ঘুরে এলাম রক্তিম আকাশে ||| ১০% @shy-fox 🦊

স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future .১০% প্রিয় লাজুক @shy-fox এর জন্য

🦊🦊🦊🦊🦊🦊🦊🦊🦊🦊
🦊🦊🦊🦊🦊🦊🦊
🦊🦊🦊🦊
🦊🦊
🦊

আসসালামুআলাইকুম বন্ধুরা। আশা করছি সবাই ভালো আছেন। দেশ আল্লাহতালার অশেষ রহমতে আমি অনেক ভালো এবং সুস্থ আছি।

বেশি দুইদিন অসুস্থ থাকার কারণে আমি ঠিকমত একটিভ হতে পারিনি আমার বাংলা ব্লগ একাউন্টে। তবে আল্লাহ তায়ালার অশেষ রহমতে এখন আমি প্রায়ই সুস্থ হয়ে গেছি। সবকিছু সম্ভব হয়েছে আপনাদের অশেষ দোয়া এবং আমার আল্লাহ তায়ালার অশেষ রহমতে।

বন্ধুরা আজ আপনাদের সামনে আলোচনা করব আমার বিকালে কাটানো কিছু আনন্দ ঘন মুহূর্তে। যেটি আমি খুব সন্ধ্যার আগে পড়ন্ত বিকেলে খুব মজা এবং আনন্দ উপভোগ করেছিলাম একটি বিকেলে। চলো বন্ধুরা শুরু করা যাক আমার আনন্দঘন মুহূর্ত গুলো এবং বেশ কিছু সূর্যের ফটোগ্রাফি এবং নীল আকাশের ফটোগ্রাফি তথ্য সম্বলিত কিছু পোস্ট। আশা করছি সবাই সুন্দর ভাবে উপভোগ করবে আমার ব্লক দিয়ে।
সবার সুস্থতা এবং শুভকামনা দিয়ে শুরু
IMG_20210904_175658.jpg
https://w3w.co/decisive.essay.shadows

চারিদিকে যেন লালচে আকাশ। লালচে আকাশের এই ভিড়ে যেন মন চাইছে নীলিমা আকাশের মাঝে হারিয়ে যাই। হারিয়ে যায় চিরচেনা এই পৃথিবীর বুকে।

তবে আমি তো আর পাখি নয় যে যখন চায় তখন আকাশে উঠতে পারি। যদি পাখি হতাম তাহলে অবশ্যই ডানা মেলে ওই নীল আকাশের বুক চিরে চলে যেতাম নীলিমা এই সুন্দর রং যুক্ত নীল আকাশের বুক টা যখন লালচে বর্ণ ধারণ করে সেই লাল বর্ণ আকাশের ভেতরে

তখন হয়তো কখনোই আর ফিরে আসতাম না এই ধুলাবালি যুক্ত এবং কষ্ট ভরা পৃথিবীর বুকে। সুখের ঠিকানা খুঁজে নিতাম আমিও সেই নীলিমা আকাশের বুকে। রক্তিম আকাশে দিকে তাকিয়ে থাকি কিছুক্ষণ যদি মন চায় হারিয়ে যেতে চাই সেই রক্তিম আকাশের বুকে

বিশেষ করে প্রায় সব সময় আমি আকাশের দিকে তাকিয়ে থাকি আমার মনকে সুন্দর ফ্রেশ এবং প্রাণবন্ত করতে। আমি বিশ্বাস করি আকাশ যেমন বিশাল বড় তেমনি আমি যদি সে আকাশের দিকে চেয়ে থাকি অবস্যই আমার মন আকাশের মত বড় হবে এবং আমিও আকাশের মত একজন বড় মাপের মানুষ হতে পারব।

যদিও আমার নাম আকাশ হতে পারে তারপরও আমার মন কিন্তু আকাশের মত অত বড় নই। ক্ষুদ্র একটি মানুষ আমি এবং এই ক্ষুদ্র মানুষের বুকের ভেতরের আকাশটা বা কত বড় হতে পারে??

সুতরাং আমার এই ক্ষুদ্র মনের মানুষটাকে স্বস্তিতে ভরিয়ে দিতে চাই এবং আমার মনকে আরো অতীব সুন্দর চমৎকার এবং বড় করার জন্য আমি প্রায় সময়ই আকাশের দিকে চেয়ে থাকি। বলতে পারো এটি আমার একটি সহজাত স্বভাব। কেননা আমি যখন আকাশের দিকে তাকিয়ে থাকি তখন আমি যেন পৃথিবীটাকে ভুলে যাই।

ভুলে যায় এই পৃথিবীর মানুষ গুলো কে ভুলে যায় এই পৃথিবীর মায়া মহাব্বত এবং পৃথিবীর অচেনা মানুষ গুলোকে। কেন জানি মনে হয় আমি হারিয়ে গেছি সেই রক্তিম অথবা নীল আকাশের মাঝে।
যদি কেউ আমাকে মনে করে কিংবা এসে আমাকে ডাকে হয়তো অচেতন হয়ে থাকে আমি সেই সময়টা। সত্যিই বড় অদ্ভুত লাগে আমার আকাশ দেখতে।

আমাকে যদি কেউ বলত তুই সারাদিন শুধু আকাশ দেখবি তাহলে সেটি হয়তো আমার জন্য সবথেকে সুন্দরতম কাজ হতো। কেননা এর থেকে বিন্দুমাত্র বিরক্ত আমার শরীরে কেউ লক্ষ্য করতে পারত না।

কেননা আমি মানুষ হিসেবে জন্মগ্রহণ করে পৃথিবীতে যদি সুন্দর ফেসবুক প্রাণবন্ত মন নিয়ে সমাজে চলতে না পারে তাহলে আমি কিসের মানুষ হলাম??

