আমার বাংলা ব্লগ রচনা প্রতিযোগিতা -৪ |||আমার শেষ উৎসবের স্মৃতি by @steem-for-future

স্বাগতম @amarbanglablog ,,

@rme সাহেবের আয়োজিত রচনা প্রতিযোগিতা আমার শেষ উৎসবের স্মৃতি।আশা করছি সুন্দর একটি রচনা উপহার দিতে পারব এই কমিটির মাধ্যমে। এবং অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য এডমিন সাহেব @rme এবং মডারেটর @moh.arif ভাই সহ সকল মডারেটর এবং এডমিনদের।চলুন শুরু করা যাক আমার শেষ উৎসব এর স্মৃতি নিয়ে কিছু আলোচনা এবং একটি রচনা সম্পর্কিত তথ্য।

আমার সেই শেষ উৎসব পালনের স্মৃতি হিসেবে পবিত্র ঈদ-উল-আযহা কে আমি বেছে নিলাম।

পর্যায়ক্রমে আমি দেখাবো কিভাবে এই ঈদ উৎসব টি পালন করে ছিলাম

যেদিন অফিস ছুটি হয়েছিল

20210719_115751.jpg20210719_135436.jpg

19 এ জুলাই 2021। আর মাত্র দুই দিন পর ঈদ। এমন অবস্থায় চারে দিকে যেন উৎসবমুখর পরিবেশ। অফিসে গেলাম সকাল দশটার সময়।অফিসে গিয়ে বন্ধুদের সাথে অনেক আড্ডা আনন্দ করার পর আমাদের অফিস ছুটি হয়ে গেল আমাদের স্যালারি দেওয়া শেষ হয়ে যাবার পর। সুতরাং 19 তারিখের দিনটি সেলারি এবং অনেক আনন্দের মধ্য দিয়ে পার করলাম। বিকেলবেলা বের হলাম বাড়িতে আসার উদ্দেশ্যে। সবাই মিলে বাড়িতে আসছি লাম খুব আনন্দের সাথে।রাস্তায় প্রচণ্ড জ্যাম থাকার কারণে রাস্তার ভিতর আমাদের সন্ধ্যা হয়ে গিয়েছিল এবং রাত লেগে গিয়েছিল। এবং পরের দিন সকালবেলা আমরা প্রচন্ড জ্যামে আটকে ছিলাম।।

রাস্তায় যখন প্রচন্ড জ্যাম 20 তারিখে 2021 জুলাই মাস

20210720_052900.jpg20210719_200241.jpg

20210720_052857.jpg

20 তারিখ প্রায় বিকেল পাঁচটা পর্যন্ত আমরা রাস্তায় জ্যামে আটকে ছিলাম।20 তারিখ বিকেল পাঁচটার সময় আমরা বাসায় ফিরে আসে এবং বাসায় চলে আসার পর গোসল এবং খাওয়া-দাওয়া শেষ করে আমি ঘুমিয়ে পড়ি। ঘুমিয়ে পড়ার পর পরের দিন সকালবেলা অর্থাৎ 21 তারিখ জুলাই মাস সকাল 8 টায় ঘুম থেকে উঠার পরে ঈদের নামাজ শেষ করে এবং আমাদের একটি কুরবানীর কুরবানীর কাজগুলো পর্যায়ক্রমে শেষ করি।

20210721_105929.jpg20210721_105932.jpg
20210721_121836.jpg20210721_121832.jpg

পর্যায় ক্রমে কুরবানীর কাজ শেষ করার পর আমরা বাসায় চলে আসি। বাসায় আসার পর ড্রেস চেঞ্জ করে এবং ফ্রেশ হয়ে আমরা রেস্ট করছিলাম। কিছুক্ষণ পর আমরা আমাদের খাসির মাংস দিয়ে রুটি সেমাই এবং মিষ্টি খাওয়া শেষ করেছিলাম এবং আমি এবং আমার চাচাতো ভাই এবং আমার দুলাভাই মিলে ঘুরতে গিয়েছিলাম আমাদের ঐতিহ্যবাহী পাবনার পাকশী সেতুতে।।

