জ্বর সারাতে জাম্বুরার জাদুকরী ব্যবহার ||| 31 আগস্ট 2021 মঙ্গলবার ••||| ১০% লাজুক শিয়াল 🦊 @shy-fox কে

in আমার বাংলা ব্লগ3 years ago

সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future . সাথে 10% লাজুক শিয়াল 🦊 @shy-fox🦊, এর জন্য

আশা করি সবাই ভাল আছেন।

আজকে আমি আপনাদের সামনে বলব আমার জ্বর নিয়ে কিছু কথা। বেশ কিছুদিন যাবত আমি হালকা জ্বরে ভুগছে এবং আমার শরীর প্রচন্ড খারাপ লাগছে। বিভিন্ন প্রকার মেডিসিন গ্রহণ করার পরে আমার এই সমস্যা নিরসন হচ্ছে না। সুতরাং আমি প্রচন্ড চিন্তার মধ্যে দিয়ে দিন পার করছি।

আজ সকালে ঘুম থেকে উঠার পরে আমি অফিসে গেলাম এবং অফিসে যাবার পরে যথারীতি আমি কাজ শুরু করলাম। কিন্তু আমার শরীর কেমন যেন করছে এবং কিছু তেই আমি কাজে মন বসাতে পারছিলাম না। শরীরের বাহিরের অংশ ঠাণ্ডা হলেও ভেতরে মনে হচ্ছে প্রচন্ড জ্বর এবং শরীর ব্যথা এবং সাথে শরীর প্রচন্ড দুর্বল দুর্বল ভাব। এমন অবস্থায় আমি দিশেহারা হয়ে পড়লাম এবং দুপুরে লাঞ্চ করার জন্য বাহির হলাম।

দুপুরে লাঞ্চ করার জন্য বাহির হবার পর আমি দোকানে গিয়ে আরো কিছু মেডিসিন গ্রহণ করলাম এবং বাসায় আসার জন্য উদ্দেশ্যে রওনা হলাম। কিন্তু তখনও আমার শরীরের ভেতরে কেমন যেন একটু ঝাকুনি দৃশ্য এবং পুরো শরীর কেমন ব্যথা ব্যথা অনুভূত হচ্ছিল। সত্যি আমি এমন সময় দিশেহারা হয়ে পড়লাম।

ঠিক এমন সময় আমার মাথায় আসলো জ্বরের জন্য একটি অত্যন্ত কার্যকরী ফল হচ্ছে জাম্বুরা। আমি যদি মেডিসিন গ্রহণ করার পাশাপাশি প্রাকৃতিক ঔষধ জাম্বুরা গ্রহণ করি তাহলে মনে হয় আমার জ্বর সারাতে কিছুটা সহায়তা করতে পারে এবং আমার শরীরে একটু স্বস্তি বোধ হতে পারে।।

20210831_181531.jpg

IMG_20210830_130108.jpg

IMG_20210830_130059.jpg
সুতরাং আমি কিছুক্ষণ এগিয়ে যাবার পর একটি নির্দিষ্ট জাম্বুরার দোকান অর্থাৎ আমাদের গাজীপুরের একটি ফলের দোকানে গেলাম এবং সেখানে গিয়ে আমি দেখতে পেলাম একটি দোকানে বেশকিছু জাম্বুরা বিক্রি করছে।

আমি দোকানে যাবার পর দোকানদারের কাছ থেকে 30 টাকা দরে একটি জাম্বুরা ক্রয় করলাম এবং জাম্বুরা করা শেষ হলে আমি বাসায় চলে আসলাম। জাম্বুরা ক্রয় করার পর আমি একটু স্বস্তি বোধ করছিলাম কেননা এটি একটি সুন্দর মেডিসিন এবং প্রাকৃতিক মেডিসিন আমাদের শরীরের জন্য।
সুতরাং আমি জামবুরা কেনার পর বাসায় চলে আসলাম এবং সোজা আমার মায়ের রুমে গেলাম।

IMG_20210830_130513.jpg

IMG_20210830_130227.jpg

IMG_20210830_130146_mfnr.jpg
আমি মায়ের রুমে যাবার পর আমি মাকে বললাম মা আমাকে তুমি জাম্বুরা কেটে দাও। শরীরের ওপরে ও যদি কোনো জোর না থাকে তাহলে শরীরের ভেতরে ভেতরে প্রচন্ড জোরে আমি কাতর হয়ে গেছি। জ্বর না থাকলে আমার শরীর কেমন যেন টিনটিন করছে। সুতরাং আমি এমন অবস্থায় সত্যিই অনেক নার্ভাস ফিল করছিলাম।