সুতরাং এক্ষেত্রে আকাশ দেখাটা আমার কাছে একটি সক এবং এটি আমার জীবনের মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।
সুতরাং আমি যখনই সময় পাই তখনই বেশ কিছুক্ষন ধরে আকাশের দিকে তাকিয়ে থাকি মন্ কে সুন্দর সতেজ এবং প্রাণবন্ত করতে !!!
IMG_20210904_175649.jpg
https://w3w.co/decisive.essay.shadows
IMG_20210904_175646.jpg
https://w3w.co/decisive.essay.shadows
IMG_20210904_175646.jpg
https://w3w.co/decisive.essay.shadows

চিত্রগ্রাফি সম্পর্কে কিছু তথ্য

তখন সময় বিকেল ৬.৪৫ মিনিট।। কর্ম ক্ষেত্রে তখনও আমি স্টিল উপস্থিত ছিলাম। পাঁচটার সময় কেউ কেউ ছুটি নিয়ে অফিস ত্যাগ করছে। অফিসের ভেতরে বস না থাকার কারণে কেউ কেউ কথা বলছে এবং হাসাহাসি করছে।

তখন হঠাৎ করে আমার চোখ চলে গেল জানালা ভেদ করে নীল আকাশের দিকে। তবে তখন আমি আর নীল আকাশের দেখা পেলাম না।

বাহিরে চোখ চলে গেল আমার আকাশের দিকে। তখন পূর্ব আকাশে দেখতে পেলাম রক্তিম নীলিমা সূর্য যেন ডুবে ডুবে করছে।
তখন আমি খুব দ্রুত আমার অফিসের দ্বিতীয় শ্রেণীতে গেলাম এবং সেখানে গিয়ে খুব দ্রুত আমার মোবাইলের ক্যামেরা ক্যামেরা বের করলাম। ক্যামেরা বের করার পর আমি সেখান থেকে ফটফট করে বেশ কয়েকটি ফটোগ্রাফি সংগ্রহ করলাম।

সূর্যাস্ত এমন সৌন্দর্য প্রকৃতির সাথে আমার নিজেরও একটা ছবি তুলেছিলাম তবে সেটি যথেষ্ট মেমোরি না থাকায় শেয়ার করা সম্ভব হলো না।।

IMG_20210904_175628.jpg

https://w3w.co/decisive.essay.shadows
সূর্যাস্ত আমাদের একটি প্রতিদিনের চিরন্তন সত্য জিনিস। প্রায় প্রতি 24 ঘণ্টায় সূর্য একবার করে উদিত হয় এবং একবার করে সূর্য অস্ত যায়। তবে আপনি যদি চান তাহলে খুব সহজেই সূর্যোদয় অথবা সূর্যাস্তের এই সুন্দর আনন্দঘন মুহূর্ত গুলো উপভোগ করতে পারেন।
IMG_20210904_175625.jpg

https://w3w.co/decisive.essay.shadows
সুন্দর তুমি এই আনন্দঘন মুহূর্ত গুলো উপভোগ করতে হলে অবশ্যই আপনাকে পাখি যখন ঘুম থেকে উঠে তার আগেই অর্থাৎ খুব সকালে আপনাকে ঘুম থেকে জাগ্রত হতে হবে এবং এই সূর্যাস্ত সুন্দরতম নিদর্শনটি দেখতে হলে আপনাকে অবশ্যই সন্ধ্যার দিকে পূর্ব আকাশে চোখ রাখতে হবে।
আর আপনি যদি সূর্যাস্ত এবং সূর্যোদয় এর এই সুন্দরবন মুহূর্তগুলো দেখতে চান তাহলে আপনাকে অবশ্যই বাংলাদেশের এবং বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কুয়াকাটা কক্সবাজার সমুদ্র সৈকত আসতে হবে।
তাহলে আপনি খুব সহজেই সুন্দর এই ফটোগ্রাফি দৃশ্য গুলো চোখে নিজেকে নিজে দেখতে পারবেন।
IMG_20210904_175621.jpg
https://w3w.co/decisive.essay.shadows