20210721_175155.jpg

  • পাকশী সেতু তে বেড়াতে গিয়ে আমি সুন্দর একটি ছবি আবদ্ধ করেছিলাম। গোধূলী বিকেলে পশ্চিম আকাশে সূর্য যখন ডুবি ডুবি অবস্থা হয়েছিল তখন মাঝেই তার নৌকা নিয়ে কিছু মানুষ পারাপার করছিল। চিত্রটি সংগ্রহ করেছিলাম খুব আনন্দ উপভোগ করার মধ্য দিয়ে
    20210721_175341.jpg
    আমি চাচাতো ভাই এবং দুলা ভাই যখন একসঙ্গে সেলফি তুলে ছিলাম

IMG20210514170954.jpg

> পাকশীতে হার্ডিং ব্রিজের ওপর বোর্ডসহ আমার ছবি

আমরা পাকশী সেতু ভ্রমণ করার পর বাইক নিয়ে চলে এসেছিলাম আমাদের নিজেদের বাড়িতে। বাড়িতে আসার পর পুনরায় ফ্রেশ হয়ে ছিলাম এবং রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েছিলাম। রাতের খাবারের মেনুতে ছিল গরু এবং খাসির মাংস সাথে চাউলের আটার রুটি। আমাদের বাড়ির প্রকাশের দোকানের মিষ্টি সাথে দই এবং সেভেন আপ। আমরা সবাই মিলে একসাথে ঈদ উদযাপন করেছিলাম এবং অনেক আনন্দ উপভোগ করেছিলাম।

কমিউনিটির রচনা প্রতিযোগিতার শর্ত অনুযায়ী আমার ভ্রমণের সুন্দরতম স্মৃতি হিসেবে একটা সেলফি নিচে যোগ করা হলো

20210721_174718.jpg

উপরে হলো আমার নিজের সেলফি। সেখানে একটি হার্ডিং ব্রিজ সংযুক্ত পাকশী সেতুতে বেড়াতে গিয়ে উঠানো এই সেলফিটা।

এছাড়াও অন্যান্য নানা কর্মকাণ্ড এবং উৎসবমুখর আয়োজনের মধ্যে দিয়ে শেষ করেছিলাম আমার ঈদ উৎসব। আর যেটি আমার বাংলা ব্লগ কমিউনিটি চতুর্থ রচনা প্রতিযোগিতা হিসেবে আমি তুলে ধরেছি। আশা করছি কমিউনিটির সকল রুলস মেনে আমার পোস্ট এবং রচনাটি সাবমিট করতে পেরেছি এবং কমিউনিটির সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ এর সাথে আমি এই রচনাটি লিখতে পেরেছি

এটি আমার অরিজিনাল রচনা কোন প্রকার সহযোগিতা কিংবা কপি করা হয় নাই।

এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রচনা আয়োজন করার জন্য

আন্তরিকভাবে অভিনন্দন জানাতে চাই

@rex-sumon @rme @photoman @moh.arif @hafizullah @amarbanglablog এবং অন্যান্য সকল ব্যবহারকারীদের।

আমার সম্পর্কে

আমি20210726_174510.jpgআমার পরিচয়
মোঃ আকাশ আলী। বাংলাদেশের সবুজ শহর রাজশাহী বিভাগের প্রত্যন্ত অঞ্চলে বসবাস করি। আমি একজন গার্মেন্টস কর্মচারী এবং পাশাপাশি ফ্রিল্যান্সিং করতে ভালোবাসি। গরিব-দুঃখী মানুষদের সাহায্য এবং সহযোগিতা করতে পারলে নিজেকে খুব আনন্দিত মনে হয়

অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন রইল

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই

অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63877.55
ETH 3143.56
USDT 1.00
SBD 3.97