তখন আমার মা দা দিয়ে সুন্দর করে জাম্বুরা টি আমাকে কেটে দিলো এবং আমার কাছে পরিবেশন করলো। মা নিজের হাতে জাম্বুরা টি আমাকে কেটে দিয়েছিল এবং নিজের হাতেই পরিবেশন করলো

পৃথিবীতে সকল ভালোবাসার গুলোর মধ্যে মায়ের ভালোবাসা হচ্ছে অন্যতম। অন্যান্য সকল ভালোবাসার ভিতরে স্বার্থ থাকলেও মায়ের ভালোবাসার ভিতরে কোন প্রকার স্বার্থ লক্ষ্য করা যায় না। সন্তানের জ্বর কিংবা যে কোনো অসুস্থতা হলে মায়ের সেবার মাত্রা যেন খুব দ্রুত বৃদ্ধি পায় এবং মা সৃষ্টিকর্তার কাছে প্রতিনিয়ত দোয়া করতে থাকেন তার সন্তানের সুস্থতা কামনার জন্য। সুতরাং সকল মায়ের প্রতি ভালোবাসা অবিরাম।।

সুতরাং আমার মা নিজের হাতে সে জাম্বুরা টি আমাকে কেটে দিলো এবং আমি জামবুরা টি পরিবেশনের জন্য প্রস্তুতি গ্রহণ করলাম।।
IMG_20210830_131301.jpg

IMG_20210830_131120_mfnr.jpg
কাঁচামরিচ পেঁয়াজ এবং সরষের তেল দ্বারা সাথে হালকা লবন মিশিয়ে মা আমাকে জাম্বুরা পরিবেশন করার জন্য দিয়েছিল।।

সুতরাং আমি খুব দ্রুত জাম্বুরা গুলো তেল লবন মরিচ পেঁয়াজ এর সমন্বয়ে খুব সুন্দর করে মেখে নিলাম এবং একটি পাত্রে নিয়ে জাম্বুরার অর্ধেক অংশ আমি খেয়ে নিলাম।

অর্ধেক অংশ খাওয়া হলে আমি পুনরায় দুপুরের খাবার শেষ করে এবং আরও একটি প্যারাসিটামল ওষুধ খাই নিরসনের জন্য।।

IMG_20210830_131024_mfnr.jpgIMG_20210830_131021_mfnr.jpg
IMG_20210830_131120_mfnr.jpgIMG_20210830_131114_mfnr.jpg
--

খুব স্বাচ্ছন্দ্যবোধ করে আমি জাম্বুরা ফল গুলো সুশ্রী সরকারি খেয়ে নিলাম এবং সাথে লাঞ্চ শেষ করার পর যথারীতি আমি অফিসের উদ্দেশ্যে রওনা দিলাম।।
IMG_20210830_152439.jpg
আমি অফিসে উপস্থিত হলাম যথারীতি বেলা 1:00 বেজে 50 মিনিটে। এবং আমার ডিউটি শুরু হবে বেলা দুইটায়।
সুতরাং আমি খুব দ্রুত আমার মেশিন এর কাছে গেলাম এবং আমার কাজকর্ম করার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম।
IMG_20210830_152132.jpg
আমার শরীর অসুস্থ হওয়ার কারণে আমাদের বস আমার সহকর্মী হিসেবে প্রিয় ভাই রবিউল কে নিয়োগ করেছিলেন। প্রিয় রবিউল ভাইকে বলা হয়েছিল তুমি এবং আকাশ মিলে সুন্দরভাবে এই মেশিনে কাজ করবে এবং যদি আকাশের যে কোন সমস্যা হয় তাহলে তুমি তাকে অবশ্যই হেল্প করবে। সুতরাং সুপারভাইজার এবং আমার বস দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আমি এবং আমার বন্ধু সহকর্মী রবিউল ইসলাম এর সাথে পুনরায় আমি আমার মেশিনে কাজ শুরু করলাম।।
IMG_20210830_152122.jpg

IMG_20210830_152114.jpg

আলহামদুলিল্লাহ

আল্লাহতালার অশেষ রহমতে আমি বেলা পাঁচটা পর্যন্ত আমার অফিসের কার্যক্রম চালিয়ে যেতে সক্ষম হয়েছিলাম। জাম্বুরা খাওয়ার পর আমার শরীরে যেন এমন একটি এন্টি বডি তৈরি হয়েছিল যার কারণে আমার শরীরের ভাইরাস গুলো হয়তো একটি একটি করে ক্লান্ত এবং ধ্বংস হয়ে যাচ্ছিল। সুতরাং আমি স্বাচ্ছন্দ বোধ করছিলাম এবং আমার কাজ চালিয়ে যেতে পেরেছিলাম।

