ম্যাক্রো পোকা ফটোগ্রাফি🐞🪲 অসাধারণ ফুল 🌺 সাথে অসাধারণ বর্ণনা 🆔 ১০% 🦊🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো, @amarbanglablog . সবাইকে স্বাগতম আমার পক্ষ থেকে @steem-for-future . 10% 🦊🦊

20220127_192726.jpg

আসসালামু আলাইকুম।

আবারো আপনাদের সামনে উপস্থিত হলাম আমি @steem-for-future .. আশাকরি সকলেই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি ভাল আছি এবং সকলে সুস্থ থাকুন এবং সবার সুস্বাস্থ্য কামনা করে আমি আজকে আবার ব্লগ লেখার জন্য চলে আসলাম আপনাদের মাঝে।

আমি আজকে কিছু ছোট পোকা ম্যাক্রো ফটোগ্রাফি এবং মিষ্টি কুমড়ার ফুলের অসাধারণ ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আমি আসলে সব সময় ফটোগ্রাফি পোস্ট করতে ভালোবাসি। যদিও আমি কোন প্রফেশনাল ফটোগ্রাফার না তার পরেও ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।

কেননা ফটোগ্রাফির মাধ্যমে আমার ক্রিয়েটিভিটির এর প্রধান দৃশ্য প্রকাশ পায় এবং যেখান থেকে আমি ভালো কিছু করতে সক্ষম। সুতরাং আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হলাম অসাধারণ পোকা ম্যাক্রো ফটোগ্রাফি এবং কিছু মিষ্টি লাউ এর হলদে ফুলে ফটোগ্রাফি নিয়ে বিশেষ করে আমি আজকের আমার ফটোগ্রাফি পর্বটি তিনটি ধাপে সাজিয়েছি।

১- প্রথমে মিষ্টি লাউয়ের অসাধারণ ফটোগ্রাফি
২- ম্যাক্রো ফটোগ্রাফি পোকা
৩- এবং ফুলের পরিপক্কতা অর্জন এর পূর্বের ফটোগ্রাফি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

📷মিষ্টি লাউয়ের অসাধারণ ফুলের ফটোগ্রাফি। 📸

20220123_125628.jpg

20220123_125507.jpg

সকালবেলা ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠার পর এই শিশির ভেজা স্নিগ্ধ সকালে বাহির হলাম। সকালের সোনা রোদ আজকে আর ওঠেনি।

সকালের কুয়াশা স্বর্ণ আবহাওয়া যেন সকালের সূর্যের সোনালী রোদ কে ঢেকে দিয়েছে। সুতরাং অনেক কনকনে শীতের ভিতর দিয়ে বাহিরে চলে গেলাম এবং সেখানে গিয়ে আমি মোবাইল নিয়ে অনলাইনে চ্যাটিং শুরু করলাম।

ঠিক এমন সময় আমার পাশে দেখতে পেলাম অনেক সুন্দর একটি ছোট্ট মিষ্টি লাউ গাছ এবং সেই গাছে রয়েছে অসাধারণ কয়েকটি হলুদ রঙের ফুল। ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল এবং তার ওপরে কুয়াশা পড়েছিল।

ফুটন্ত ফুল গুলোর ভিতরে ছিল অসাধারণ ছোট ছোট পোকা। যাইহোক পোকা সম্পর্কে আমি নিচে কিছু বর্ণনা চেষ্টা করব।

ফুল সব সময় আমি অনেক পছন্দ করি। কেননা ফুল হলো ভালোবাসার একমাত্র প্রতীক। পৃথিবীতে ফুলের মত পবিত্র জিনিস আর কিছুই নেই। সুতরাং পৃথিবীতে এমন কোনো মানুষ নেই যে ফুল ভালোবাসেনা । ঠিক তেমনি আমিও ফুল ভালোবাসি সুতরাং সব সময় ফুলের অসাধারণ ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

ফুল গুলো নিয়ে ছোট্ট একটি গ্যালারি। আশাকরি সকলেই উপভোগ করবেন।

best write.png

20220123_125553.jpg

steemit.png

20220123_125542.jpg

steemit.png

20220123_125536.jpg

steemit.png

20220123_125539.jpg

steemit.png

20220123_125549.jpg

steemit.png

20220123_125516.jpg

steemit.png

ফটো গ্যালারি দেখার জন্য আন্তরিক ধন্যবাদ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

এবারে দেখাবো ম্যাক্রোফটোগ্রাফি পোকা।🐞🪲🪳

আমাদের আশেপাশে রয়েছে অসংখ্য পোকা। কোন গুলো ছোট আবার কোন গুলো বড়। তবে আমি যখন ফুলের ফটোগ্রাফি করছিলাম তখন দেখতে পেলাম ফুলের একবারে মাঝ বরাবর বেশ কিছু ছোট ছোট পোকা ঘোরাফেরা করছিল।

20220123_125618.jpg
তখন আমি এই ছোট ছোট পোকা গুলো কে আমার মোবাইলের ক্যামেরা দ্বারা ম্যাক্রো লেন্স বের করলাম এবং ম্যাক্রো লেন্স দ্বারা ছোট ছোট পোকা গুলো কে একটু বড় করে ক্যামেরায় বন্দি করার চেষ্টা করলাম। আমার কিন্তু ম্যাক্রো ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে। কেননা অনেক ছোট ছোট জিনিস গুলো কে ক্যামেরার মাধ্যমে অনেক বড় করে দেখা যায় এবং এর সমস্ত শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ গুলো দেখা সম্ভব।
20220123_125621.jpg

