আমার ডাইরী গেম ||| ২৫ শে আগষ্ট ২০২১ ||| যেভাবে দিনটি সুন্দরভাবে পার করেছিলাম ||| ১৫% @shy-fox হইতে @steem-for-future

in আমার বাংলা ব্লগ3 years ago

১৫% লাজুক শিয়াল 🦊 (@shy-fox ) এর দ্রুত বৃদ্ধির জন্য বরাদ্দ করা হইল আমার পক্ষ থেকে আমি @steem-for-future

আসসালামুআলাইকুম । সকল ধর্মের মানুষের প্রতি শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার গতকালকে ডায়েরি ২৫-০৮-২০২১ এর গল্পটি লেখার জন্য।।

আশা করছি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের সকলের দোয়ায় এবং আমার মহান সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি। 16 বন্ধুরা কথা না বাড়িয়ে শুরু করা যাক আমার গত কালকের দিনটা সম্পর্কে কিছু প্রয়োজনীয় তথ্য। যেগুলো সারাদিন ঘটে গিয়েছিল আমার জীবনের সাথে।।।

আমার ডায়েরি ২৫ আগস্ট ২০২১

IMG_20210825_171514.jpg
বন্ধুরা, তখন সময় ছিল সকাল ছয়টা। সকাল ছয়টায় আমি যথারিতি প্রতিদিনের মত ঘুম থেকে উঠলাম এবং ঘুম থেকে উঠার পরে ব্রাশ করে সকালের নাস্তা শেষ করলাম।

সকালে নাস্তা শেষ করার পরে আমি বসে একটু মোবাইল টিপাটিপি করছিলাম। এমন সময় হঠাৎ আমার মনে পড়ে গেল আমার ফুলের বাগানে যাওয়া উচিত।
কেননা অনেকদিন হলো আমি আমার ফুলের বাগানে যায় না এবং আমার ফুলের গাছ গুলোর পরিচর্যা করিনা। সুতরাং আমি আমার ফুলের বাগানে গেলাম এবং ফুলের বাগানের কিছুক্ষণ সময় পরিচর্যা করলাম

IMG_20210825_171518.jpg
https://w3w.co/careful.putter.finishers
IMG_20210820_131334.jpg

https://w3w.co/careful.putter.finishers

ফুল হল ভালবাসার প্রতিক। সুতরাং কখনোই ভুলতে অবহেলা করা ঠিক নয়। ফুল সব সময় আমাদের পবিত্রতা রক্ষা করে। আমাদের বাস্তব জীবনে বিশেষ করে যে কোন অনুষ্ঠানে ফুল এর ব্যাপক ব্যবহার হয়ে থাকে এবং আমাদের অর্থনৈতিক ক্ষেত্রে ফুলের ভূমিকা অপরিসীম

সুতরাং ফুলের বাগানের কিছু আগাছা জরুরি ছিল সেগুলো পরিষ্কার করলাম এবং ফুলের গাছে পানি দেওয়া শেষ করলাম। ফুলের গাছে পানি দেওয়া হলে আমি রুমে চলে আসে এবং পুনরায় শেষ হবার পর প্রায় দুই থেকে তিন ঘন্টা ঘুমায়।
যখন বেলা 1:00 বেজে গেল তখন আমি ঘুম থেকে উঠে।

ঘুম থেকে উঠার পরে দুপুরের খাবার শেষ করি। দুপুরে খাবার শেষ করার পর হঠাৎ আমার পেটে প্রচন্ড ব্যথা শুরু হয়। যখন আমার পেটে প্রচন্ড ব্যথা শুরু হল তখন আমি নিরুপায় হয়ে গেলাম।

