনে হচ্ছিল যেন পৃথিবীতে বেঁচে থাকাটাই আমার পক্ষে খুব কঠিন হয়ে দাঁড়িয়েছে। সব জায়গাতে অমনোযোগী এবং মেজাজটা কেমন জানি হয়ে যাচ্ছিল সবসময়ই। অন্য কোনো ব্যক্তির কথা শুনতে ভালো লাগে না কিংবা কারো সাথে কথা বলতে ভালো লাগছিলো না। সব সময় একটাই চিন্তা আমার এই সমস্যা কিভাবে সমাধান করা যাবে???
20220124_171029.jpg20220124_171022.jpg

20220124_171014.jpg

তবে এই সমস্যা থেকে সমাধান পাবার জন্য আমি একজন ব্যক্তির শরণাপন্ন হয়ে ছিলাম। আমার এক বড় ডাক্তার ভাই এর সাথে পরামর্শ করার পর সেই ডাক্তার ভাই আমাকে একজন স্বনামধন্য হোমিওপ্যাথি ডাক্তারের শরণাপন্ন হওয়ার জন্য বলে এবং আমি তার কথামতো সেই সুনামধন্য ডাক্তারের শরণাপন্ন হয়ে ছিলাম। আমার বাসা থেকে বেশ কিছুটা দূরে আমি সেই ডাক্তারের সন্ধান করতে করতে চলে গেলাম। আমি সর্বপ্রথম ডাক্তারকে আমার সমস্যার কথা গুলো একটি কাগজে লিখে জানালাম এবং ডাক্তার আমাকে ভালোভাবে আরো বেশ কিছু বিষয় সম্পর্কে জানার জন্য জিজ্ঞাসা করছিল। আমি ডাক্তারকে সঠিক তথ্য দিলাম আমার রোগ সনাক্ত করার জন্য এবং অবশেষে ডাক্তার আমাকে একটি প্রেসক্রিপশন করে দিল। প্রেসক্রিপশন করা শেষে ডাক্তার মূল্য নির্ধারণ করলো এবং আমাকে একটি এমাউন্ট জানিয়ে দেওয়া হল। যাইহোক আমি এবার ডাক্তারকে তার মেডিসিন প্রয়োগ সম্পর্কে অবগত করিলাম।

20220124_171017.jpg

20220124_151656.jpg

20220124_151650.jpg
যাইহোক ডাক্তার আমাকে কিছু মেডিসিন সাজেস্ট করল এবং হোমিও মেডিসিন গুলো নেওয়ার পরে প্রেমেন্ট করলাম।-৪৫০ টাকা বাকি রেখে ছিলাম জানো না আমার কাছে তখন যথেষ্ট পরিমাণে টাকা ছিলনা।
তারপর আমি ওষুধগুলো সমস্ত তথ্য সংগ্রহ করলাম এবং আমি তথ্য সংগ্রহ করার পরে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম।।

স্বাস্থ্য এবং আমাদের জীবন

স্বাস্থ্য অমূল্য সম্পদ। পৃথিবীতে যতগুলো সম্পদ রয়েছে তার মধ্যে সুস্বাস্থ্য এবং ভালো মানের স্বাস্থ্যের গুরুত্ব সবথেকে বেশি। আপনি যখন অসুস্থ হয়ে পড়বেন ঠিক তখনই বুঝতে পারবেন সুস্থতা আপনার জন্য কত বড় একটি ভালো নিয়ামত ছিলো। এবং সুস্থতা সারা জীবন চালানো সম্ভব না সে সম্পর্কে আপনি কিন্তু সমস্ত বিষয়গুলো জানতে পারবেন। সুস্থতা থাকার জন্য আমাদের সবসময় আপ্রাণ চেষ্টা করতে হবে। যেকোনো কারনে যেন আমাদের শরীর অসুস্থ হয়ে না পড়ে কিংবা আমাদের মন অসুস্থ হয়ে না পড়ে সেদিকে আমাদের অবশ্যই খেয়াল রাখা জরুরী। কেননা স্বাস্থ্য এমন একটি সম্পদ সে সম্পদ যদি আপনি নষ্ট করে ফেলেন তাহলে নিজের ক্ষতি আপনি নিজে করলেন। পৃথিবীতে অন্যান্য যেসকল সম্পদ গুলো রয়েছে সেই সম্পদ গুলো যদি আপনার কাছ থেকে হারিয়ে যায় তবে সেটি পুনরায় ফিরে পাওয়ার সম্ভাবনা থাকে। তবে আপনি যদি কোন ভাবে আপনার সুন্দর স্বাস্থ্য হারিয়ে ফেলেন অর্থাৎ আপনি সুস্থতা হারিয়ে ফেলেন তবে সেটি ফিরিয়ে আনা সত্যিই অনেক বড় কষ্ট সাধ্য একটি বিষয়। সুতরাং নিজের সুস্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন এবং সব সময় সুস্থ এবং সুন্দর থাকুন এই কামনা এবং অনেক অনেক ভালোবাসা রইলো সকলের প্রতি।।