20220123_125549.jpg

20220123_125532.jpg
সুতরাং আমি মোবাইলের ক্যামেরা দ্বারা বেশকিছু ম্যাক্রোফটোগ্রাফি করলাম। ফটোগ্রাফি করতে আমার খুবই আনন্দ লাগছিল কেন না একদম ছোট পোকা গুলোকে আমি ক্যামেরা দিয়ে জুম করলাম এবং অনেক বড় পোকা তৈরি করতে সক্ষম হলাম।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

ফুল পরিপক্কতা অর্জন এর পূর্বে

প্রথমেই সর্বপ্রথম ফুলের কলি আসে এবং সেখান থেকে ফুল আসে। অর্থাৎ ফুল পরিপক্কতা অর্জন করার পরেই ফলের সৃষ্টি হয়।

আর এবারে আমি আপনাদের সামনে বেশ কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলাম যেগুলো ফুল আসার পূর্বে কিছু ফুলের অসাধারণ ফটোগ্রাফি।
20220123_125638.jpg
এই অংশের অনেক লোম যুক্ত ফুলের গায়ে সাদা সাদা অংশ দেখা যায় যেগুলো প্রজাপতির মাধ্যমে পরাগায়ন ঘটে এবং সেখান থেকে খুলে পরিপক্কতা অর্জন করার পর ফলে অথবা শক্তিতে রূপান্তরিত হয়। বিষয়টি আমার কাছে কিন্তু চরম মনে হয়েছিল।

20220123_125640.jpg

20220123_125545.jpg

পর্যায়ক্রমে পরিপক্কতা অর্জন এরপরে ফুলের সৃষ্টি হয়। এবং পরে প্রজাপতি অথবা ভ্রমণের পরাগায়ন ঘটানোর মাধ্যম দিয়ে তৈরি হয় অসাধারণ সবজি অথবা ফল।। এটি সত্যিই চমৎকার যে, বিভিন্ন পর্যায় অতিক্রম করার পর সুন্দর এই ফসল উৎপন্ন হয়।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

ফটোগ্রাফিঅরিজিনাল ফটো
ফটোগ্রাফি করেছেন@steem-for-future
পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি@amarbanglablog
ধরনম্যাক্রো ফটোগ্রাফি, ফুল এবং প্রাকৃতিক সৌন্দর্য
ফটোগ্রাফিতে তৈরিতে ডিভাইসSamsung galaxy f22
লোকেশনগাজিপুর বাংলাদেশ

স্পেশালি ধন্যবাদ

@photoman @shy-fox @amarbanglablog @royalmacro @blacks @tron-fan-club @abb-school @club75 @club100 @club5050 @abduhawab @curators

best write.png

👉👉 বিশেষ দ্রষ্টব্য

১০০% ইউনিক এবং অরিজিনাল পোস্ট তৈরী করা হয়েছে। কোথা থেকে কোন তথ্য সংগ্রহ করা হয়নি কিংবা কোন ফটো চুরি করা হয়নি।

best write.png

👉👉 সমস্ত ফটোগ্রাফি গুলো একই স্থান থেকে সংগ্রহ করা হয়েছে। সুতরাং আমার পোষ্টের w3w লোকেশন কোড একই স্থানে সংযুক্ত করা হলো।

W3w locationwhats3world
পোস্ট মেকার@steem-for-future

best write.png

প্রিয় রেগার্ডস

steem-for-future6.jpeg

আমি মোঃ আকাশ আলী। আমি একজন গার্মেন্টস কর্মচারী। পাশাপাশি স্টিমিট আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিয়েটিভিটি কমিউনিটিতে কাজ করতে ভালবাসি। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে পারলে খুবই ভালো লাগে। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাব সময়ের ব্যবধানে। আমি বিশ্বাস করি কঠোর পরিশ্রম করার মাধ্যমে জীবনে উন্নতি করা সম্ভব

@steem-for-future

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH6mjwsBc1n6LyWhKrXagBM6UBViHgbgQP6utwpCnVnoHDGZcLajTSnZMS9jKkiDfExFYHyfceNwrvWAXmpi2jokjeDf.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ভাই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন তা দেখে বোঝা যাচ্ছে। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লাগছে। এবং অসাধারণ ফুলের সাথে অসাধারণ বর্ণনা দিয়েছেন সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোকামাকড়ের ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ দেখাচ্ছে। অনেক সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন আজকে আপনি ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 
ম্যাক্রো পোকা ফটোগ্রাফি🐞🪲 অসাধারণ ফুলের বর্ণনা এবং ফটোগ্রাফি টি সত্যি খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনি যা আমার কাছে অনেক ভালো লেগেছে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥
 2 years ago 

ধন্যবাদ আপু।
আসলে আপনাদের কাছ থেকে এমন উৎসাহ পেলে আগামীতে আরও একধাপ এগিয়ে যেতে পারবো খুব সহজেই। সুতরাং সে ক্ষেত্রে অবশ্যই আপনাদের সাপোর্ট দরকার, যা সব সময় আপনার কাঙ্খিত মতামতের মাধ্যমে আমাদেরকে দিয়ে থাকেন।
অবিরাম ভালবাসা এবং শুভেচ্ছা রইল আপনার প্রতি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44