IMG_20210825_171213_mfnr.jpg

https://w3w.co/meal.reveal.boards

প্রায় অনেকক্ষণ সময় আমার পেটে ব্যথা ছিল। কিন্তু এমন অবস্থায় আমি নিরুপায় হয়ে গিয়েছিলাম। যাই হোক আমি আস্তে আস্তে আমার বাসার সামনে একটি ডাক্তারের দোকানে গেলাম এবং ডাক্তারের শরণাপন্ন হলাম।
ডাক্তারের কাছে যাবার পর ডাক্তার মেশিন দ্বারা আমার পেট পরীক্ষা করল এবং আমাকে বেশ কিছু মেডিসিন নির্দেশ দিয়েছিল।

আমি যথারিতি।।

IMG_20210825_171208_mfnr.jpg

https://w3w.co/meal.reveal.boards

IMG_20210825_171342.jpg

https://w3w.co/meal.reveal.boards

ডাক্তারের দোকানে মেডিসিন গুলো নেওয়ার পর ডাক্তার এর মেডিসিন এর দোজ অনুযায়ী আমি মেডিসিন গ্রহণ করলাম।

মেডিসিন গ্রহণ করার পর আমি কিছুক্ষণ সময় ডাক্তারের দোকানে পাখার নিচে বসে ছিলাম এবং কিছুক্ষন অপেক্ষা করছিলাম আমার পেটের ব্যথা যাতে ভালো হয়ে যায়।

প্রাই 15 থেকে 20 মিনিট বসে থাকার পর আস্তে আস্তে আমার পেটের ব্যথা কমে যেতে লাগলো। তখন আমি আস্তে আস্তে রাস্তার দিকে হাঁটতে থাকলাম।

IMG_20210825_171048.jpg

https://w3w.co/meal.reveal.boards

তখন আমি দোকান থেকে বের হলাম এবং দেখতে পেলাম রাস্তার পাশে একজন শাক বিক্রেতা সবজি বিক্রি করছেন। তার কাছে বিভিন্ন ধরনের শাক এবং সবজি রয়েছে।

বিশেষ করে সবুজ শাকসবজি আমাদের জীবনের জন্য অত্যন্ত কার্যকরী কিছু খাদ্য। কেননা এ শাকসবজি খেলে আমাদের যে কোন ধরনের ভিটামিন এ সমস্যার সমাধান হতে পারে এবং আমরা বিভিন্ন ধরনের রোগ থেকে মুক্তি পেতে পারি।।
তাছাড়াও যিনি শাকসবজি গুলো বিক্রি করছেন তিনি একজন শ্রমজীবী মানুষ। সুতরাং সকল প্রকার শ্রমজীবী মানুষের প্রতি সম্মান এবং শ্রদ্ধা রেখে আমি এই ব্লগ টি তৈরি করছি। সকল শ্রমজীবী মানুষের প্রতি আমার অকৃত্রিম ভালোবাসা রইলো

তখন আমি শাকসবজি ওয়ালার দোকান থেকে ছবি সংগ্রহ করি এবং সামনের দিকে হাঁটতে থাকি। হাঁটতে হাঁটতে প্রায় 15 থেকে 20 মিনিট আমি আমার এলাকার আশেপাশে ঘোরাফেরা করি।

বেশ কিছুক্ষণ ঘোরাফেরা পর আমার মনে হলো এখন আমার বাসায় যাওয়া উচিত এবং কিছুক্ষণ সময় বিশ্রাম নেওয়া দরকার। সুতরাং আমি বেশ কিছুক্ষন সময় বিশ্রাম নিলাম এবং যখন বিকেল পাঁচটা বেজে গেল তখন আমি পুনরায় আমার ফ্যাক্টরির সামনে গেলাম।

DecoPic_20210825_181622.jpg

https://w3w.co/meal.reveal.boards
IMG_20210825_181548.jpg

https://w3w.co/posting.success.quietest
আমার ফ্যাক্টরির সামনে গেলাম আমি কিছুক্ষণ হাঁটাহাঁটি করছিলাম। বিশেষ করে হাঁটাহাঁটি করতে আমার খুব ভালো লাগে বিকেলবেলা। গোধূলি বিকেলে যখন সূর্য লাল হয়ে যায় তখন আমি বিকেলবেলা ঘোরাঘুরি করতে খুব বেশি পছন্দ।