20220124_171010.jpg

20220124_171020.jpg

Photographyoriginal
Categoryhealth life treatment photography
DeviceSamsung galaxy f22
W3W location herehere(my area। )
Post maker@steem-for-future

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

20220319_002749.gif

@amarbanglablog

cc

@blacks @photoman @shy-fox @club75 @r2cornell

আমি

png_20220130_135916_0000.png

@steem-for-future

Sort:  

ছোটবেলা থেকেই আমরা পড়ে এসেছি স্বাস্থ্যই সকল সুখের মুল।সুস্থতা খুব বড়ো একটা নেয়ামত। আপনার সুস্থতা কামনা করছি

 2 years ago 

আপনার লেখা পড়ে অনেক অনুপ্রেরণা পেলাম। আসলেই ভাই কথাটা কাটায় কাটায় সত্যি। সুস্থতা ছাড়া আসলেই জীবণ চলে না। আপনার লেখা পড়ে সব সময় নতুন বিষয় সম্পর্কে জানতে পারি। আপনার জন্য দোয়া রইলো। সব সময় ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন পৃথিবীতে যত সম্পদ রয়েছে তার মধ্যে সুস্বাস্থ্য হচ্ছে সবচেয়ে দামি সম্পদ। আপনার এই পোস্টটি পড়ে স্বাস্থ্য সম্পর্কে অনেক জ্ঞান লাভ করলাম অনেক সুন্দর একটি পোষ্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর করে সাজিয়ে গুছিয়ে পোস্টটা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই পাশে থেকে সাপোর্ট করার জন্য। প্রতিনিয়তঃ আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো আমার ভালো লাগে। তবে আপনিও অবশ্যই স্বাস্থ্যের প্রতি খুব গুরুত্ব সহকারে নজর রাখবেন যাতে সব সময় সুস্থ এবং সুস্বাস্থের অধিকারী হতে পারেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি পুরোপুরি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন এই দোয়া করছি।
আর সুস্থতা সবথেকে বড় নিয়ামত।
সবসময়ই দোয়া করি সবাই যেন সুস্থ থাকে।
শুভ কামনা অবিরাম 💚

 2 years ago 

সৃষ্টিকর্তার কাছে দোয়া থাকবে আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান, সত্যিই আমরা আপনাকে অনেক মিস করেছি। আল্লাহ তালা তাড়াতাড়ি আপনাকে সুস্থ করে দেক এই দোয়া রইল। আপনি আবার আমাদের মাঝে ফিরে আসেন নতুন নতুন ব্লগ নিয়ে সেই কামনা করছি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সুস্থতা কামনা করার জন্য। আসলে আমিও আপনাদেরকে অনেক অনেক মিস করি। যাই হোক অবশেষে হয়তো আবারও আপনাদের মাঝে ফিরে আসতে পারলাম। ধন্যবাদ

 2 years ago 

সৃষ্টিকর্তার কাছে আপনার জন্য দোয়া রইল আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। আর হ্যা আপনি কিছু সময়ের জন্য নিজের মনকে এবং শরীর কে বিনেদন দেন ,দেখবেনে অনেক সুস্থ্য এবং আনন্দের জীবন মনে হবে। আসলে আমি মনে করি এটি আপনার কোন কিছুর অতিরিক্ত থেকে বাসা বেধেছে। হতে পারে আপনার ব্যবহিত মোবাইল ফোন। যতই কাজে ব্যস্ত থাকেন না কেনো নিজেকে কিছু সময় দেন দেখবেন অনেক ভালো লাগবে। শুভকামনা রইল

 2 years ago 

দোয়া করবেন ভাই। তবে আমি ও প্রতিনিয়ত চেষ্টা করছি আমার এই প্রতিকূল অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য। অবশ্যই আমার মনকে যথেষ্ট বিনোদন দেওয়ার চেষ্টা করছি এবং মাঝে মাঝে বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায় একটু বিনোদন পাওয়ার জন্য।

তবে আপনাদের দোয়ায় এবং শুভকামনা থাকলে অবশ্যই খুব দ্রুত সুস্থ হয়ে যাব ইনশাল্লাহ। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00