এক্ষেত্রে আমি আমার কর্মস্থলে যথারীতি আট ঘন্টা ডিউটি পালন করার পর বিকেল পাঁচটায় অফিস ছুটি হয়ে যাবার পর বাসায় চলে আসি এবং বাসায় আসার পর সন্ধ্যায় আমি এই পোস্টটি লেখার জন্য প্রস্তুতি গ্রহণ করি।

আর এভাবেই কেটে গিয়েছিল আমার সুন্দরতম দিনটি যেখানে রয়েছে বিভিন্ন ধরনের কাজের বিবরণ বর্ণনা এবং আমার সারাদিনের অ্যাক্টিভিটি। আশা করছি সবাই আমার লেখাগুলো উপভোগ করেছেন এবং সুন্দর মানের কনটেন্ট তৈরিতে এবং ভালো মানের ব্লগিং তৈরিতে আমাকে উৎসাহিত করার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে আছেন সবাই।।

সুতরাং শরীর হালকা জ্বর এবং অন্যান্য জাতীয় সকল উপসর্গ নিরসনের জন্য আপনিও খুব সহজেই প্রাকৃতিক ঔষধ ফল জাম্বুরা টি ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে। এবং মেডিসিন ছাড়াই হয়তোবা ছেড়ে যেতে পারি আপনার জরগুলো।।

ফটোগ্রাফী সংক্রান্ত তথ্য

বিষয়- শারীরিক স্বাস্থ্যের উন্নতি

ফটোগ্রাফি - @steem-for-future

লোকেশন-গাজিপুর বাংলাদেশ

ক্যাটাগরি- আমার আজকের ডাইরি

w3w code, সমস্ত ফটোগ্রাফির জন্য

https://w3w.co/inspected.advantage.reflect

ফটোগ্রাফি ডিভাইস - স্যামসাং গ্যালাক্সি A10S

রেগার্ডস

@shy-fox @rme @blacks @photoman

আমি

IMG_20210830_152114.jpg
|> মোঃ আকাশ আলী। একজন গার্মেন্টস কর্মচারী সাথে স্টিমিট আমার বাংলা ব্লগ এ কাজ করতে ভালবাসি। দেশের জন্য কিছু করতে চাই এবং সমাজের মানুষের প্রিয় পাত্র হয়ে পৃথিবীতে বেঁচে থাকতে চাই। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদেরকে প্রাণের থেকেও ভালোবাসতে চাই এবং ভালোবাসি।|

সুস্থ থাকুন ,সুন্দর রাখুন, আমার বাংলা ব্লগের সাথেই থাকুন

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

টক জাতীয় ফলগুলো ভিটামিনে পরিপূর্ণ হয়। জাম্বুরা আমার খুবই একটি প্রিয়ফল। এবং জ্বরের সময় আপনি যেভাবে জাম্বুরার ব‍্যবহার করেছেন। অসাধারণ। আপনার জন্য শুভকামনা । আশাকরছি দ্রুত সুস্থ‍্য হয়ে যাবেন।।।

 3 years ago 

ভাইয়া, আপনি একটি পোষ্ট করতে অনেক পরিশ্রম ও সময় ব্যয় করেন।এই জাম্বুরা মাখা আমার কখনো খাওয়া হয় নি ।তবে এইবার অবশ্যই খাবো।ধন্যবাদ আপনার সুন্দর শিক্ষনীয় পোষ্টের জন্য।

 3 years ago 

হয়েছে কিছুটা সময় ব্যয়। কিন্তু সেটা বড় কথা নয়। কমিউনিটিতে ভালো কিছু দেখাতে হলে অবশ্যই সময় এবং যথার্থ শ্রম দিতে পারলে গায় সেই পরিশ্রমের ফল সুমিষ্ট হবে

আর অবশ্যই আপনি এভাবে জাম্বুরা খেয়ে দেখতে পারেন। এটি আপনি সুস্থ শরীরে খেলে কোন সমস্যা হবে না। বরং অনেক অনেক উপকার পাবেন
পরিশেষে অনেক অনেক শুভকামনা এবং অভিনন্দন রইল সুন্দর একটি মতামত পেশ করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31