তবে আমি একা একা চলাফেরা করতে খুব বেশি ভালোবাসি। কেননা একা একা চলার সময় আমার মনকে আমি বিভিন্ন প্রশ্ন করতে পারি এবং সে প্রশ্নের উত্তর নিজে নিজে খুঁজে বের করতে সক্ষম হয়।
এভাবে প্রায় 1 ঘন্টা চলাচলের পর আমি একটু সামনের দিকে এগিয়ে গেলাম

DecoPic_20210825_181703.jpg

https://w3w.co/posting.success.quietest
তখন আমি দেখতে পেলাম একজন ঝাল মুড়িওয়ালা তার সুস্বাদু ঝালমুড়ি বিক্রি করছে। আমি তার কাছে গিয়ে কিছুক্ষণ দাড়িয়ে থাকলাম এবং তার ঝালমুড়ি বিক্রি করা দেখছিলাম। অনেক মানুষ এসে তার ঝাল মুড়ি গুলো মজা করে কিনে খাচ্ছিল তখন আমার দেখে খুব খাইতে মন চাইছিল

কিন্তু যেহেতু আমার পেটে এমনিতেই প্রচন্ড ব্যথা এবং আমি কিছুক্ষণ আগেই ডাক্তারের কাছে গিয়েছিলাম সেজন্য আমি আর ঝাল মুড়ি নিলাম না। কেননা যদি আমার পেটের ব্যাথাটা আবার বৃদ্ধি পায় তাহলে সমস্যা আরো গুরুতর হয়ে যেতে পারে। সুতরাং আমি কিছুক্ষণ সেখানে তাকে থাকার পর আর একটু সামনে এগিয়ে গেলাম
DecoPic_20210825_181654.jpg

https://w3w.co/posting.success.quietest
দেখতে পেলাম একটি পাত্রে বেশ কয়েক কাঁদি কলা নিয়ে একজন বসে আছেন কলা বিক্রেতা। আমি কলা বিক্রেতা কাছে গেলাম এবং কলাগুলো দেখলাম। খুব সুন্দর মানের এবং বড় বড় কলা।

কল আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি ফল। কলাতে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে সুতরাং আমাদের শরীরের পক্ষে খুবই উপকারী এটি। এটি আমাদের স্টমাক এবং লাঞ্চ পরিষ্কার করতে সাহায্য করে
যেহেতু আমার পেটে সমস্যা সুতরাং আমি আমার পেট কে ঠান্ডা এবং সুন্দর রাখার জন্য কলা ওয়ালা কে জিজ্ঞাসা করলাম কলা কত করে? কলালা আমাকে উত্তর দিয়েছিল একাধিক 40 টাকা.।

সুতরাং আমি কলা বিক্রেতার কাছ থেকে এক কাধি কলা কিনলাম এবং আমার বাসার দিকে রওনা হলাম অন্য রাস্তা দিয়ে। এমন সময় আমার চোখ যেন কপালে উঠে গেল।

IMG_20210825_182322.jpg
https://w3w.co/posting.success.quietest

এমন গোধূলি বিকেলে এবং সন্ধ্যার পূর্বমুহূর্তে বেশকিছু ছেলেগুলো খুব আনন্দ করে ফুটবল খেলছিল। ফুটবল খেলা আমার এমনিতেই একটি জনপ্রিয় খেলা। কেননা এই ফুটবল খেলার মাধ্যমে আমাদের শরীর চর্চা হয় এবং আমাদের শরীর এবং স্বাস্থ্য দুটোই ভালো থাকে।

এমন সময় আমি ফুটবল খেলা দেখতে লাগলাম কিছুক্ষণ সময়। তখন প্রায় সন্ধ্যা ছয়টা বেজে 30 মিনিট সমূহ। খেলা দেখতে দেখতে প্রায় যখন সন্ধ্যা 7 টা 15 মিনিট বেজে গিয়েছিলো তখন আমার মাথায় হঠাৎ চিন্তা চলে এলো আমাকে আবার পুনরায় অফিসে যেতে হবে।