মনকে সুন্দর প্রাণবন্ত এবং স্বচ্ছল করতে সূর্য দেখা আমাদের জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ এবং অতীব প্রয়োজনীয় অংশ। সূর্যাস্ত আমার প্রতিদিনের একটি ভালো লাগার বিষয়। সূর্যাস্ত সবথেকে সুন্দর এবং আনন্দঘন মুহূর্ত আপনি যদি বিকেলে বাসার ছাদে কিংবা সমুদ্র সৈকতের পাশে এক কাপ কফি অথবা একটি ডাব নিয়ে চোখে সানগ্লাস দিয়ে উপভোগ করেন তাহলে আপনি বুঝতে পারবেন পৃথিবীর কতটা সুখী মানুষ হলে আপনি এই দৃশ্যটি উপভোগ করতে পারেন।

IMG_20210904_175618.jpg

https://w3w.co/decisive.essay.shadows
সবার সুন্দর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি এবং আমি আশা করছি সবাই সুন্দর এই সূর্যোদয়ের মুহূর্তটি উপভোগ করবেন। সুন্দর মনকে প্রাণবন্ত করতে এবং মনকে বিশাল করতে সূর্যোদয় অথবা সূর্যাস্তের এই রক্তিম দৃশ্যটি অবশ্যই আপনার দেখা উচিত যেটি আপনার জীবনকে বদলে দিতে সক্ষম।

ফটোগ্রাফার@steem-for-future
ফটোগ্রাফিঅরিজিনাল মোবাইল ক্যামেরার ফটো
ব্যবহৃত ডিভাইসমোবাইল ফোন
লোকেশনগাজীপুর
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি এ টেন এস
বিষয়সূর্যাস্ত ফটোগ্রাফি

©©

@rme @shy-fox @photoman

IMG_20210903_182936.jpg
https://w3w.co/decisive.essay.shadows

মোঃ আকাশ আলী। একজন গার্মেন্টস কর্মচারী পাশাপাশি স্টিমিট এ আমার বাংলা ব্লগের নিয়মিত মেম্বার। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে ভালোবাসি। দেশের মানুষের কাছে সৎ মানুষ হিসেবে বেঁচে থাকতে চাই এবং বেঁচে থাকতে চাই পিতা-মাতার ভালোবাসা নিয়ে। প্রিয় শখ গুলোর মধ্যে অন্যতম

ধন্যবাদ সবাইকে।

😈😈@steem-for-future.😈👿.

Sort:  
 3 years ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। আপনার বিকেল ঘন মুহূর্তটা অসাধারণ ছিল। এই রকম দিনটা কার না ভালো লাগে।

সূর্যাস্তের এই শুভ মুহূর্তটি আপনি পড়েছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আলহামদুলিল্লাহ আগের তুলনায় একটু সুস্থ আছি। আল্লাহ তালার অশেষ রহমতে ইনশাল্লাহ খুব অল্পতেই সুস্থ হয়ে যাব এই কামনা করছি।

তবে আপনিও একটু সচেতন থাকবেন কেননা আবহাওয়া পরিবর্তনের কারণ হতে পারে আপনারা যে কোন সমস্যা

শুভকামনা অবিরাম

 3 years ago 

সুতরাং আমি যখনই সময় পাই তখনই বেশ কিছুক্ষন ধরে আকাশের দিকে তাকিয়ে থাকি মন্ কে সুন্দর সতেজ এবং প্রাণবন্ত করতে !!!

আকাশ হলো আল্লাহর একটি অপরূপ সৃষ্টি। বিশাল আকাশের দিকে তাকিয়ে থাকলে মনটাও বিশাল হয়ে যায়।আপনার প্রথম অংশের গল্পাটা ভালো লাগছে।দিনের শেষে সূর্যাস্তের সময়টা অনেক সুন্দর হয়।

ধন্যবাদ ভাই। তবে আমি আপনাকে ইনভাইট করছি যখনই সময় পাবেন তখনই আপনি আমার মত আকাশ দেখবেন।

দেখবেন আপনার মন সুন্দর হয়ে যাবে অবশ্যই

 3 years ago 

ইনশাআল্লাহ ভাই।

ভাই, কোন ভাবে লেখা কপি করে আবার পোস্ট কইরেন না। তাহলে কিন্তু ধরা খেয়ে যাবেন।

শুভকামনা রইল

 3 years ago 

জ্বী ভাই ওইটা তো করাই যাবেনা।সুমন ভাই আছেনা সে তো ধরার কাজে লেগে থাকে।

 3 years ago 

দৃশ্যগুলো খুবই সুন্দর, আমি সত্যিই এটি পছন্দ করি, আমি আশা করি আপনি সবসময় সুস্থ থাকবেন।

ধন্যবাদ আবার ছবির প্রশংসা করার জন্য এবং আমার আগামী দিন সুস্থ ভাবে যেন কাটাতে পারি সেই কামনা করার জন্য

ফটোগ্রাফি বিষয় নিয়েই আপনি অনেক লিখে ফেলেছেন।খুব সুন্দর সুন্দর ছন্দের মত ভাষা ব্যাবহার করেছেন।ফটোগ্রাফি এবং বর্ণনা সব মিলিয়ে চমৎকার হয়েছে পোস্ট টি।আপনার অন্য অনেক অনেক শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64513.75
ETH 3146.11
USDT 1.00
SBD 3.95