সুতরাং আমি খুব দ্রুত আমার বাসা রাস্তা ধরে বাসায় চলে আসলাম। বাসায় আসার পর রাতের খাবার খেয়ে অফিসের প্রয়োজনীয় কাগজপত্র গুলো সংগ্রহ করলাম এবং অফিসে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম।

রাত 8 টায় আমি অফিসে উপস্থিত হলাম এবং যথারীতি কাজ শুরু করি।
কিন্তু কিছুক্ষণ কাজ করার পর হঠাৎ আমার মেশিনে সমস্যা দেখা দিল।
DecoPic_20210822_233742.jpg

https://w3w.co/decisive.essay.shadows

সঙ্গে সঙ্গে আমি একজন দক্ষ মেশিনের ইঞ্জিনিয়ার এর শরণাপন্ন হলাম এবং প্রায় একঘণ্টা পর সেই দক্ষ ইঞ্জিনিয়ার আমার মেশিনে এসে আমার মেশিনটি ঠিক করে দিল।

মেশিন ঠিক করে দেওয়ার পর আমি পুনরায় কাজ চালিয়ে গেলাম এবং একটানা সকাল ছয়টা পর্যন্ত কাজ করলাম।

আর এইভাবে আমার পুরো রাত চলে গেলো কাজ করার মধ্য দিয়ে। সুতরাং দুই ঘন্টা রেস্ট করার পর যখন সকাল আটটা বেজে গেল তখন আমার অফিস ছুটি হয়ে গেল এবং আমি পুনরায় বাসায় চলে আসলাম।

আর এই ছিল আমার 25 শে আগস্ট 2021 ইং তারিখ এর ডায়রী গেম

প্রতিদিন ডায়েরি গেম দেখলে আপনার একটু উপকার হবে আর সেটি হচ্ছে প্রতিদিনের কাজ গুলো থেকে আপনি শিক্ষা গ্রহণ করতে পারেন। ভালো কাজগুলোকে অনুপ্রেরণা এবং মন্দ কাজগুলোকে জীবন থেকে বাদ দিয়ে আপনার জীবনকে সুন্দর করতে পারেন

ফটোগ্রাফিডিভাইসফটোগ্রাফার
অরিজিনাল ক্যামেরামোবাইল ফোন@steem-for-future
জীবনের গল্পগ্যালাক্সি এ টেন এসআমি নিজেই

স্পেশালি মেনশন করতে চাই

@shy-fox @rme @amarbanglablog @photoman @curators @blacks

IMG_20210809_142631_mfnr.jpg

আমিIMG_20210825_171211_mfnr.jpg
মোঃ আকাশ আলী। একজন গার্মেন্টস কর্মচারী এবং পাশাপাশি স্টিমিট এ আমার বাংলা ব্লগের নিয়মিত মেম্বার। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদেরকে ভালোবাসি। সব সময় তাদের পাশে থাকতে চাই এবং তাদের সাহায্য করতে চাই।

ধন্যবাদ সবাইকে।।।

Sort:  
 3 years ago 

বাগুস সেকালি পোস্টিং মু কা
সায়া সুকা সেকালি দেঙ্গান আদানিয়া কেজিয়াতান ইজি সেপারটি
কামু কের্জাকান, সুকসেস সেলালু
কাওয়ান তেরিমাকাসিহ কাওয়ান তেরিমাকাসিহ ইয়া 👍

 3 years ago 

আপনার দিনটি অনেক সুন্দর হয়েছে কিন্তু ছবি তুলার ক্ষেত্রে একটু সর্তকতা অবলম্বন করবেন আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ , সুন্দর মতামতের জন্য। এবং অবশ্যই আপনার গাইডলাইন মেনে চলার চেষ্টা করব

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67402.68
ETH 3481.04
USDT 1.00
SBD 2.65